আমার নিজের কাছে খুবই স্পেশাল পাঁচটি আর্টের রিভিউ || ১০% লাজুক খ্যাঁক-কে

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)
হ্যালো আর্ট প্রেমী,

সবাই কেমন আছেন? আমি ভালো আছি। আশা করছি আপনারাও ভালো আছেন। আজকে আমি আপনাদের সাথে আমার খুব কাছের এবং স্পেশাল পাঁচটি আর্টের রিভিউ শেয়ার করছি। পাঁচটি আর্ট কেন স্পেশাল এই আর্ট গুলোর সাথে এর বর্ণনা আমি দিয়েছি। আমি সবসময় চেষ্টা করি আমার আর এর মাধ্যমে কিছু বাস্তবতা যা কিছু সুন্দর ম্যাসেজ আপনাদের কাছে পৌঁছানোর। এবং আমার মনে হয় এই পাঁচটি আর্ট এর মাধ্যমে আমি এই জিনিসটা করতে অনেক বেশি সফল হয়েছি। এবং আপনাদের কাছ থেকেও এই আর্ট গুলোর অনেক ভালো হলো প্রশংসা পেয়েছি। এবং নিজের অনেক কাছের মানুষদের থেকেও পেয়েছি।

আমি সবসময় চেষ্টা করে যাবো ভালো কাজ করার। এবং সেই ভালো কাজের মাধ্যমে আপনাদের কাছে কিছু ভালো তথ্য পৌঁছানোর। আশা করছি আপনারাও সবসময় আমাকে সাপোর্ট করবেন এবং আমার পাশে থাকবেন। এবং আরো আশা করছি যে আজকের পোস্টটি আপনাদের কাছে ভালো লাগবে। আপনাদের সবাইকে অনেক ধন্যবাদ ধৈর্য্য সহকারে আমার পোস্টটি পড়ার জন্য। সবাই ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন। সেইসাথে আপনাদের সবার জন্য আমার পক্ষ থেকে অনেক ভালোবাসা ও শুভকামনা রইল ❣️।

280743249_367728125180412_2553263546708617863_n.jpg
নদী ও নৌকা চালানোর সুন্দর দৃশ্যের পেইন্টিং

এটি আমার নিজের করা খুবই পছন্দের একটি পেইন্টিং। এই পেইন্টিংটি আমি কিভাবে করেছি এর সবগুলো ধাপ একটি পোস্টে শেয়ার করেছিলাম। মূলত আমি এই পেইন্টিং এ বাস্তবতার সাথে রং এর খেলাটা বোঝানোর চেষ্টা করেছি। অর্থাৎ নদীর উপর কচুরিপানা সেইসাথে নৌকা চলছে এবং নৌকা চলার সাথে সাথে পানির যে স্রোতের সৃষ্টি হচ্ছে এসব কিছুর রঙের মাধ্যমে বোঝানোর চেষ্টা করেছি।

280644428_735459551138193_4052255733850526346_n.jpg

মৌমাছি 🐝 ও মধু চাকের চিত্রাংকন

আমি এই চিত্রাংকন টি মূলত মৌমাছির গুরুত্ব বোঝানোর জন্য করেছিলাম। তাদের যে আমাদের জীবনের উপর কত বড় ভূমিকা রয়েছে সেই জিনিসটাকে সকলের সামনে তুলে ধরার জন্য আমার সেই চিত্র অঙ্কন করা হয়েছিল। চেষ্টা করেছি মৌমাছির সাথে মৌমাছির বাসা অর্থাৎ মধুচাকের অনেক সুন্দর রং দিয়ে চিত্রাংকন ফুটিয়ে তোলার। এই চিত্রাংকন টি আমার কাছে স্পেশাল কারণ-এই চিত্রাঙ্কনে আমি বেশিরভাগ টুকুই মার্কার পেন এবং শুধুমাত্র একটি কালারের জল রং ব্যবহার করেছি। এবং এ দুটো জিনিস দিয়েই পুরো চিত্রাংকন টি আমি অনেক সুন্দর ভাবে ফুটিয়ে তুলতে পেরেছি।

280638107_1311787915976406_7162605586690918605_n.jpg

দুমুখি একটি মেয়ের চিত্রাংকন

আমি আমার প্রত্যেকটা চিত্রাঙ্কনের চেষ্টা করে বাস্তবিক কিছু জিনিস বা কোন একটা মেসেজ আপনাদের কাছে পৌঁছানোর। আমাদের জীবনে সত্যিই দুমুখি অনেক ধরনের মানুষ থাকে। যারা সামনে ভালো হলেও পেছন থেকে আমাদের খারাপ দিকটা নিয়েই সমালোচনা করে। তাদেরকে এড়িয়ে চলা বা তাদের থেকে সাবধানতা অবলম্বন করার জন্যই আমার এই চিত্র অঙ্কন করা হয়েছিল।

280472475_424528079513278_4641048953843174179_n.jpg

জানালাসহ একটি দৃশ্যের পেইন্টিং

সত্যি বলতে এই পেইন্টিংটি আমার অনেক বেশি কাছের। কারণ অন্য সব চিত্রাংকন করার পরে কোন এক ড্রয়ারের ভিতরে ঢুকিয়ে রেখে দেই। কিন্তু একমাত্র এই চিত্রাঙ্কন টি আমার রুমের মধ্যে সাজানো আছে। এবং প্রতিনিয়ত আমার চোখের সামনে থাকে। এটি মূলত আমার রুমের একটি পুরাতন ক্যালেন্ডার এর পিছনের পেইজে করেছিলাম। এবং ক্যালেন্ডারটি যে জায়গায় রাখা ছিল।পেইন্টিংটি করার পর ঠিক সেই জায়গায় রেখেদিয়েছি। আপনাদের সহ,বাসার অনেক মানুষের কাছ থেকে এই পেইন্টিংয়ের অনেক প্রশংসা পেয়েছি। তাই এটি আমার কাছে খুবই স্পেশাল। আর সত্যি বলতে এই যে আপনাদেরকে একটা মেসেজ দেয় যে পুরাতন জিনিস ফেলে না দিয়ে,সেটি কিভাবে কাজে লাগানো যায় সেটা নিয়ে ভাবা উচিত।

280619346_710180946959353_8036649519103495794_n.jpg
সৌরজগতে মহাকাশচারীর চিত্রাংকন

আমি সৌরজগৎ নিয়ে অনেক ধরনের পেইন্টিং করেছি। তবে এই পেইন্টিংটি আমার সবচেয়ে বেশি পছন্দের। আসলে সৌরজগৎ ব্যাপারটা আমার কাছে খুব ভালো লাগে। মহাকাশচারীরা পৃথিবী থেকে এত দূরে অন্য সকল গ্রহ উপগ্রহ গুলো ঘুরে বেড়াতে পারে। তারাও পাখির মত আকাশে উড়ে বেড়াতে পারে। এর থেকে মজাদার এবং উপভোগ করার মত আর কিছুই বোধহয় নেই। মহাকাশচারীদের পরিভ্রমণ গুলো কল্পনা করতে খুব ভাল লাগে। এবং সেই এক্সাইটমেন্ট থেকে আমার এই চিত্রাংকন করা। আমারও ইচ্ছে হয় তাদের মতো মহাকাশে ঘুরে বেড়াই। সত্যিই মাঝে মাঝে ভাবি যে কি অদ্ভূত অনুভব হবে তখন। মহাকাশ এবং মহাকাশচারীদের প্রতি ভালো লাগা কাজ করার কারনেই আমার এই চিত্রাংকন করা হয়েছিল।

280614948_553067962856322_293285742200176663_n.jpg


বাংলাদেশ থেকে

এই পোস্টটি @gorllara দ্বারা নির্মিত মূল বিষয়বস্তু এবং 18 মে, ২০২২ এ স্টিম ব্লকচেইনে প্রকাশিত।

আমি আশা করি আপনি এটি পছন্দ করবেন এবং আমার পরবর্তী শিল্পের জন্য আমাকে সমর্থন করবেন

টুইটারে আমার সাথে যোগ দিন

ধন্যবাদ
আন্তরিক শুভেচ্ছা
@gorllara

Sort:  
 2 years ago 

আপু মনি আমি সর্বদা আপনার পোস্ট গুলো থেকে অনেক সুন্দর ম্যাসেজ আমাদের মাঝে পৌঁছে দেন, সেটি আমার খুবই ভালো লাগে, আর আপনি অনেক সুন্দর পাঁচটি পোস্টের রিভিউ দিয়েছেন, এখানেই কিছু পোস্ট আমার দেখা, তবে কিছু দেখা হয়নি, এক সাথে সব গুলো পোস্ট দেখে খুবই ভালো লাগলো, সত্যি প্রতিনিয়ত অনেক সুন্দর সুন্দর আর্ট পোস্ট আমাদের উপহার দিতেছেন, শুভকামনা রইলো আপনার জন্য প্রিয় আপু মনি।

আপু আপনার পাঁচটি আর্ট দেখে আমি মুগ্ধ হয়েছি। মনে হচ্ছে পাঁচটি আর্ট করতে আপনার অনেক সময় লেগেছে। আপনি অনেক ধৈর্যের সাথে এই আর্ট গুলো করেছেন। আপনার প্রতিটি রিভিউ আমার দৃষ্টি আকর্ষণ করেছে। আপু আপনাকে অনেক অনেক ধন্যবাদ। দোয়া করি মহান সৃষ্টিকর্তা আপনাকে ধৈর্য সহকারে এই বাংলা ব্লকে কাজ করার তৌফিক দিক।

 2 years ago 

আপু একদম পারফেক্ট ভাবে আপনি এই আর্টগুলো করেছিলেন ।আমার কাছে ভীষণ ভালো লেগেছে আপনার এই আর্ট গুলো। আমি প্রথম থেকে এই কমিউনিটিতে আর্ট করতাম না কিন্তু আপনার আর্ট দেখে আমি আমার কাজ শুরু করি। এক কথায় বলতে গেলে আমি আপনার আর্ট ফ্যান।আপনার করা এই পাঁচটি আর্ট কি পরিমান সুন্দর হয়েছে ভাষায় বলে বোঝানো যাবেনা আপু ।আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর পাঁচটি আর্ট আমাদের মাঝে একসাথে তুলে ধরার জন্য ।

 2 years ago 

আপু আপনার প্রত্যেকটা চিত্র অঙ্কন মনমুগ্ধকর ছিল। যেটা বিগত দিনেও বলে এসেছি। আমার কাছে অনেক ভালো লাগে ।আপনার প্রত্যেকটা চিত্র অংকন একসাথে দেখতে পেরে অনেক ভালো লাগলো। সুন্দর উপস্থাপনার মাধ্যমে তুলে ধরার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার অংকন করা সবগুলো চিত্র আমার দেখা হয় নাকি। তবে আজকে সবগুলো পোস্ট দেখে অনেক ভালো লাগলো। আমি খুব সুন্দর করে সবগুলো পোস্ট এর রিভিউ আমাদের সামনে তুলে ধরেছেন। আমার কাছে বেশ ভালো লেগেছে। খুব সুন্দর করে সবকিছু বর্ণনা শেয়ার করেছেন আমাদের মাঝে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার পাঁচটি আর্ট এক সাথে দেখে খুবই ভালো লাগলো। প্রতিটি আর্টই আমার কাছে খুব ভালো লেগেছে। সত্যি বলতে আপনার আর্ট কোয়ালিটি খুব ভালো। ধন্যবাদ আপু আপনার রিভিউ শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার আর্টের রিভিউ পোষ্টটি দেখে আমার কাছে খুব ভালো লাগলো। আপনার রিভিউ পোস্টের মাধ্যমে আমার ভালো লাগার বেশকিছু আর্ট আবার দেখতে পেলাম। আপনার সবগুলো আর্ট পোস্ট আমার ভাল লেগেছিল বিশেষ করে মৌমাছি ও মধু চাকের চিত্রাংকন সবচেয়ে বেশি ভালো লেগেছে। রিভিউ পোস্টটি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আসলেই আপু আপনার এই আর্ট গুলো সেরা ছিল। আপনার নিখুঁত হাতের ছোঁয়ায় দারুন ফুটে উঠেছে। মনে হচ্ছে আর্ট গুলো যেনো কিছু একটা বটে চাইছে।যাইহোক আর্ট গুলো পুনরায় শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার আর্ট বা পেইন্টিং মানেই বিশেষ কিছু। আজকের শেয়ার করা আর্টগুলো এককথায় অসাধারণ ছিল। প্রতিটা আর্ট ছিল ইউনিক এবং আমার কাছে অনেক ভালো লেগেছে। বিশেষ করে মৌমাছির মধু সংগ্রহ করার আর্টটা বেশি ইউনিক এবং আকর্ষণীয় লেগেছে আমার কাছে।

 2 years ago 

আপু আপনার সবগুলো পোস্ট আবার একসাথে এনে রিভিউর মাধ্যমে আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার সবগুলো পোস্ট অসাধারণ ছিল। আমার কাছে আপনার পোস্ট অনেক ভালো লাগে। প্রতিটি পোস্ট ইউনিক ছিল। ধন্যবাদ আপু এত সুন্দর সুন্দর আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল যাতে সামনে আরো নতুন নতুন ডাই আমাদের সাথে শেয়ার করতে পারেন।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.029
BTC 64572.94
ETH 2630.79
USDT 1.00
SBD 2.82