আমার প্রথম মোবাইল ফোন 📱পাওয়ার অনুভূতি|| ১০% পেআউট লাজুক খ্যাঁক-কে

in আমার বাংলা ব্লগ2 years ago

❤️হ্যালো বন্ধুরা ❤️

সবাই কেমন আছেন? আমি ভালো আছি। আশা করছি আপনারা সবাই ভালো আছেন। আমার বাংলা ব্লগ কমিউনিটির ২২ তম প্রতিযোগিতায় অংশ গ্ৰহণ করতে পেরে আমার খুবই ভালো লাগছে। ধন্যবাদ সকল এডমিন ও মডারেটরদের যারা এই কনটেস্ট এর আয়োজন করেছেন🥰। কনটেস্টের বিষয় হচ্ছে- প্রথম মোবাইল ফোন পাওয়ার অনুভূতি। এই বিষয়টা সত্যি আমাকে খুব আকর্ষণ করেছে। কারণ আমার প্রথম মোবাইল ফোন পাওয়ার অনুভূতি একদম অন্যরকম ছিল। যেই অনুভূতি আমি আমার কাছের সব মানুষদের সাথেই মোটামুটি শেয়ার করেছি। আর এখন এই কনটেস্ট এর মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করতে পারবো ভেবেই খুব ভালো লাগছে।

আমার কাছে যেমন আপনাদের সাথে এই বিষয়ে শেয়ার করতে ভালো লাগবে। আশা করছি আপনাদের কাছেও আমার এই পোস্টটি ভালো লাগবে। সেই সাথে যারা এই কনটেস্টে অংশগ্রহণ করেছেন তাদেরকে অনেক ধন্যবাদ। আর যারা এখনো অংশগ্রহণ করেননি, তাদেরকে বলছি আপনারা অংশগ্রহণ করে ফেলুন। কারণ সবার এই প্রথম অনুভূতির সম্পর্কে জানতে পেরে সত্যিই খুব ভালো লাগবে। ধন্যবাদ যারা ধৈর্য্য সহকারে আমার সম্পূর্ণ পোস্টটি করেছেন। সবাই ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন ❣️।

IMG-20220831-WA0001.jpg



আমার প্রথম পাওয়া মোবাইল ফোনটি এখনো আমার কাছে আছে। যদিও এটি এখন তেমন একটা ভালো কাজ করে না। তবুও শুধুমাত্র ফোন কল এবং মেসেজের জন্য ভালোই ব্যবহার করা যায়। সত্যি বলতে আমি ছোটবেলা থেকে টিভি দেখার প্রতি অনেক বেশি আসক্ত ছিলাম। তাই মোবাইল ফোনের প্রতি কোন রকমের আসক্তি আমার ছিল না। তবুও যখন বন্ধু বান্ধবীদের কাছে মোবাইল ফোন দেখতাম। মনে হতো যে অনেক মজার মজার গেমস খেলতে পারবো এবং খুব কাছ থেকে আমার পছন্দের কার্টুন গুলো দেখতে পারবো😁😅।

আমার এসএসসি পরীক্ষার সময় আমার আব্বু আমাকে বললো যে, ভালো রেজাল্ট করলে আমাকে একটি মোবাইল ফোন কিনে দিবে। কিন্তু এরপরও আমার এই জিনিসটার প্রতি কোনো রকমের ভালোলাগা কাজ করলো না। এমনিতেই আমি খুব ভালোভাবে পড়াশোনা করলাম এবং আলহামদুলিল্লাহ জিপিএ ফাইভ পেলাম❣️। কিন্তু একবারের জন্যেও আব্বুকে যে বলিনি যে, আমি তো ভালো ফলাফল করেছি এবার আমাকে মোবাইল ফোন কিনে দাও। প্রায় কয়েক মাস চলে যায়। নতুন কলেজে ভর্তি হই।

IMG-20220831-WA0000.jpg



এখন আপনারা ভাবছেন যে আমি এই মোবাইল ফোনের সাথে কেন ক্যালেন্ডার এর ছবি দিলাম। কারণ আমি প্রথম মোবাইল ফোন হাতে পাই ২০১৭ সালের জুলাই মাসে💞। নতুন কলেজে ভর্তি হওয়ার পর। একদিন সকালে আমি ঘুম থেকে উঠে আমার বালিশের পাশে একটি মোবাইল ফোনের বক্স খুজে পাই।

তারপর কোনমতে চোখ মুখ মুছেই বক্সটা খুলি। এবং ভিতরে samsung galaxy j7 prime এই ফোনটি দেখতে পাই। আমি তো অবাক। এত বেশি সারপ্রাইজ আর কখনো বোধহয় হয়নি। এই ফোনটি আমার আব্বু আমার জন্য দেশের বাহিরে থেকে আনিয়েছেন। এ কারণেই এত বেশি সময় লেগেছে। তিনি সকাল ভোরে এয়ারপোর্ট এসেছিলেন এই ফোনটি রিসিভ করার জন্য। এরপর বাসায় গিয়ে আমার বালিশের পাশে রেখে দিয়েছিলেন। এরপর আমি ঘুম থেকে উঠে দেখি সত্যিই খুব অবাক হয়েছিলাম।

আসলে অবাক না , বলতে গেলে হতবাক হয়েছিলাম। অনেক বেশি খুশি হয়েছিলাম🥳। আমার আব্বু ও অনেক খুশি ছিল কারণ অন্য সব ছেলে মেয়েদের মত আমি এ ব্যাপারটা নিয়ে একদমই আপসেট ছিলাম না। বরং সে আমার ভালো ধৈর্যের পরীক্ষা নিল। ফোন তো পেয়ে গেলাম।কিন্তু সত্যি বলতে এই ফোনগুলো কিভাবে ব্যবহার করতে হয়,এই সম্পর্কে আমার কোনো ধারণাই ছিল না। তখন আমার কোন রকমের ফেসবুক আইডি ও ছিল না। এরপর আব্বু যখনই বাসায় আসতো অফিস থেকে। তখনই আমাকে টুকটাক এই ফোনের ব্যাপারে অনেক কিছু শিখিয়েছিলেন😌।

IMG-20220831-WA0002.jpg



এই মোবাইল ফোনটা আমি অনেক যত্ন সহকারে ব্যবহার করেছি। কেন জানি একটি বাচ্চাকে যেভাবে একজন মা কেয়ার করে। আমিও ঠিক সেভাবেই আমার মোবাইল ফোনটির কেয়ার করতাম।আরেকটা মজার কথা বলি- এমনকি আমি দূরে কোথাও গেলে এই মোবাইল ফোন নিয়ে বের হতাম না। আম্মুকে বলতাম যদি চুরি হয়ে যায়😂। তাই এটা বাসায় থাক। আর তুমি আমাকে তোমার বাটন ফোনটা দাও ওটা নিয়েই আমি বাহিরে যাব। এভাবেই প্রথম দুই তিন বছর কাটিয়ে দিলাম এই ফোন দিয়ে। যত্ন নেওয়ার কারণে এই ফোনটি আমাকে খুব ভালো সার্ভিস দিয়েছিল।

এই ফোনের সামনে রাখা এয়ারফোনটি এখন আর কাজ করে না। অনেক আগেই নষ্ট হয়ে গিয়েছে। কিন্তু আমার প্রথম মোবাইল ফোনে এয়ারফোন তাই আমি এটা ফেলে দেইনি। আমার কাছেই যত্ন সহকারে রেখে দিয়েছি। কারণ এই জিনিসগুলোর সাথে আমার অনেক স্মৃতি জড়িয়ে আছে। এই মোবাইল ফোনটি আমি গত বছর ব্যবহার করা বন্ধ করে দিয়েছি। কারণ আমি গত বছর আমার হাজব্যান্ড এর কাছ থেকে আমার দ্বিতীয় মোবাইল ফোন গিফট পাই। এখনো নিজের টাকায় মোবাইল ফোন কেনা হয় নি আমার। যাই হোক তবুও প্রথম মোবাইল ফোনটা আমার কাছে সব সময় অনেক স্পেশাল থাকবে🥰। কারণ সেটাকে আমার কাছে পাওয়ার এবং হাতে পাওয়ার অনুভূতি একদম ভিন্ন ধরনের ছিল❣️।



বাংলাদেশ থেকে

এই পোস্টটি @gorllara দ্বারা নির্মিত মূল বিষয়বস্তু এবং আগস্ট ৩১, ২০২২ এ স্টিম ব্লকচেইনে প্রকাশিত।

আমি আশা করি আপনি এটি পছন্দ করবেন এবং আমার পরবর্তী পোস্টের জন্য আমাকে সমর্থন করবেন।

টুইটারে আমার সাথে যোগ দিন

ধন্যবাদ
আন্তরিক শুভেচ্ছা
@gorllara

Sort:  
 2 years ago 

আপনার প্রথম মোবাইল পাওয়ার অনুভূতি টা পড়লাম বিষয়টি বেশ ভালো লেগেছে। হঠাৎ বিছানার পাশে ফোন পাওয়া এটা অনেক সারপ্রাইজ ছিল। প্রথম মোবাইল পেয়ে ছেলে মেয়ের মতো যত্ন করা বিষয়টি ভালো লেগেছে। ধন্যবাদ আপু আপনাকে সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

বেশ ভালো একটি অনুভূতি দেখছি। সবার দেখছি এসএসসির পর মোবাইল পেয়েছে। আপনার মতো আমিও। আমাকে দিয়েছে ভাইয়া আর আপনাকে আপনার আব্বু। প্রথম প্রথম আমিও মোবাইল চুরি হয়ে যাওয়ার ভয় ছিলো😆।

Hi, @gorllara,

Thank you for your contribution to the Steem ecosystem.

Your post was picked for curation by @gorllara.


Please consider voting for our witness, setting us as a proxy,
or delegate to @ecosynthesizer to earn 100% of the curation rewards!
3000SP | 4000SP | 5000SP | 10000SP | 100000SP

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59401.87
ETH 2615.39
USDT 1.00
SBD 2.40