কাগজের তৈরি নৌকায় একটি মেয়ের ভেসে বেড়ানোর চিত্রাঙ্কন || ১০% লাজুক খ্যাঁক-কে

in আমার বাংলা ব্লগ2 years ago
হ্যালো আর্ট প্রেমী,

বন্ধুরা সবাই কেমন আছেন? আশা করি সবাই অনেক ভাল আছেন। আমি আবারো হাজির হয়ে গেছি নতুন একটি আর্ট নিয়ে। আমি আর্ট করতে অনেক ভালোবাসি। তাই আমি প্রায় সময় চেষ্টা করি আপনাদের সাথে আর্ট শেয়ার করার জন্য। এর ধারাবাহিকতা বজায় রাখার জন্য আজকে আমি নতুন একটি আর্ট নিয়ে হাজির হয়েছি যেখানে আমি কাগজের তৈরি নৌকায় একটি মেয়ের ভেসে বেড়ানোর চিত্রাঙ্কন করেছি। আশা করছি আপনাদের সবার কাছে আমার এই আর্ট ভালো লাগবে। এবং আমি আশা করছি আপনারা সবাই আমাকে আগের মতোই উৎসাহিত করবেন যেন ভালো ভালো আর্ট আমি আপনাদের সাথে শেয়ার করতে পারি।

received_722509432196932.jpeg
উপকরণ:
  • পেন্সিল
  • কাগজ
  • জলরং
  • মার্কার পেন


আসুন আমার শিল্প শুরু করি:
ধাপ - 1

প্রথমে পেন্সিলের সাহায্যে পানি থেকে উঠে আসা কয়েকটি কচুরিপানার চিত্রাংকন করে নিলাম। এরপর একটি কাগজের নৌকা ও নৌকার উপর একটি মেয়ের দাঁড়িয়ে থাকা চিত্রাংকন করলাম।

received_899049921487102.jpegreceived_565297101816689.jpeg

ধাপ - 2

এরপর নৌকার নিচের দিকে আরো কয়েকটি কচুরিপানার চিত্রাংকন করে নিলাম।


received_1500778670336499.jpeg


ধাপ - 3

এরপর শুরু করলাম রঙের কাজ। পানির রং এর জন্য নীল এবং সবুজ কালারের জল রং ব্যবহার করেছি। এতে করে পানির রং আরও বেশি আকর্ষণীয় এবং সুন্দর দেখায়।

received_730135051374591.jpegreceived_5270796232969038.jpeg

ধাপ - 4

এরপর কচুরিপানাগুলোর মধ্যে হালকা সবুজ এবং হালকা বাদামি কালারের জল রং দিয়ে রং করে নিলাম। এবং কচুরিপানা গুলোর মধ্যে সবুজ রঙের দাগ টেনে নিলাম। কাগজের নৌকাটি হালকা বাদামি কালারের জল রঙের সাহায্যে রং করে নিলাম।

received_1212499522840259.jpegreceived_744837966573633.jpeg

ধাপ - 5

এরপর কালো মার্কার পেন এর সাহায্যে সবকিছু ভালোভাবে গাঢ় কালো করে নিলাম। এবং নৌকাটির আশেপাশে কয়েকটি মাছ অংকন করে নিলাম। সবশেষে সাদা রঙের সাহায্যে পানিতে স্রোত অংকন করে নিলাম।
এভাবেই আমি আমার চিত্রাংকন টি সম্পন্ন করলাম।

received_875951360461780.jpegreceived_1636860213363805.jpeg


চূড়ান্ত পদক্ষেপ
received_557910819374802.jpegreceived_1883261668532603.jpeg
received_718189272800792.jpegreceived_722509432196932.jpeg


বাংলাদেশ থেকে

এই পোস্টটি @gorllara দ্বারা নির্মিত মূল বিষয়বস্তু এবং জুলাই ০৫, ২০২২ এ স্টিম ব্লকচেইনে প্রকাশিত।

আমি আশা করি আপনি এটি পছন্দ করবেন এবং আমার পরবর্তী শিল্পের জন্য আমাকে সমর্থন করবেন

টুইটারে আমার সাথে যোগ দিন

ধন্যবাদ
আন্তরিক শুভেচ্ছা
@gorllara

Sort:  
 2 years ago (edited)

আপু আপনার আকা ড্রয়িং গুলো আমার কাছে খুবই ভালো লাগে। রেসিপি এবং ড্রয়িং এ দুটো ক্ষেত্রে আপনি একেবারে প্রফেশনাল মানের। তবে মেয়েটার ছবি টা না আকলেই ভালো হতো। কেমন যেন বাচ্চাদের আঁকা ছবির মত মনে হচ্ছে। এছাড়া বাকি ছবিটুকু একদম পারফেক্ট আছে। ধন্যবাদ

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সব সময় আমাকে এভাবে উৎসাহিত করার জন্য। আসলে আপনাদের উৎস এর কারণে সব সময় ভালো কিছু করার চেষ্টা করি। দোয়া করবেন যেন এভাবে আমি আমার কাজগুলো আপনাদের সাথে শেয়ার করতে পারি।

 2 years ago 

কাগজের তৈরি নৌকায় একটি মেয়ে ভেসে চলা দৃশ্যের চমৎকার একটি চিত্র অঙ্কন করেছেন আপু। যা দেখে মুগ্ধ হয়ে গেলাম। বিশেষ করে কালার কম্বিনেশন সবসময় আপনার অসাধারণ হয়। ধন্যবাদ জানাচ্ছি আপু এত সুন্দর একটি চিত্রাংকন আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

আমার চিত্রাংকন দেখে আপনি মুগ্ধ হয়ে গেছেন এটা আমার জন্য অনেক ভালো একটা পাওয়া। আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই এভাবে গঠনমূলক মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য। আমি সবসময় চেষ্টা করব আমার চিত্রাংকনের মাধ্যমে আপনাদেরকে ভালো কিছু কাজ উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

কাগজের নৌকায় একটি মেয়ের ভেসে বেড়ানোর চিত্রাংকন টি সত্যি অসাধারণ হয়েছে ।দেখে মনে হচ্ছে আমিও এরকম জায়গায় নৌকায় করে ঘুরে বেড়াতে পারতাম। সত্যি চমৎকার একটি দৃশ্য একেছেন আপনি। ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

ওয়াও আপু আমার কাছে আপনার মত একই রকম ভাবে মনে হয় যদি আমি এরকম জায়গায় নৌকা করে ঘুরে বেড়াতে পারতাম তাহলে অনেক ভালো লাগতো। আসলে এটা একটা স্বপ্নের জায়গা তাই আমাদের সকলের কাছে এতটা ভালো লাগছে। ধন্যবাদ আপু আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপু আপনি খুব সুন্দর একটি পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করছেন। একটি মেয়ে কাগজের নৌকায় ভেসে বেড়াচ্ছে। মনে হচ্ছে যেন কোন এক কার্টুনের চিত্রের আপনি ফটোগ্রাফি করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ আর্ট টি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপনি প্রতিনিয়ত আমাদের মাঝে সুন্দর সুন্দর পেইন্টিং শেয়ার করেই যাচ্ছেন আপু। আপনার পেইন্টিং গুলো প্রশংসা করে শেষ করা সম্ভব নয়। আজকের পেন্টিৎমুগ্ধ করার মত। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পেন্ডিং শেয়ার করার জন্য শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

এত তাড়াতাড়ি প্রশংসা করে শেষ করবেন না আপু আপনাদের জন্য আরো অনেক কিছু অপেক্ষা করছে হিহিহিহি। আশা করছি আপনাদের কাছে সেগুলো ভালো লাগবে ‌‌অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি প্রতিনিয়ত আমাদের মাঝে সুন্দর সুন্দর পেইন্টিং শেয়ার করেই যাচ্ছেন আপু। আপনার পেইন্টিং গুলো প্রশংসা করে শেষ করা সম্ভব নয়। আজকের পেন্টিৎমুগ্ধ করার মত। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পেন্টিং শেয়ার করার জন্য শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

কাগজের নৌকায় চড়ে একটি মেয়ের পানিতে ভেসে বেড়ানোর দৃশ্য খুব চমৎকারভাবে আপনি অঙ্কন করেছেন। আসলে নৌকা ভ্রমন করতে সবারই ভালো লাগে এর মধ্যে আলাদা একটা আনন্দ পাওয়া যায়। পানির উপরে শাপলা ও বিভিন্ন জলজ উদ্ভিদে ভরপুর অবস্থাতে কাটিয়ে কাগজের নৌকা এগিয়ে চলছে। ধন্যবাদ এত সুন্দর একটি ফটোগ্রাফ আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

আপনি একদম ঠিক বলেছেন ভাইয়া আসলেই নৌকা ভ্রমণ করতে সকলেরই অনেক ভালো লাগে পাশাপাশি আমার অনেক ভালো লাগে। আর সেজন্যই মূলত আমি এই ধরনের চিত্রাংকন করেছি। আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

আপু কাগজের তৈরি কেন🤔?যাই হোক আপনার আর্টগুলো বেশ সুন্দর হয়। তেমনি আজকেরটাও বেশ সুন্দর। প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ভালো ছিলো ধন্যবাদ

 2 years ago 

চিত্রাংকনটিকে একটু ব্যতিক্রম রূপ দেওয়ার জন্য
আমি এখানে কাগজের নৌকা ব্যবহার করেছি। আমি চেষ্টা করেছি প্রতিটি ধাপ যেন সুন্দরভাবে তুলে ধরতে পারি এটা আমি সবসময় করে থাকি যেন সবাই আমার চিত্রাংকন দেখে বুঝতে পারে আমি কিভাবে চিত্রাংকন করেছি। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি অনেক সুন্দর একটি পেইন্টিং আমাদের সাথে শেয়ার করেছেন। এটি দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। এই পেইন্টিং টি আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনি সবসময়ই আমাদের মাঝে অনেক সুন্দর সুন্দর পেইন্টিং শেয়ার করেন। আর সেই গুলো আমার কাছে অনেক ভালো লাগে। আজকের টাও ব্যতিক্রম নয়। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পেইন্টিং আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপু সব সময় চেষ্টা করি ভালো কিছু কাজ আপনাদেরকে যেন দেখাতে পারি। এর জন্য একটি চিত্রাংকন করতে আমার অনেক সময় লেগে যায় যাতে ইউনিক চিত্রাগুল করতে পারি সেজন্য। আপনার জন্য অনেক শুভকামনা রইল দোয়া করবেন আমার জন্য।

 2 years ago 

আপু আপনার আর্ট গুলো আমার কাছে প্রত্যেক সময়ই ভালো লাগে। আপনি খুবই মনোমুগ্ধকর আর্ট করে থাকেন। আপনারা আর্ট গুলো দেখে তো আমি মুগ্ধ হয়ে যাই তো সব সময়। আজকের এই আর্ট টিও আমার কাছে অসম্ভব ভালো লেগেছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। এভাবেই এগিয়ে যান।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68244.61
ETH 2640.30
USDT 1.00
SBD 2.69