DIY - এসো নিজে করি : সোনালিকা কালার মাছের একটি পেইন্টিং || ১০% লাজুক খ্যাঁক-কে

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

হ্যালো আর্ট প্রেমী,

সবাই কেমন আছেন? আশা করি সবাই অনেক ভাল আছেন। আজকে আমি আমার নিজের হাতে পেন্টিং করা একটি সোনালিকা কালার মাছের একটি পেইন্টিং আপনাদের সাথে শেয়ার করব। আমি পেইন্টিং করতে অনেক ভালোবাসি তাই যখনই সুযোগ পাই পেইন্টিং নিয়ে বসি। কারণ আমি বিশ্বাস করি পেইন্টিং করার মাধ্যমে মানুষ তাদের নিজস্ব রং দিয়ে সবকিছু কে সাজাতে পারে। আজকে আমি যে আটটি শেয়ার করেছি এটি একটি মাছের ছবি। আমার কাছে মাছ খেতে যেমন ভালো লাগে ঠিক তেমনি আট করতে অনেক ভালো লাগে কারনে শরীরের নিচের অংশটুকু এবং পাখনার অংশটুকুতে অনেক সুন্দর করে ডিজাইন করা যায়। আমি আশা করছি আপনাদের সবার কাছে আমার এই আর্ট ভালো লাগবে। তারপরও যদি আমারা আর্ট এর মধ্যে কোন ভুল-ভ্রান্তি হয়ে থাকে সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

Social Media Conference YouTube Thumbnail(3).jpg

উপকরণ:

  • ব্রাশ
  • গ্রাফাইট পেন্সিল
  • রঙ পেন্সিল
  • মিশ্রণ কুঁদা
  • ‌ ক্যালেন্ডারের কাগজ


আসুন আমার শিল্প শুরু করি:

প্রথমে আমি পেন্সিল দিয়ে মাছের শরীরের সবটুকু অংশ হালকা করে আর্ট করি। যেন যদি কোনো ধরনের ভুল হয় মুছে আবার ঠিক করা যায়। এরপর ব্রাশ দিয়ে বাকি অংশগুলো ওকে খুব ভালভাবে রং করি।

20210823_104210.jpg

এরপর মাছের আশেপাশে পেন্সিল দিয়ে গোল গোল কিছু অংশ রাখলাম যেন সে গুলোকে পরবর্তীতে ডিজাইন করতে পারি তার জন্য। কারণ এগুলো পরবর্তীতে সৌন্দর্য বৃদ্ধি করবে।

20210823_104235.jpg

এরপর প্রথমে হলুদ রং ব্যবহার করার মাধ্যমে মাছের মাথার অংশটুকু রং করি। আমি মাছের মা উপরের অংশটুকু সোনালী রং করার চেষ্টা করব তাই এই রং ব্যবহার করেছি।

20210823_104304.jpg

এরপর মাছের চোখের অংশ এবং মুখের অংশ সম্পূর্ণ টি ভালোভাবে কালা করলাম এবং আরো যে সকল কাজ করার প্রয়োজন সেগুলো শেষ করলাম।

20210823_104326.jpg

তারপর আমি মাছের শরীরের বিভিন্ন অংশ ডিজাইন করা শুরু করলাম এবং আমি বাইরের কিছু অংশ নিজের মত করে ডিজাইন করলাম।

20210823_104350.jpg

এভাবেই ডিজাইন করতে করতে আমি আমার সম্পন্ন কাজ শেষ করলাম। পরবর্তীতে শরীরের সবগুলো অংশকে একটু ভালোভাবে ফুটিয়ে তোলার জন্য কালার পেন্সিল দিয়ে কালার করলাম তারপর আমি আমার কাজের সমাপ্তি ঘোষণা করলাম।

20210823_104412.jpg

20210823_104506.jpg

চূড়ান্ত পদক্ষেপ :

20210823_104527.jpg

20210823_104626.jpg



আমার পেইন্টিং এর সাথে আমার ছবি


240653759_577872856987980_9185968744529813491_n.jpg

#বাংলাদেশ থেকে

এই পোস্টটি @gorllara দ্বারা নির্মিত মূল বিষয়বস্তু এবং 03 সেপ্টেম্বর , 2021 এ স্টিম ব্লকচেইনে প্রকাশিত।

আমি আশা করি আপনি এটি পছন্দ করবেন এবং আমার পরবর্তী শিল্পের জন্য আমাকে সমর্থন করবেন

Untitled design(1).png

টুইটারে আমার সাথে যোগ দিন

Cc :
@rme
@amarbanglablog
@steemcurator01
@steemchiller

ধন্যবাদ
আন্তরিক শুভেচ্ছা
@gorllara

Sort:  
 3 years ago 

আপনার আর্টের দক্ষতা আমি আগেও দেখেছি, খুব সুন্দরভাবে আপনি কোন বিষয়কে ড্রয়িং এর মাধ্যমে উপস্থাপন করতে পারেন, তাছাড়া আপনার আর্ট অনেক নিখুঁতও হয়ে থাকে। যেমন আজকের আর্টটি বেশ চমৎকারভাবে সম্পন্ন করেছেন আপনি। বেশ সুন্দর হয়েছে। ধন্যবাদ

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া আমি অনেক খুশি হয়েছি আপনার কমেন্ট দেখে। আমিতো এখন আরও উৎসাহিত হলাম আমি চেষ্টা করব সব সময় এইভাবে ভালোমানের পোস্ট এবং আর্ট আপনাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago (edited)

আপনার আর্টগুলো খুবই চমৎকার হয়। এই পর্যন্ত যে দুটি আর্ট শেয়ার করেছেন। দুটি আর্ট দেখে আমি সত্যিই মুগ্ধ।

কারণ আমি বিশ্বাস করি পেইন্টিং করার মাধ্যমে মানুষ তাদের নিজস্ব রং দিয়ে সবকিছু কে সাজাতে পারে।

এটা আসলেই সত্যি কথা, একমাত্র আর্টের মাধ্যমেই মানুষ তার কল্পনার বিষয়গুলোকে বাস্তবে বংতুলির মাধ্যমে ফুটিয়ে তুলতে পারে।

 3 years ago (edited)

অনেক ধন্যবাদ ভাইয়া আপনার চমৎকার মন্তব্যের জন্য। আমি চেষ্টা করবো এভাবেই ভালো কিছু আর্ট আপনাদের সাথে শেয়ার করার জন্য। আমি ইতিমধ্যে এডিট করে লিখে দিয়েছি।

আর্টের কালার এবং নকশা আপনার প্রতিবার জানান দিয়েছে।সত্যিই খুব সুন্দর ভাবে আর্ট করেছেন।অনেক ধন্যবাদ আপনাকে।

শুভেচ্ছায় @sabbirrr

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর কমেন্টের জন্য।

 3 years ago (edited)

এখানে তিনটা এডমিন অলরেডি আপনার DIY খুবই প্রশংসা করে গেছেন। আমি আসলে কিভাবে প্রশংসা করবো সেটি বুঝতে পারছিনা। তবে বলতে পারি খুব সুন্দর হাতের কারুকাজ আপনার।

ভয়ংকর

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

অনেক গুণে গুণান্বিত আপনি। তারমধ্যে আপনার হাতের কাজ টি অসম্ভব ভালো হয়েছে। অনেক ধন্যবাদ আপনাকে

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

আপনার হাতের কাজ বেশ ভালো। আগের কাজটাও বেশ সুন্দর হয়েছিল। একটাই শুধু জানার ইচ্ছে সোনালিকা মাছ কি মাছের রঙ অনুসারে রাখা হয়েছে?

 3 years ago 

জি ভাইয়া মাছের রং অনুসারে রাখা হয়েছে। ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য

 3 years ago 

আপনার ড্রইং পেপারে অবশ্যই আপনার সিগনেচার আর তারিখ উল্লেখ করতে হবে।

 3 years ago 

জি ভাইয়া পরবর্তীতে করব।

 3 years ago 

আপনি খুবই সুন্দর আর্ট করেন আপু।খুবই দক্ষতার সহিত আমার ভালো লাগে আপনার আর্টগুলি।ধন্যবাদ আপু।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপু আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

খুব সুন্দর আর্ট করেছেন।আপনার আর্টের অনেক দক্ষতা আছে বোঝা যাচ্ছে।ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্ট টির জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপু

 3 years ago 

"চমৎকার"



শিল্পীর হাতে শিল্পের অসম্ভব সৌন্দর্য এখানে ফুটে উঠেছে। অনেক সুন্দর করে পুরো মাছের দৃশ্যটি এবং মাছটি অঙ্কন করেছেন আমি তো মনে হয় সারাদিন চেষ্টা করলেও শুধুমাত্র মাছটি আঁকতে পারবো না। যাক শুভকামনা আপনার জন্য অতীতেও ছিল আর ভবিষ্যতেও থাকবে ।সুস্থ থাকুন ভালো থাকুন।


🥀 শুভ কামনা অবিরাম 🥀


 3 years ago 

অনেক ধন্যবাদ ‌‌।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.027
BTC 61023.73
ETH 2948.98
USDT 1.00
SBD 2.51