DIY - করলা ভাজির মজাদার রেসিপি || ১০% পেআউট লাজুক খ্যাঁক-কে

in আমার বাংলা ব্লগ2 years ago

❤️হ্যালো খাদ্যপ্রেমীরা ❤️

সবাই কেমন আছেন? আশা করি সবাই অনেক ভালো আছেন। আমি আজকে আপনাদের সাথে খুব উপকারী একটি সবজি করলা ভাজির মজাদার রেসিপি শেয়ার করছি। করলা আমাদের শরীরের জন্য খুব উপকারী। এই সবজিটি তিতা হওয়ার কারণে অনেকেই খেতে চায় না। তবে এই সবজিটি আমাদের সকলেরই খাওয়া উচিত। কারণ এটি আমাদের শরীরের রক্ত পরিষ্কারের সাহায্য করে। এলার্জি জাতীয় অনেক রোগ প্রতিরোধে সাহায্য করে। করলার রস খাওয়া অনেক উপকারী। তবে সত্যি বলতে করলার রস আমি নিজেও খেতে পারব না। কিন্তু করলা ভাজি আমার খুবই পছন্দের। গরম ভাতের সাথে লেবু চিপে মজাদার এই করলা ভাজি খেতে খুবই ভালো লাগে। আমি এমন ভাবে করলা ভাজি করি যাতে খাওয়ার সময় করলার তিতা স্বাদটা মুখে না লাগে। আশা করছি আমরা আজকের এই রেসিপি পোস্টটি আপনাদের কাছে ভালো লাগবে। সবাই ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন ❣️।


20220822_141234.jpg



উপকরণ :

20220822_131747.jpg

  • করলা
  • আলু
  • পেঁয়াজ
  • কাঁচা মরিচ
  • হলুদের গুঁড়া
  • লবণ


প্রথমে করলা ও আলু ভালোভাবে কুচিয়ে কেটে নিলাম। আমি সবসময় করলা ভাজি মেরিনেট করে ভাজি করতে পছন্দ করি। এ কারণে প্রথমে একটি কড়াইতে পরিমাণ মতো তেল নিয়ে নিলাম। এরপর তেলে কুচানো পেঁয়াজ ও কাঁচামরিচ দিয়ে দিলাম।

20220822_132129.jpg20220822_132259.jpg


এরপর পেঁয়াজ ও কাঁচা মরিচের ওপর পরিমাণ মত হলুদের গুড়া ও লবণ দিয়ে দিলাম। হলুদের গুঁড়া একদম সামান্য পরিমাণে ব্যবহার করতে হবে। পরিমাণে বেশি হলুদের গুড়া ব্যবহার করলে করলার কালার নষ্ট হয়ে যাবে। এরপর এরমধ্যে কুচিয়ে কেটে রাখা করলা ও আলু দিয়ে দিলাম।

20220822_132316.jpg20220822_132357.jpg

20220822_132412.jpg



এরপর কড়াইটি চুলার ওপর বসিয়ে দিলাম। এরপর সবকিছু একসাথে ভালোভাবে নেড়ে নিলাম। এবং একটি ঢাকনার সাহায্যে ঢেকে দিলাম ভালোভাবে করলা এবং আলু সিদ্ধ হওয়ার জন্য।

20220822_132427.jpg20220822_132525.jpg

20220822_132542.jpg



এরপর ১০ মিনিট পর ঢাকনা তুলে নিলাম। এবং ভাজি ভালোভাবে নেড়েচেড়ে নিলাম। চুলার আঁচ বাড়িয়ে অনবরত নাড়তে চাড়তে এই ভাজিটি করতে হবে। কারণ ঢাকনা দেওয়ার পর অর্ধ সিদ্ধ হয়ে গেছে সবকিছু। বাকি সিদ্ধ হওয়ার জন্য আর ঢাকনার প্রয়োজন হবে না।

20220822_133351.jpg20220822_133359.jpg


এরপর নাড়তে নাড়তে যখন ভাজি অনেক ভালোভাবে হয়ে আসবে এবং মুচমুচে হয়ে আসতে হবে। তখনই আমার মজাদার করলা ভাজির রেসিপি প্রস্তুত হয়ে যাবে।
করলা ভাজির তিতা ভাবটা কাটানোর জন্য অনেক বেশি তেল এবং পেঁয়াজ ব্যবহার করতে হবে। সেই সাথে এমন মুচমুচে করে ভাজতে হবে।

20220822_134823.jpg20220822_135257.jpg




করলা ভাজির মজাদার রেসিপি :

20220822_141234.jpg

20220822_141207.jpg

20220822_141200.jpg



বাংলাদেশ থেকে

এই পোস্টটি @gorllara দ্বারা নির্মিত মূল বিষয়বস্তু এবং আগস্ট ২২, ২০২২ এ স্টিম ব্লকচেইনে প্রকাশিত।

আমি আশা করি আপনি এটি পছন্দ করবেন এবং আমার পরবর্তী রেসিপির জন্য আমাকে সমর্থন করবেন

[টুইটারে আমার সাথে যোগ দিন ]
(https://twitter.com/gorllara)

ধন্যবাদ
আন্তরিক শুভেচ্ছা
@gorllara

Sort:  
 2 years ago 

আমার মনে পড়ে ছোটবেলা করলা খেতেই চাইতাম না খুব তিতা লাগত। য়বে সেই হিসেবে করলা এখন আর আগের মতো তিতা লাগে না। তবে করোলা ভাজি আমার বেশ পছন্দের খাবার। দারুণ ছিল আপনার করলা ভাজি রেসিপি টা। এবং অনেক সুন্দর পরিবেশন করেছেন। ধন্যবাদ আপনাকে।।

 2 years ago 

ভাইয়া আমি ছোটবেলায় একদমই করলা খেতে চাইতাম না। তবে এখন আম্মু অনেক মজা করে ভাজি করে,তাই এটি আমার এখন অনেক পছন্দের। এ কারণে মূলত এই ভাজির রেসিপি আপনাদের সাথে শেয়ার করেছি। এবং আপনাদের কাছ থেকে প্রশংসা পেয়ে অনেক ভালো লাগছে। অনেক ধন্যবাদ আপনাকে।

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

 2 years ago 

করলা ভাজি আমার খুবই ফেভারিট বিশেষ করে সকালের নাস্তায় রুটি অথবা পরোটার সাথে হলে তো কোন কথাই নেই।। আপনার প্রস্তুত করা করলা ভাজি দেখেই বোঝা যাচ্ছে খেতে খুব মজা হয়েছিল।।।

 2 years ago 

ভাইয়া আমার কাছেও করলা ভাজি খেতে খুবই ভালো লাগে। তবে রুটি বা পরোটার সাথে নয়। গরম ভাতের সাথে লেবু চিপে ভাজি করলা ভাজি মাখিয়ে খেতে বেশি ভালো লাগে। একদম ঠিক বলেছেন ভাইয়া আমার প্রস্তুত করা করলা ভাজি খেতে সত্যি খুব মজাদার হয়েছিল।

 2 years ago 

করলা ভাজি খেতে আমার খুবই ভালো লাগে। গরম ভাতের সাথে লেবু দিয়ে করলা ভাজি খেতে খুবই ভালো লাগে। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আপনি উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে সুস্বাদু করলা ভাজ রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

বাহ আপনার আর আমার পছন্দ তো একদম মিলে গেছে। আমি সবসময় চেষ্টা করি আমার যে কোনো কাজ সুন্দরভাবে আপনাদের মাঝে উপস্থাপন করার। ধন্যবাদ এত সুন্দর মন্তব্যের জন্য। ভালো থাকবেন সব সময় এবং শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

করলা তিতা হলেও আমার কাছে খেতে বেশ ভালো লাগে।বেশি করে পেয়াজ ও আলু দিয়ে খেতে ভালোই লাগে।প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ভালো ছিলো।ধন্যবাদ

 2 years ago 

একদম ঠিক বলেছেন আপু করোলা তিতা হলেও খেতে খুব ভালো লাগে। আমি সব সময় অনেক বেশি পেঁয়াজ, তেল ও আলু দিয়ে ভেজে খেতে পছন্দ করি। এতে করে তিতা ভাবটা একদমই থাকে না।আর খেতেও অনেক বেশি সুস্বাদু হয়। ধন্যবাদ আপু প্রতিবার এত সুন্দর সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য। ্

 2 years ago 

আপনার তৈরি করা করলা ভাজির মজাদার রেসিপি দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনি অনেক সুন্দর ভাবে রেসিপি তৈরি করে পাশাপাশি ধাপগুলো অনেক সুন্দর ভাবে অবস্থান করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আপনাদের মুগ্ধ করতে পেরে সত্যিই খুব ভালো লাগছে। সব সময় চেষ্টা করা যাবে ভালো কাজ করলে শেয়ার করে আপনাদের মন জয় করে নেওয়ার। কারণ আপনাদের কাছে ভালো লাগলেই আমি আমার কাজের সার্থকতা খুঁজে পাই। অনেক ধন্যবাদ ভাইয়া এবং শুভকামনা রইল আপনার জন্য।

Thank you for sharing this delicious recipé to us here. It looks like very delicious and I hope I could taste that.

 2 years ago 

It was not only delicious to look at but also delicious to eat. This dish is my favorite so I have shared it with you.Tried to present nicely.Really glad you like it.Be well and thank you very much.

I would like to make this.. Thank you very much..

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Manually curated by @jasonmunapasee

r2cornell_curation_banner.png

 2 years ago 

আলু দিয়ে এভাবে করলা ভাজি করলে আমার কাছে খেতে খুবই ভালো লাগে। আপনি খুব সুন্দর করে করলা ভাজি করেছেন। গরম গরম ভাত দিয়ে এরকম করোলা ভাজি খেতে খুবই ভালো লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার কাছেও আলু দিয়ে এভাবে করলা ভাজি খেতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করেছি আমার পছন্দের রেসিপিটি খুব সুন্দর উপস্থাপনা এবং পরিবেশনের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করার। ধন্যবাদ আপনি সুন্দর মন্তব্যের জন্য এবং অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

করলা ভাজির রেসিপি গত দুইদিন আগে একবার খেয়েছিলাম এই রেসিপিটা আমার কাছে মোটামুটি ভালই লাগে একটু তেতো হলেও এটি অনেক পুষ্টিকর। অনেক সুন্দর এবং পুষ্টিকর একটি রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য। খুব ভালো লাগলো আপনার কমেন্টটি পড়ে। এটা সত্যি কথা করলা একটু তিতা হলে অনেক বেশি পুষ্টিকর। কিন্তু আমার কাছে খুব ভালো লাগে বলেই আমি এই রেসিপিটি আপনাদের সাথে শেয়ার করেছি।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59446.26
ETH 2613.63
USDT 1.00
SBD 2.41