স্বরচিত কবিতা আবৃত্তি ৷৷ পুরনো স্মৃতি ৷৷ riginal Poetry by @gopiray ❤

in আমার বাংলা ব্লগlast month

আজ ১৫ই, বৈশাখ | ১৪৩১ বঙ্গাব্দ, |গ্রীষ্মকাল |



নমস্কার - আদাব। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভালো আছেন।

ocean-1867285_1280 (1).jpg
সোর্স

সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি আমার আজকের নতুন ব্লগ ।

প্রতিদিনের মতো আজও আপনাদের মাঝে হাজির হলাম নতুন একটি ইউনিক ব্লগ নিয়ে । আসলে আমি প্রতিনিয়তই চেষ্টা করি ভিন্নধর্মী কিছু উপস্থাপন করার। সেই ধারা থেকে আজকে আমার স্বরচিত একটি কবিতা আবৃত্তি নিয়েই আপনাদের মাঝে হাজির হলাম। আশা করি আপনাদের সবার কাছে আমার এই স্বরচিত কবিতা আবৃত্তি ভালো লাগবে এমনটাই আশা প্রত্যাশা ব্যক্ত করছি ।

প্রথমত বলতে চাই কবিতা আমার ধ্যান জ্ঞান জীবনের একটা নতুন উদ্দীপনা সঞ্চার সৃষ্টি করেছে। প্রথমত যদি বলি তবে আমি কবিতা কখনোই লিখতে পারতাম না । তবে সেই ঈশ্বর বা ভগবানের কৃপা এই ব্লগে এসেই সবার সুন্দর কবিতা গুলো পড়তে পড়তে কখন যেন নিজের মনের মধ্যেও এক কবিতার আকাঙ্খা জাগ্রতর সৃষ্টি হলো । আর তাই তো প্রতি সপ্তাহে চেষ্টা করি একটি করে আমার স্বরচিত কবিতা লিখার । যদিও আমি কোন প্রফেশনাল কবি নই। তবে মনের আবেগ অনুভূতি ভালোলাগা মন্দলাগা সবকিছুকে মিলিয়েই চেষ্টা করি কবিতা লিখার ।

আজকের কবিতার মূল বিষয়বস্তু। আমাদের জীবনের প্রত্যেকটির এই জীবনের চলার পথে অনেক বাধা-বিপত্তি ভালোলাগা মন্দলাগা । অর্থাৎ এই জীবনের প্রতিটি মুহূর্তে আমাদের কে নানা কিছুর মধ্যে দিয়েই চড়াই আসতে হয়। হয়তো এটাই জীবন তবে জীবনের কিছু কিছু বাধা-বিপত্তি বা জীবনের কিছু আঘাত এতটাই জীবন তীর হয়ে এসে আঘাত করে। সেটা আসলে কখনোই মেনে নেওয়ার মত নয়। কিন্তু তবুও বাস্তবতার জীবনকে মেনে নিয়েই হয়তো চলতে হয়। এমনই বিরহ প্রেমের যন্ত্রণার অনুভব-অনুভূতি নিয়েই লেখা কবিতাটি।

পৃথিবীতে প্রত্যেকটি ভালোবাসার পিছনে অনেক রহস্য লুকিয়ে থাকে। তার মধ্যে যে প্রেম ভালবাসা পূর্ণতা পায় মূলত তারাই সুখী মনে করে । কিন্তু যারা মন প্রাণ উজাড় করে ভালবেসেও সে প্রিয় মানুষগুলোকে তাদের জীবনের সাথে জড়িয়ে নিতে পারে নি। তাদের মনে কি ঘটছে সেটা কেউ কি জানে ? আজকের কবিতায় কবির মনে ঠিক এমনই এক অনুভূতি । সে তার প্রিয় মানুষকে হঠাৎ করেই অনেকদিন পর সাক্ষাৎ বা দেখা হওয়ার পর কথা না বলে শুধু দু চোখ দিয়ে দেখার অনুভব অনুভূতি নিয়েই আজকের এই লেখা কবিতাটি আবৃতি সহ উপস্থাপনা।


স্বরচিত কবিতা

পুরনো স্মৃতি
❤❤❤❤

আবৃত্তি
@gopiray

আজ অনেকদিন পর তোমার সাথে দেখা
সত্যি বলতে তোমাকে দেখার পর
বুকের বাঁ পাশ টায় চিন চিন ব্যথা অনুভূত হলো

জানি না কেন?
তবে কি এখনো ভালবাসি তোমাকে !!
তোমাকে দেখার পর পুরনো স্মৃতিগুলো চোখের পাতায় ভাসছে ।

ইচ্ছে না করলেও বারংবার মনে পড়ছে
সেই পুরনো স্মৃতিগুলো
প্রিয় তোমার কি মনে পড়ে?
মনে পড়ে সেই স্মৃতিগুলো।

কতদিন হলো তোমার আলতো হাতের স্পর্শ পাই না পাবো কি করে
তুমি তো আজ আমার থেকে অনেক অনেক দুরে
কারণ তুমি আজ অন্যের জীবনে সঙ্গী।

কিন্তু জানো প্রিয়
আজও তোমাকে ভুলতে পারি নি!
তোমার মুখমণ্ডল তোমার সাথে কাটানো মুহূর্ত
মনে পড়ে
যার একমাত্র সাক্ষি আমার বিছানার বালিশ ।

তবে এতটুকু বলব যে,
তুমি যেখানে থাকো যেভাবে থাকো
সুখে থাকো।




শুভেচ্ছান্তে : @gopiray

তো এই ছিল আমার আজকের স্বরচিত একগুচ্ছ কবিতা ৷ আশা করি সবারই অনেক ভালো লাগবে এমনটাই আশা প্রত্যাশা করি ৷ যদিও আমি তেমন কোন প্রফেশনাল কবি নই ৷ তারপরও প্রতিনিয়ত চেষ্টা করি ভিন্ন কিছু আঙ্গিকে কবিতা লেখার৷

আবারো হাজির হবো অন্য কোন নতুন কবিতা নিয়ে ৷ নতুন কোন বিষয়কে উপলব্ধি করে সেই পর্যন্ত সবাই ভালো থাকুন সুস্থ থাকুন নিরাপদে চলুন ৷

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPmPayXPfM22kXaj3xKw37oQ9tua3JfrnuMRWWqGHfhuyA1UYheY5qjiFbP3BW...uocepuhthjpwhGDzN6BQpNuyvctwmWpcG7n5KM7iFfRvZgwhvLH9LuW5XCyNFxmfsRpYTSN33VAtN6QVQZR5uDiSFQSjbTos9CGPrXoJtVDUShzqEVyhxRQYCN.png

ভুল ত্রুটি মার্জনীয়

5ZJ4Z52ZRyQfNkCWFfXsATSsPtfkBwT3a5k8RVinr673527MWFPCsxERaZquGbUkHMV9WZ5MJwmXkTuv41F5Tq4AiFtFdLYgppcpWVNLwb...45PzVWAMcnH3yQBxf5fXNb4aF4ANTTkpXKaNkmtZGTkGBuPWrd7E3SfVFzVaxiHJgeTsGASc2ZrWcbGiPkcj8D1MPwYnifrMpkxFpyc2eASgEzhaJ8suX7YJTg.png

অনেক অনেক ধন্যবাদ আপনাকে, পোস্টটি সময় নিয়ে দেখার জন্য ৷

99pyU5Ga1kwqSXWA2evTexn6YzPHotJF8R85JZsErvtTWY3VVxYro9QwSgYBVma2r6zMsUCfiScNG3aceJ1PNdabrBYVxvV9UcUsf85FyULtJ9cFP8hHoivRJNEz2dc5Wn.png


আমার পরিচয়


আমি গোপাল রায় গোপী স্টিমিট আইডি @gopiray। আমি বাংলাদেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ে বাস করি । আমি পেশাগত দিক থেকে একজন ছাত্র অনার্সে রাষ্ট্রবিজ্ঞান বিভাগ নিয়ে পড়াশোনা করছি । আর তার পাশাপাশি আমার বাংলা ব্লগ কমিউনিটিতে কাজ করছি ।আর গর্বিত যে আমি একজন বাঙালি সেই সাথে আমার বাংলা ব্লগ কমিউনিটির একজন সদস্য। আমি ফটোগ্রাফি ভ্রমণ, গান গাওয়া এছাড়াও কবিতা লিখতে ভীষন ভালোবাসি । এছাড়া নতুন বিষয় জানতে শিখতে ভীষণ পছন্দ করি। আমি স্টিমিটকে অনেক ভালোবাসি এবং সব সময় স্টিমিটে কাজ করতে চাই।

Sort:  
 last month 

যাদের ভালোবাসা পূর্ণতা পায় তারা আসলেই সুখী। ঠিক বলেছেন , আমাদের সবার জীবনে বিভিন্ন রকম বাধা-বিপত্তি আসে। বাস্তবতার সাথে তাল মিলিয়ে চলতে হয় আমাদের। বিরহ প্রেমের যন্ত্রণার অনুভব নিয়ে খুব সুন্দর একটি কবিতা লিখেছেন সেই সাথে আবৃত্তি করেছেন। বেশ ভালো লাগলো কবিতাটি। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

তো এই ছিল আমার আজকের স্বরচিত একগুচ্ছ কবিতা

একগুচ্ছ কবিতার এখানে সম্ভবত একটি কবিতা হবে। শুভকামনা রইল আপনার জন্য।

 last month 

চমৎকার একটি কবিতা আবৃতি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার কবিতা আবৃত্তির দক্ষতা আমার কাছে খুবই ভালো লেগেছে। অত্যন্ত স্পষ্টভাবে এবং সাবলীল কণ্ঠে কবিতাটি আবৃত্তি করেছেন আপনি।

 last month 

আপনার লেখা কবিতা পড়ে আমার অনেক ভালো লাগলো ভাইয়া। আপনি অনেক সুন্দর ভাবে কবিতা লিখেছেন। এমন কবিতাগুলো আবৃত্তি করতে আমি খুবই পছন্দ করি। আশা করব এভাবে আরো সুন্দর সুন্দর কবিতা লিখে শেয়ার করবেন।

 last month 

খুবই সুন্দর হয়েছে আপনার এই কবিতা আবৃত্তি৷ আপনার কাছ থেকে এরকম সুন্দর একটি কবিতা আবৃত্তি শুনে খুব ভালো লাগলো। আপনি যে কবিতাটি আবৃত্তি করে আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে খুবই ভালো লাগলো ধন্যবাদ এরকম সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.030
BTC 67232.05
ETH 3746.15
USDT 1.00
SBD 3.64