মনের এলোমেলো কিছু অনুভুতি ও স্বপ্ন!!! ( 10% shy-fox এর জন্য)

in আমার বাংলা ব্লগlast year

আজ - ১৭ ই, মাঘ ১৪২৯ , বঙ্গাব্দ | শীতকাল |



নমস্কার - আদাব। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভালো আছেন।

red-5073566_640.jpg
Copyright images

আমরা সবাই মানুষ৷ আর এতো মানুষের ভিড়ে কেউ রয়েছে নিম্ন, মধ্যবিত্ত, কেউ ধন-সম্পদ প্রাচুর্যে ভরা৷ অথচ এই মানুষের ভিড়ে কতটা তারতম্য বিরাজমান ৷ কেউ দিন এনে দিন খায় আবার কেউ দ্বারে দ্বারে গিয়ে সাহায্য কিংবা ভিক্ষার আবদার করে এতেই তার জীবন চলে যায়৷ আবার কেউ ধনসম্পদের প্রাচুর্যে ভরা খাবারের মধ্যে বিরিয়ানি জাংফুট কিংবা অন্যান্য বিভিন্ন নিত্যনতুন খাবার৷ বেশ সুখের জীবন যাপন আর অন্যদিকে কিছু কিছু মানুষ যারা ঘুমানোর জন্য ফুটপাত এবং কি খাওয়ার জন্য সামান্য কিছু খেয়েই দিনযাপন করে ৷ অথচ দিন শেষে সবাই আমরা মানুষ৷

আমরা সবাই মানুষ কিন্তু মানুষ হিসেবে সবার নিজস্ব কিছু স্বপ্ন আশা আকাঙ্ক্ষা থেকে যায়৷ হয়তো কিছুটা পূর্ণতা পায় সবার মাঝে বা সবার জীবনে সেই পূর্ণতাটুকু পায় না ৷ কেউ হতাশা এবং কি কেউ আবার সামান্য কিছু সফলতার আলো দেখতে পেলেও ব্যর্থ হয়ে ফিরে এসেছে৷ কারণ সে ছিল একজন গরীব এবং কি নিম্ন শ্রেণীতে একজন মানুষ৷ তার স্বপ্নগুলো হয়তো প্রতিনিয়ত তাকে ভাবায় কিন্তু তা পূর্ণতা পায় না কারণ তার কাছে কোন টাকা নেই৷

যতটা জানি যতটা উপভোগ হোক বা অনুভূতি করেছি জীবনে বেঁচে থাকতে হলে প্রতিমুহূর্তে প্রতি ক্ষণে টাকা ব্যতীত অন্য কিছু আর থাকতে পারে নাঐ কারণ টাকাই সবকিছুর মূল ৷ যারা মধ্যবিত্ত নিম্নবিত্ত একমাত্র তারাই এই অনুভব অনুভূতিগুলো কতটা কষ্টের কতটা পীরাদায়ক বেশ ভালোই বুঝে ৷

আমি একজন নিম্নে আমাকে মধ্যবিত্ত পরিবারের ছেলে৷ আমার স্বপ্ন আশা আকাঙ্ক্ষা আমাকে প্রতিনিয়ত ভাবায় ৷ তবে আমার বড় কোন স্বপ্ন নেই হয় তো অনেকে স্বপ্ন দেখে সে একদিন বড় টাকার মালিক কিংবা বড় কিছু হবে ৷ গাড়ি হবে বাড়ি হবে ৷

কিন্তু আমার স্বপ্ন কী জানেন??

আমি সমাজ আমি শহর ছেড়ে অনেক অনেক দূরে কোথাও যাবো৷ যেখানে জন শুন্য কেউ নেই৷ এক বিশাল জঙ্গল গহীনে শেষ প্রান্তে যেখানে ছোট্ট একটি কাঠের ঘর নির্মাণ করবো৷ এবং আমার সাথে থাকবে আমার প্রাণপ্রিয় মানুষটি৷ আর থাকবে আমার মা কারন আমার মা তো একা ৷ আর সাথে বয়ে যাবে ছোট্ট একটি নদী যেখানকার মাছ আর গরম ভাত খেয়ে জীবন পার করে যেতে চাই ৷ আমার বড় কোনো স্বপ্ন নেই ৷

আপনার হয়তো সবাই ভাববেন৷ যে আমার স্বপ্ন কিংবা চিন্তা করাটা ঠিক এরকম কেন ??
তবে আমি সহজ ভাষায় বলে বলতে চাই এ সমাজ এ শহর আমাকে কিচ্ছু দেয় নি৷ দিয়েছে শুধু হতাশা আর হতাশা যে সমাজ এক মুঠো খাবারের জন্য তোমাকে সাহায্য করবে না৷ যে শহর তোমাকে টাকা বিহীন থাকতে দেবে না ছুড়ে ফেলে দিবে কাগজের মতো৷ সে শহর কিংবা সমাজ আমি চাই না ৷

এই আমি থাকতে চাই একা যেখানে নেই কোন জনশূন্যতা নেই কোনো হতাশা ৷ কারণ জীবনে যাই কিছু করি না কেন দিনশেষে সবাইকে একই পথে একই যাত্রায় এই পৃথিবীর বুকে ছেড়ে চলে যেতে হবে ৷ অথচ এই কদিনের দুনিয়ায় মায়ার বন্ধনে আবদ্ধ হয়ে মানুষ আজ অন্ধের মতো দেখছে ৷




অনেক অনেক ধন্যবাদ আপনাকে, পোস্টটি সময় নিয়ে দেখার জন্য ৷

5ZJ4Z52ZRyQfNkCWFfXsATSsPtfkBwT3a5k8RVinr673527MWFPCsxERaZquGbUkHMV9WZ5MJwmXkTuv41F5Tq4AiFtFdLYgppcpWVNLwb...45PzVWAMcnH3yQBxf5fXNb4aF4ANTTkpXKaNkmtZGTkGBuPWrd7E3SfVFzVaxiHJgeTsGASc2ZrWcbGiPkcj8D1MPwYnifrMpkxFpyc2eASgEzhaJ8suX7YJTg.png

24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1ErQjV81WrS7JqZTWQdBGha46B6ouHda5Uef2pPD592KM6WQ5DPtmJAFbRpCJx...io3gcKNTzagYaFzuD8jQGywN5A6CPKQy74UFEYQCkHRqee7dDbtFL67wisZTskwpbryYe9bEee5QKxXPkZSuQ7mCcPfrTtaQuiQBA1ZdUAwAdpvnGY3tn2J6vR.gif

Sort:  
 last year 

ঠিক তো এই দুনিয়াতে মানুষের মধ্যে কত শ্রেণী ভেদাভেদ কেউ গরিব কেউ মধ্যবিত্ত আবার কেউ ধন-সম্পদের প্রাচুর্যে ভরা।আপনার ইচ্ছেটা খুব সুন্দর একটি গভীর জঙ্গলে গিয়ে নদীর ধারে বসবাস করবেন সাথে আপনার আপনজন মানুষগুলো থাকবেন।এভাবে জীবন কাটাবেন শুনে অনেক ভালো লেগেছে।

 last year 

হুম আপু আমার চিন্তা ভাবনা একটু ভিন্ন ৷ তবে আমি মনে করি ভালোই লাগবে ৷

 last year 

আপনার অনুভূতি পড়ে খুবই ভালো লাগলো । আরে ভাই আপনি আমাদের ছেড়ে শুধু আপনি আপন মানুষ গুলো নিয়ে একা একা বসবাস করবেন এটা কিভাবে সম্ভব হাহাহা😁। আসলে আমাদের সমাজে ধনী-গরী বিভিন্ন জাত বংশের পার্থক্য করা হয়। এত করে সমাজে বৈষম্যের সৃষ্টি হয়। তখন আর সমাজে বসবাস করতে মন চায় না। এত সুন্দর পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

জি ভাই মাঝে মধ্যে মনের মাঝে অন্য রকম চিন্তা ভাবনা কাজ করে ৷ বিশেষ করে সমাজের কিছু মানুষের আচরন দেখে ৷

 last year 

আপনার স্বপ্ন আর অনুভূতি গুলো পড়লাম বেশ ভালোই লাগলো। কিন্তু শুধু আপনজন নিয়ে গভীর জঙ্গলে বাস করলে আপনি তো আধুনিকতার ছোঁয়া পাবেন না।অনেক কিছুই অজানা রয়ে যাবে।আর সবচেয়ে বড় কথা মানুষ, সমাজ ছাড়া বাঁচা যায় না। মনের স্বপ্ন আর অনুভূতি গুলো শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

সবকিছুই ঠিক বলেছেন ৷ তবে মাঝে মধ্যে এসব চিন্তা মাথায় উকি দেয়৷ আর যা আপনাদের মাঝে শেয়ার করেছি ৷ আপনি সুন্দর মতামত দিয়েছেন ৷

 last year 

আসলে কিছু কিছু ধনী মানুষ আছে যারা প্রতিদিন নতুন নতুন খাবার খেয়ে থাকে আবার অন্য মানুষগুলো আছে যারা দিনে এনে দিনে খায় অনেকেই আছে ফুটপাতে দিন কাটায় যা পায় তা খায়। কিন্তু দিন শেষে আমরা সবাই মানুষ এটা সবাইকে মানতে হবে। আপনার স্বপ্নটা কিন্তু খুবই ভালো এটা আমারও ভীষণ ভালো লেগেছে। যে সমাজ আমাদেরকে শুধু হতাশা দিয়ে এসেছে যে শহর আমাদেরকে কিছু দেই নাই সেই শহরে থেকে কি লাভ। আমাদের সমাজে ধনী-গরীব মিলে অনেক মানুষ আসে আছে কিন্তু দিনশেষে সবাই মানুষ। আপনার গল্পটি পড়ে ভীষণ ভালো লেগেছে আমার কাছে।

 last year 

হুম আপু দিনশেষে আমরা সবাই মানুষ ৷ তারপরেও কিছু মানুষ যারা মানুষ রে মানুষ মনে করে না ৷

 last year 

আপনার উপরের লেখাগুলো কিন্তু একেবারেই বাস্তবিক এবং সত্যি। আমরা সবাই মানুষ আর এত মানুষের ভিড়ে রয়েছে নিম্ন-মধ্যবিত্ত, ধনী-গরিব মিলে অনেকে। আমাদের সমাজে অনেক রকমের মানুষ রয়েছে। অনেকে বড় বড় গাড়িতে চড়ে আবার অনেকেই পায়ে হেঁটে অনেক দূরে চলে যায়। কেউ কেউ রাস্তার ধারে এভাবেই শুয়ে থাকে আবার কেউ খাট-পালঙ্গে আরামে শুয়ে থাকে। খাবারের কথা বলতে গেলে বড়লোকেরা প্রত্যেকদিন নতুন নতুন খাবার খায় যেগুলো থেকে যায় সেগুলো ডাস্টবিনে ফেলে দেয়। আর যারা রাস্তার ধারে থাকে তারা তাদের হাতের কাছে যা পায় ভিক্ষা করে যা পায় তা খায়। আপনি যদি প্রিয় মানুষগুলোকে সাথে নিয়ে গভীর জঙ্গলে চলে যান তাহলে আমরা একা একা এখানে বসে কি করব। যাই হোক ভালোই ছিল আজকের লেখার পোস্ট।

 last year 

আসলে ভাই সমাজে আজ শুধু বিত্তশালি দের বিরাজ ৷ সাধারন নিম্ন মধ্যবিত্ত মানুষ কে মানুষ মনে করে না ৷
আর তাই এ সমাজ থেকে একা নিরিবিলি স্থানে থাকা অনেক ভালো ৷

 last year 

আপনার স্বপ্ন বা আশা কখনো পূরণ হবে কিনা জানিনা।তবে এটা ঠিক বলেছেন সমাজ কখনো কিছু দিতে পারেনা। সফল লোকের পেছনে হিংসা,আর ব্যর্থ মানুষকে উপহাস করা ছাড়া সমাজের কিছু মানুষ নিজেদের পেটের ভাতও হজম করতে পারে না।তারা কখনো অন্যের ভালো হোক এটা চায়না। তবে আপনার যেমন নির্জন নিরিবিলি পরিবেশে থাকার ইচ্ছা। আমারও এমন,নিরব আর শান্ত পরিবেশে জীবন অতিবাহিত করতে ইচ্ছে করে।

 last year 

সত্যি ভাই দারুন আর বাস্তবিক কথা মন্তব্যে উল্লেখ করেছেন ৷ সমাজ কিছু দিতে পেরেছে কী না জানি না ৷ তবে দিনশেষে হতাশা সবাই পেয়েছে ৷
অসংখ্য ধন্যবাদ এতো সুন্দর মন্তব্য করার জন্য ৷

 last year 

আপনার পোস্টটি আমার বেশ ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে আমার মন্তব্যের গোছালো এবং সুচিন্তিত একটি ফিডব্যাক দেওয়ার জন্য ।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 68571.56
ETH 3910.03
USDT 1.00
SBD 3.66