মোটরসাইকেল ও প্রাইভেটকার খেলা দেখার অভিজ্ঞতা

in আমার বাংলা ব্লগ2 years ago

Picsart_22-10-28_18-24-12-338.jpg



নমস্কার,

হ্যালো, আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি নতুন পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে ৷

প্রথমে আমার ব্লগের সকল সদস্যদের প্রতি শ্রদ্ধা ও সম্মান জানিয়ে আমার লেখা শুরু করছি৷ যদিও আজকে সকাল থেকেই সার্ভারের সমস্যার কারণে অনেক চিন্তিত ছিলাম৷ অনেক চেষ্টা করার পরেও স্টমিটে ঢুকতে পারছিলাম না ৷তো যা হোক বিকেলের পর ঢুকতে পারলেও মন্তব্য কিংবা কোন কাজ করতে পারছি না৷ আর তাইতো দেরি না করে চলে এলাম আজকের পোস্ট লেখার জন্য যদিও গত দুইদিন ধরে খুব একটা ভালোভাবে একটিভ থাকতে পারি নি৷ নিজের কিছু ব্যক্তিগত সমস্যার কারণে৷ তো আশা করবো সার্ভার খুব তাড়াতাড়ি ঠিক হয়ে যাবে ৷এমনটাই প্রত্যাশা রেখে আমার লেখা আমি শুরু করেছি৷


আজকে আমি আপনাদের মাঝে যে পোস্টটি উপস্থাপন করতে যাচ্ছি তারে কিছু বর্ণনা দেওয়ার চেষ্টা৷ আসলে গত কয়েকদিন আগেই কালীপুজো হয়ে গেল ৷ আর এই কালীপুজোর উপলক্ষেই এক বড় মেলাতে গিয়েছিলাম যে মেলাটির নাম ছিল কালীর মেলা ৷ আমার পিশি মশাইয়ের বাড়ি সেখানে আর তাইতো পুজোর সময় একদিন পিশি মশাই এর বাড়িতে বেড়াতে গিয়েছিলাম৷ আর তখন এই মেলাতে গিয়ে সবার প্রথম আকর্ষণ দেখেছিলাম মোটরসাইকেল বাইক অর্থাৎ মোটরসাইকেল খেলা যদিও আমি এর আগে অনেক দিন আগে দেখেছিলাম৷ সত্যি এক অদ্ভুত যেটা ছিল জীবনকে বাজি রেখে বলা যায়৷ তো যাই হোক মেলাতে অনেক ধরনের সার্কাস খেলা ইত্যাদি এগুলো গ্রাম বাংলার কি ঐতিহ্য কমবেশি প্রতি মেলাতে এসব জিনিসের আগমন ঘটে ৷ তো আমিও এই মোটরসাইকেল খেলা দেখার জন্যই সার্কাস হলে গেলাম গিয়েই একই টিকিট ক্রয় করলাম ৷ টিকিটের মূল্য ছিল ২০ টাকা অর্থাৎ মেলার কমবেশি সবাই টিকিট কেটে এই সার্কাস খেলা দেখার জন্যই টিকিট কেটে ভিতরে ঢুকে ৷

Picsart_22-10-28_18-22-44-339.jpg

লোকেশনঃ

তো আমিও টিকিট কেটে ভিতরে প্রবেশ করলাম অনেক মানুষের সমাগম এক পর্যায়ে টিকিট বিক্রি শেষ হওয়ার পর খেলার প্রস্তুতি চলছে ৷বেশ ভয়ঙ্কর খেলায় বলা চলে যাহোক এটা অনেকটা উচু বাঁশ দিয়ে মাচা চারদিকে মাচা তৈরি করেছে যেন মানুষ দাঁড়িয়ে খেলাটি দেখতে পারে উপর থেকে ৷ ঠিক এমনি করেই চার দিকটা বানিয়েছে ৷ যাহোক সেখানে উপরে ওঠার জন্য সিঁড়ির ব্যবস্থা করছে আমি সিঁড়ি দিয়ে উপরে উঠলাম এবং চারদিকেই লোক খেলা দেখার জন্য দাঁড়িয়ে আছে৷ সে পর্যায়ে ই আমি কিছু ছবি তোলার চেষ্টা করেছিলাম চারদিকেই লোক আর মাঝখানে যে রাউন্ডটা অর্থাৎ কাঠের তৈরি যেটার উপর দিয়ে প্রাইভেটকার ও মোটরসাইকেল ঘোড়াবে ৷
IMG20221027160824_01.jpg

IMG20221027160833.jpg

IMG20221027160837_01.jpg
লোকেশনঃ
আপনার নিশ্চয়ই দেখতে পাচ্ছেন যে কাঠের তৈরি তার চার দিকে একটা রাউন্ড তৈরি করা ৷ আর মূলত এটা দিয়েই তারা খেলা দেখাবে আর চারদিকে মানুষ সেই খেলাটিকে উপভোগ করবো৷ সেখানে ছিল তিনটি মোটরসাইকেল যে মোটরসাইকেল ছিল দেখার মত অনেকটাই পুরনো এবং কি নষ্ট বলা চলে আর শব্দগুলো বিকট শব্দ৷ আরেকটি ছিল প্রাইভেট কার৷ মোটরসাইকেল গুলোকে দেখতে নষ্ট মনে হলো আসলে সেগুলো নষ্ট না মূলত এগুলো দিয়ে তারা খেলা দেখায় ৷ আমি তো প্রথমে প্রচন্ড ভয় পেয়েছিলাম যে আসলে কি হবে এগুলো চারদিকে ঘোরাবি সামান্য আমাদের সমতল রাস্তায় মোটরসাইকেল রানিং চললেই মনে আতঙ্ক ৷ তারপর এই মানুষগুলো উপর দিয়ে চারদিকে ঘোরাবে বিষয়টা সত্যি ছিল এক আশ্চর্যজনক৷ আমি চারদিকে কিছু ছবি তোলার পরপরই খেলার আরম্ভ শুরু হয়ে গেল৷

IMG20221027160843_01.jpg

IMG20221027162228_01.jpg

আমি তো প্রথমে খেলা গুলো দেখতেই পারছিলাম না ৷ অর্থাৎ চারদিকে গাড়ি ঘোড়া মাত্রই আমার মাথা শুধু পিন পিন করে ঘুরছিল আর সাথে যে বিকট শব্দ সত্যি আমি নিজেই অনেকটা ভয় পেয়ে গেছিলাম ৷ যাহোক পরবর্তী অনেক কষ্ট করে একটু মনকে সাহস জোগিয়ে কিছুক্ষণ খেলাটি দেখেছিলাম ৷ এবং তার সাথে ভিডিওগুলো করার চেষ্টা করছিলাম ৷ যাতে আপনাদের সাথে শেয়ার করতে পারি৷

নিচে ভিডিও লিংক:


লোকেশনঃ

সবাইকে বলব ভিডিওতে একটু বড় ডিসপ্লে করে দেখবেন তাহলে ভালো করে এবং স্পষ্টভাবে বুঝতে পারবেন যে আসলে খেলাটি আসলেই কতটা ভয়ংকর৷ আমি সত্যিই সেখানে থাকতে থাকতে আমার নিজের মাথা ঘুরে গেছে যে আসলে কিভাবে এটা সম্ভব৷ তাও আবার একসাথে তিন তিনটি মোটরসাইকেল ঘুমাচ্ছে ৷ অনেকে আবার হাত ছেড়ে দিচ্ছি অনেকে আবার পিছন দিকে ঘুরে চালাচ্ছে৷ কি আবার শুয়ে থেকে চালাচ্ছি অর্থাৎ তিনজন তিন রকমের স্টাইল ব্যবহার করে খেলা দেখাচ্ছে৷ প্রায় পাঁচ থেকে সাত মিনিট খেলা দেখায়৷
আর এরপর আরেকটি খেলা যেটা ছিল প্রাইভেটকার ৷ এই প্রাইভেটকার টিকেও মোটরসাইকেল এর মতোই চারদিকে ঘোরাবে৷ যেটা দেখে সত্যি আমি অনেক আতঙ্ক বোধ করেছি ৷

ভিডিও লিংক


লোকেশনঃ

তো বন্ধুরা এই ছিল আমার কালীর মেলা দেখতে গিয়ে প্রথম এমন আকর্ষণীয় খেলা দেখা ৷ আরো এই মেলা সম্পর্কে নিয়েই পোস্ট করবো ৷এই আশা-আকাঙ্ক্ষা প্রত্যাশা রেখে এখানেই শেষ করছি ৷ যদিও আজকের সার্ভারের অবস্থা খুব বেশি ভালো না পোস্ট করতেও অনেক কষ্ট করে করতে হচ্ছে ৷ বারবার দেখতে হচ্ছে মাঝে মাঝে তো ছবি আপলোড নিচ্ছে না৷ আশা করছি সবার এই খেলাটি ভালো লেগেছে এমন কি কতটা ভালো হয়েছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন৷ আর আপনারা কি এরকম খেলা এর আগে কখনো দেখেছেন কিনা সেটাও বলবেন৷

অভিবাদন্তে: @gopiray

♥ধন্যবাদ♥

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPmR3C8Fg3QT9iRz7mwVsTZZpendjwKtuitxb6QVkhPwUVPETtkbK9A1G2NvA6...9jU8mh7Mgevyq4t5hFmNHNoM2EQoSoKr5GMud2bMqjcwNqPhSPuNcjShfbZpjV4AvwCNhYi8NMN7pYMXATCqV93t5bGwR69NoBAsaaLVm6MySCNDe4Bj8EZPRo.gif

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64349.87
ETH 2775.11
USDT 1.00
SBD 2.65