শেয়ার করো ভ্রমণ কাহিনী || প্রতিযোগিতা-১৭ || ভারত ও বাংলাদেশ সীমান্ত ভ্রমনের কাহিনী (15% shy-fox 🦊 & abb-school)

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার বাংলা ব্লগ

. ভ্রমণ কাহিনী

বাংলাদেশ ও ভারত সীমান্ত বা বডার এলাকার ভ্রমণ কাহিনী ও অভিজ্ঞতা

IMG_20220507_174659.jpg
লোকেশন



হ্যালো,

নমস্কার ও আদাব আমার বাংলা কমিউনিটির সকল
বন্ধুরা আপনার সবাই কেমন আছেন?আশা করছি আপনারা সবাই ভালো আছেন সুস্থ আছেন এবং কী ঈদ তো সবাই অনেক ভালো কাটিয়েছেন ৷
আমিও ভালো আছি বন্ধুরা আজকে আমি আবার হাজির হয়েছি একটি নতুন ইউনিক ব্লগ নিয়ে ৷আপনারা তো সবাই জানেন যে গত হ্যাংআউটে একটি প্রতিযোগিতার আয়োজন করেছে৷ অর্থাৎ উৎসবকে ঘিরে কোথাও বেড়াতে বা ভ্রমণকে নিয়ে আয়োজন করেছে৷ সত্যি বলতে আমার বাংলা ব্লগ কমিউনিটি অনেক সুন্দর একটি প্রতিযোগিতার আয়োজন ৷তাই আমি আজ আমার ভারত ও বাংলাদেশের শেষ সীমান্ত বাংলাবান্ধা জিরো পয়েন্ট ইন্ডিয়া বা ভারত বোডার সীমান্তে গিয়ে অভিজ্ঞতা শেয়ার করবো ৷আশা করছি সবাইরে অনেক ভালো লাগবে ৷

তাহলে চলুন বন্ধুরা দেরি না করে দেখে আসা যাক আমার ভ্রমনের কাহিনী:

Picsart_22-05-07_16-12-09-088.jpg
লোকেশন
ঠিক দুইদিন আগের কথা দিনটি ছিল বুধবার অর্থাৎ ঈদের দ্বিতীয় দিন ছিল৷ সকাল বেলা হঠাৎ করে সিদ্ধান্ত নিলাম যে আজ একটু ঘুরতে যাবো অনেক দুরে কোথাও ৷ কিন্তু একা একা যেতে কি ভালো লাগে পরে আমার দুইটা কাকা বা কাকু কে বললাম যে চলো আজ একটু বেড়াতে যাই তো তারাও রাজি হয়ে গেলো আর সিদ্ধান্ত নিলাম বোডার অর্থাৎ বাংলাদেশের শেষ সীমান্ত মানে ভারতের বোডার৷ আসলে আমার বাড়ি বাংলাদেশের উত্তরের সর্বশেষ পঞ্চগড় জেলা বাংলাদেশের শেষ জেলা ৷ আর পঞ্চগড় জেলা থেকে ভারত বা ইন্ডিয়া বেশ কাছেই বলা চলে৷
তাই আর দেরি সকাল সকাল বেড়িয়ে পরি সীমান্ত দেখার উদ্দেশ্যে ৷ সকাল এগারো টায় আমরা বাসে উঠি প্রায় তিন ঘন্টা বাস চলার পর আমরা পঞ্চগড়
হয়ে ভজনপুর এর পর বাংলাবান্ধা এখান থেকে আর বাস চলাচল হয় না ৷ এখানেই শেষ সীমান্ত বলা চলে আর এই বাংলাবান্ধা থেকে প্রায় দুই কিলোমিটার দূরেই সীমান্ত৷ আমরা তখন হেটে হেটে সেই সীমান্তের যেতে থাকি ৷

IMG20220504150125_01.jpg
লোকেশন
Picsart_22-05-07_16-24-56-278.jpg
লোকেশন
সেখানে গিয়ে অনেক ভালো লেগেছে যা বলে বোঝানো সম্ভব না ৷ আসলে এই প্রথম দেখতে ভারতের সীমানা দেখতে গিয়েছি ৷ সত্যি বলতে ইতিহাস কখনো ভুলে যাওয়ার নয় ৷ সেই ১৯৪৭ সালের কথা আজও লেখা আছে প্রতিটি বইয়ের পাতায় ৷১৯৪৭ সালে বিভক্ত এরপর ১৯৭১ সালে বাংলাদেশ স্বাধীন সবকিছু দিয়ে যে সাহায্য সহযোগিতা করেছে যা কখনো ভুলে যাওয়ার নয়৷ আসলে ভারত ও বাংলাদেশ যে বন্ধুত্ব তা আমরা সবাই জানি ৷সেই ১৯১৭ সালে মুক্তিযুদ্ধের সময় বাংলাদেশ ত্রিশ লক্ষ মানুষকে সাহায্য করছে ৷এখনো আমাদের অনেক মানুষ জন ভারতে আছে ৷যাদেরকে খুব মিস করি তারা যে যুদ্ধের সময় গেছে আর ফিরে আসে নি ৷এখনো আমার ঠাকুর দাদা সেই মানুষ গুলোর কথা বলে আরও বলে ভারতের কথা যে কিভাবে সাহায্য করেছে৷

IMG20220504150846_01.jpg
লোকেশন
Picsart_22-05-07_16-16-40-416.jpg
লোকেশন
আমি সেখান থেকে দারিয়ে শুধু দেখতেছি ওই পারের সকল কিছু ও ফটোগ্রাফি করার চেষ্টা করতেছি আসলে সেখানে যাওয়া তো নিষেধ৷যেহেতু এটা একটা সীমান্ত ৷এপার থেকে দেখা যাচ্ছে বড় বড় টাওয়ার না বিদ্যুৎ খুঁটি জানিনা ৷ আবার কিছু বোডার গার্ডের সেনা গুলো চারদিকে টহল দিচ্ছে৷যেখান থেকে পাহাড়া দিচ্ছে সেখানে কেউ আবার ঘরে বসে আছে আসলে দায়িত্ব পালন করতেই হবে৷ আবার একটু কাছে গিয়ে সেই ভূখন্ড বা পতাকার ছবি তোলার চেষ্টা করলাম৷এবং একটু ভিডিও করেছি যেটা নিচে দেওয়া হলো:


লোকেশন
অনেক মানুষ গিয়েছে এই ভারতের সীমান্ত দেখতে ৷ আর সত্যি অনেক সুন্দর ও ভালো লেগেছে সীমান্ত দেখতে গিয়ে ৷ সেখানে গিয়ে উপলব্ধি করলাম যে একি জায়গা একি আলো বাতাস সবকিছু তবুও সেখানে যাওয়া নিষেধ ৷সত্যি নিজের দেশ নিজের মাতৃভুমি এক চুলও ছার দিতে নারাজ ৷তবে একবার আমি পাসপোর্ট করে ঘুরে বা দেখে আসবো ভারতের মাতৃভুমি ভারতের মানুষ সবকিছু ৷আসলে সেখানে গিয়ে মনে হচ্ছে যদি একবার ঘুরে আসতে পারতাম ৷কিন্তু বললেই কী আর হবে ৷

নিচে আরো কিছু ফটোগ্রাফি

Picsart_22-05-07_16-19-29-356.jpg
লোকেশন
IMG20220504150455_01.jpg

IMG20220504150621_01.jpg

IMG_20220504_152631.jpg

Picsart_22-05-07_16-13-27-268.jpg
লোকেশন
Picsart_22-05-07_16-24-56-278.jpg

IMG20220504150814_01.jpg

Picsart_22-05-07_16-22-01-047.jpg
লোকেশন
তো বন্ধুরা এই ছিল আমার বাংলাদেশ-ভারত সীমান্ত এলাকা দেখার ভ্রমনের কাহিনী ৷জানিনা আপনাদের ঠিক করো যখন লাগবে৷ তবে আশা করছি সবারই ভাল লাগবে ৷আমি নিজেকে অনেক ধন্য মনে করতেছি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পেরে ৷আর অনেক ধন্যবাদ এই আমার বাংলা কমিউনিটি কে শুধু কমিউনিটি নয় এটা একটা পরিবার সকলকে জানাই আমার অন্তরের অন্তরস্থল থেকে অসংখ্য ধন্যবাদ৷

স্বরন করছি প্রিয় বড় দাদা @rme দাদাকে আমার নমস্কার ৷

বন্ধুরা আজকে আমার ব্লগ এখানেই শেষ করছি ৷আবারও হাজির হবো অন্য কোনো নতুন ব্লগ নিয়ে ৷সেই আশা ব্যক্ত রেখে এখানেই শেষ করছি ৷

সবাই ভালো থাকুন সুস্থ থাকুন ও নিরাপদে চলুন

সবাইকে ধন্যবাদ

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPmPayXPfM22kXaj3xKw37oQ9tua3JfrnuMRWWqGHfhuyA1UYheY5qjiFbP3BW...uocepuhthjpwhGDzN6BQpNuyvctwmWpcG7n5KM7iFfRvZgwhvLH9LuW5XCyNFxmfsRpYTSN33VAtN6QVQZR5uDiSFQSjbTos9CGPrXoJtVDUShzqEVyhxRQYCN.png

99pyU5Ga1kwqSXWA2evTexn6YzPHotJF8R85JZsErvtTWY3VVxYro9QwSgYBVma2r6zMsUCfiScNG3aceJ1PNdabrBYVxvV9UcUsf85FyULtJ9cFP8hHoivRJNEz2dc5Wn.png

বিষয়:ভারত বাংলাদেশ সীমান্ত ভ্রমনের কাহিনী

কমিউনিটি: আমার বাংলা ব্লগ

Sort:  
 2 years ago 

আসলে আমার বাড়ি ও বাংলাদেশ ও ভারতের সীমান্তবর্তী এলাকায়। সীমান্তবর্তী এলাকায় হবার কারণে আমি খুবই সহজে বর্ডার এর আশেপাশে ভ্রমণ করতে গিয়েছি। তাই আমি আপনার এই ভ্রমণের অনুভূতিটি খুব ভালোভাবে বুঝতে পারছি ভাইয়া। এমন এক জায়গায় ভ্রমণ করে সেই কাহিনী গুলো আমাদের মাঝে শেয়ার করলেন এটা সত্য বলতে আমার কাছে অনেক ভালো লাগলো। আমার ইচ্ছা আছে একদিন বাংলাবান্ধা জিরো পয়েন্টে যাবার।

 2 years ago 

হুম একদিন সময় করে চলে আসুন ৷ আপনার ও ভালো লাগবে

 2 years ago 

বাংলাদেশ এবং ভারতের সীমান্তে ভ্রমণ করতে গিয়ে আপনি অনেক সুন্দর সময় কাটিয়েছেন ঠিক বলেছেন ভাই । আমাদের বাংলাদেশের মুক্তিযুদ্ধের সময় ভারত অনেকভাবেই আমাদেরকে সাহায্য করেছে এবং এই ঋণ হয়ত বা ভোলার নয়। আপনার ভ্রমণ করার সময় দারুন সব ফটোগ্রাফি করেছেন এগুলো দেখে আপনার ভ্রমণ করার স্বাদ একটু হলেও নিতে পেরেছি বেশ দারুন একটি পোস্ট ছিল।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 68734.33
ETH 3745.98
USDT 1.00
SBD 3.72