✡ আমার গ্রামের ধারনকৃত কিছু ফটোগ্রাফি✡|| ২৬শে ফেব্রুয়ারী|| [ 10% beneficiaries to shy-fox 🦊 ]

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

❤স্বাগতম❤

আমার বাংলা ব্লগ

নমস্কার ও আদাব

IMG_20220301_212644.jpg

প্রিয়,

আমার বাংলা ব্লগের এপার ওপার সকল সদস্য ভাই বোন বন্ধুগন ৷ আপনার সবাই কেমন আছেন?আশা করছি ঈশ্বরের কৃপায় ভালোই আছেন৷ আমিও ইশ্বরের কৃপায় ভালোই আছি ৷ আমি @gopiray বাংলাদেশ🇧🇩 থেকে৷
বন্ধুরা আজকে আমি আবারও আপনাদের মাঝে একটি নতুন ব্লগ নিয়ে হাজির হয়েছি ৷আমার কিছু গ্রামের ফটোগ্রাফি নিয়ে ৷গতকাল গ্রামে বিকেল বেলা একটু ঘুরতে ঘুরতে এই ফটোগ্রাফি গুলো করেছি ৷ আর গ্রামের প্রতিটি জায়গা আমার অনেক ভালো লাগে ৷
আমার কাছে ছবিগুলো ভালো লেগেছে তাই ভাবলাম যে আপনাদের মাঝে শেয়ার করি ৷আর গ্রামের কথা বললে আগে শৈশবের কথাই মনে পরবে

তো বন্ধুরা চলুন তাহলে দেখা যাক গ্রামের ফটোগ্রাফি গুলো ৷আর আশা করি আপনাদের ভালো লাগবে ৷

ফটোগ্রাফি-০১

PicsArt_02-25-10.00.52.jpg

উঠানে বৈঠক তুলা ফটোগ্রাফি ঠিক জানি না কিসের মিটিং ৷রাস্তা দিয়ে যাওয়ার সময়ে তুলেছি৷ গ্রামের মানুষ অনেক সহজ সরল ৷ তবে একটা জিনিস অনেক ভালো লাগে গ্রামে কোনো উদ্দেশ্যর জন্য মিটিং বা বৈঠক ডাকা হলে গ্রামের সকল মানুষ-জন একসাথে গ্রামের বাড়িতে তো অনেক বড় আঈিনা বা উঠান সবাই মিলে একত্রিত হয় ৷দেখে আমার অনেক ভালো লাগলো যে মা,বোন ছোট্ট ছোট্ট শিশুরা কি সুন্দর করে বসে আছে ৷
3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPyYtysqh4AAKfFe2PjLrs9yQRDk8uu33U6mEQUawZfzwZRYHVdfBKjFEY9bHU...rKYsVvSJ5cLMN6F1MDoTYB9sbZTry4Gk1FMDMADUBUpmCn99Roaxp8rXJb2eC5PoQwkZVhzif52ME79WDArQnyqeDztM45wH4rnBUqqX43DwMEvnLB38AXvxAS.png

ফটোগ্রাফি-০২

PicsArt_02-25-09.56.14.jpg

মাঠে তিনটি ছাগল ঘাস খাওয়ার মূহুতে তুলেছি ৷দুই টা বাচ্চা ছাগল আরেকটা মা ছাগল ঘাস খাচ্ছে ৷ ছবিটি আমার ভালো লেগেছে কারন এখানে মায়ের ভালোবাসা ফুটে উঠেছে ৷ মায়ের মতো যে আপন কেও নাই তা এই ছবিটি দেখে বোঝা যায় ৷শুধু মানুষ নয় প্রতিটি জীবের মধ্যে মা যে কী জিনিস তা বলে বোঝানো যাবে না ৷
3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPyYtysqh4AAKfFe2PjLrs9yQRDk8uu33U6mEQUawZfzwZRYHVdfBKjFEY9bHU...rKYsVvSJ5cLMN6F1MDoTYB9sbZTry4Gk1FMDMADUBUpmCn99Roaxp8rXJb2eC5PoQwkZVhzif52ME79WDArQnyqeDztM45wH4rnBUqqX43DwMEvnLB38AXvxAS.png

ফটোগ্রাফি-০৩

PicsArt_02-25-10.52.10.jpg

কৃষক তার ধানের জমিতে কীটনাশক স্প্রে করছে ৷ গ্রামের কৃষক অনেক পরিশ্রমি৷গতকাল ধানক্ষেতে দেখতে গিয়ে তুলেছি ৷আশা করব আপনাদের ভালোই লাগবে ৷
3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPyYtysqh4AAKfFe2PjLrs9yQRDk8uu33U6mEQUawZfzwZRYHVdfBKjFEY9bHU...rKYsVvSJ5cLMN6F1MDoTYB9sbZTry4Gk1FMDMADUBUpmCn99Roaxp8rXJb2eC5PoQwkZVhzif52ME79WDArQnyqeDztM45wH4rnBUqqX43DwMEvnLB38AXvxAS.png

ফটোগ্রাফি-০৪

PicsArt_02-26-09.14.26.jpg

ফটোগ্রাফি-০৫

PicsArt_02-25-10.08.34.jpg

আমার বাড়ির পাশে বেশ বড় একটা পুকুর আছে৷অনেক ধরনের মাছ চাষ করে ৷ জেলে গুলো জাল ফেলে মাছ ধরার সময় ফটোগ্রাফি তুলেছি ৷মাছ ধরার পর সেই মাছ বাজারে বিক্রির জন্য নিয়ে যায় ৷
3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPyYtysqh4AAKfFe2PjLrs9yQRDk8uu33U6mEQUawZfzwZRYHVdfBKjFEY9bHU...rKYsVvSJ5cLMN6F1MDoTYB9sbZTry4Gk1FMDMADUBUpmCn99Roaxp8rXJb2eC5PoQwkZVhzif52ME79WDArQnyqeDztM45wH4rnBUqqX43DwMEvnLB38AXvxAS.png

ফটোগ্রাফি-০৬

PicsArt_02-26-09.11.18.jpg

ফটোগ্রাফি-০৭

PicsArt_02-26-10.46.14.jpg

গ্রামের শিশুরা সবাই মিলে খেলা ও আনন্দে মেতে উঠার মূহুর্তে তুলা ফটোগ্রাফি ৷ সত্যিই গ্রামের শৈশব জীবনটা কখনো ভুলে যাওয়ার নয়৷এবং প্রথম ছবিটি তিন জন শিশু একটা বিয়ারিং গাড়ি চালাচ্ছে৷
3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPyYtysqh4AAKfFe2PjLrs9yQRDk8uu33U6mEQUawZfzwZRYHVdfBKjFEY9bHU...rKYsVvSJ5cLMN6F1MDoTYB9sbZTry4Gk1FMDMADUBUpmCn99Roaxp8rXJb2eC5PoQwkZVhzif52ME79WDArQnyqeDztM45wH4rnBUqqX43DwMEvnLB38AXvxAS.png

ফটোগ্রাফি-০৮

PicsArt_02-25-10.50.11.jpg

শেষ বিকেল বেলা সূযাস্ত যাবে যাবে ঠিক সেই মূহুর্তে তুলা ফটোগ্রাফি ৷আর সত্যি বলতে শেষ বিকেল বেলা টা অনেক ভালো লাগে ৷ সূর্যের রঙ. টা অনেক যখন লাল টকটকে আকার ধারন করে ৷
3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPyYtysqh4AAKfFe2PjLrs9yQRDk8uu33U6mEQUawZfzwZRYHVdfBKjFEY9bHU...rKYsVvSJ5cLMN6F1MDoTYB9sbZTry4Gk1FMDMADUBUpmCn99Roaxp8rXJb2eC5PoQwkZVhzif52ME79WDArQnyqeDztM45wH4rnBUqqX43DwMEvnLB38AXvxAS.png

বন্ধুরা এই ছিলো আমার গ্রামের ধারনকৃত কিছু ফটোগ্রাফি ৷জানি না আপনাদের কতটা ভালো লাগবে ৷যদিও আমার কোনো ক্যামরা নেই আমার মোবাইল ফোন দিয়ে তুলেছি ৷আশা করব আপনাদের ভালোই লাগবে ৷
আজ এই পযন্তই আবার কোনো ব্লগ নিয়ে হাজির হবো আপনাদের মাঝে ৷এবং ফটোগ্রাফি গুলো কেমন হয়েছে তা কমেন্ট করে বলবেন৷

সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন৷

  • ভুল ত্রুটি মার্জনীয়

ফটোগ্রাফির বিবরন

মোবাইলফটোগ্রাফি
ডিভাইসRealme 12
ক্যামরা8 megapixel
লোকেশনhttps://w3w.co/
তারিখ২৬/২/২০২২ইং
ছবির ক্লিক@gopiray28

ধন্যবাদ

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPmPayXPfM22kXaj3xKw37oQ9tua3JfrnuMRWWqGHfhuyA1UYheY5qjiFbP3BW...uocepuhthjpwhGDzN6BQpNuyvctwmWpcG7n5KM7iFfRvZgwhvLH9LuW5XCyNFxmfsRpYTSN33VAtN6QVQZR5uDiSFQSjbTos9CGPrXoJtVDUShzqEVyhxRQYCN.png
2XmsB3ZF6jJG7218A8ghgBmbB3W4Hm94fHM8vdisDLD4EuDS1mKCnUwr2WPdiRhWod2Rf2CCtBiK8N3pspzqnCWafFzVigrzmtsxCskMPd...o6VRbcH65Ky8sUcB6iD2CGuEkfhUpCrHvemi76oe4FY4TQKMXDJo2siZ4ZeWkk8kPBZ5kDC73ixjzpHi7MKZsw3P5okkYvV7XEn1TC1wmW9KtK4YyyjnmiZw7b.gif

Sort:  
 2 years ago 

ওয়াও অসাধারন কিছু গ্রামের ফটোগ্রাফি করছেন আপু। প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে। বিশেষ করে ছয় এবং সাত নম্বর ফটোগ্রাফি গুলো দেখে আমার ছোটবেলার কথা মনে পড়ে গেল। ছোটবেলায় আমিও এরকম করতাম। সত্যি অনেক সুন্দর হয়েছে আপু আপনার ফটোগ্রাফি গুলো। আপনার জন্য শুভকামনা রইল আপু।

 2 years ago 

ধন্যবাদ এতো সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 
খুবই ভালো হয়েছে আজকে পোস্ট। একটু ভিন্ন টাইপের এবং পুরানো স্মৃতি মনে করিয়ে দেওয়ার জন্য ধন্যবাদ। আমার কাছে ফটোগ্রাফি ৭ খুবই ভালো লেগেছে কারণ ছোটবেলার স্মৃতি। আপনার প্রতিটা ফটোগ্রাফি অসাধারণ হয়েছে এবং অনেক সুন্দর করে সাজিয়েছেন। আপনার জন্য শুভকামনা রইল।
 2 years ago 

ধন্যবাদ আপু আপনার ভালো লেগেছে শুনে খুশি হলাম ৷আপনারাও জন্য শুভকামনা

আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক অনেক ভালো লেগেছে প্রতিটি ফটোগ্রাফি আমার ছেলেবেলার কথা মনে করিয়ে দিয়েছে আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফির মাধ্যমে আমার অতীতকে মনে করে দেয়ার জন্য প্রতিটি ফটোগ্রাফি সম্পর্কে খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ মন্তব্য করার জন্য৷

 2 years ago 

গ্রামের কিছু দৃশ্য পটভূমি আপনার ফটোগ্রাফির মাধ্যমে তুলে ধরলেন ।যেগুলো প্রতিটা গ্রামে স্বাভাবিকভাবে ঘটতে দেখা যায় ।আপনি খুব সুন্দর করে ফটোগ্রাফি করার চেষ্টা করেছেন এটা আমার মার কাছে বেশি ভালো লেগেছে। আমিও ফটোগ্রাফি করতে ভালোবাসি ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ ভাই ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে শুনে খুশি হলাম ৷

 2 years ago 

প্রতিটা ছবি অনেক ভাল ছিল তবে ষষ্ঠ এবং সপ্তম ছবিটা বেশি ভালো ছিল। ছোটবেলার সেই মুহূর্তগুলো যেন মনে করিয়ে দেয়। তবে আপনি পরবর্তীতে প্রতিটা ফটোর নীচে আলাদা বিবরণ দিবেন তাহলে পোস্ট এর কোয়ালিটি বৃদ্ধি পাবে বলে মনে হয়।
আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ঠিক আছে ভাই বলার জন্য ধন্যবাদ ৷আপনারাও জন্য শুভকামনা

 2 years ago 

গ্রামের দৃশ্য গুলো দেখতে আমার কাছে এমনিতেই খুব ভালো লাগে ।আপনার ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। প্রত্যেকটা ফটোগ্রাফি আমার কাছে বেশ ভালো লেগেছে ।ফটোগ্রাফি সম্পর্কে আপনি সুন্দর বর্ণনা দিয়েছেন ।শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাই মন্তব্য করার জন্য

 2 years ago 

আপনার গ্রামের খুবই সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাই। প্রতিটি ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে বিশেষ করে মাছ ধরার ফটোগ্রাফি এবং ফটো বাচ্চাদের খেলার ফটোগ্রাফি টা সবথেকে বেশি ভালো লেগেছে। ছোটদের খেলার ফটোগ্রাফি টা দেখে আমার ছোটবেলার কথা মনে পড়ে গেল। আমিও এভাবে খেলা করতাম।

 2 years ago 

গ্রামের পরিবেশ দেখতে আপনার মত আমারও ভীষণ ভালো লাগে। বিশেষ করে গ্রামের গাছপালা আর সবুজ প্রকৃতি। সুন্দর ছবি তুলেছেন আপনি। শেষের তিনটি ছবি আমার কাছে বেশি ভালো লাগলো। শুভেচ্ছা রইলো আপনার জন্য

 2 years ago 

একদম গ্রামের পটভূমি তুলে ধরেছেন। যেমনভাবে গ্রামের বাচ্চারা খেলছিল ফটোগ্রাফি টা আমার কাছে অসাধারণ লাগছে। তেমনিভাবে গ্রামের জেলেরা মাছ ধরে ছিল দৃশ্যটা আরও বেশি আকর্ষণীয় হয়েছে। সবার উপরে গ্রামের প্রত্যেকটা মানুষকে নিয়ে বৈঠক বসা সবগুলো দৃশ্য গ্রাম্য ভিত্তিকভাবে তুলে ধরেছেন। আমাদের মাঝে এরকম ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে শুনে ভালো লাগলো ৷অসংখ্য ধন্যবাদ আপু

 2 years ago 

আপনার তোলা ফটোগ্রাফি গুলো আমার কাছে তো অসাধারণ লাগলো। আজকে অন্যরকম কিছু ফটোগ্রাফি করে আমাদের সাথে ভাগ করে নিলেন। সেতো প্রথম ছবিটাই খুবই ভালো লাগলো দেখে। ছোট ছোট বাচ্চাগুলোকে কি সুন্দর দেখাচ্ছে বসে থাকতে দেখে। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি এমনিতেই খুবই অসাধারণ ছিল। ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে উপস্থাপনা করলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 😍😍

 2 years ago 

আমার তোলা ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে শুনে অনেক খুশি হলাম ৷ধন্যবাদ আপু

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58833.91
ETH 3155.94
USDT 1.00
SBD 2.44