✴ আজকের ব্লগ আমার গ্রামের সাধারন কিছু ফটোগ্রাফি✴(10% beneficiaries to shy-fox 🦊 or 5% abb-school)

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার বাংলা ব্লগ

সারাদিন ঘুড়ে ঘুড়ে গ্রামের কিছু ফটোগ্রাফি

হ্যালো,

নমস্কার-আদাব প্রিয় [আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন?নিশ্চয়ই সবাই ভালো আছেন সুস্থ আছেন ৷ আমি ও ভালো আছি ৷ বন্ধুরা আজকে আবার ও আমি একটি নতুন ব্লগ নিয়ে হাজির হয়েছি৷আজ বাংলা চৈত্র মাসের ১৮ তারিখ রোজ শুক্রবার৷আজকে আমি আমার গ্রামে ঘুড়ে ঘুড়ে আমার মোবাইল ফোন দিয়ে কিছু ফটোগ্রাফি করেছি ৷কিছু ফুলের ছবি আছে আবার কিছু গ্রামের প্রাকৃতিক দৃশ্যপট এমন কিছু ফটোগ্রাফি করেছি যেগুলো আজ আপনাদের মাঝে উপস্থাপন করবো ৷জানি না আপনাদের কী রকম লাগবে তবে আশা রাখছি আপনাদের ভালো লাগবে৷

তো বন্ধুরা চলুন তাহলে দেখা যাক আজকের সারাদিন ঘুড়ে ঘুড়ে আমার গ্রামের ফটোগ্রাফি গুলো

ফটোগ্রাফি

Picsart_22-03-31_16-39-03-677.jpg

Picsart_22-03-31_16-43-03-119.jpg

ব্যাঙের ছাতার ফুল

আসলে এটিকে ফুল বলবো না আরও অন্যকিছু বলবো ঠিক বুঝতে পারতেছি না ৷তবে যাই হোক দেখতে অসাধারণ ৷কিন্তু গ্রামের মানুষ এটিকে ব্যাঙের ছাতা বলে ৷ গ্রামের যেখানে সেখানে বিশেষ করে জমির আলের মাথায় এসব দেখা যায় ৷আজকে হঠাৎ করে আলের মাথায় দেখতে পেয়ে ছবি তুলে নেই ৷দেখতে সাদা ফিটফিটে অনেক সুন্দর ৷
C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ.png

ফটোগ্রাফি

Picsart_22-03-31_20-13-09-685.jpg

পিয়াজ ফুল

পিয়াজ ফুলটি দেখতে অসাধারণ যা বলার অপেক্ষা রাখে না ৷আমাদের পিয়াজ ক্ষেতে এই পিয়াজ ফুলটি ফুটেছে দেখতে বেশ বড় সাদা রঙের ৷
C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ.png

ফটোগ্রাফি

Picsart_22-04-01_11-47-32-743.jpg

Picsart_22-03-31_16-48-32-193.jpg

তিনটি হাঁস একসাথে খেলা করছে ৷ গ্রামের এসব দৃশ্য আমরা প্রতিনিয়ত দেখি৷গ্রামের ডোবা পুকুরে নদী নালায় এসব দৃশ্য সত্যি অসাধারন৷এই ছবিটি তুলেছি আমার গ্রামের একটি ডোবা যাকে সবাই পুকুর বলে৷
C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ.png

ফটোগ্রাফি

Picsart_22-03-31_20-10-21-052.jpg

ফুলটির নাম ঠিক জানি না তবে দেখতে অনেক সুন্দর রঙ সাদা ও মাঝখানে একটি শীর্যবিন্দু ফুল গাছটি কাটা যুক্ত ৷এই ফুলটি বেশি দেখা যায় গ্রামের রাস্তার ধারে ঝোপ ঝাড়ে ইত্যাদি৷আমার কাছে অনেক ভালো লেগেছে ৷
C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ.png

ফটোগ্রাফি

Picsart_22-03-31_20-15-42-216.jpg

Picsart_22-03-31_20-21-19-856.jpg

এটি একটি উদ্ভিদ জাতীয় ফুল আসলে এটিকে ফুল বলা যায় না ৷তবে দেখতে সাদা রঙের অনেকটা ফুলের মতো যেটিকে গ্রামের মানুষ খোসকার গাছ বলে বলে এই গাছটি ঝাড় জঙ্গলে বেশি দেখা যায় ৷
C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ.png

ফটোগ্রাফি

Picsart_22-03-31_20-23-08-407.jpg

এটি একটি পাতা কপির ফটোগ্রাফি এই পাতা কপি শীতকালীন সবজি যদিও এখন শীতকাল নেই তবুও এখনো গ্রামে এই পাতা কপি পাওয়া যায়৷ এই ছবিটি তুলেছি একটি জমির ক্ষেত যেখানে সবজি চাষ করেছে ৷যাই বলুন পাতা কপিটা দেখতে অনেক সুন্দর লাগছে৷
C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ.png

ফটোগ্রাফি

Picsart_22-03-31_16-46-49-982.jpg

আমার গ্রামের একটি ব্রীজ শেষ বিকেল বেলা ঘুড়তে বের হওয়ার সময় তুলেছি ৷ ছবিতে দেখা যাচ্ছে একটি লোক একটি সাইকেল নিয়ে যাচ্ছে ৷গ্রামের সকল মানুষ এই ব্রীজ দিয়ে চলাফেরা করে থাকে ৷
C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ.png

বন্ধুরা এই ছিলো আমার আজকের ফটোগ্রাফির পোষ্ট ৷আমি ফটোগ্রাফি গুলো আমি গতকাল সারাদিন ঘুড়ে ঘুড়ে আমার গ্রামের আশে পাশের কিছু ছবি তুলি ৷যেগুলো আজ আপনাদের মাঝে উপস্থাপন করলাম ৷সব ফটোগ্রাফি আমার মুঠোফোনে ধারনকৃত ছবি ৷জানি না ফটোগ্রাফি আপনাদের কী রকম লাগবে ৷আশা রাখছি ভালো লাগবে

  • ফটোগ্রাফি গুলো আপনাদের কী রকম লেগেছে মন্তব্য করে জানাবেন
  • আজ এই পযন্তই শেষ করছি আর পরিশেষে বলবো আপনারা সবাই ভালো থাকুন সুস্থ থাকুন ও নিরাপদে চলুন

@gopiray

ফটোগ্রাফির বিবরন

মোবাইলফটোগ্রাফি
ডিভাইসrealme C12
ছবি লোকেশনhttps://w3w.co/
তারিখ১ /৪/ ২০২২ইং
ফটোগ্রাফার@gopiray

🌼ধন্যবাদ🌼

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPmPayXPfM22kXaj3xKw37oQ9tua3JfrnuMRWWqGHfhuyA1UYheY5qjiFbP3BW...uocepuhthjpwhGDzN6BQpNuyvctwmWpcG7n5KM7iFfRvZgwhvLH9LuW5XCyNFxmfsRpYTSN33VAtN6QVQZR5uDiSFQSjbTos9CGPrXoJtVDUShzqEVyhxRQYCN.png

99pyU5Ga1kwqSXWA2evTexn6YzPHotJF8R85JZsErvtTWY3VVxYro9QwSgYBVma2r6zMsUCfiScNG3aceJ1PNdabrBYVxvV9UcUsf85FyULtJ9cFP8hHoivRJNEz2dc5Wn.png

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq...adsuTwBF9wksHjMjvs27NiDLYuhT8yfGKyrKRhGEvXGAhpNKzgbZrCWjoidCDcFRekPKDNe1rZVh3tzMJi9EngMN8upiWcXBdi2KXtq9QRJ4doNmLzxzyZ7MJD.gif

Sort:  
 2 years ago 

আপনি আজকে আপনার গ্রামের অসাধারন কিছু ফটোগ্রাফি করেছেন। দেখে মুগ্ধ হয়ে গেলাম। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনারও জন্য শুভকামনা

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো খুবই চমৎকার হয়েছে। দেখে আমার খুবই ভালো লাগলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকেও ধন্যবাদ

 2 years ago 

জাস্ট অসাধারণ আপনি আপনার গ্রামের অনেক সুন্দর সুন্দর মনমুগ্ধকর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। প্রতিটি ফটো আমার কাছে খুবই ভালো লেগেছে। এভাবে চেষ্টা করতে থাকুন আপনি আরো সুন্দর সুন্দর ফটোগ্রাফি করতে পারবেন বলে আশা রাখি। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ফটোগ্রাফিক পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই এতো সুন্দর উৎসাহ মূলক মন্তব্য করার জন্য

 2 years ago 

প্রতিটা ছবিই খুব খুব সুন্দর এসেছে। পুকুরে হাঁসের বিচরণের পাশাপাশি পড়ন্ত বিকেলের সূর্য্যর প্রতিচ্ছবি ছবিটা আমার সাবচাইতে ভালো লেগেছে।

 2 years ago 

অনেক ধন্যবাদ দাদা

 2 years ago 

আজকে আপনি আমাদের মাঝে খুবই সুন্দরভাবে কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন ভাইয়া। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্যে ব্যাঙের ছাতার ফটোগ্রাফি এবং পিয়াজের ফুলের ফটোগ্রাফি আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এমন সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাই মন্তব্য করার জন্য

 2 years ago 

ওয়াও আপনি দারুন ফটোগ্রাফি করেছেন ।আপনার ফটোগ্রাফির মাধ্যমে গ্রামের বিভিন্ন ধরনের সৌন্দর্য আমাদের মাঝে উপস্থাপন করেছেন ।শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

ভাইয়া আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয়েছে। আপনি অনেক দক্ষতার সাথে ফটোগ্রাফি গুলো করেছেন এবং আমাদের মাঝে শেয়ার করেছেন। দেখে খুবই ভালো লাগলো। দারুন সব ফটোগ্রাফি সকলের মাঝে শেয়ার করার জন্য এবং সকলকে দেখার সুযোগ করে দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার ও জন্য শুভকামনা

 2 years ago 

ফটোগ্রাফি গুলো সাধারণ না ভাই পুরাই অসাধারণ হয়েছে। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে ভাইয়া। খুবই নিখুঁতভাবে আপনি ফটোগ্রাফি গুলো ধারণ করেছেন। আপনার উপস্থাপনাও বেশ দারুন হয়েছে। ধন্যবাদ।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাই আমার তোলা ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে শুনে খুশি হলাম ৷

 2 years ago 

আপনি অনেক চমৎকার কিছু ফটোগ্রাফি করছেন ভাইয়া। আপনার প্রতিটি ফটোগ্রাফি দেখতে অনেক সুন্দর লাগছে। বিশেষ করে আমার কাছে পেঁয়াজ ফুলটি দেখতে অনেক সুন্দর লাগছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু এতো সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

ছবিগুলো অসাধারণ হয়েছে। বিশেষ করে মাশরুমের ফটোগ্রাফি এবং হাঁসের ছবিটা খুবই সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ দাদা ভালো লেগেছে শুনে খুশি হলাম ৷ আপনার সুস্থতা কামনা করি

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 58015.02
ETH 2381.83
USDT 1.00
SBD 2.42