ব্রয়লার মুরগীর মাংসের রেসিপি (১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য 🦊)

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার বাংলা ব্লগ

ব্রয়লার মুরগীর রেসিপি

🇧🇩বাংলাদেশ🇧🇩


PicsArt_03-12-07.38.41.jpg

হ্যালো

আমার বাংলা ব্লগের সকল ভাই বোন বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন?আশা করি সবাই ভালো আছেন সুস্থ আছেন? আমিও ভালো আছি ৷আমি @gopiray বাংলাদেশ থেকে বন্ধুরা আজ আমি আপনাদের মাঝে একটি নতুন ব্লগ নিয়ে হাজির হয়েছি ৷ প্রতি দিনের মতো আবারও আজ একটি রেসিপি পোষ্ট নিয়ে হাজির হয়েছি ৷যদিও আমি রান্না বান্ন করি না ৷আসলে গতকাল মা-বাবা সবাই মিলে মামার বাড়ি গেছে৷আমি বাড়িতে একা তাই গতকাল বাজার থেকে ব্রয়লার মুরগীর মাংস এনে বাড়িতে রান্না করছি৷কিভাবে রান্না করছি সেটাই এখন আপনাদের সামনে শেয়ার করবো

তো বন্ধুরা চলুন দেখে আসা যাক

রেসিপির উপকরন
  • লবন
  • মরিচ
  • হলুদ
  • পিয়াজ
  • রসুন
  • আদা
  • সোয়াবিন তেল
  • চিরা মসলা

ধাপ-০১

PicsArt_03-12-08.25.28.jpg

IMG_20220312_162847.jpgPicsArt_03-12-08.17.36.jpg

প্রথমে চুলাতে কড়াই বসিয়ে কাচা পিয়াজ ও রসুন গুলো তেলের মধ্যে ভাজতে হবে৷যাতে ভালো ভাবে ভাজা যায়

ধাপ-০২

IMG_20220312_163403.jpg

IMG_20220312_162929.jpg

এরপর পিয়াজ ও রসুন গুলো ভালো ভাবে ভাজা হয়ে গেলে কাচা ব্রয়লার মুরগীর কাচা মাংস দিয়ে দিলাম কড়াইয়ে৷

ধাপ-০৩

IMG20220309135506_01.jpg

IMG20220309134708.jpg

কাচা মাংস কড়াইয়ে দেওয়ার পর পরিমান মতো লবন হলুদ মরিচ দিয়ে দিলাম ৷দেওয়ার পর ভালো ভাবে একটু চুলার মধ্যে ভালো ভাবে ঝাল দিয়ে ভেজে নিলাম ৷

ধাপ-০৪

IMG20220309140902_01.jpgIMG20220309135416_01.jpg

ভালো ভাবে মাংস ভাজি নেওয়ার পর পরিমান মতো পানি দিলাম দিয়ে কোনো কিছু ঢেকে দিলাম ৷যাতে মাংস ভালো ভাবে সিদ্ধ হয় ৷

ধাপ-০৫

PicsArt_03-12-07.20.53.jpg

PicsArt_03-11-04.59.46.jpgPicsArt_03-11-05.01.30.jpg

পানি একটু শুকিয়ে গেলে তারপর চিরা মসলা ও আদা বাটা দিলাম ৷তৈরি হয়ে গেল আমার ব্রয়লার মুরগির রেসিপি ৷

বন্ধুরা এই ছিলো আমার রেসিপি নিয়ে প্রথম পোষ্ট আশা করছি আপনাদের ভালো লাগবে ৷ আসলে আমি তো গ্রামে থাকি গ্রামে এখনও সবাই গ্যাসের চুলা ব্যবহার করে ৷আমি আমাদের সাধারন চুলায় রান্না করি ৷তাই খুব একটা সৌন্দর্য দেখা যাচ্ছে না ৷জানি না আপনাদের রেসিপি টা কেমন লেগেছে ৷ভালো লাগলে কমেন্ট করে জানাবেন ৷
  • পরিশেষে বলবো সবাই ভালো থাকুন সুস্থ থাকুন এই কামনা করি ৷

ধন্যবাদ

6VvuHGsoU2QBt9MXeXNdDuyd4Bmd63j7zJymDTWgdcJjnztxNkWZNBCTxqF3xwXUTQenK21xtRxARWS4hidigrrHE6jjq1gq94KEHMLQ2riCuWNkFCb8gNA1HabmLA.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9ms6NJyqDC7SoahBpoJnjzoXmRuaVTHyxffJTSjt3HCAJgZmTWQYSXVqA6yXF9TSJcoosKhzkudZxYGzUmXmso6pY5QuuDF.gif

Sort:  
 2 years ago 

ব্রয়লারের মাংস ভুনা খেতে আমার কাছে খুবই ভালো লাগে ।আপনি খুবই সুন্দর ভাবে বয়লারের মাংস রান্নার রেসিপি দেখিয়েছেন। ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপনের মাধ্যমে শেয়ার করেছেন যা বুঝতে সুবিধা হয়েছে ।
শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

হুম ভাই ঠিক বলেছেন ভুনা ক্ষেতে অনেক ভালো লাগে৷ ধন্যবাদ ভাই এতো সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

অনেক লোভনীয় একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। রেসিপিটি দেখে বোঝা যাচ্ছে এটা অনেক সুস্বাদু হয়েছে। আপনি আপনার আনার পদ্ধতি আমাদের মাঝে সুন্দরভাবে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

ধন্যবাদ ভাই মন্তব্য করার জন্য

 2 years ago 

ব্রয়লার মুরগির ঝাল ঝাল ভুনা করা হলে সেটি খুবই সুস্বাদু হয়। বেশিরভাগ ক্ষেত্রে যদি এই মুরগী রান্নার ক্ষেত্রে বাটা মসলা বেশি ব্যবহার করা হয় তাহলে এটি রান্না করলেও বেশি সুস্বাদু হয়। আর আপনার রেসিপি টা বেশ ভালো লাগলো আমার কাছে। রান্নার কালার টা দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে।

 2 years ago 

হুম আপু ঠিক বলেছেন ঝাল ঝাল ভুনা খুবই সুস্বাদু ৷কিন্তু আমি ভুনা করি নি আপু ৷ আসলে আমি তো রান্না করি ৷হঠাৎ মাঝে মাঝে রান্না করি ৷এই আর কি
ধন্যবাদ মন্তব্য করার জন্য

 2 years ago 

ওয়াও ভাইয়া কি দেখালেন আমার তো পুরোই জিভে জল চলে এলো। আপনার রেসিপির মাংসগুলো দেখতে খুবই লোভনীয় এবং সুস্বাদু মনে হচ্ছে। দেখেই বোঝা যাচ্ছে খেতে খুবই মজার হবে ভাইয়া। আপনি খুবই সুন্দর ভাবে পুরো রেসিপিটি উপস্থাপন করেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে। ধন্যবাদ।

 2 years ago 

রেসিপি টা আপানার কাছে ভালো লেগেছে শুনে অনেক ভালো লাগলো ধন্যবাদ ভাই

 2 years ago 

ওয়াও ভাইয়া অনেক সুন্দর হয়েছে আপনার তৈরি রেসিপি টি।দেখতে অনেক লোভনীয় হয়েছে।প্রতিটি ধাপ অনেক সুন্দরভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

ধন্যবাদ মন্তব্যের জন্য

 2 years ago 

মুরগির মাংস অত্যন্ত প্রিয় একটি খাবার আমার। আপনার মুরগির মাংসের রেসিপি দেখে ভাই জিভে জল চলে আসলো। আপনি খুব সুন্দর করে রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করেছেন। দেখে বোঝাই যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। আপনি খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এরকম সুন্দর একটি মুরগির মাংসের রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago (edited)

অনেক অনেক ধন্যবাদ ভাই মন্তব্য করার জন্য এবং আপনার ও জন্য শুভকামনা

 2 years ago 

ব্রয়লার মুরগীর মাংসের রেসিপি খুবই লোভনীয় হয়েছে। আপনি অনেক মজার একটি রেসিপি তৈরি করেছেন। আপনার তৈরি করা রেসিপি আমার কাছে খুবই ভালো লেগেছে। দেখে বোঝা যাচ্ছে ব্রয়লার মুরগির মাংস ভুনা রেসিপি খেতেও নিশ্চয়ই অনেক সুস্বাদু হয়েছে। মজার রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

হুম আপু ঠিক বলেছেন রেসিপি টা অনেক সুস্বাদু হয়েছে আর অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

ভাই আপনার মুরগি রেসিপি দেখে জিভে জল চলে এসেছে। মুরগী পছন্দ করে না এরকম কোন মানুষ আছে নাকি। অসাধারণ ছিল আপনার রেসিপিটি এবং প্রতিটি ধাপ খুব সুন্দর করে শেয়ার করেছেন। আর আমাদের সাথে এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য আপনার প্রতি রইল আন্তরিক শুভেচ্ছা।

 2 years ago 

ধন্যবাদ মন্তব্য করার জন্য

 2 years ago 

আপনার বানানো ব্রয়লার মুরগির এই রেসিপিটি খুব ভালো লেগেছে আমার কাছে। অসাধারন উপস্থাপনার সাথে পোস্ট টি করেছেন। তাই খুব ভালো লেগেছে। ধাপে ধাপে যত্ন করে রেসিপিটি বানিয়েছেন। সব দিক থেকেই বেস্ট ছিলো। শুভেচ্ছা রইলো।

 2 years ago 

ধন্যবাদ ভাই মন্তব্যের জন্য

 2 years ago 

ব্রয়লার মুরগির মাংস রেসিপি খুবই লোভনীয় হয়েছে ভাইয়া। আপনার রেসিপি তৈরির প্রসেস আমার কাছে ভালো লেগেছে। আপনার রেসিপি দেখে মনে হচ্ছে খেতে অনেক মজা হয়েছে। আপনি অনেক সুন্দর করে আপনার রেসিপি তৈরির প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে মজার রেসিপি শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58559.96
ETH 3156.41
USDT 1.00
SBD 2.44