লেভেল তিন হতে আমার অর্জন by-@gopiray ||(10% beneficiaries to shy-fox 🦊 or 5% abb-school)||

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার বাংলা ব্লগ

লেভেল তিন হতে আমার অর্জন

বাংলাদেশ 🇧🇩

Picsart_22-04-23_16-53-52-674.jpg



হ্যলো,

আমার বাংলা কমিউনিটি বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন?আশা করি সবাই অনেক ভালো আছেন সুস্থ আছেন ৷আমিও ঈশ্বরের কৃপায় ভালো আছি ৷বন্ধুরা আমি বাংলাদেশ থেকে আমার ইউজার নাম @gopiray ৷ বন্ধুরা আজকে আমি লেভেল তিন হতে আমার অর্জন গুলো আপনাদের মাঝে উপস্থাপন করবো ৷আমি লেভেল তিন হতে অনেক কিছু শিখতে ও জানতে পেরেছি ৷আমরা যেহেতু এখানে দীর্ঘ দিন কাজ করবো ৷তাই জানা আবশ্যক যেমন আমি লেভেল এক ও দুইয়ে অনেক কিছু শিখেছি ৷ঠিক তেমনি লেভেল তিনও কিছু টপিক নিয়ে আলোচনা করেছে ৷

  • মার্কডাউন
  • রিওয়ার্ড বন্টন
    মডারেটর স্যারা ক্লাসে আমাদের ভালো ভাবে বুঝিয়ে দিয়েছেন ৷ আমি খুব মনযোগ দিয়ে ক্লাস করেছি এছাড়াও আমি শিয়াল পন্ডিতের পাঠশালা হতে আরও ভালো ভাবে পড়েছি ৷এবং গতকাল শুক্রবার বিকাল তিন টায় আমি মৌখিক পরীক্ষা দিয়েছি ৷ আমি লেভেল তিন হতে কি কি শিখতে পেরেছি তা এখন আপনাদের মাঝে উপস্থাপন করবো

মার্কডাউন কী?

  • মার্কডাউন হলো লিখাকে সুন্দর ও আকর্ষণীয় করার জন্য যে কোড গুলো ব্যবহার করে ৷তাকে মার্কডাউন বলে ৷অর্থাৎ লেখা গুলোকে দৃষ্টিনন্দন করার জন্য আমরা যে কোড বা ব্যবহার করি ৷আসলে একটি কনটেন্ট লেখার সময় লিখাকে বোল্ড/ইটালি/টেবিল বিভিন্ন ধরনের বা আকারে প্রকাশ করি ৷সেই কোড গুলো কে মার্কডাউন বলে ৷

মার্কডাউন কোডের ব্যবহার কেন গুরুত্বপূর্ণ ?

  • কনটেন্ট লেখার সময় যদি আমার মার্কডাউন ব্যবহার করে থাকি , তাহলে সে কনটেন্ট দেখতে সুন্দর , দৃষ্টিন্নদন ও আর্কষনীয় হবে ৷আবার যদি আমার মার্কডাউন ব্যবহার না করে একাধারে লিখতে থাকি , তাহলে সে লেখা কেউ বুঝতে পারবে না ৷ সুন্দর ও আর্কষনীয় কনটেন্ট লেখার জন্য মার্কডাউন এর ব্যবহার অপরিসীম ৷

পোষ্টের মধ্যে মার্কডাউনের কোডগুলো প্রতিফলন না ঘটিয়ে কিভাবে দৃশ্যমান করে দেখানো যায় ?

লেখার শুরুতে চারটি স্পেস দিয়ে পোষ্টের মধ্যেমে মার্কডাউনের কোড গুলির প্রতিফলন না ঘটিয়ে দৃশ্যমান দেখানো যায় ৷আবার (/)এই চিহ্ন টি ব্যবহার করেও মার্কডাউনের কোড গুলোর প্রতিফলন না ঘটিয়ে দৃশ্যমান দেখানো যায় ৷

বৃহৎ হতে ক্ষুদ্র - ক্রমিকভাবে ১ হতে ৬ পর্যন্ত হেডার গুলোর কোড লিখুন।

হেডার কোড গুলো হলো:


ইনপুট

# প্রথম
## দ্বিতীয়
### তৃতীয়
#### চতুর্থ
##### পঞ্চম
###### ষষ্ঠ

আউটপুট

প্রথম

দ্বিতীয়

তৃতীয়

চতুর্থ

পঞ্চম
ষষ্ঠ

টেবিলটি কিভাবে তৈরি করা হয়েছে? মার্কডাউন কোডগুলো উল্লেখ করুন।

টেবিলটি যে ভাবে তৈরি করা হয়েছে ৷


ইনপুট

|প্রথম|দ্বিতীয়|তৃতীয়|
|-|-|-|
|০১||০২|০৩|
|০১|০২|০৩|

আউটপুট

প্রথমদ্বিতীয়তৃতীয়
০১০২০৩
০১০২০৩

সোর্স উল্লেখ করার নিয়ম কি ?

সোর্স উল্লেখ করার নিয়ম হচ্ছেঃ [+শিরোনাম+]+(+লিংক+)


ইনপুট

[gopiray](steemit.com/(@gopiray)

আউটপুট
@gopiray


টেক্সট জাস্টিফাই মার্কডাউন কোড টি লিখুন।

টেক্সট জাস্টিফাই মার্কডাউন কোড টি হলোঃ

<div class="text-justify"> .....লেখা......</div>



লেখা শুরুতে <div class="text-justify">  লেখতে হবে এবং লেখা শেষে </div> লেখতে 

কনটেন্টের টপিকস নির্বাচনে কোন বিষয়ের উপর বেশী গুরুত্ব দেয়া উচিত ?

  • কনটেন্টর টপিকসহ নির্বাচনের জন্য সবচেয়ে বেশি জ্ঞান অভিজ্ঞতা সৃজনশীলতার প্রতি গুরুত্ব বা এই বিষয়গুলো বেশি করে গুরুত্ব দেওয়া উচিত ৷

কোন টপিকস এর উপর ব্লগ লিখতে গেলে সেই টপিকস এর উপর যথেষ্ট জ্ঞান থাকা জরুরী কেন ?

  • যে টপিকস এর উপর ব্লগ লিখবো সেই টপিকস এর উপর যথেষ্ট জ্ঞান থাকা জরুরি ৷ কারণ আমি যে বিষয় উপর লিখতে যাচ্ছি সে বিষয়ের উপর যথেষ্ট জ্ঞান না থাকলে আমি তার গুরুত্বপূর্ণ বিষয় গুলি লিখতে পারবো না ৷যেমন: আমি কোনো ট্রাভেল পোষ্ট লিখবো তাহলে সেখানকার ভৌগোলিক অবস্থান সেখানে কি কি দেখলাম সব কিছু ধাপে ধাপে লিখতে ৷শুধু লিখলেই হবে না সে জায়গাটা নিয়ে জ্ঞান অভিজ্ঞতা সৃজনশীলতা সবকিছু প্রকাশ করতে হবে৷আবার হতে রেসিপি নিয়ে সবকিছু ৷ এজন্য যে টপিকস এর উপর লেখবো সে টপিকস এর উপর যথেষ্ট জ্ঞান থাকা জরুরী ৷ যে বিষয় এর উপরেই কনটেন্ট লেখি না কেনো সে বিষয়ে জ্ঞান অভিজ্ঞতা ও সৃজনশীলতা থাকাটা খবুই প্রয়োজন ৷

ধরুন প্রতি STEEM কয়েনের মূল্য $0.50 । আপনি একটি পোস্টে $7 এর ভোট দিলেন। তাহলে আপনি কত $ [USD] কিউরেশন রেওয়ার্ড পাবেন ?

  • স্টিম মূল্য ও ভোট অনুযায়ী $3.5 USD কিউরেশন রেওয়ার্ড পাবো ৷

একজন কিউরেশন সর্বোচ্চ রেওয়ার্ড পাওয়ার কৌশল কি?

  • একজন কিউরেশন সর্বোচ্চ রিওয়ার্ড পেতে চাইলে ভালো কনটেন্টে ভোট করতে হবে বা যে পোষ্টে ভালো ভোট পরার সম্ভাবনা থাকে ৷ ৷ কনটেন্ট পোষ্ট করার ৫মিনিট পর ও ১২ ঘন্টার মধ্যে ভোট করতে হবে ৷

নিজে কিউরেশন করলে বেশি আর্ন হবে, নাকি @Heroism এ ডেলিগেশন করলে বেশি আর্ন হবে…?

  • যদি স্টিম পাওয়ার বেশি থাকে সেক্ষেত্রে নিজেই কিউরেশন করলে বেশি আর্ন হবে ৷ আর হালকা স্টিম পাওয়ার থাকলে , @heroism এ ডেলিগেশন করলে বেশি আর্ন হবে ৷ কারণ ডেলিগেশন করলে নিজের ভালো কনটেন্ট এ দিনে একটি ভোট পাওয়া যাবে ৷ যাতে স্টিম পাওয়ার ও এসবিডি পাওয়া যাবে ৷
তো বন্ধুরা এই ছিল আমার লেভেল তিন হতে আমার অর্জন ৷ আমি অনেক ভালো লাগতেছে এই লেভেলের সবকিছু জানতে পেরে ৷আসলে শিখার কোনো শেষ নেই ৷ তাই আশা করছি আপনার সবাই আমার লেভেল তিন হতে কি কি শিখতে পেরেছি তা সবাই ভালো ভাবে পড়বেন ৷সেই সাথে ধন্যবাদ জানাতে সেই প্রিয় মডারেটর ভাইদের যারা তাদের অক্লান্ত পরিশ্রম দিয়ে আমাদের সাহায্য দিয়ে যাচ্ছে না৷ তারা সবসময় পাশে থাকবে এই কামনা করছি ৷এবং তারা যেন ভালো থাকে সুস্থ থাকে ৷

@alsarzilsiam

সবাইকে ধন্যবাদ

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH81TbQ2118FZiUiRWrqBpbVTAosXdnWwQdGDEqp68e6R3FHY9kjbpJrRwo359CBif1drQstHigS4okPch22toxYkJvKXT1G (1).png

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

99pyU5Ga1kwqSXWA2evTexn6YzPHotJF8R85JZsErvtTWY3VVxYro9QwSgYBVma2r6zMsUCfiScNG3aceJ1PNdabrBYVxvV9UcUsf85FyULtJ9cFP8hHoivRJNEz2dc5Wn.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9ms6NJyqDC7SoahBpoJnjzoXmRuaVTHyxffJTSjt3HCAJgZmTWQYSXVqA6yXF9TSJcoosKhzkudZxYGzUmXmso6pY5QuuDF.gif

Sort:  
 2 years ago 

আপনার উপস্থাপনা টি আমার কাছে ভালো লেগেছে এবং প্রত্যেকটি প্রশ্নের উত্তর আপনি সঠিকভাবে দেওয়ার চেষ্টা করেছেন। আপনার পরবর্তী লেবেলের জন্য শুভকামনা রইল ভাই।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার ও জন্য শুভকামনা

 2 years ago 

এবিবি স্কুলের লেভেল ৩ থেকে যে বিষয়গুলো সম্পর্কে ধারণা পেয়েছেন সেগুলো খুব সুন্দরভাবে সাজিয়ে গুছিয়ে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। পরবর্তী লেবেলের জন্য অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

এবিবি স্কুলের লেভেল ৩ হতে আপনি অনেক গুরুত্বপূর্ণ বিষয় সমর্পকে বিস্তারিত জানতে পেরেছেন খুবই দারুন ভাবে গুছিয়ে উপস্থাপনা করেছেন ধন্যবাদ এবং শুভ কামনা রইলো।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাই

 2 years ago 

লেভেল-৩ অনেক গুরুত্বপূর্ণ একটি ক্লাস, আমরা যত দিন স্টিমিট প্লাটফর্মে কাজ করবো ততদিনেই এই বিষয় গুলো আমাদের কাজে আসবে, আপনার প্রশ্নের উত্তর দেখে মনে হলো আপনি অনেক সুন্দর করে বিষয় গুলো বুঝেছেন, অনেক সুন্দর করে উপস্থাপনাও করেছেন, শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

হুম ভাই আমরা যতদিন এই প্লাটফর্মে কাজ আমাদের সবকিছু জানা অতি আব্যশক ৷ধন্যবাদ মন্তব্য করার জন্য

 2 years ago 

আপনার পোস্টটি পড়ে বুঝতে পারলাম লেভেল থ্রির সবগুলো বিষয় আপনি খুব ভালোভাবে আয়ত্ত করেছেন এবং আমার পোস্টে সবগুলো বিষয় খুব চমৎকার করে আমাদের মাঝে শেয়ার করেছেন। লেভেল থ্রির ক্লাসগুলো আমাদের প্রত্যেকের জন্য খুবই গুরুত্বপূর্ণ। এভাবেই পরবর্তী লেভেল গুলোতে উত্তীর্ণ হয়ে একজন ভালো ইউজার হয়ে উঠবেন এই প্রত্যাশা করি। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

লেভেল ৩ এর বিষয় বস্তু গুলো যত ভালো বুঝবেন তা আপনার পোস্ট কে সুন্দর করতে তত সাহায্য করবে। বিষয় গুলো খুব গুরুত্বপূর্ন। আপনি খুব ভালো ভাবে সব উপস্থাপন করেছেন। শুভকামনা আপনার জন্য।

 2 years ago 

খুব সুন্দর উপস্থাপনার মাধ্যমে level3 আপনি ক্রস করেছেন এবং খুবই ভালো লাগলো আপনার পরীক্ষাটি দেখতে পেয়ে।আপনার জন্য দোয়া রইল।আশা করি সামনে এগিয়ে যাবেন ধন্যবাদ

 2 years ago 

লেভেল ৩ এর ক্লাস করে আপনি অনেক ভাল শিক্ষা অর্জন করেছেন তা আপনার তৈরি করা এই পোস্ট এর মাধ্যমে বুঝতে পারা যাচ্ছে। এই লেভেল টি আমাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ এখান থেকে আমরা শিক্ষা নিতে পারি কীভাবে আমাদের পোস্টটি সুন্দরভাবে সাজিয়ে গুছিয়ে তৈরি করতে হয়।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57027.00
ETH 2353.59
USDT 1.00
SBD 2.38