ফটোগ্রাফি !!!!! আমার বাংলা ব্লগ ❤❤

in আমার বাংলা ব্লগlast year

আজ - ১১ই আষাঢ় |১৪৩০ বঙ্গাব্দ, | গ্রীষ্ম-কাল |



নমস্কার - আদাব। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভালো আছেন।

IMG20230613125802_01.jpg

সবাইকে শ্রদ্ধা ভালোবাসা জানিয়ে শুরু করছি আমার আজকের ব্লগ।

সুপ্রিয়, আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল সদস্যবৃন্দ সবাইকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন ও ভালোবাসা। আশা করছি আপনারা সবাই অনেক ভালো আছেন সুস্থ আছেন ।

প্রতিদিনের মতো আজও আপনাদের মাঝে হাজির হলাম নতুন একটি ইউনিক ব্লগ নিয়ে । আজকের ব্লগে আপনাদের মাঝে উপস্থাপন করবো৷ আমার কিছু প্রিয় ফুলের ফটোগ্রাফি আসলে প্রতিনিয়ত চেষ্টা করি ভিন্নধর্মী কিছু ব্লগ উপস্থাপনা করার। কারণ আমার বাংলা ব্লগ মানে ভিন্ন কিছু আয়োজন । প্রতিনিয়তই নিজের ক্রিটিভিটি কেকাজে লাগিয়ে প্রতিনিয়ত চেষ্টা করি ভিন্ন কিছু শেয়ার করার। প্রতি সপ্তাহে চেষ্টা করি একটি করে ফটোগ্রাফি ব্লড উপস্থাপন করার এবং এই সপ্তাহ ঠিক প্রতি সপ্তাহের মতোই হাজির হলাম কিছু প্রিয় ফুলের ফটোগ্রাফি নিয়ে।

আর সত্যিই বলতে ফটোগ্রাফি করতে অনেক ভালো লাগে । কারণ ফটোগ্রাফি মানেই ভিন্ন কিছু আয়োজন নিত্য নতুন কিছু দৃশ্য যেগুলো দেখার পর অনেকটাই মনে প্রশান্তি এনে দেয়।

তো চলুন বন্ধুরা আর কথা না বাড়িয়ে দেখে আসা যাক আমার আজকের কিছু ফুলের ফটোগ্রাফি।



ফটোগ্রাফি-০১

IMG20230613125958_01.jpg

সাদা গোলাপ আমার প্রিয় সবাই লাল গোলাপকে ভালবাসলেও আমি এই সাদা গোলাপের প্রতি বেশি আসক্ত। আর আমি বিশুদ্ধ ভালোবাসা প্রদান করতে চাই যেখানে থাকবে সাদা মনের অনুভব অনুভুতি ৷


ফটোগ্রাফি-০২

IMG20230613130051.jpg

সাদা জবা এই সাদা জবা ও প্রিয় একটি ফুল যদিও জবা ফুলের অনেক রঙের হয়ে থাকে । তবে আমার চোখে সবথেকে ভালো লাগে এই সাদা রঙের জবা ফুল টি। পাঁচটি পাতার পুষ্প সে সাথে মাঝখানে লম্বা একটি শীর্ষবিন্দু দেখতে একটি সুন্দর ফুল ।


ফটোগ্রাফি-০৩

IMG20230613125802_01.jpg

এই ফুলটির নাম মনে পড়ছে না এই মুহূর্তে। যদিও ফুলের নামটি আমি একজনের কাছ থেকে জেনে নিয়েছিলাম । কিন্তু তারপরও কেন যেন মনে করতে পারছি না । তো যাই হোক বর্তমান বাড়ির গেটের সামনে কিংবা উঠানের লাগানো এই সুন্দর ফুলগুলো দেখতে অনেক সুন্দর গ্রামের প্রায় বাড়িতে এসব ফুল বর্তমান সময়ে অনেক ফুটে থাকে।


ফটোগ্রাফি-০৪

IMG20230511075045_01.jpg

ঢেড়শ ফুল এখন গ্রামের প্রায় কৃষি জমিতে ঢেড়শ ফুল ফুটে থাকে ৷ সবজি জাতীয় ফুল হলেও দেখতে অনেক সুন্দর একটি ৷ হলুদ রঙের ফুল দেখতে অনেক সুন্দর আর চমৎকার ।


ফটোগ্রাফি-০৫

IMG20230613125836_01.jpg

আরেকটি গোলাপ ফুল ৷ তবে এই ফুলের রঙ কিছুটা লালচে আর সাদা ৷ ভালো লাগে গোলাপ ফুল গুলো আসলে গোলাপ ফুল মানেই অতি সুন্দর একটি ফুল ।


ফটোগ্রাফি-০৬

IMG20230510090842_01.jpg

যদিও আগে বলেছিলাম যে সবচেয়ে প্রিয় রঙ সাদা ।তাই সাদা ফুলগুলো আমার কাছে অনেক অনেক ভালো এ ফুলটি মালতি ফুল সাদা রঙের দেখতে অনেক সুন্দর ।


ফটোগ্রাফি-০৭

IMG20230613125551_01.jpg

আবারো আজকে ব্লগের শেষ ফটোগ্রাফি গোলাপ দিয়ে শেষ করছি‌। যদিও এই গোলাপ ফুলটি লাল রঙের এমনকি কিছুটা ফুলের পাপড়ি গুলো চুপসে গেছে। তবে তারপরও দেখতে অনেক সুন্দর আর কিউট ।



এলোমেলো আলোকচিত্র
ছবিঃ @gopiray
ক্যামেরাঃ realme C12
লোকেশনঃ https://w3w.co/slotted.inward.quartered



তো প্রিয় বন্ধুরা সর্বোপরি এই ছিল আমার আজকের বেশ কিছু নিত্য নতুন ইউনিক কিছু ফুলের ফটোগ্রাফি । কতটা ভালো লেগেছে জানি আশা করছি আপনাদের সবার ভালো লেগেছে ।

এমনটাই আশা প্রত্যাশা রেখে শেষ করছি আমার আজকের ব্লগ।আবারো হাজির হইবো অন্য কোন নতুন ইউনিক ফটোগ্রাফি ব্লগ নিয়ে সে পর্যন্ত সবাই ভাল থাকুন সুস্থ থাকুন।

ভুল ত্রুটি ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন৷

বিষয় :ফটোগ্রাফি
ছবিঃ@gopiray
ক্যামেরাঃrealme C12
লোকেশন:বাংলাদেশ 🇧🇩

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPmPayXPfM22kXaj3xKw37oQ9tua3JfrnuMRWWqGHfhuyA1UYheY5qjiFbP3BW...V7eyR4ehZ7HBqvyv657jfHCLMnEAB8MruzVgozd15RWmndU3qYkpqG2zn5qGYM7whsCdMbNHAQvmZR2fhuzTAG6mhHkGfGFPWgrBXuMgB7vsdcpwJZdbYT5Bbk.png

5ZJ4Z52ZRyQfNkCWFfXsATSsPtfkBwT3a5k8RVinr673527MWFPCsxERaZquGbUkHMV9WZ5MJwmXkTuv41F5Tq4AiFtFdLYgppcpWVNLwb...45PzVWAMcnH3yQBxf5fXNb4aF4ANTTkpXKaNkmtZGTkGBuPWrd7E3SfVFzVaxiHJgeTsGASc2ZrWcbGiPkcj8D1MPwYnifrMpkxFpyc2eASgEzhaJ8suX7YJTg.png

সবাইকে ধন্যবাদ

5ZJ4Z52ZRyQfNkCWFfXsATSsPtfkBwT3a5k8RVinr673527MWFPCsxERaZquGbUkHMV9WZ5MJwmXkTuv41F5Tq4AiFtFdLYgppcpWVNLwb...45PzVWAMcnH3yQBxf5fXNb4aF4ANTTkpXKaNkmtZGTkGBuPWrd7E3SfVFzVaxiHJgeTsGASc2ZrWcbGiPkcj8D1MPwYnifrMpkxFpyc2eASgEzhaJ8suX7YJTg.png

4N7u1ckX2rqpV3R2NtB6sQ3Ebe7Ccci3Bs7Y69YWThVL6rmhhgg7XengdNkaYLCW8ZgKHpRNy5T9ixZoj8QqMZZEPcPrRc3Nbr6zczd6QX...PgYGgSVZcLKRxcTzJ6wpa6gwQopJ9FDVdoN1UwXF86aTmAuUvrGLJWeb6v1CKLLWJdWFgZE33ad6Ch4UFpz4TqzNgcYrHE2hpuGntCY9ennRPXyvdAfDaVNnG6.png

Sort:  
 last year 

অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন। সত্যি আপনার ফটোগ্রাফি গুলো দেখে খুবই ভালো লাগলো। এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 last year 

শুনে ভীষন ভালো লাগলো ভাই ৷ আমার করা ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে ৷

 last year 

বাহ বেশ চমৎকার কিছু ফটোগ্রাফি করেছেন আপনি। ফুলের সৌন্দর্য হৃদয় ছুঁয়ে যায়। আপনার ফুলের ফটোগ্রাফি বেশ অসাধারণ। বিশেষ করে গোলাপ ফুলের ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই। আপনার ফটোগ্রাফি দেখে খুব ভালো লাগলো ভাই।

 last year 

অসংখ্য ধন্যবাদ ভাই সুন্দর মতামতের জন্য ৷

 last year 

চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন ভাইয়া। আমার কাছে আপনার সবগুলো ফটোগ্রাফি ভালো লাগলো। সাদা জবা ফুলটা খুব ভালো লাগে। আপনার মতো আমার ও সাদা রঙটা খুব প্রিয়।ধন্যবাদ ভাইয়া সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 last year 

হুম জবা ফুলটি দেখতে সত্যি দারুন ছিল ৷

 last year 

আপনার মত আমারও সাদা রংয়ের ফুল খুবই পছন্দ। আপনার ফুলের ফটোগ্রাফি গুলো দেখে ভীষণ ভালো লেগেছে। সাদা গোলাপের ফটোগ্রাফি টা দেখে মুগ্ধ হয়ে গেলাম। মালতি ফুল আমি এর আগে কখনো দেখিনি। আজকে আপনার পোষ্টের মাধ্যমে দেখে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে এত সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

আপনার পছন্দের রং সাদা বলেই আজ শুধু সাদা ফুল দেখতে পাচ্ছি। সাদা ফুল আমার কাছেও অনেক ভালো লাগে। তবে রং এতটা প্রিয় নয়। আপনি আজ খুব সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। প্রতিটা ফুল দেখতে অনেক ভালো লাগে। ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 last year 

হুম আপু সাদা রং ভালো লাগে বলেই তো সব সাদা রঙের ফুল শেয়ার করছি ৷ অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মতামতের জন্য ৷

 last year 

ফটোগ্রাফি পোস্ট ভিজিট করতে আমার খুবই ভালো লাগে একটি পোষ্টের মাধ্যমে আলাদা আলাদা সৌন্দর্য উপভোগ করা যায়।
বেশ কিছু ফুলের আলোকচিত্র আমাদের মাঝে তুলে ধরেছেন খুবই ভালো লাগলো দেখে বিশেষ করে ঢেঁড়স এবং গোলাপ।

 last year 

ঢেড়শ ফুল ও গোলাপ ফুল দুটিই বেশ ভালোই ছিল ৷ ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ৷

 last year 

আসলেই বর্তমান সময়ে কমিউনিটিতে সকলেই অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করছে। আর আপনি প্রতিনিয়ত কমিউনিটিতে ফটোগ্রাফি পোস্ট শেয়ার করেন এটা জেনে খুবই ভালো লাগলো। দারুন ভাবে আপনি ফটোগুলো ক্যাপচার করেছেন বিশেষ করে দুই এবং ছয় নম্বর ফটোগ্রাফি টা আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 last year 

ওয়াও অনেক মনোমুগ্ধকর ফুলের ফটোগ্রাফি ছিল। আমিতো মুগ্ধ হয়ে এক নজরে আপনার প্রত্যেকটা ফটোগ্রাফির দিকে তাকিয়ে ছিলাম। ফুলের সৌন্দর্যতা ফটোগ্রাফির মাধ্যমে খুব সুন্দর ভাবে ফুটে উঠেছে। আপনার তোলা প্রত্যেকটা ফটোগ্রাফি খুব ভালো লেগেছে দেখতে। কোনটা রেখে কোনটা দেখবো এটাই তো ভেবে পাচ্ছিলাম না। আর এরকম ফটোগ্রাফি করতে এবং দেখতে খুব ভালো লাগে আমার কাছে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56159.14
ETH 2370.54
USDT 1.00
SBD 2.30