মজার কাহিনী (গাছ থেকে কাঠাঁল পেরে খাওয়ার আনন্দ)|| 10% beneficiaries to shy-fox 🦊 or 5% abb-school ||

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আমার বাংলা ব্লগ

বাংলাদেশ🇧🇩

সবাই মিলে কাঠাঁল ফল খাওয়ার আনন্দ

IMG_20220522_202624.jpg
লোকেশন

হ্যালো..!!
আমার প্রিয় স্টিমিট বন্ধুরা,
আমি বাংলাদেশ থেকে @gopiray
আজ রবিবার , ২২/৫/২০২২ইং



আমার বাংলা ব্লগের এপার ওপার সকল বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন?নিশ্চয়ই ঈশ্বরের কৃপায় সবাই ভালো আছেন সুস্থ আছেন ৷ আমিও ঈশ্বরের কৃপায় ভালো আছি ৷

আমার প্রিয় বন্ধুরা প্রতিদিনের মতো আজকেও আপনাদের মাঝে হাজির হলাম একটি নতুন ইউনিক ব্লগ নিয়ে ৷আসলে এটি একটি কমিউনিটি নয় পরিবার আর পরিবারের সকলে একে ওপরের প্রতি যে ভালোবাসা ভ্রাতৃত্ব বন্ধন তা বলে বোঝানো সম্ভব নয় ৷বন্ধরা আজ আমি আপনাদের মাঝে আজকের এক ঘটনার কাহিনী শেয়ার করবো ৷কাঠাঁল গাছ থেকে কাঠাঁল পেরে খাওয়ার আনন্দ ৷আশা করবো আপনাদের সবাইরে ভালো লাগবে ৷

Picsart_22-05-22_19-23-48-549.jpg

Picsart_22-05-22_19-22-42-135.jpg
লোকেশন

বন্ধুরা আমি আগেও বলেছি যে আমি একজন গ্রামের ছেলে ৷বলতে গেলে সেই ছোট্ট বেলা থেকে গ্রামেই বেড়ে ওঠা ৷শৈশব জীবনটা গ্রামে যে কি আনন্দ যে শৈশব জীবন গ্রামে কাটিয়েছে একমাত্র সেই জানে ৷ যদিও অনেকে আছে যারা গ্রামের সম্পর্কে তেমন কোনো ধারনা নেই ৷আসলে তারা ছোট্ট থেকে ওই বড় দালান ও ছাদে এরই মাঝে বড় হয়েছে ৷

যাই হোক এবার আসি মেইন কোথায়
আজ ঠিক দুপর বেলার ঘটনা রাস্তায় অনেকজন মিলে বসে আছি আসলে এখন যেহেতু গরমের দিন তাই বসে বাতাস খাচ্ছি ৷ আর গ্রামের সময়ের মূল্যটা কম বোঝে বলতে গেলে সময়েটা এমনিতেই চলে যায় ৷ তো প্রায় অনেকজন মিলে বসে আছি ৷কিন্তু হঠাৎ করে রাস্তার পাশে একটি পাকা কাঠাঁল গাছে থেকে ধুপ করে পরে গেলো কাঠাঁলটি ৷আমরা সবাই আতঙ্ক ও ভয় পেলাম ৷তবে যাই হোক কারো মাথার উপরে পরে নি ৷

Picsart_22-05-22_19-24-58-587.jpg
লোকেশন

এরপর অনেক জনের মধ্যে একটা ছেলে সোজাসুজি গাছে উঠল যে আরো পাকা কাঠাঁল আছে কি না ৷সে গাছের প্রত্যেকটা কাঠাঁল হাতের আঙুল দিয়ে টিপে টিপে দেখে ৷এরপর একটি পাকা কাঠাঁল পেলো আর এই যে সবার চিৎকার আর আনন্দ তা বলে বোঝাতে পারব না ৷ এরপর সে কাছ থেকে ফেলে দিল আর আমি হাত দিয়ে ক্যাচ ধরি যদিও ধরতে গিয়ে হাতে একটু ব্যাথা কিন্তু আনন্দের মাঝে যেন কিছুই নয় ৷ গাছ থেকে পারার পর এবার খাওয়ার পালা ৷

Picsart_22-05-22_19-25-59-539.jpg
লোকেশন

তারপর একটা কাচি দিয়ে কেটে খাওয়া শুরু কাঠাঁলের ভিতরটা দেখতে কি যে সুন্দর ৷আর এই যে সবাই মিলে খাওয়ার পালা ৷ছোট বড় সবাই কেউ কম পাচ্ছে কেউ বেশি পাচ্ছে ৷আর সত্যি আমি ছবি তুলতে তুলতে আমারি ভাগের নাই ৷যাই হোক অল্প হোক বেশি হোক সবাই মিলো খাওয়ার আনন্দটাই আলাদা ৷

আর গ্রামের মানুষ সবাই মিলে খাওয়ার ভাগ করে খেতে জানে ৷তারা সুখ দুঃখ বিপদে একে ওপরের পাশে থাকে৷

Picsart_22-05-22_19-29-37-719.jpg

Picsart_22-05-22_19-28-46-665.jpg

Picsart_22-05-22_19-27-50-263.jpg

Picsart_22-05-22_19-26-58-768.jpg

লোকেশনhttps://w3w.co/
ফটোগ্রাফার@gopiray
তো বন্ধুরা আজকে আমার এই ছিল একটি মজার ঘটনার কাহিনী ৷আশা করছি আপনাদের সবার ভালো লাগবে ৷পোষ্টি সম্পুর্ণ পরবেন আর কেমন লেগেছে তা মন্তব্য করবেন এই আশা ব্যক্ত রেখে এখানেই শেষ করছি আজকে আমার এই ব্লগ ৷
______
  • আমি @gopiray আজকের মতো এখানেই বিদায় নিচ্ছি ৷আবারো আপনাদের মাঝেহাজির হবো অন্য কোনো নতুন ব্লগ নিয়ে ৷সেই পযন্ত সবাই ভালো থাকুন সুস্থ থাকুন ৷

Sort:  
 2 years ago 

আপনার পাকা কাঁঠাল খাওয়ার গল্পটা বেশ দারুন ছিল। একটা কথা ঠিক বলেছেন, গ্রামের ছেলেরা গ্রামের মানুষ সময়ের মূল্য বোঝে না। এমনিতেই সময় চলে যায়। আর রাস্তায় বসে থেকেই গাছে উঠে পাকা কাঁঠালের খাওয়ার অনুভূতি গুলো আমাদের সাথে এত সুন্দর করে শেয়ার করার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করার জন্য

Great, make some @fruitjuice, upvoted and resteemed


 2 years ago 

Thanks

 2 years ago 

চমৎকার একটি মুহূর্ত আপনি আজকে আমাদের সাথে শেয়ার করেছেন। আপনি গাছ থেকে কাঁঠাল পেরে খাওয়ার চমৎকার মুহূর্ত আমাদের সাথে শেয়ার করেছেন। আসলে এটা আপনি ঠিকই। বলেছেন গাছ থেকে কোন ফল পেড়ে সেটা যদি খাওয়া যায়, কিনে খাওয়ার থেকে তার আনন্দ অনেক বেশি পাওয়া যায় এটা আমি বিশ্বাস করি।

 2 years ago 

গাছ থেকে পেরে খাওয়ার মজাই আলাদা
৷ধন্যবাদ মন্তব্য করার জন্য

 2 years ago 

গ্রামের মানুষ সবাই মিলে খাওয়ার ভাগ করে খেতে জানে ৷তারা সুখ দুঃখ বিপদে একে ওপরের পাশে থাকে৷

একদম ঠিক বলেছেন ভাই। গ্রামের মানুষ গুলো খুব সহজ সরল হয়ে থাকে তাই তারা হিংসা করে না। মিলে মিশে থাকে সব সময়। খুব ভালো লাগলো আপনার কাঁঠাল খাওয়ার গল্প পড়ে।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই

 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে আমাদের মাঝে গাছ থেকে কাঁঠাল পেরে খাবার অনুভূতি শেয়ার করেছেন দেখে খুবই ভালো লাগলো আপনার মত করে এরকম ভাবে আমিও ছোট বেলায় গাছ থেকে কাঁঠাল পেরে খেতাম সকলের সঙ্গে। অতীতের স্মৃতি মনে করিয়ে দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

গাছ থেকে কাঁঠাল পেরে খাবার মধ্যে অন্য রকমের একটি অনুভূতি রয়েছে। সেই অনুভূতিটি আজকে আপনি আমাদের মাঝে চমৎকারভাবে শেয়ার করলেন।

আমরা বন্ধুরা মাঝে মাঝে অন্যের বাগান থেকে এভাবে কাঁঠাল চুরি করে পেড়ে খেয়ে থাকি। খুব ভালো লাগে চুরি করে কাঁঠাল খেতে।

 2 years ago 

আপনার গাছ থেকে কাঁঠাল পেরে খাওয়ার আনন্দ দেখে অনেক ভালো লাগলো ।আসলে ছোটবেলার শৈশবের স্মৃতিবিজড়িত কাহিনী লুকিয়ে আছে এর মধ্যে যেটা একসময় গল্প আকারে শেয়ার করেছিলাম। খুবই ভালো লাগলো ভাই আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.034
BTC 63521.22
ETH 3319.09
USDT 1.00
SBD 3.91