আমার গ্রাম বিকেল বেলা একটু ঘুরাঘুরি ||(10% beneficiaries to shy-fox 🦊 or 5% abb-school)||

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা🤷🏻‍♂🤷🏻‍♂

🙏নমস্কার ও আদাব 🙋🏽‍♂

আমার গ্রামের আলোকচিত্র



IMG20220422174019_01.jpg
লোকেশন

হ্যালো,

আমার বাংলা কমিউনিটি বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন?আশা করছি সবাই ভালো আছেন ৷আমিও ভালো আছি ৷বন্ধরা আজও আপনাদের মাঝে হাজির হয়েছি একটি নতুন ব্লগ নিয়ে ৷আজ
অনেক দিন পর আমি আমার গ্রামের বিকেল বেলা ঘুরাঘুরি কিছু আলোকচিত্র শেয়ার বা উপস্থাপন করবো ৷আশা করছি আজকের ব্লগ আপনাদের ভালোই লাগবে ৷



সারাদিন টুকটাক কাজ করার পর দুপর বেলা স্নান করে খাওয়া করে একটু ঘমিয়ে পরি ৷ঘুম থেকে উঠে ফ্রেশ হয়ে বিকেল চার টায় একটু হাটি হাটি পা পা করে বের হলাম৷আসলে বর্তমান তো গরমের দিন সারাদিন রোদ আর গরম আর বিকেল বেলা পরিবেশ টা অনেক ভালো লাগে আবহাওয়া ও টা বেশ সুন্দর বলতে গেলে একটি মনোরম পরিবেশ ৷

IMG20220422173934_01.jpg
লোকেশন

বন্ধুরা আপনারা কি মনে করেন কি না জানি না ৷তবে আমার মতে গ্রামের মতো পরিবেশ কোথাও হয় না ৷ এক শান্ত নিরবতা নিরিবিলি নেই কলাহোল একদম অন্য রকম যা বলে বোঝানো সম্ভব নয় ৷আরেক টা কথা না বললেই নয় গ্রামের মানুষ অনেক সহজ-সরল বলতে মাটির মানুষ ৷যাদের মনে নেই কোনো অহংকার ৷যারা একে অন্যের সঙ্গে কথা বা মত বিনিময় করে দু:খ কষ্ট হাসি কান্না সবকিছু যেন ভাগ করে নেয় ৷

IMG20220422174013_01.jpg
লোকেশন

গ্রামের দৃশ্য অনেকটা অন্য রকম এখনো গ্রামের কিছু দৃশ্য দেখলে মন ভরে যায় ৷বিশেষ করে গ্রামের কিছু রাস্তার কথা না বললেই নয় ৷ কাচা নর্মদা গর্ত বর্ষা কাল এলে চলা ফেরা করা যায় না ৷আবার আরেক দিক দিয়ে বলতে এসব রাস্তা ভালো ও লাগে ৷ ব্রিজটা দেখতে পাচ্ছেন এটা একটা সাধারণ ছোট্ট ব্রিজ যেটা দিয়ে বর্ষার সময় যে জলটা হয় যাতে বের হয়ে যেতে পারে ৷সেটা যাতে আবাদি জমিতে ক্ষতি না করে ৷

IMG20220422175510.jpg

IMG20220422173921.jpg
লোকেশন

গ্রামের দৃশ্য বড়ই চমৎকার আঁকা বাঁকা মেঠো পথ আর এই পথের ধারে দুই পাশে শুধু সবুজ আর সবুজ৷
এই জন্যই হয়তো কবিগন গ্রাম সম্পর্কে বেশি করে কবিতা লিখেছেন ৷গ্রামের এই অপূর্ব সৌন্দর্য দেখে একটি গান মনে পড়ে গ্রাম ছাড়া ওই রাঙ্গা মাটির পথ আয়রে আমার মন ভুলায় রে৷ সত্যি কবিরা তাদের বিবেক বুদ্ধি তাদের জ্ঞান ছিল অসীম যা তুলনা করা যায় না ৷
IMG20220422173955.jpg
লোকেশন

IMG20220422173951_01.jpg
লোকেশন

গ্রামের সৌন্দর্য যেন কোনো কমতি নেই চারিদিকে শুধু মাঠ মাঠ রয়েছে খাল-বিল পুকুর গাছপালা পরিবেশ শান্ত স্নিগ্ধ নিবিড় ৷চারদিকে যেন শস্য-শ্যামলা রুপের নাইতো শেষ
তাইতো কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের কথা মনে পড়ে লিখেছেন
আমার সোনার বাংলা আমি তোমায় ভালোবাসি

Picsart_22-04-26_16-53-08-151.jpg
লোকেশন

তো বন্ধুরা এই ছিল আমার গ্রামে ঘুরতে ঘুরতে কিছু আলোকচিত্র ৷ আসলে আমি একজন গ্রামের সাধারণ ছেলে ছোট থেকে গ্রামে বড় হয়েছি৷তাই গ্রামের সবকিছুকে আমি ভালোবাসি৷আজ একটু ঘুরতে বের মনে হলো যে আমার গ্রামের আলোকচিত্র নিয়ে আজকের ব্লগ টি আপনাদের মাঝে উপস্থাপন করি ৷তাই আর দেরি না করে ঘুরতেছি আর লিখতেছি ৷আশা করছি আমার লেখা আপনাদের ভালোই লাগবে ৷

আজকের মতো এখানেই শেষ করছি ৷আবারো হাজির হব অন্য কোন নতুন পোষ্ট নিয়ে সেই আশা ব্যক্ত রেখে আমি আমার ব্লগ জানিয়ে শেষ করছি
৷ সবাই ভাল থাকুন সুস্থ থাকুন নিরাপদে চলুন

@gopiray

ধন্যবাদ

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH81TbQ2118FZiUiRWrqBpbVTAosXdnWwQdGDEqp68e6R3FHY9kjbpJrRwo359CBif1drQstHigS4okPch22toxYkJvKXT1G (1).png

3q52Dkr5nBe3kDiHrk4F3qdzX6E5VuVcCcF7TDQDco37AUsMDxK7aJ1v5hKA8jfHHgL9ABnDXogr1.gif

99pyU5Ga1kwqSXWA2evTexn6YzPHotJF8R85JZsErvtTWY3VVxYro9QwSgYBVma2r6zMsUCfiScNG3aceJ1PNdabrBYVxvV9UcUsf85FyULtJ9cFP8hHoivRJNEz2dc5Wn.png

Sort:  
 2 years ago 

গ্রামের সৌন্দর্য যেন কোনো কমতি নেই

ঠিকই বলেছেন ভাই। গ্রাম মানেই অপরুপ সৌন্দর্যের লীলাভূমি। আমি শহরে থাকলেও প্রতিটা সময় আমার গ্রামকে মিস করি। আপনার গ্রামে বিকেল বেলা ঘুরাঘুরি দেখে খুব ভালো লাগলো।

 2 years ago 

বিকেল বেলায় ঘুম থেকে উঠে গ্রামীণ পরিবেশ ও আপনি খুব সুন্দর সময় উপভোগ করেছেন। আসলে গ্রামীণ প্রকৃতির মাঝে সময় কাটাতে আমার অনেক ভালো লাগে। গ্রামীণ প্রকৃতির মাঝে সময় কাটানোর পাশাপাশি সুন্দর ফটোগ্রাফি করেছেন।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

আমি মনে করি যে গ্রাম হচ্ছে শান্তির নীড়। নিজের গ্রামে যে কতটা শান্তি পাওয়া যায় তা আমি বুঝি। আসলে আমরা সারাজীবন বাইরে থাকি কিন্তু গ্রামের প্রতি আলাদা একটা টান থাকে সবার। কারণ মারি টান বলে একটা কথা আছে । কাজের তাগিদে আমাদের জীবনকে চলার জন্য অনেক জায়গায় থাকতে হয়। তবে আমি মনে করি যে সবারই উচিত নিজের গ্রামকে ভালোবাসা। খুব ভালো লাগলো আপনার গ্রামের বর্ণনা শুনে। বিকেলবেলা খুব সুন্দর একটি মুহূর্ত কাটিয়েছেন। এই রকম সুন্দর একটি মুহূর্ত আমাদের সাথে ভাগাভাগি করে নেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আসলে বিকেলবেলায় ঘোরাঘুরি করার মজাই আলাদা। আপনার পোস্ট দেখে বুঝতে পারলাম আপনি বিকেলে খুবই সুন্দর একটি সময় পার করেছেন। ধন্যবাদ আপনাকে আসলে একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

গ্রামের অপরূপ সৌন্দর্যময় সবুজ প্রকৃতি দৃশ্য গুলো দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। আপনি খুবই সুন্দরভাবে মেঠো পথ দিয়ে হেঁটে এবং গ্রামের সবুজ প্রকৃতি আমাদের মাঝে ফটোগ্রাফি হিসেবে তুলে ধরেছেন। ভালো লাগলো আপনার ফটোগ্রাফি গুলো।

 2 years ago 

গ্রামে বিকেল বেলায় একটু ঘুরাঘুরি সুন্দর মুহূর্ত শেয়ার করেছেন দারুন হয়েছে। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

আপনি বিকেলবেলার উপভোগ্য সময়টুকু খুবই ভালোভাবে উপভোগ করেছেন।যাহা আপনার ফটোগ্রাফি গুলো দেখেই বুঝা যাচ্ছে।আপনার তোলা প্রকৃতিক পরিবেশের ফটোগ্রাফি গুলা দেখতে খুবই সুন্দর হয়েছে।আমার ব্যক্তিগতভাবে খুবই ভালো লেগেছে আপনার প্রকৃতিকর দৃশ্যবলীর ফটোগ্রাফিগুলো।

 2 years ago 

জি ভাইয়া আমার সোনার বাংলা আমি তোমায় ভালোবাসি লাইনটি সত্যি যতবারই পড়ি ততই ভালো লাগে। আসলে এমন একটা দেশকে কেইনা ভালবাসবে। যার প্রকৃতি এত সবুজ মনমুগ্ধকর একটি প্রকৃতি। আপনি খুব সুন্দর এই সবুজ প্রকৃতির ছবি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার ফটোগ্রাফি করে যতই দেখছি ততই হারিয়ে যাচ্ছি সবুজ প্রকৃতিতে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপনি নিয়মিত পোস্ট করছেন দেখে অনেক ভালো লাগলো কিন্তু আপনার পোস্টের মধ্যে লেখার পরিমাণ একটু কম সেটি একটু দৃষ্টিতে রাখবেন এবং আপনি কমেন্ট করেন না বললেই চলে। একটু বেশি করে অন্যের পোস্ট পড়তে হবে এবং তাদেরকে উৎসাহ দিতে হবে, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া আমি অবশ্যই চেষ্টা করবো এই ভুল আর না হয়৷ ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

আপনার গ্রামের ছবিগুলো দেখে আমার গ্রামের কথা খুব মনে পড়ে গেল। আপনার মত আমি গ্রামে এভাবে ঘুরে বেড়াই। গ্রাম ঘুরতে আমার খুবই ভালো লাগে। আপনি অনেক সুন্দর ভাবে গ্রামের কয়েকটি সুন্দর সুন্দর ছবি এবং আপনার কাটানো কিছু মুহূর্ত আমাদের মাঝে তুলে ধরলেন, যা পড়ে এবং দেখে খুবই ভালো লাগলো। আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 60832.40
ETH 2912.20
BNB 525.30
SBD 2.31