মনের আবেগ অনুভুতি নিয়ে লেখা "অনু-কবিতা"!!

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার - আদাব



হ্যালো, আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি নতুন পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে ৷


sunset-110305_1280.webp
copyright images

সময় তো বয়ে যায় সময়ের মতো৷ কিন্তু যে সময় চলে যায় সে সময় কে তো আর পাওয়া যায় না৷ তাই জীবনকে ভালবাসুন জীবনের সারমর্ম বোঝার চেষ্টা করুন ৷ জীবন সুন্দর আর এ সুন্দর জীবনকে প্রতিনিয়ত উপভোগ করতে চাই এই সুন্দর পৃথিবীর বুকে

জীবন তো এমনই থাকবে দুঃখ থাকবে কষ্ট বেদনা আবার মাঝে মাঝে এ জীবন কে নিয়ে অনেক কিছু ভাবায় ৷ যদি এ জীবনে দুঃখই বা কষ্টয় থাকবে তাহলে কেন এ সুন্দর ভুবনে আসলাম৷

যদি যদি জীবনে এত কিছুই থাকবে তাহলে কেন কেন যে সুন্দর পৃথিবীর বুকে এই মানব জনম দিলে৷ কিন্তু পরক্ষনে আবার নিজের মনকে নিজের বিবেককে প্রশ্ন জাগায় জীবন তো এমনই এ জীবনের সাথে জড়িয়ে রয়েছে আরেক জীবন৷

তো বন্ধুরা প্রতিদিনের মতো আজও আপনাদের মাঝে নতুন একটি ব্লগ নিয়ে হাজির হয়েছি৷ আমি প্রতি সপ্তাহে একটি করে কবিতা উপস্থাপন করার চেষ্টা করি৷ আর তার ওই ধারাবাহিকতায় আজকেও আপনাদের মাঝে কবিতা উপস্থাপনা করবো৷ তবে আজকের কবিতার একটু ভিন্নধর্মী বলতে গেলে মাঝে মধ্যেই বড় দাদার কবিতার পোস্ট গুলো তে দেখি অনু কবিতা৷ আর এসব অনু কবিতা অনেক ভালো লাগে ৷ অনু কবিতার ছোট্ট লাইনের মাঝেও লুকিয়ে থাকে হাজারও গভীর কথা ৷

আর আজকে আমি আমার মনের আবেগ অনুভূতি নিয়ে কিছু অনু কবিতার লিখেছি৷ যেগুলো আপনাদের মাঝে উপস্থাপনা করছি৷ আশা করছি আপনাদের সবার অনেক ভালো লাগবে এমনটাই আশা প্রত্যাশা রেখে শুরু করছি আমার আজকের প্রথম বারের মতো লেখা
অনু কবিতা আসর ৷



০১

জানি সবই আপেক্ষিক, জীবন তাসের ঘর
তবুও কেন স্বপ্ন ভাঙলে ওঠে আক্ষেপের ঝড়
মোহের কারনে প্রেমে বলি বেদনার স্রোতে ভাসি
বিরহকে বুকে নিয়ে তবুও ভালোবাসি

০২

সুখের স্বপ্ন দেখতে দেখতে ক্লান্ত চোখে-
আজ দুঃখ কে অনেক ভালোবাসেছি
রঙ্গিন পৃথিবীতে হৃদয়ের রং মিলাতে গিয়ে-
দেখি আজ নিঃস্ব ধূরসতাকে জীবনে মেখেছি
আমি ক্লান্ত আমি শূন্য আমি বোহে মিয়ান কবি
আমি ভ্রান্ত পথ একটি যাই ভুল স্বপ্নের ছবি৷

০৩

আমারি খেয়ালে হারিয়ে গেছে যা কিসের ভ্রান্তি বশে
তারই জন্য এই পিছুটান স্মৃতির নাগ পাশে
আমার সোনার দিনগুলি সব হারিয়ে গেছে কোথায়
খুঁজতে গিয়ে পাই না খুঁজে পুড়ছি মর্মব্যথায়

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPmPayXPfM22kXaj3xKw37oQ9tua3JfrnuMRWWqGHfhuyA1UYheY5qjiFbP3BW...V7eyR4ehZ7HBqvyv657jfHCLMnEAB8MruzVgozd15RWmndU3qYkpqG2zn5qGYM7whsCdMbNHAQvmZR2fhuzTAG6mhHkGfGFPWgrBXuMgB7vsdcpwJZdbYT5Bbk (1).png

ভুল ত্রুটি মার্জনীয়




তো বন্ধুরা এই ছিল আজকের মতো আমার মনের আবেগ অনুভূতি নিয়েই লেখা কিছু অনু কবিতা ৷ জানি না আপনাদের কতটা ভালো লেগেছে৷ তবে আশা রাখি সবার অনেক ভালো লাগবে এবং কি সামনে আরো অনুভূতি নিয়ে হাজির হবো৷ যদি আমার এই অনু কবিতা গুলো আপনাদের কাছে ভালো লাগে ৷ সবার কাছেই আসা ব্যক্ত করছি সবাই মন্তব্য করে উৎসাহ দিবেন ৷ এমনটাই আশা রেখে আজকের মতো আমার ব্লগ এখানেই শেষ করছি৷

সবাইকে ধন্যবাদ

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ.png

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD (1).gif

Sort:  
 2 years ago 

আমারি খেয়ালে হারিয়ে গেছে যা কিসের ভ্রান্তি বশে
তারই জন্য এই পিছুটান স্মৃতির নাগ পাশে
আমার সোনার দিনগুলি সব হারিয়ে গেছে কোথায়
খুঁজতে গিয়ে পাই না খুঁজে পুড়ছি মর্মব্যথায়

চমৎকার একটি কবিতা লিখেছেন। কবিতার এই লাইন গুলো পড়ে ভীষণ ভালো লাগলো। ছোটবেলায় সেই সোনার দিনগুলো আজ ও মনে পড়ে বার বার। ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

ঠিক তাই ভাই শৈশবের সেই সোনার দিন গুলো কোথায় হারিয়ে গেলো ৷

 2 years ago 

চমৎকার একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন। কবিতা পড়তে ও লিখতে আমার অনেক অনেক ভালো লাগে। কবিতার মাঝ দিয়ে মনের ভাব অনেক সুন্দর ভাবে প্রকাশ করেছেন। খুব সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করবার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

জি ভাই কবিতা লিখতে ও পড়তে অনেক ভালো লাগে ৷ যা মনের অনুভুতি অনুভব করে অনেক কিছু শেখায়৷

 2 years ago 

সময় সময়ের মতোই বয়ে যায়। হয়তো কখনো সুখ কখনো দুঃখ সব কিছু মিলেই যেন সময়ের সাথে সাথে আমাদের জীবন পার হয়ে যায়। জীবনের গতি কখনো থেমে থাকে না। ভাইয়া আপনার লেখা কবিতা এর আগে কখনো পড়েছি কিনা মনে পড়ছে না। তবে আজকের লেখা অনু কবিতা অনেক সুন্দর হয়েছে। কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো।

 2 years ago 

কি বলেন আমি তো প্রতি সপ্তাহে একটি করে কবিতা শেয়ার করি ৷ আর এই প্রথম অনু কবিতা লিখলাম ৷ যা হোক আপনার সুন্দর মতামতের জন্য অনেক ধন্যবাদ ৷

 2 years ago 

জীবনে বেঁচে থাকতে হলে দুঃখ থাকবে সাথে কষ্ট থাকবে সবকিছু মিলিয়ে আমাদেরকে সামনের দিকে এগিয়ে যেতে হবে।দুঃখ আছে বলেই আমরা সুন্দরকে এত বেশি খুঁজি সুখকে এত বেশি খুঁজি।এই সপ্তায় অনেক সুন্দর একটি অনু কবিতা লিখেছেন পড়ে অনেক ভালো লেগেছে।এভাবে যদি আবেগ এবং অনুভূতি দিয়ে কবিতা গুলো লেখা হয় তাহলে মনের আবেগগুলো কবিতার মধ্যে সুন্দর করে ফুটিয়ে ওঠে।

 2 years ago 

হুম আপু বেঁচে থাকার জন্য জীবনে দুঃখ কষ্ট থাকবেই ৷ আর এসব না থাকলে জীবন কে বোঝা যায় না ৷

 2 years ago 

আসলেই দাদার লেখা অনু কবিতা গুলো অসাধারণ হয় ৷ আমারও অনেক ভালো লাগে বড় দাদার অনু কবিতা গুলো ৷ দাদার মতোই তুই আজ চমৎকার তিনটি অনু কবিতা লিখেছিস ৷ অনেক সুন্দর হয়েছে কবিতা গুলো ৷ পড়ে অনেক ভালো লাগলো ৷ ধন্যবাদ শেয়ার করার জন্য ৷

 2 years ago 

হুম বন্ধু দাদার অনু কবিতা গুলো অনেক ভালো লাগে ৷ আর তাই তো আমিও চেষ্টা করেছি লেখার ৷

 2 years ago 

বাহ খুব সুন্দর অনু কবিতা লিখেছেন । আপনার অনু কবিতা পড়ে খুব ভালো লাগলো।

জানি সবই আপেক্ষিক, জীবন তাসের ঘর
তবুও কেন স্বপ্ন ভাঙলে ওঠে আক্ষেপের ঝড়
মোহের কারনে প্রেমে বলি বেদনার স্রোতে ভাসি
বিরহকে বুকে নিয়ে তবুও ভালোবাসি

মনে অনুভূতিগুলো খুব সুন্দর করে অনু কবিতার মাধ্যমে আমাদের মাঝে প্রকাশ করেছেন বেশ দুর্দান্ত হয়েছে ভাই। ঠিক বলেছেন ভাই সুখের স্বপ্ন দেখতে দেখতে চোখ হয়ে পড়ে। এত সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই আপনার অনু কবিতা আপনার কাছে ভালো লেগেছে শুনে খুশি হলাম ৷

 2 years ago 

আপনি ছোট ছোট তিন টি কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে আমার খুবই ভালো লেগেছে। আপনার আজকের এই কবিতা পড়ে আমি বুঝতে পারলাম আপনার ভেতর সুন্দর কবি প্রতিভা রয়েছে। আর কবিতাগুলোর মধ্যে বাস্তবতার বিশেষ বিশেষ প্রতি ছবি রয়েছে।

 2 years ago (edited)

জানি না আসলে কবিতার প্রতিভা আছে কি না ৷ তবে মনের অনুভুতি দিয়ে চেষ্টা করি ৷

 2 years ago 

সময় কারো জন্য অপেক্ষা করে না,সময় সময়ের মত নিজস্ব গতিতে চলছে।যাই হোক কবিতা পড়তে ভালোই লাগে।যদিও আমি কবিতা লিখতে পারি না।ভালো লিখেছেন। দুই নম্বর অনুকবিতা বেশ ভালো লেগেছে। ধন্যবাদ

 2 years ago 

একদম ঠিক সময় কারো জন্য অপেক্ষা করে না ৷ দুই নম্বর কবিতা টি ভালো লেগেছে শুনে খুশি হলাম ৷ অনেক ধন্যবাদ আপনার সুন্দর মতামতের জন্য ৷

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60429.72
ETH 2344.97
USDT 1.00
SBD 2.52