রেনডম কিছু ফুলের ফটোগ্রাফি 📸 ৷৷

in আমার বাংলা ব্লগ4 months ago

আজ ০৪ ই , চৈত্র | ১৪৩০ বঙ্গাব্দ, | বসন্ত-কাল |



নমস্কার - আদাব। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভালো আছেন।

IMG_20240318_193812.jpg

সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি আমার আজকের নতুন ব্লগ।

সুপ্রিয়, আমার বাংলা ব্লগবাসি প্রতিদিনের মতো আজও আপনাদের মাঝে হাজির হলাম আমার নতুন একটি ইউনিক ব্লগ নিয়ে । যেহেতু ব্লগ লেখাটাই জীবনে ও অতপ্রতভাবে জড়িত হয়ে গেছে। তাই প্রতিনিয়তই শত ব্যস্ততার মাঝেও এই আমার বাংলা ব্লগ পরিবারের সাথে নিজেকে সঁপে দিয়েছি চিরতরের জন্য। তাই তো জীবনের শত ব্যস্ততার মাঝেও এই কমিউনিটির সাথে এই পরিবারের সাথে জীবনের চলার পথে সারথি হিসেবে নিয়ে যেতে চাই।

আসলে আমরা বাংলা ব্লগ মানেই ভিন্ন ধর্মী কিছু আয়োজন । যেখানে প্রতিনিয়তই আমরা সাধারণ ইউজাররা নিত্য নতুন ভিন্ন অঙ্গীকে ব্লগ উপস্থাপন করছে। আর সেই ধারা অব্যাহত রেখে আমিও প্রতিনিয়তই আমার নিজের নিজের সৃজনশীলতাকে উপলব্ধি করে প্রতিনিয়ত এই চেষ্টা করছি ভিন্নতম কিছু উপস্থাপন করার। আর সেই ধারায় আজকের ব্লগে কয়েকটি রেনডম ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি। সত্যি বলতে যেদিন থেকে এই কমিউনিটির সাথে সংযুক্ত হয়েছি । সেদিন থেকেই ফটোগ্রাফির প্রতি একটা অন্যরকম ভালোবাসা ভালোলাগা সৃষ্টি হয়েছে। আর তখন থেকেই প্রতিনিয়তই চেষ্টা করি ভালো কিছু ফটোগ্রাফি করার। চোখের সামনে যা কিছুকে ভালো লাগে সেটা কি ফটোগ্রাফি করার চেষ্টা করি।

আর আমি মনে করি ফটোগ্রাফি করাও একটা আর্ট ৷ আর এ ফটোগ্রাফি করার জন্য স্থির মন-মানসিকতা বা ভালো মন-মানসিকতা অবশ্যই প্রয়োজন । সেই সাথে সময় ধৈর্য ফটোগ্রাফি করার পেছনে সবচেয়ে বড় অবদান রাখে।

যা হোক চলুন দেখেআসা যাক আমার এলোমেলো কিছু ফুলের রেনড্রুম ফটোগ্রাফি ।আশা করছি সবার অনেক ভালো লাগবে এমনটাই প্রত্যাশা ব্যক্ত করছি।



ফটোগ্রাফি-০১

IMG_20240318_193524.jpg


সাদা জবা
ক্যামেরাঃ realme C12
লোকেশনঃ https://w3w.co/slotted.inward.quartered


বর্তমানে বসন্তের দিনে প্রকৃতির নবরূপে সজ্জিত সেইসঙ্গে নানারকম ফুলের সমারোহ চারদিকে ।সেদিক থেকে বসন্তের কিছু ফুল যার মধ্যে এই জবা অন্যতম । আর সবচেয়ে বড় কথা যে সাদা জবা ফুল আমার অতি অতি প্রিয় ভালো লাগা ভালোবাসার ফুল।


ফটোগ্রাফি-০২

IMG_20240318_193721.jpg


নাম না জানা ফুল
ক্যামেরাঃ realme C12
লোকেশনঃ https://w3w.co/slotted.inward.quartered


ফুল কে ভালবাসে না এমন মানুষ হয়তো পৃথিবীতে খুঁজে পাওয়া দায় ।কারন ফুল হলো সৌন্দর্যের প্রতীক এবং কি ভালোবাসার প্রতীক ।তাইতো আমরা মানুষকে মৃত্যুর আগে কিংবা পরে ফুল দিয়ে শ্রদ্ধা বা ভালোবাসা জ্ঞাপন করে থাকি ।যাহোক এই ফুলের নাম আমার জানা নেই। তবে কেউ যদি জেনে থাকেন তাহলে অবশ্যই কমেন্ট বক্সে কমেন্ট করে জানাবেন।


ফটোগ্রাফি-০৩

IMG_20240318_193415.jpg


ডালিয়া ফুল
ক্যামেরাঃ realme C12
লোকেশনঃ https://w3w.co/slotted.inward.quartered


ডালিয়া ফুল কে আমরা সবাই চিনি। তবে এই ডালিয়া ফুলের মধ্যে অনেক রকমের জাত কিংবা বিভিন্ন রকমের হয়ে থাকে। তবে আমার কাছে সব থেকেই সাদা ডালিয়া ফুলটি বেশ ভালো লাগে ।


ফটোগ্রাফি-০৪

IMG_20240318_193812.jpg


রঙ্গন ফুল
ক্যামেরাঃ realme C12
লোকেশনঃ https://w3w.co/slotted.inward.quartered


ভালোলাগার আরও একটি ফুল রঙ্গন ফুল ।জানি না ফুলটির নাম সঠিক কিনা গুগলে সার্চ করে এটাই পেয়েছি। বর্তমান সময়ে প্রায় বাসা বাড়িতে কিংবা বাড়িতে গেটের সামনেই এসব ফুল দেখতে পাওয়া যায়। বিশেষ করে কোন শিক্ষা প্রতিষ্ঠানে। আর এ ফুল কি দেখতেও বেশ অনেক সুন্দর ।

ফটোগ্রাফি-০৫

IMG_20240318_192858.jpg


নয়ন তারা
ক্যামেরাঃ realme C12
লোকেশনঃ https://w3w.co/slotted.inward.quartered


বর্তমান সময়ে বসন্তের আরও একটি জনপ্রিয় ফুল নয়ন তারা । বাসা বাড়ির ছাদে কিংবা বাড়িতে প্রায় এসব ফুল দেখতে পাওয়া যায় । বলতে গেলে আমার বাড়িতেই অনেকগুলো গাছ হয়েছে । তবে আমার কাছে সাদা নয়ন তারা ফুলটি অনেক বেশি ভালো লাগে। তবে লাল নয়নতারা ফুলটি ও দেখতে খারাপ নয় চমৎকার একটি ফুল।


** ফটোগ্রাফি-০৬**

IMG20230613130023_01.jpg


রক্ত জবা
ক্যামেরাঃ realme C12
লোকেশনঃ https://w3w.co/slotted.inward.quartered


প্রথম ফটোগ্রাফি ছিল সাদা জবা । আর এই ফুলটি হলো রক্ত জবা বর্তমান সময়ে এ বসন্তের প্রধান বা আকর্ষনে ফুল বলে মনে করি । আমি এই জবা ফুল দেখতে অনেক সুন্দর বিশেষ করে ভালো লাগে ফুলের মাঝখানের কেন্দ্রবিন্দু হতে যে এন্টেনাটা বের হয়েছে ।আমার কাছে বেশ সুন্দর আর অসাধারণ লাগে।




তো প্রিয় বন্ধুরা সর্বোপরি এই ছিল আমার আজকে রেনডম ইউনিক কিছু ফুলের ফটোগ্রাফি । কতটা ভালো লেগেছে জানি না আশা করছি আপনাদের সবার ভালো লেগেছে ।

এমনটাই আশা প্রত্যাশা রেখে শেষ করছি আমার আজকের ব্লগ।আবারো হাজির হইবো অন্য কোন নতুন ইউনিক ফটোগ্রাফি ব্লগ নিয়ে সে পর্যন্ত সবাই ভাল থাকুন সুস্থ থাকুন।

ভুল ত্রুটি ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন৷

🍂🍂 পোষ্ট বিবরন 🍂🍂


বিষয় :ফটোগ্রাফি
ছবিঃ@gopiray
ক্যামেরাঃrealme C12
লোকেশন:বাংলাদেশ 🇧🇩

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPmPayXPfM22kXaj3xKw37oQ9tua3JfrnuMRWWqGHfhuyA1UYheY5qjiFbP3BW...V7eyR4ehZ7HBqvyv657jfHCLMnEAB8MruzVgozd15RWmndU3qYkpqG2zn5qGYM7whsCdMbNHAQvmZR2fhuzTAG6mhHkGfGFPWgrBXuMgB7vsdcpwJZdbYT5Bbk.png

5ZJ4Z52ZRyQfNkCWFfXsATSsPtfkBwT3a5k8RVinr673527MWFPCsxERaZquGbUkHMV9WZ5MJwmXkTuv41F5Tq4AiFtFdLYgppcpWVNLwb...45PzVWAMcnH3yQBxf5fXNb4aF4ANTTkpXKaNkmtZGTkGBuPWrd7E3SfVFzVaxiHJgeTsGASc2ZrWcbGiPkcj8D1MPwYnifrMpkxFpyc2eASgEzhaJ8suX7YJTg.png

সবাইকে ধন্যবাদ

5ZJ4Z52ZRyQfNkCWFfXsATSsPtfkBwT3a5k8RVinr673527MWFPCsxERaZquGbUkHMV9WZ5MJwmXkTuv41F5Tq4AiFtFdLYgppcpWVNLwb...45PzVWAMcnH3yQBxf5fXNb4aF4ANTTkpXKaNkmtZGTkGBuPWrd7E3SfVFzVaxiHJgeTsGASc2ZrWcbGiPkcj8D1MPwYnifrMpkxFpyc2eASgEzhaJ8suX7YJTg.png

4N7u1ckX2rqpV3R2NtB6sQ3Ebe7Ccci3Bs7Y69YWThVL6rmhhgg7XengdNkaYLCW8ZgKHpRNy5T9ixZoj8QqMZZEPcPrRc3Nbr6zczd6QX...PgYGgSVZcLKRxcTzJ6wpa6gwQopJ9FDVdoN1UwXF86aTmAuUvrGLJWeb6v1CKLLWJdWFgZE33ad6Ch4UFpz4TqzNgcYrHE2hpuGntCY9ennRPXyvdAfDaVNnG6.png

Sort:  
 4 months ago 

ভাইয়া আপনি বেশ চমৎকার সব ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার প্রতিটা ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। তবে ৪নং ফটোগ্রাফির ফুল দেখতে মাধবীলতা ফুল মনে হচ্ছে। আমাদের বাড়িতে এই ফুলের গাছ রয়েছে আর আমার খুব পছন্দের ফুল এটি। আপনার প্রতিটা ফটোগ্রাফি ক্লিয়ার হয়েছে বলে দেখতেও খুব সুন্দর দেখাচ্ছে। ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 4 months ago 

আপনার কথাই ঠিক মনে হয় আপু এই ফুলের নাম মাধবিলতাই হবে ৷ যা হোক অনেক সুন্দর সাবলীল ভাবে ফুলের নাম এবং মতামতের জন্য ধন্যবাদ ৷ এভাবেই পাশে থাকবেন এমনটাই প্রতার্শা ব্যাক্ত করছি ৷

 4 months ago 

ফুলের ফটোগ্রাফি গুলো দেখতে আমার কাছে খুবই ভালো লাগে। আপনার শেয়ার করা প্রত্যেকটি ফুল এবং তার সাথে বর্ণনাগুলো আমাকে মুগ্ধ করেছে। বিশেষ করে ৪ নং ফুলের ফটোগ্রাফিটি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে।

 4 months ago 

জি ঠিক বলেছেন আপু ফুলের ফটোগ্রাফি গুলো দেখতেই মন ভরে যায় ৷৪নং ফুলের ফটোগ্রাফি টা সত্যি দারুন ছিল ৷

 4 months ago 

চমৎকার সব ফুলের ফটোগ্রাফি নিয়ে আজকে আপনি আমাদের মাঝে উপস্থিত হয়েছেন ভাইজান। আপনার এই ফুলের ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। প্রত্যেকটা ফটোগ্রাফি ছিল দেখার মতো। প্রতিটা ফটোয় প্রশংসনীয়। অনেক ভালো লাগলো আমার আপনার এই ফটোগুলো দেখে।

 4 months ago 

যাগ শুনে খুশি হলাম ভাইজান যে ফটোগ্রাফি গুলো আপনাকে অনুপ্রাণিত করেছে ৷ আসলে ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি আর তাই ফটোগ্রাফি করলে ভালো ভাবেই করি ৷
অসংখ্য ধন্যবাদ ভাই

 4 months ago 

খুবই সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন। এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি দেখে খুবই ভালো লাগলো। বিশেষ করে জবা ফুলের ফটোগ্রাফি আর ডালিয়া ফুলের ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হলাম। ফুল গুলোর খুবই সুন্দর বর্ণনা করেছেন পড়ে ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 4 months ago 

অনেক ধন্যবাদ ঠিক বলেছেন ভাই জবা ডালিয়া ফুল দুটি অনেক সুন্দর ছিল ৷

 4 months ago 

হাজার ব্যস্ততার মাঝেও আমরা আমাদের প্রানের প্রিয় এই কমিউনিটিতে প্রতিনিয়ত ব্লগিং করে যাই।আর এর মাঝে আনন্দকে ভাগ করে নেই সকলের সাথে।আপনি চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করলেন। আমি মুগ্ধ হয়ে গেলাম ফটোগ্রাফি গুলো দেখে।চমৎকার ফটোগ্রাফি করেন আপনি।এটা একদম সত্যি কথা ফটোগ্রাফি একটি আর্ট।সেই কাজটি আপনি সুন্দর ভাবেই করলেন।

 4 months ago 

হুমমম আপু যথার্থ বলেছেন আমাদের জীবনের চলার পথে এই কমিউনিটি কে জীবনের সাথে জড়িয়ে ফেলেছি ৷ তাই হয়তো এতো সৃজনশীল কাজ করছি ৷ আপনার গোছানো মন্তব্য পেয়ে ভালো লাগলো ৷

ওয়াও আপনার ফটোগ্রাফি গুলো দেখে তো চোখ ফেরানো মুশকিল প্রতিটি ফটোগ্রাফি চোখ ধাঁধানও ছিল। এর মধ্যে সবথেকে বেশি ভালো লেগেছিল সাদা জবা ফুলের ফটোগ্রাফিটি সাদা জবা ফুল আমার অনেক প্রিয় ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 4 months ago 

হুমমম সাদা জবা আমার কাছে ও অনেক ভালো লাগে ৷ আসলে ফুল মানেই ভালো লাগা ৷

 4 months ago 

আপনি আজকে বেশ দারুন ফটোগ্রাফি করেছেন। প্রতিটা ফটোগ্রাফি দেখার মত ছিল। ক্যামেরা দক্ষ তাদের সুন্দর আপনার। ছবিগুলো এতটা স্পষ্ট ছিল যেন মন বলছিল তাকিয়ে থাকি। ফটোগ্রাফি করতে অবশ্যই মন মানসিকতা শান্ত রাখতে হবে। সাদা জবা ফুলটি আমার কাছে বেশি দারুন লাগলো। নাম না জানা ফুলটি বেশ চমৎকার লাগতেছে ও সর্বোপরি ডালিয়া ফুলটা বেশ সুন্দর ছিল।

Posted using SteemPro Mobile

 4 months ago 

ভাই সাধারন একটি ফোন ৷ তবে আমি ফটোগ্রাফি করতে অনেক ভালোবাসি ৷ তাই ফটোগ্রাফি করার জন্য সময় ধৈর্য নিয়ে করি ৷ ভালো লাগলো যে ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে শুনে ৷

 4 months ago 

খুবই সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক ভালো লেগেছে। বিশেষ করে জিনিয়া ফুলের ফটোগ্রাফি এবং জবা ফুলের ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে।

 4 months ago 

যাগ আপনার কাছে ভালো লেগেছে এটাই বড় প্রাপ্তি ৷ কারন নিজের কোনো কিছু যখন অন্যের ভালো লাগে ৷ তখন নিজের প্রতি অনেক ভালো লাগা কাজ করে ৷

 4 months ago 

ফুলের ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে। সাদা জবা ফুল আমার ভীষণ পছন্দের একটি ফুল। তাছাড়া ডালিয়া এবং রঙ্গন ফুল দেখতে অসাধারন লাগছে। প্রতিটা ফটোগ্ৰাফি অনেক সুন্দর ভাবে ক্যাপচার করেছেন। ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইলো।

 4 months ago 

ধন্যবাদ ভাই তোমার সুন্দর সাবলীল মতামতের জন্য এভাবেই পাশে থাকবেন প্রতিনিয়ত ৷

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64599.25
ETH 3467.96
USDT 1.00
SBD 2.55