ফটোগ্রাফি 📸 ৷৷ নার্সারি থেকে তোলা ডালিয়া ফুলের আলোকচিত্র

in আমার বাংলা ব্লগ5 months ago

আজ - ১৩ই , মাঘ |১৪৩০ বঙ্গাব্দ, | গ্রীষ্ম-কাল |



নমস্কার - আদাব। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভালো আছেন।

IMG_20240127_200257.jpg

আমার বাংলা ব্লগের সকল ব্লগার ভাই বোন বন্ধুগণ সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি আমার আজকে ব্লগ ৷ প্রতিদিনের মতো আজও আপনাদের মাঝে হাজির হলাম নতুন একটি ইউনিক ব্লগ নিয়ে ৷আর চেষ্টা করি প্রতিনিয়তই ভিন্ন কিছু উপস্থাপন করার আর সেই ধারায় আজকের পোস্টেও ভিন্নধর্মী আয়োজন নিয়েই আপনাদের মাঝে হাজির হয়েছি ৷প্রতিনিয়ত একই রকম পোস্ট কিংবা একই কোয়ালিটিস ব্লগ লিখতে ভালো লাগে না৷ তাইতো প্রতিনিয়ত চেষ্টা করি ভিন্ন কিছু উপস্থাপন করার আর সেই প্রেক্ষিতে আজকে আমি আপনাদের মাঝে ফটোগ্রাফি ব্লগ শেয়ার করতে চলেছি ৷ আশা করি আপনাদের সবার অনেক ভালো লাগবে এমনটাই আশা প্রত্যাশা জ্ঞাপন করছি৷

ফটোগ্রাফি কার কাছে কতটা ভালো লাগে তা জানি না৷ তবে ব্যক্তিগতভাবে ফটোগ্রাফি আমার কাছে অনেকটা শখ আর্ট বলে আমি মনে করি৷ বিশেষ করে বর্তমানে শীতের মৌসুমে ফটোগ্রাফি যেন সবচেয়ে বেশি শখের জিনিস যাই বলি ৷প্রকৃতি কিংবা ফুল বা ফলের শীতের শেষে হয়ে বসন্তের আগমনে চারিদিকে নতুন করে প্রানের সঞ্চার ফিরে পাচ্ছে ৷

যা হোক প্রিয় বন্ধুরা কিছুদিন আগে নার্সারি হতে প্রায় অনেকগুলো ফটোগ্রাফি করেছি ৷ বর্তমান সময়ে নার্সারি যেন এক প্রকৃতির আরেক রূপ হয়ে দাঁড়িয়েছে৷ কারণ সেখানে ফুল থেকে শুরু করে বিভিন্ন প্রজাতির গাছ এমনকি সেই গাছগুলোর পরিচর্যা সব মিলেই ফুলের বাগানে ভরপুর নার্সারি বাগান ৷ তাই আজকের ফটোগ্রাফিতে আমি কিছু ডালিয়া ফুলের আলোকচিত্র শেয়ার করতে চলেছি ৷আসলে ডালিয়া ফুল অনেক রকমের অনেক রঙের এবং অনেক জাতের হয়ে থাকে ৷ তবে প্রতিটি ডালিয়া ফুল আমার কাছে সত্যিই অসাধারণ লাগে৷

যদিও অনেক ফুলের ফটোগ্রাফি রয়েছে কিন্তু সবকিছুর মাঝেও এই ডালিয়া ফুলটি আজকে আমি আপনাদের মাঝে উপস্থাপন করছি বা শেয়ার করছি ৷ জানিনা ডালিয়া ফুলগুলো আপনাদের কতটা ভালো লাগবে তবে আশা করছি সবার অনেক ভালো লাগবে৷

তাই চলুন আর দেরি না করে দেখে আসা যাক নার্সারি হতে আমার তোলা বিভিন্ন রঙের বা জাতের ডালিয়া ফুলের আলোকচিত্র৷

IMG20240108162822_01.jpg

IMG20240108162818_01.jpg

IMG20240108162810_01.jpg

IMG20240108162629_01.jpg

আপনারা ফটোগ্রাফি তো দেখতেই পাচ্ছেন যে আসলে ফুলের ফটোগ্রাফি গুলো কতটা সুন্দর আর স্নিগ্ধ দেখাচ্ছে। যদিও বা সব ফুলের রং আমি বলতে পারব না ৲ কারণ আমি রং কে ভালোবাসি কিন্তু রঙের নাম জানিনা আর এটাই আমার কাছে সবচেয়ে বেশি দুর্বলতা ৷

IMG20240108162349_01.jpg

IMG20240108162342_01.jpg

IMG20240108162209_01.jpg

IMG20240108162253_01.jpg

IMG20240108162214_01.jpg

IMG20240108162230_01.jpg

IMG20240108162337_01.jpg


ছবিঃ @gopiray
ক্যামেরাঃ realme C12
লোকেশনঃ https://w3w.co/slotted.inward.quartered


এই ছিল আমার আজকের বিভিন্ন রঙের ডালিয়া ফুলের ফটোগ্রাফি আশা করি আপনাদের সবারই ফুলের ফটোগ্রাফি গুলো ভালো লাগবে৷

তো প্রিয় বন্ধুরা সর্বোপরি এই ছিল আমার আজকের বেশ কিছু নিত্য নতুন ইউনিক কিছু ডালিয়া ফুলের ফটোগ্রাফি । কতটা ভালো লেগেছে জানি না আশা করছি আপনাদের সবার ভালো লেগেছে ।

এমনটাই আশা প্রত্যাশা রেখে শেষ করছি আমার আজকের ব্লগ।আবারো হাজির হইবো অন্য কোন নতুন ইউনিক ফটোগ্রাফি ব্লগ নিয়ে সে পর্যন্ত সবাই ভাল থাকুন সুস্থ থাকুন।

ভুল ত্রুটি ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন৷

বিষয় :ফটোগ্রাফি
ছবিঃ@gopiray
ক্যামেরাঃrealme C12
লোকেশন:বাংলাদেশ 🇧🇩

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPmPayXPfM22kXaj3xKw37oQ9tua3JfrnuMRWWqGHfhuyA1UYheY5qjiFbP3BW...V7eyR4ehZ7HBqvyv657jfHCLMnEAB8MruzVgozd15RWmndU3qYkpqG2zn5qGYM7whsCdMbNHAQvmZR2fhuzTAG6mhHkGfGFPWgrBXuMgB7vsdcpwJZdbYT5Bbk.png

5ZJ4Z52ZRyQfNkCWFfXsATSsPtfkBwT3a5k8RVinr673527MWFPCsxERaZquGbUkHMV9WZ5MJwmXkTuv41F5Tq4AiFtFdLYgppcpWVNLwb...45PzVWAMcnH3yQBxf5fXNb4aF4ANTTkpXKaNkmtZGTkGBuPWrd7E3SfVFzVaxiHJgeTsGASc2ZrWcbGiPkcj8D1MPwYnifrMpkxFpyc2eASgEzhaJ8suX7YJTg.png

সবাইকে ধন্যবাদ

5ZJ4Z52ZRyQfNkCWFfXsATSsPtfkBwT3a5k8RVinr673527MWFPCsxERaZquGbUkHMV9WZ5MJwmXkTuv41F5Tq4AiFtFdLYgppcpWVNLwb...45PzVWAMcnH3yQBxf5fXNb4aF4ANTTkpXKaNkmtZGTkGBuPWrd7E3SfVFzVaxiHJgeTsGASc2ZrWcbGiPkcj8D1MPwYnifrMpkxFpyc2eASgEzhaJ8suX7YJTg.png

4N7u1ckX2rqpV3R2NtB6sQ3Ebe7Ccci3Bs7Y69YWThVL6rmhhgg7XengdNkaYLCW8ZgKHpRNy5T9ixZoj8QqMZZEPcPrRc3Nbr6zczd6QX...PgYGgSVZcLKRxcTzJ6wpa6gwQopJ9FDVdoN1UwXF86aTmAuUvrGLJWeb6v1CKLLWJdWFgZE33ad6Ch4UFpz4TqzNgcYrHE2hpuGntCY9ennRPXyvdAfDaVNnG6.png

Sort:  
 5 months ago 

শীতকাল আসলে আমরা বিভিন্ন ধরনের ফুল ফুটতে দেখতে পাই । বর্তমান সময়ে বিভিন্ন প্রজাতির ফুল দেখতে পাওয়া যায়। আপনি আজকে নার্সারিতে গিয়ে ডালিয়া ফুলের দারুন ফটোগ্রাফি করেছেন। বিভিন্ন কালারের ফুল গুলো দেখতে খুবই সুন্দর ছিল। অনেক সুন্দর করে ফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আমার কাছে আপনার করা ফুলের ফটোগ্রাফি গুলো খুবই ভালো লেগেছে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ভাই আমার কাছেও প্রতিটি ডালিয়া ফুল ভালো লেগেছে বলেই ফটোগ্রাফি ৷ ধন্যবাদ সুন্দর মতামতের জন্য ৷

 5 months ago 

নার্সারি থেকে তোলা ডালিয়া ফুলের ফটোগ্রাফি, আমাদের মাঝে এত সুন্দর করে শেয়ার করেছেন দেখে আমি তো মুগ্ধ হলাম। ডালিয়া ফুল আমার অনেক বেশি পছন্দের। বড় বড় ডালিয়া ফুলগুলো দেখতে আমার কাছে অনেক সুন্দর লাগে। আর ছোট ডালিয়া ফুলগুলো ও অনেক সুন্দর। আপনার সবগুলো ডালিয়া ফুলের ফটোগ্রাফি দেখে আমি সত্যি এক নজরে তাকিয়ে ছিলাম। আপনি কিন্তু জাস্ট অসাধারণ ফটোগ্রাফি করতে পারেন ভাই।

 5 months ago 

আপনি নার্সারিতে গিয়ে খুব চমৎকার কিছু ডালিয়া ফুলের ফটোগ্রাফি আজ আমাদের মাঝে শেয়ার করলেন।আপনার শেয়ার করা ফুলগুলো দেখে মনটা ভরে গেলো।আপনি দারুন ফটোগ্রাফি করেন। সুন্দর বর্ননা ও তুলে ধরেছেন। ধন্যবাদ ভাইয়া আপনাকে চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 5 months ago 

যখন ফুলের ফটোগ্রাফি করার জন্য কিংবা ফুলের চারা ক্রয় করার জন্য নার্সারিতে প্রবেশ করা হয়। তখন মনে হয় যেন নার্সারিতে থেকে যায় এমন সুন্দর ফুলের বাগানে। এতই ভালো লাগে চারদিকে ফুলের বাহার আর বাহার। খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি নিলেন নার্সারি থেকে। ফুলের ফটোগ্রাফি গুলো অসাধারণ ছিল।

 5 months ago 

ফটোগ্রাফী করা আপনার একটি শখ, জেনে খুশি হলাম।কারণ আমার ও ফটোগ্রাফী করতে অনেক বেশি ভালো লাগে। আজকে আপনি নার্সারি থেকে তোলা ডালিয়া ফুলের আলোকচিত্র আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনার ক্যামেরায় ধারণকৃত প্রতিটি আলোকচিত্র আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে।

 5 months ago 

এই সিজনের নার্সারি গুলো সাজানো থাকে অপরূপ দৃশ্যের চারিদিকে শুধু বাড়ির রকমের ফুল আর ফুল।
আপনি নার্সারি ভ্রমণ করে ডালিয়া ফুলের সৌন্দর্য তুলে ধরেছেন দেখে খুবই ভালো লাগলো।
ফটোগ্রাফি গুলোর সাথে আপনার অনুভূতি খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

যাই বলুন ভাই ফটোগ্রাফি গুলো অনেক মনোযোগ দিয়ে করেছিলাম ৷ আর এ জন্যই দেখতে অসাধারণ ছিল ৲

 5 months ago 

শীত কাল মানেই ফুলের সমারোহ। ফুল আমার কাছে ভীষণ ভালো লাগে। নার্সারিতে গিয়ে বিভিন্ন ধরণের ফুলের ফটোগ্রাফি করেছেন। আজকে আমাদের সাথে শেয়ার করেছেন দেখে অনেক বেশি ভালো লাগলো। ধন্যবাদ সবাইকে ভাইয়া সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই সুন্দর মতামতের জন্য ৷

 5 months ago 

শীতকালে নার্সারি বাগানে ঘুরতে গেলে মন জুড়িয়ে যায়। কারণ যেদিকে তাকাই শুধু ফুল আর ফুল। আজকে আপনি খুব সুন্দর ডালিয়া ফুলের ফটোগ্রাফি পোস্ট করেছেন। তবে আপনার এক একটা ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। আপনার মত আমি নিজেও ফটোগ্রাফি করতে অনেক পছন্দ করি। আসলে ফটোগ্রাফি যত সময় এবং ধৈর্য দিয়ে ফটোগ্রাফি করা হয় ততই চমৎকার হয়। ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

হুমমম আপু বর্তমান সময়ে নার্সারিতে গেলেই চারদিকে ফুল আর ফুল ৷ ডালিয়া ফুলের সমারোহ অনেক ছিল ৲

 5 months ago 

আপনার মতো আমিও ফটোগ্রাফি করতে অনেক পছন্দ করি। আপনার পোস্টের মাধ্যমে আজ ডালিয়া ফুলের বিভিন্ন প্রজাতি দেখতে পেলাম। নার্সারিতে গিয়ে আপনি খুব সুন্দর ভাবে ডালিয়া ফুলের ফটোগ্রাফি করে নিয়ে এসেছেন। আপনার প্রতিটা ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে।ডালিয়া ফুল বরাবরই আমার খুব ভালো লাগে। ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 5 months ago 

আপনিও ফটোগ্রাফি করতে ভালোবাসেন শুনে খুশি হলাম ৷ অসংখ্য ধন্যবাদ আপু দারুন মন্তব্য করে পাশে থাকার জন্য ৲

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57979.07
ETH 3124.67
USDT 1.00
SBD 2.36