[আমার বাংলা ব্লগ] " শেয়ার করো বসন্তের ফুলের ফটোগ্রাফি" (প্রতিযোগিতা - ১৩)||10% beneficiaries to shy-fox 🦊 ||

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

বসন্তের ফুলের ফটোগ্রাফি

আজ - ১৭ই ফাল্গুন, ১৪২৮ , বঙ্গাব্দ | বুধবার | বসন্তকাল |

IMG_20220302_181039.jpg

বসন্ত বাতাসে সইগো বসন্ত বাতাসে বন্ধুর বাড়ির ফুলের গন্ধ আমার বাড়ি আসে সইগো বসন্ত বাতাসে

হ্যালো,

আমার প্রিয় বন্ধরা নমস্কার- আদাব। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন?আমিও ভালো আছি৷
প্রথমে ধন্যবাদ জানাই আমার বাংলা ব্লগ কমিউনিটিকে এত সুন্দর একটি প্রতিযোগিতার আয়োজন করার জন্য৷এবং সবাইকে জানাই এই ফাল্গুনের বসন্তের শুভেচ্ছা ও অভিনন্দন ৷


2bP4pJr4wVimqCWjYimXJe2cnCgn9g1JDeoTfLth3BC.png

বসন্ত ঋতু নিয়ে কিছু কথা

আমরা সবাই জানি বাংলাদেশ ছয় ঋতুর দেশ ৷ আর এই ছয় ঋতু দুই মাস পর পর আসে অথাৎ বারো মাসে ছয় ঋতু ৷একেক ঋতু একেক রুপে আর্বিভূত হয় আমাদের মাঝে

তাই তো কবি বলেছেন!!

এমন দেশটি কোথাও খুজে পাবে
না কো তুমি
সকল দেশের রানী সে যে আমার জন্মভূমি

প্রতিটি ঋতু আমার অনেক ভালো লাগে কারন একেক ঋতু একেক রুপ নিয়ে আমাদের মাঝে আসে ৷সেখান থেকে বসন্তকাল ও আমার অনেক প্রিয় ঋতু ৷
বসন্ত কালটা আমার কাছে এক নতুন প্রানের সঞ্চার নিজেকে নতুন করে খুঁজে পাওয়া বা ফিরে পাওয়া মাস বসন্ত কাল ৷ যে গাছ গুলো কয়েকদিন আগে সব পাতা ঝড়ে গেছে সে ছিল নিশ্ব আর এখন গাছে গাছে জেগে ওঠেছে নতুন সবুজ পাতা ৷তারা খুঁজে পেয়েছে জীবন যৌবন গাছে গাছে নতুন রঙের ফুল ফলে ভরে গেছে৷বসন্তের সেই তীব্র রোদ আর দখিনা বাতাস সত্যি মনে ভরে যায়৷ আবার বসন্তের সেই কোকিলের কুহু কুহু মধুর ডাক সত্যি যা প্রান ভরে যায় ৷

2bP4pJr4wVimqCWjYimXJe2cnCgn9g1JDeoTfLth3BC.png

বন্ধরা কমবেশি অনেকে অনেক সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছে৷কেউ নার্সারী থেকে কেউ বা ঘুরে ঘুরে আবার কেউ শহরের ছাদ থেকে ফুলের বাগান থেকে ৷আর আমি শেয়ার করবো বসন্তের এই সময়ে গ্রামের আশে পাশের সাধারণ ফুলের ফটোগ্রাফি গুলো ৷ কারন এই গুলোও এই বসন্তের আগমনেই ফুটে ৷এখন আমি শেয়ার করবো বসন্তের কিছু ফুলের ফটোগ্রাফি যেগুলো আমি আমার গ্রামের আশে পাশের ফটোগ্রাফি৷বসন্তের সময় গ্রামে অনেক ধরনের ফুল ফুটে ৷আশা করবো আপনাদের ভালো লাগবে ৷

2bP4pJr4wVimqCWjYimXJe2cnCgn9g1JDeoTfLth3BC.png

তো চলুন শুরু করি

ফটোগ্রাফি

PicsArt_02-27-06.55.02-01.jpeg

বসন্তের সেরা ফুল শিমুল ফুল ৷ ফুলটি দেখতে লাল রঙের ৷ফুলটির মোট পাচঁটি পাতা আর তার মাঝখানে একটি শীর্ষক৷বসন্ত এলেই শিমুলের গাছে গাছে শিমুল ফুল ফোটে ৷আর সেই গাছে কোকিলের সেই মধু মাখা সুর সত্যিই অসাধারণ ৷যদিও আমার কোনো ক্যামরা নেই তাই গাছের ছবি তুলি নি ৷

ফটোগ্রাফি

PicsArt_02-27-06.30.28-01.jpeg

এই ফুলটির নাম ঠিক জানা নেই তবে বেশ সুন্দর যা বলার অপেক্ষা রাখে না ৷এই ফুলটিরও পাচঁটি পাতা আর মাঝখানে শীর্ষ ৷বসন্তের এই সময়ে রাস্তার পাশে এই ফুলটি তুলেছি ৷

ফটোগ্রাফি

IMG20220228080330_01-01.jpeg

IMG20220228080421_01-01.jpeg

. বসন্তের আরেকটি ফুল দুলফির ফুল এই ফুলগুলো খুব ছোট দেখতে সাদা রঙের৷দেখতে অনেক ভালো লাগে ৷ এই সময়টাতে গ্রামের কাচা রাস্তার ধারের দুই পাশে এই দুলফির ফুল ফুটে ৷

ফটোগ্রাফি

PicsArt_02-27-06.59.40-01.jpeg

এই ফুলটির নাম ভাউটির ফুল৷ ফুলটির গাছটির পাতা গুলো ধরলে যদি হাত না ধুইয়ে মুখে দেন তিতা খুব তিতা ৷কিন্তু ফুল গুলো অনেক সুন্দর ৷দেখতে সাদা রঙের ৷বসন্তের এই সময়টাতে গ্রামের রাস্তার ধারে এই ভাউটির ফুল ফুটে ৷

ফটোগ্রাফি

PicsArt_03-02-06.05.55-01.jpeg

PicsArt_03-02-06.05.55.jpg

লেবু ফুল রঙ সাদা ৷ এটি মুলূত একটি উদ্ভিদ জাতীয় ফুল ৷অথাৎ লেবু ফল ধরার আগে এই ফুলটি ফুটে আর এই ফলটি থেকে ফলের তৈরি হয়৷সত্যি প্রকৃতির লীলা বোঝা বড়ো দায়৷

ফটোগ্রাফি

IMG20220227162815_01-01.jpeg

IMG20220227162852_01-01.jpeg

এই ফলটিরও আমার নাম জানা নেই ৷তবে ফুলটি দেখতে অনেক সুন্দর ৷ফুলটি দুই রঙের খুব ছোট জাতীয় ফুল ৷ বসন্তের এই সময়ে গ্রামের যেখানে সেখানে এই ফুল গুলো দেখা যায় ৷

ফটোগ্রাফি

IMG20220224152758_01-01.jpeg

এই ফুল টি হলুদ রঙের দেখতে অনেক সুন্দর ৷আসলে এটি একটি উদ্ভিদ জাতীয় ফুল ৷ফুলটি থেকে দানা জাতীয় ডাল বা কালাই ফল হয়৷ গ্রামের কৃষক এসব গাছ লাগায় ৷

তো এই ছিলো আমার আমার বাংলা ব্লগের প্রতিযোগিতা-১৩ শেয়ার করো তোমার সেরা ফুলের ফটোগ্রাফি ৷
সত্যি আমি অনেক আনন্দিত এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পেরে৷ আবার ও আমার বাংলা ব্লগের কমিউনিটিদের অনেক ধন্যবাদ এতো সুন্দর একটি প্রতিযোগিতার আয়োজন করার জন্য ৷

ফটোগ্রাফির বিবরন

বিষয়বসন্তের ফুলের ফটোগ্রাফি
ফটোগ্রাফিrealme C12
ক্যামেরা8 megapixel
লোকেশনhttps://w3w.co/
তারিখ২মার্চ ২০২২
ছবি ক্লিক@gopiray

অসংখ্য ধন্যবাদ

6VvuHGsoU2QBt9MXeXNdDuyd4Bmd63j7zJymDTWgdcJjnztxNkWZNBCTxqF3xwXUTQenK21xtRxARWS4hidigrrHE6jjq1gq94KEHMLQ2riCuWNkFCb8gNA1HabmLA.png
A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddpdmP87wYpfi3oTHgUMUYiRS52doU8dejSJdnCb35zw4hK9kuuVAndd3ZZFHU...ZZeZYWZH27MEcCUm5rqSzqKV65u66uvsrLSM3wc1PycXzB4hKM5KioB2yBnjHcUcMzMKWn5QeXTGviXd1D5sw8uazaLAZAYato1MYYV57RNmGXF1tuHZdDQyWV.gif

Sort:  
 2 years ago 

খুব সুন্দর ফটোগ্রাফি সেই সাথে দারুন কালার গ্রেডিং।বেশ দারুন উপভোগ ছিলো আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি।আর এত সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য ধন্যবাদ আপনাকে।ভালো থাকবেন।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই

 2 years ago 

দারুন দারুন ফটোগ্রাফি শেয়ার করেছেন ভাইয়া সত্যি আপনার ফটোগ্রাফি গুলা দেখে মুগ্ধ হয়ে গেলাম বিশেষ করে বাটিফুল গ্রাম অঞ্চলে এখন হরহামেশাই দেখা মেলে

 2 years ago 

আপনার তোলা বসন্ত ফুলের ফটোগ্রাফি গুলো দেখতে অনেক সুন্দর হয়েছে । তবে শিমুল ফুলের ফটোগ্রাফিতে আমার কাছে অনেক ভালো লেগেছে । সুন্দরভাবে ফটোগ্রাফি করার পাশাপাশি ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

ভাই ধন্যবাদ মন্তব্য করার জন্য

 2 years ago 

অনেক সুন্দর কিছু বসন্তের ফুলের ফটোগ্রাফি আপনি আমাদের সাথে শেয়ার করেছেন, এবং এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন। তবে আমার মনে হয় প্রতিযোগিতার মেয়াদ এখন নেই, হয়তো বা লেট হয়ে গেছে। যাই হোক ভালো করে চেক করবেন অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

না আপু সময় শেষ হয় নি ৷ আর ধন্যবাদ মন্তব্য করার জন্য

 2 years ago 

অসাধারণ ছিল সমস্ত ফুলের ফটোগ্রাফি গুলো। তাছাড়াও চমৎকারভাবে সাজিয়েছেন বর্ণনাগুলো। নাম সহ ফুলের ফটোগ্রাফি গুলো বর্ণনা করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

এবং আন্তরিক ধন্যবাদ জানাই প্রতিযোগিতায় স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করার জন্য।

 2 years ago 

আপনাকেও আন্তরিক ধন্যবাদ জানাই ভাই

 2 years ago 

প্রথমে আপনাকে ধন্যবাদ দিতে চাই আমার বাংলা ব্লগে এই কনটেস্টে অংশগ্রহণ করার জন্য। আপনি আমাদের মাঝে চমতকার ফটোকপি করেছেন ভাই বিশেষ করে ৩ নম্বর ফটোগ্রাফি টা আমার কাছে বেশ চমৎকার লেগেছে। সব মিলিয়ে আপনি দারুন একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন জেনে অনেক খুশী হলাম। আপনার তোলা ভাউটির ফুলের ফটোগ্রাফি টা আমার অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আমাকে এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য

 2 years ago 

ধন্যবাদ মন্তব্য করার জন্য

 2 years ago 

ভাইয়া আপনার তোলা ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে। আমার কাছে আপনার সব গুলো ফটোগ্রাফি অসম্ভব সুন্দর লেগেছে ভাইয়া। বসন্তের রঙ বেরঙের সব ফুলের ফটোগ্রাফি খুব দক্ষতার সাথে করেছেন।
ধন্যবাদ ভাইয়া,আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে শুনে অনেক খুশি হলাম আপনার ও জন্য শুভকামনা

 2 years ago 

আপনি বাড়ির চারপাশের পরিবেশ থেকে নেয়া অনেক সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন। আপনার বৈচিত্র্যময় কিছু ফুলের ফটোগ্রাফি দেখে খুব ভালো লাগলো। আপনার শেয়ার করা দুলফির ফুলকে আমরা কানশিসার ফুল বলতাম। এই ফুলটার কথা মন থেকে প্রায় মুছেই গিয়েছিলো। ধন্যবাদ সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

 2 years ago 

ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে শুনে অনেক খুশি হলাম ৷আপনার জন্য ও অনেক শুভকামনা

 2 years ago 

বসন্তের ফুলের ফটোগ্রাফি গুলো অসাধারন হয়েছে ভাই, দেখে মুগ্ধ হয়ে গেলাম ‌‌নিখুঁত ভাবে সব গুলো ফটোগ্রাফি করেছেন। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

ধন্যবাদ ভাই মন্তব্য করার জন্য

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.025
BTC 53406.14
ETH 2398.08
USDT 1.00
SBD 2.15