কোনো একদিন গ্রামের মেলাতে জিলাপি বানানো দেখার অভিজ্ঞতা ||(10% beneficiaries to shy-fox 🦊 or 5% abb-school)||

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা🤷🏻‍♂🤷🏻‍♂

🙏নমস্কার ও আদাব 🙋🏽‍♂

প্রীতি ও শুভেচ্ছা 🌻🌻

আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল ভাই বোন বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন?আশা করছি ঈশ্বরের কৃপায় সবাই ভালো আছেন সুস্থ আছেন ৷আমিও ঈশ্বরের কৃপায় ভালো আছি ৷

বন্ধুরা প্রতিবারের মতো আমি আজকেও আপনাদের মাঝে হাজির হয়েছি একটি নতুন ব্লগ নিয়ে ৷ বন্ধুরা আমি আজকে যে পোষ্টি শেয়ার করবো ৷আমি আমার গ্রামের মেলাতে বেশ কয়েকদিন আগে একটি মিষ্টান্নের দোকান হতে জিলাপি বানানো দেখেছি ৷ তার কিছু আলোকচিত্র বা ফটোগ্রাফি করবো৷

IMG_20220421_091448.jpg
ছবি লোকেশন
আসলে গ্রামের কোনো মেলা বসলে অনেক ?ধরনের দোকান বসে তার মাঝেও সবার আগে চোখে পড়ে এই জিলাপির দোকান ৷গ্রামের ছোট, বড়, যুবক,যুবতী,কিশোর-কিশোরী এবং কি বৃদ্ধ পযন্ত সবাই এই জিলাপি অনেক পছন্দ করে ৷ সত্যি বলতে আমারো অনেক ভালো লাগে এই জিলাপি ৷
আজ থেকে প্রায় এক মাসে আগে আমার বাড়ির পাশের একটি গ্রামে মেলা হয়েছিল ৷তখন এই জিলাপি বানানো বা জিলাপি ভাজা দেখেছি ৷যেট এখন আপনাদের মাঝে উপস্থাপন করবো

Picsart_22-04-21_09-13-08-358.jpg
ছবি লোকেশন
প্রথম থেকে শেষ পযন্ত আমি জিলাপি বানানো দেখেছি ৷প্রথমে আটা ও বেশন জল দিয়ে ঘোল তৈরি করল ৷ ঘোলটা বেশি পাতলা ও না বা ঘনও না যেটা দরকার আর কি ৷তারপর দেখলাম গুর ও জল দিয়ে গুরের সিরা তৈরি করেছে ৷

Picsart_22-04-21_09-08-46-241.jpg
ছবি লোকেশন
এরপর তারা মাটিতেই একটি চুলা বানিয়েছে চুলায় কড়াই বসিয়ে তার মধ্যে তেল দিলো ৷তেল দেওয়ার পর কিছুক্ষণ পরে দেখলাম একটি ঢোলা বা একটি পাত্রে ছিদ্র করে আটার ঘোলটা নিয়ে ঘুরিয়ে ঘুরিয়ে ভাজতেছে ৷ সত্যি দেখতে অনেক ভালো লেগেছে

Picsart_22-04-21_09-11-59-084.jpg
ছবি লোকেশন
Picsart_22-04-21_09-10-39-093.jpg
জিলাপি গুলো যখন ভাজা হয়ে গেল তখন উঠিয়ে নিয়ে সেই বানো গুরের সিরাতে ডুবিয়ে রাখলো ৷ডুবিয়ে রাখলো যাতে জিলাপি তে সিরাটা ভালো ভাবে মিশে ৷এরপর আবার সিরা থেকে উঠে দোকানে সুন্দর করে সাজিয়ে রাখতেছে ৷সত্যি আমার অনেক ভালো লেগেছে জিলাপি বানানো দেখে ৷

Picsart_22-04-21_09-05-55-764.jpg
ছবি লোকেশন

বলতে গেলে এটি একটি রেসিপি পোষ্টেও বলা চলে ৷আমি সব কিছু মনযোগ দিয়ে দেখেছি ৷আর আমিও একদিন বাড়িতে এ জিলাপি বানাবো৷

তো বন্ধুরা এই ছিল আমার আজকের সাধারণ একটি পোষ্ট ৷ গ্রামের মেলার অন্যতম দোকান জিলাপির দোকান জিলাপি বানানোর মুহূর্তে তোলা কিছু ছবি ও অভিজ্ঞতা৷ জানি না আপনাদের পোষ্ট টি কতটা ভালো লাগবে ৷তবে আশা করছি সবাইরে ভালো লাগবে ৷

পরিশেষে বলবো সবাই ভালো থাকুন সুস্থ থাকুন ও নিরাপদে চলুন ৷

@gopiray

সবাইকে ধন্যবাদ

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPmPayXPfM22kXaj3xKw37oQ9tua3JfrnuMRWWqGHfhuyA1UYheY5qjiFbP3BW...uocepuhthjpwhGDzN6BQpNuyvctwmWpcG7n5KM7iFfRvZgwhvLH9LuW5XCyNFxmfsRpYTSN33VAtN6QVQZR5uDiSFQSjbTos9CGPrXoJtVDUShzqEVyhxRQYCN.png

99pyU5Ga1kwqSXWA2evTexn6YzPHotJF8R85JZsErvtTWY3VVxYro9QwSgYBVma2r6zMsUCfiScNG3aceJ1PNdabrBYVxvV9UcUsf85FyULtJ9cFP8hHoivRJNEz2dc5Wn.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9ms6NJyqDC7SoahBpoJnjzoXmRuaVTHyxffJTSjt3HCAJgZmTWQYSXVqA6yXF9TSJcoosKhzkudZxYGzUmXmso6pY5QuuDF.gif

Sort:  
 2 years ago 

জিলাপি আমি অনেক পছন্দ করি, আমার ছেলেও জিলাপি অনেক পছন্দ করে। আর আজকে আপনি আমাদের সাথে জিলাপি বানানোর অভিজ্ঞতা শেয়ার করেছেন এ জন্য আপনাকে অনেক ধন্যবাদ। আপনার পোস্ট দেখে আমার কাছে অনেক ভালো লাগলো। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকেও অনেক ধন্যবাদ ভাই

 2 years ago 

আমাদের উচিত এই সমস্ত জিনিস গুলো নিজেদের শিখে রাখা। কারণে সমস্ত রেসিপিগুলো মাঝেমধ্যে বানালে পারেন নিজের পরিবারের মাঝে উপস্থাপন করা যায়। প্রশংসার পাত্র হওয়া যায়। আপনি ফটোগ্রাফি করেছেন। আশা করি চেষ্টা করবেন নিজে থেকে তৈরি করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর করে মন্তব্য করার জন্য

 2 years ago 

খুব চমৎকার একটি অভিজ্ঞতা আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার মত আমারও জিলাপি বানানোর পদ্ধতিটা দেখতে খুব ভালো লাগে। গ্রামের মেলায় চটি দোকানগুলোতে যখন গোল গোল করে ঘুরিয়ে জিলাপি ভাজতে শুরু করে তখন খুব ভালো লাগে। আমি মুগ্ধ হয়ে দেখতে থাকি জিলাপি বানানোর পদ্ধতি গুলো। আপনার অভিজ্ঞতা টি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া জিলাপি আমার অনেক পছন্দের। আপনি জিলাপি ভাজার অনেক সুন্দর অভিজ্ঞতা আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। জিলাপি ভাজা দেখে আমিও একটু একটু শিখে নিলাম। চেষ্টা করবে একদিন বাসা বানানোর জন্য। ধন্যবাদ আপনাকে ভাইয়া আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

হুম আপু অবশ্যই চেষ্টা করতে পারেন ৷ধন্যবাদ আপু মন্তব্য করার জন্য

 2 years ago 

জিলাপি খেতে আমার কাছে খুবই ভালো লাগে আমি যখনই কোন জায়গায় যাই সেখানে যদি জিলাপি দেখতে পায় তাহলে সেগুলো কিনে না খাওয়া পর্যন্ত আমার শান্তি হয় না। যারা জিলাপি তৈরি করে তারা অনেক দক্ষতার সাথে সেই কাজগুলো করে থাকে। আজকে আপনি আমাদের মাঝে সেই দক্ষতার কিছু উদাহরণ শেয়ার করেছেন ভাইয়া।

 2 years ago 

ধন্যবাদ ভাই এতো সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

আপনার মত আমিও অনেকবার দাঁড়িয়ে দাঁড়িয়ে জিলাপি বানানো দেখেছি বেশ কয়েকবার। ইচ্ছে হয়েছে নিজেই জিলাপি বানাবো কিন্তু উপকরণ আর ঝামেলার ভয়ে কখনো বানানো হয়নি। আপনার জিলাপি বানানো দেখার পোস্ট দেখে বেশ ভালো লাগলো। শেয়ার করার জন্য ধন্যবাদ

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ এতো আপনি সুন্দর মন্তব্য করেছেন ৷যে জিলাপি বানানোর উপকরন ছাড়া বানানো যাবে না

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57027.00
ETH 2353.59
USDT 1.00
SBD 2.38