আমার বাংলা ব্লগ ""ফটোগ্রাফি"" !! (১০% @shy-fox এর জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার

হ্যালো, আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি নতুন পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে ৷


Picsart_22-12-21_22-05-29-949.jpg

প্রিয় বন্ধুগণ প্রথমে সবাইকে আমার অন্তরের অন্তস্থল থেকে ভালোবাসা রইল ৷ আশা করি সবাই অনেক ভালো রয়েছেন ৷ আর দিন শেষে ভালো থাকতেই হবে এটাই হলো বাস্তব ৷ খারাপ থাকি মনে থাকি কষ্টে থাকি যতই কিছুই জীবনের সাথে ঘটক না কেন৷ তবুও প্রতিনিয়ত সবার সাথে হাসিমুখে চলাই হল সবচেয়ে বেশি বুদ্ধিমানের কাজ ৷

যাহোক বরাবরের মতো আজকে আপনাদের মাঝে হাজির হলাম নতুন একটি ইউনিট ব্লগ নিয়ে৷ আর এরই মাঝে আজকের সপ্তাহের শেষ পোস্ট হবে ৷ আসলে দেখতে দেখতে দিনগুলো যেন চোখে নিমিষেই হাওয়া হয়ে যাচ্ছে ৷ আর এখন শীতের মৌসুমটাতে দিনের বেলাটা অতি ছোট্ট মনে হয় ৷ সূর্য অস্ত্র হতে না হতেই সূর্যাস্ত যেন এসে হাজির হয় ৷ যাই হোক আর কথা বাড়াবো না আজকে আর বেশি কথা বলতে ইচ্ছে করছে না ৷ অনেক ব্যস্ততার মাঝে রয়েছি তবুও প্রতিনিয়ত এ পরিবারের সাথে থাকতে চেষ্টা করছি ৷ এটাই আমার কাছে সবচেয়ে বেশি পাওয়া ৷ চলুন আর কথা না বাড়িয়ে চলে যাই আজকের মেইন ব্লগে ৷ আপনারা সবাই হয়তো বা জানেন যে আমি প্রতি সপ্তাহে একটি করে ফটোগ্রাফি পোস্ট করার চেষ্টা করি৷ এবং কি তারই ধারাবাহিকতায় আজকেও কিছু এলোমেলো রেনডম ফটোগ্রাফি আপনার মাঝে উপস্থাপন এবং কি শেয়ার করছি ৷ আশা করি আপনাদের সবার অনেক ভালো লাগবে ৷ এমনটাই আশা প্রত্যাশা রেখে শুরু করছি আজকের ফটোগ্রাফির অ্যালবাম ৷


ফটোগ্রাফি:

IMG_20221221_214945.jpg

আমার চোখে আজকের ফটোগ্রাফির মধ্যে সেরা ফটোগ্রাফি হল এই ফুলের ছবিটি৷ যদিও প্রকৃত ফুল নয় এটা আসলে একটি সবজি জাতীয় ফুল ৷ অর্থাৎ আমাদের গ্রামের ভাষায় বাবুরি বলে থাকে৷ আর বাবুরি যদি বড় হয়ে যায়৷ ঠিক তখন এই ধরনের ফুল ফোটে আর এখান থেকেই বীজ তৈরি হয়৷ আর বাবুরি শাখ তরকারি হিসেবে বেশ ভালোই লাগে ৷ যেটা গ্রামের প্রতিনিয়তই মানুষেরাই খেয়ে থাকে ৷

ফটোগ্রাফি:

Picsart_22-12-21_21-53-21-144.jpg

এটি ও একটি সবজি শাকের ফুল ৷ তবে আমার নাম জানা নেই৷ আসলে এই শীতকালীন সময়টাতে প্রতিটি সবজির শাখের ফুল ফোটে ৷ বেশি দিন হওয়ার পর ৷ ঠিক এই ফুলটিও একপর্যায়ে এখান থেকে বীজ তৈরি হবে ৷ আর তখন এগুলো শুকিয়ে সংগ্রহ করে রাখা হবে ৷ আবার পরের শীতের মৌসুম এলেই বিষ ছিটিয়ে আবার শাখ ৷

ফটোগ্রাফি:

Picsart_22-12-21_21-58-44-933.jpg

গোলাপ যাকে বলা হয় ফুলের রাজা৷ সব জায়গায় সবাইকে প্রতিমুহূর্তে প্রতি জনকে ভালোবাসা জানানোর এক প্রধান ফুল হলো গোলাপ ৷ তাই তো এই ফুলকে ফুলের রাজা বলাই যায়৷ আমার বাড়ির গাছে ফোটা প্রথম ফুল৷ যদিও ফুলটি হেলে নিচে ছিল ৷ তাই খুব ভালোভাবে ক্যাপচার করতে পারে নি ৷

ফটোগ্রাফি:

Picsart_22-12-21_21-56-21-460.jpg

প্রজাপতি দেখতে বেশ কিউট লাগছিল৷ আসলে আজকে হঠাৎ করেই বাড়ির উঠানে দেখতে পেলাম৷ যে প্রজাপতি কেন যেন উড়তে পারছে না৷ বেশ অনেকক্ষণ ধরেই আমি হাত দিয়ে নাড়াচাড়া করেছিলাম৷ কিন্তু কোন মুহূর্তেই উড়ছিল না৷ জানি না ঠিক কি হয়েছিল৷ পরে আবার লক্ষ করলাম উঠানে নেই ৷ কিন্তু তার আগে আমি ছবিটি ক্যাপচার করেছিলাম৷ আর প্রজাপতি তো সবার অনেক প্রিয়৷

ফটোগ্রাফি:

Picsart_22-12-21_21-51-59-761.jpg

সরিষার ফুল৷ আপনারা সবাই ভাবছেন যে সরিষার ফুল তো হলুদ রঙের হয়৷ হ্যাঁ বন্ধুরা হলুদ রঙের ও আছে৷ তবে এটি হলো সাদা রঙের ৷ আসলে বিভিন্ন জাতের সরিষা রয়েছে৷ আর এই জাতের ভিত্তিতেই ফুলগুলো ফোটে৷

ফটোগ্রাফি:

IMG_20221221_220220.jpg

শীতের সকাল বেলার প্রথম আকর্ষণ বলা যায় ৷ সারারাত শিশির কণা গুলো জমে কচু পাতার মধ্যে একত্রিত হয়ে এক জলকণা সৃষ্টি হয়েছে ৷ আজকে সকাল বেলা উঠেই রাস্তার ধারে দেখতে পেলাম৷ শিশির বিন্দুগুলো জমা হয়ে বেশ সুন্দর লাগছিল ৷ কাছে গিয়েই হাত দিয়ে স্পর্শ করা মাত্রই একটি ঠান্ডা অনুভূত শরীরকে শিহরিত করে তুলল৷

ফটোগ্রাফি:

IMG_20221221_215031.jpg

ধনিয়া শাকের ফুল ৷ আসলে আমরা ধুনিয়া সবাই চিনি যদিও আমরা তরকারির মধ্যে দিয়ে থাকি ৷ আর যার ফলে তরকারিটা বেশ সুগন্ধি হয়ে থাকে ৷ কিন্তু এ ধুনিয়া যখন এক পর্যায়ে বড় হয় ৷ তখন এই ধরনের ফুল ফোটে যা বীজের জন্য উপযোগী৷


আজকে আপনাদের কাছে এখানে বিদায় নিচ্ছি ৷ আবার নতুন কোন ইউনিক ফটোগ্রাফি ব্লগ নিয়ে হাজির হবো৷ এমন প্রত্যাশা আশা আকাঙ্ক্ষা রেখে এখানেই শেষ করছি৷

ভুল ত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবেন!!!

ফটোগ্রাফি বিবরন

ছবিঃ @gopiray

ক্যামেরাঃ realme C12
লোকেশনঃ https://w3w.co/slotted.inward.quartered


C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9ms6NJyqDC7SoahBpoJnjzoXmRuaVTHyxffJTSjt3HCAJgZmTWQYSXVqA6yXF9TSJcoosKhzkudZxYGzUmXmso6pY5QuuDF.gif

Sort:  
 2 years ago 

অসাধারণ হয়ে ফটোগ্রাফ গুলো।সকাল সকাল রঙবেরং এর ফুল গুলো দেখে চোখ জুড়িয়ে গেল।আপনি যেটাকে বাবুরি বলেছেন সেটাকে সম্ভবত কসমস বলে। আর আমার কাছে কিন্তু ধনিয়ার ফুল গুলো কে বেস্ট মনে হচ্ছে।পোস্ট এবং ফটোগ্রাফি দুইটাই অনেক সুন্দর হয়েছে।ধন্যবাদ দাদা সুন্দর ফটোগ্রাফ গুলো শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলে আমরা বাবুরি ফুল বলি ৷ কসমস আলাদা৷
যা হোক ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে শুনে খুশি হলাম ৷

 2 years ago 

আজকে আপনি খুব চমৎকার কিছু ফটোগ্রাফি করেছেন। ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক ভালো লাগলো। আমিও মাঝেমধ্যে ঘুরতে গেলে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তবে ধনিয়া শাকের ফুলের ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লাগলো। ফটোগ্রাফিগুলো সুন্দর বর্ণনা দিয়ে আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

 2 years ago 

আসলে আমারাও ব্যাক্তিগত ভাবে ধুনিয়া পাতার ফুলটি অনেক ভালো লেগেছে ৷
ধন্যবাদ আপু এভাবেই পাশে থাকবেন সর্বদা ৷ ধন্যবাদ

 2 years ago 

আপনার সবগুলো ফটোগ্রাফিই খুবই অসাধারণ হয়েছে। ফুলগুলো দেখতে খুবই সুন্দর লাগছে🌸।আসলে ফটোগ্রাফি করা সহজ বিষয় না। কিন্তু আপনার ফটোগ্রাফি গুলো দেখে মনে হচ্ছে আপনি এ কাজে খুব দক্ষ।যাই হোক আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে ভীষণ ভালো লেগেছে। এত সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

সহজ কি কঠিন তা জানি না ৷ তবে মনযোগ দিয়ে ফটোগ্রাফি করার চেষ্টা এতোটুকুই ৷
ধন্যবাদ আপনার সুন্দর মতামতের জন্য ৷

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া প্রতিনিয়ত সবার সাথে হাসিমুখে চলাই হল সবচেয়ে বেশি বুদ্ধিমানের কাজ। প্রজাপতি আমার অনেক ভালো লাগে। আমি আজকে এই প্রথম সাদা সরিষা ফুল দেখলাম। আগে কখনো দেখিনি। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

জীবনে খারাপ ভালো আসবেই তবুও দিনশেষে হাসি মুখে থাকতে ভালোবাসি ৷ আর এভাবেই থাকতে চাই ৷
ধন্য মন্তব্য করে পাশে থাকার জন্য ৷

 2 years ago 

বাহ ভাই প্রত্যেকটা ছবি খুব সুন্দর হয়েছে আপনার। আপনার চোখে যেটা সেরা ফুল, আমার চোখেও সেটাই সেরা যতগুলো ছবি তুলেছেন।যদিও প্রজাপতিটাকেও পিছিয়ে রাখা যায় না।আর প্রাকৃতিক ছবি কোনটা কে কোনটার থেকে কম বলা যায় না। তাও আমাদের একেকজনের পছন্দ একেক রকমের। সেই হিসেবে দেখতে গেলে আমারও প্রথম ছবিটাই বেশ পছন্দের হয়েছে। আর প্রজাপতিটাকেও খুব ভালো লেগেছে।

 2 years ago 

শুনে ভালো লাগলো যে আপনি প্রতিটি ফটোগ্রাফি বেশ ভালোই করে বিবরন দিয়েছেন ৷ আমার করা ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে শুনে খুশি হলাম ৷
ধন্যবাদ দিদি এভাবেই যেন পাশে থাকেন এমনটাই প্রতার্শা ৷

 2 years ago 

ফটোগ্রাফিগুলো দারুন হয়েছে। সাদা সরিষা আমি দেখেছি কিন্তু সাদা সরিষা ফুল আমি আগে দেখিনি। আজই দেখলাম আপনার পোস্টের মাধ্যমে, আমার খুব ভাল লাগলো। ভোরে গাছের পাতায় শিশির কনা বেশ ভাল লেগেছে।ধনিয়া পাতা গাছের ফুল আমি আগেও দেখেছি কিন্তু আপনার ফটোগ্রাফিতে অন্য রকম সৌন্দর্য দেখতে পেলাম। ভাল লাগলো ফটোগ্রাফিগুলো।শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপু সাদা সরিষা ফুল দেখেন নি ৷ তবে বাক্য টি ভালো লিখতে পারেন নি ৷ যেটা দিতে চেয়েছেন মিস হয়েছে ৷ যা হোক আপনি খুব চমৎকার করে প্রতিটি ফটোগ্রাফি বিষয়ে মন্তব্য করার চেষ্টা করেছেন ৷
ধন্যবাদ আপু

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62311.78
ETH 2418.00
USDT 1.00
SBD 2.67