ফটোগ্রাফি পোষ্ট 📸 || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা.. সবাইকে স্বাগতম,
আমার বাংলা ব্লগে

আজ সোমবার ১৭ অক্টোবর ২০২২ ইং
বাংলা ৩০ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ



নমস্কার,
হ্যালো, আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি নতুন পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে ৷

প্রিয় বন্ধুরা প্রতিদিনের মতো আজকে আপনাদের মাঝে আমি হাজির হলাম৷ আসলে সত্যি বলতে ব্লগ লেখাটা একটা নেশা পেয়ে গেছে ৷ যেখানে একটা দিন আপনাদের সাথে যোগাযোগ কিংবা কারো পোস্ট না দেখতে পেয়ে নিজেকে অনেকটা খারাপ লাগে ৷ এটা শুধু একটি কমিউনিটি নয় একটি পরিবার যেখানে আমরা সবাই একত্রি মিলে বসবাস করছি ৷ যেখানে একে অপরের ভালো-মন্দ দুঃখের সাথী যদিও বা আমরা সামনা সামনি কিছু করতে না পারি ৷ তবে এই ভার্চুয়াল জগতে একে অপরের সাথে এত সুন্দর একটি পরিচয় কথাবার্তা বলা সত্যি অসাধারণ অসাধার৷ যা আসলে কল্পনা করার বাইরে যেটা আমরা বাংলা ব্লগ কমিউনিটি এনে দিয়েছে৷ আর এই জন্য আমার বড় দাদাকে আমি আবারো প্রাণ ভরে মন ভরে শ্রদ্ধাও সম্মান জানাই৷ সত্যিই তিনি একজন মহান মানুষ নয়তো আমরা এত সুন্দর একটি কমিউনিটি হয়তোবা পেতাম না ৷__________
তো বন্ধুরা আজকে আপনাদের মাঝে যে পোস্টটি শেয়ার করতে যাচ্ছি৷ এটা আসলে আমার গ্রামের আশে পাশে থেকে কিছু এলোমেলো ফটোগ্রাফি ৷ আর সত্যি বলতে ফটোগ্রাফি করতে বেশ ভালই লাগে৷ আর তাইতো মাঝে মাঝেই কোন দৃশ্য বা ছবি ভালো লাগলে ক্যাপচার করার চেষ্টা করি৷ তো চলুন তাহলে দেরি না কর শুরু করা যাগ আজকের ফটোগ্রাফি ৷ আর আশা করবোো আপনাদের সবার ফটো গুলো ভালো লাগবে ৷


ফটোগ্রাফি

IMG20221013161827_01.jpg

IMG20221013161830.jpg


ছবিঃ @gopiray
ক্যামেরাঃ realme C12
লোকেশনঃ https://w3w.co/slotted.inward.quartered


এটি একটি জংলি ফুলের ফটো৷ আসলে আজকে বিকেল বেলা রাস্তার ধারে এই জংলি ফুলের ফটোগ্রাফি করি ৷ আসলে সারাদিন ব্যস্ততার মধ্যে থাকার পরও বিকেলবেলা একটু ঘুরে বেড়াতে বেশ ভালোই লাগে৷ আর তখনই দেখতে পেয়ে ছবিটি ক্যাপচার করেছি ৷ দেখতে হলুদ রঙের বেশ চমৎকার যদিও এই জংলি ফুলের নাম জানি না৷ তবে এই শীতের মৌসুমে এই ফুলটি প্রায় দেখতে পাই৷

ফটোগ্রাফি

Picsart_22-10-17_20-32-31-491.jpg


ছবিঃ @gopiray
ক্যামেরাঃ realme C12
লোকেশনঃ https://w3w.co/slotted.inward.quartered


ছবি দেখতে পাচ্ছেন একটি পুসকুনি নিয়ে অর্থাৎ যাকে ডোবা বা পুকুর বলা হয়৷ বিকেলের শেষের সন্ধ্যাবেলার ঠিক আগের মুহূর্তে সূর্যের আলো টা পুকুরের পানিতে ঝলমল করছে৷ আর তার সাথে দেখতে পাচ্ছেন একটি জাল পাতানো রয়েছে৷ যদিও ছবিটির দূর থেকে ফটোগ্রাফি করেছি৷ জালে চারপাশে খাবার দিয়ে রেখে দিয়েছি আর কিছুক্ষণ পরে হয়তো জাল টেনে উঠাবে ৷আর তাতে মাছ উঠবে গ্রামের এসব পুকুরে এভাবেই মাছ ধরা হয়৷

ফটোগ্রাফি

IMG20221012165152_01.jpg


ছবিঃ @gopiray
ক্যামেরাঃ realme C12
লোকেশনঃ https://w3w.co/slotted.inward.quartered


এটা একটি আচারের দোকান অর্থাৎ কয়েকদিন আগে লক্ষ্মী পুজোর মেলাতে গিয়ে আচারের দোকানের ছবিটি তুলি ৷ আচার খেতে আমার সত্যি অনেক ভালো লাগে ৷ বিশেষ করে চালতা কিংবা বড়ই আর তাই তো যেকোন মেলা বাজারে গেলেই আচার কে খেতেই হবে৷

ফটোগ্রাফি

IMG20221014164551.jpg


ছবিঃ @gopiray
ক্যামেরাঃ realme C12
লোকেশনঃ https://w3w.co/slotted.inward.quartered


ছাগলটি মাঠে কি সুন্দর করে ঘাস বিকেল ৷ বেলা মা বলে যে মাঠ থেকে ছাগল টাকে নিয়ে আসতে৷ আসলে আসলে ছাগলটি আমাদেরই আমার মা ছাগলটি পালন করে ৷ তাইতো মা বলার কারনে বিকেল বেলা মাঠে গিয়ে ছাগলটি আনার সময় তার ঘাস খাওয়ার মুহূর্তটি দেখে ভালো লাগলো৷ আর তাইতো ফটোগ্রাফি করেছিলাম৷

ফটোগ্রাফি

Picsart_22-10-17_20-33-30-853.jpg


ছবিঃ @gopiray
ক্যামেরাঃ realme C12
লোকেশনঃ https://w3w.co/slotted.inward.quartered


এটি একটি পুকুর তবে এটাতে কোন মাছ চাষ করা হয় না ৷ এখানে শুধু কচুরিপানার কচুরিপানা ভরা তার সাথে ফুলগুলো দেখতে বেশ চমৎকার লাগছে৷ এই ছবিটিও বিকেলবেলা তুলেছিলাম আর তাইতো সূর্যের আলো রশ্মি টা ছবিতে পড়ছে ৷

ফটোগ্রাফি

Picsart_22-10-17_21-58-27-451.jpg


ছবিঃ @gopiray
ক্যামেরাঃ realme C12
লোকেশনঃ https://w3w.co/slotted.inward.quartered


এই ফটোগ্রাফি ভালো করে লক্ষ্য করুন তো চিনতে পারেন কিনা ৷বিশেষ করে যারা গ্রামে আগে ছিলেন তাদের উদ্দেশ্যে বেশি আকর্ষণ বোধ করছি ৷ আসলে গ্রামের মানুষেরা নদী কিংবা অন্য কোন ডোবা বা নালা থেকে যখন পানিটা স্রোত করে৷ তখন এই বাশেঁর বেড়া দিয়ে তার উপরে জাল বিছিয়ে খুঁটি উপর এটি বিছানো হয়৷ আর ঠিক এই বাঁশের তৈরি বেড়ার উপর দিয়েই পানি স্রোত যায় ৷আর যদি মাছ পড়ে তো কোথাও পালিয়ে যেতে পারে না৷



তো বন্ধুরা এই ছিল আমার এলোমেলো কিছু ফটোগ্রাফি ৷ আশা করবো ফটোগ্রাফি গুলো ভালো লাগবে এমনটাই প্রত্যাশা করি ৷ আসলে আমার ক্যামেরা নেই তবে ফোন দিয়ে মাঝে মাঝে ছবি তোলার চেষ্টা করি৷ আর আসলে সবচেয়ে বড় কথা হচ্ছে গিয়ে ক্যামেরা বা মোবাইল ফোন সেটা বড় বিষয় নয়৷ ছবি তোলার আগ্রহ এবং কি ভালবাসা এটা প্রয়োজন ৷ যা হোক আজকে আপনাদের কাছ থেকে এখানে বিদায় নিচ্ছি৷ আবারো অন্য কোন একদিন নতুন নতুন ফটোগ্রাফি নিয়ে আপনাদের মাঝে হাজির হবো ৷

ভুল ত্রুটি ক্ষমার দৃষ্টি দেখবেন!!

অভিবাদন্তে: @gopiray

♥ধন্যবাদ♥

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPmR3C8Fg3QT9iRz7mwVsTZZpendjwKtuitxb6QVkhPwUVPETtkbK9A1G2NvA6...9jU8mh7Mgevyq4t5hFmNHNoM2EQoSoKr5GMud2bMqjcwNqPhSPuNcjShfbZpjV4AvwCNhYi8NMN7pYMXATCqV93t5bGwR69NoBAsaaLVm6MySCNDe4Bj8EZPRo.gif

Sort:  
 2 years ago 

দাদা আমার সবগুলো ফটোগ্রাফি দেখতে অনেক সুন্দর হয়েছে। গ্রামীণের বিভিন্ন কিছু আপনি খুব সুন্দর ভাবে ক্যামেরাবন্দি করেছেন। বিশেষ করে সূর্যের ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে। ফটোগ্রাফি আসলে মনের মাধুরী মিশিয়ে না করলে সেটা ভালো হয় না। আপনি খুব মনযোগ দিয়ে ফটোগ্রাফি করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল দাদা।

 2 years ago 

আপু শুনে অনেক খুশি হলাম যে আমার করা ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে ৷
ধন্যবাদ আপু

 2 years ago 
আপনার সাথে এই বিষয়টিতে আমিও একমত যে “আমার বাংলা ব্লগ” একটি কমিউনিটি নয় একটি পরিবার।যেখানে প্রতিটি সদস্য তাদের মনের ভাব সুন্দরভাবে প্রকাশ করে।যাইহোক, আপনার এলোমেলো ফটোগ্রাফি গুলো দেখে সত্যি খুবই মুগ্ধ হলাম। আপনি খুবই সুন্দর করে অত্যন্ত নিখুঁতভাবে ফটোগ্রাফি গুলো ক্যামেরাবন্দি করেছেন। ফটোগ্রাফি গুলোর সাথে সাথে আমাদের মাঝে খুব চমৎকার বর্ণনার মাধ্যমে উপস্থাপন করেছেন। আপনার পুরো পোস্টটি দেখে খুব ভালো লাগলো। এত দুর্দান্ত এলোমেলো ফটোগ্রাফির পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।
 2 years ago 

জি ভাই আমরা এই পরিবার নিয়েই যেতে চাই অনেক দুরে ৷ আমার করা ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে শুনে অনেক খুশি হলাম ৷
ধন্যবাদ

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো অনেক ভালো ছিলো বিশেষ করে ফুলের ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক ভালো লেগেছে। প্রাকৃতিক পরিবেশের ফটোগ্রাফি গুলোর পোস্টের মাধ্যমে আমাদের মাঝে তুলে ধরেছেন। দেখে খুবই মুগ্ধ হলাম। এত দুর্দান্ত প্রাকৃতিক ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই যে আমার করা ফটোগ্রাফি গুলো দেখে খুব সুন্দর মন্তব্য করেছেন ৷

 2 years ago 

দাদ আপনার প্রতিটি ফটোগ্রাফি বেশ ভাল ছিল। প্রত্যেকটি ফটোগ্রাফিতে এই গ্রামের পরিবেশ ফুটে উঠেছে। আসলে গ্রামের যে কোন ফটোগ্রাফি আমার কাছে বেশ ভালই লাগে। আপনাকে ধন্যবাদ ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

 2 years ago (edited)

জি ভাই

দাদ নয়

দাদা আমার প্রতিটি ছবি ছিল গ্রামের পরিবেশে৷ আর আমি গ্রাম কে ভালোবাসি ৷

 2 years ago 

আপনি খুব সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করেছেন।একটা জংলি ফুলের ছবি, এছাড়া গোধূলি লগ্নে সূর্য যখন অস্ত যাচ্ছে তখন সূর্যের রশ্মি একটা পুকুরের মধ্যে পড়ে অনেক সুন্দর দেখাচ্ছে।তাছাড়া আপনি আচার খেতে ভালোবাসেন সেটা বুঝতে পেরেছি আপনার ফটোগ্রাফির মাধ্যমে।আমিও দেখেছি কিভাবে বাঁশের বেড়া বানিয়ে জাল ফেলে মাছ তোলা হয়। সেই দৃশ্য আমার খুব মনে পড়ে।আপনি অনেক সুন্দর গ্রামীণ দৃশ্যের ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করেছেন যা আমার দেখে খুবই ভাল লেগেছে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

জি আপু আমার কাছেও গোধূলি বিকেলে সূর্যাস্ত বেলা সূর্যের রশ্মি পুকুরে মধ্যে টলমল করছিল ৷ হুম আপু আচার খেতে অনেক ভালো লাগে ৷
অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য ৷
এভাবেই পাশে থাকবেন এমনটাই প্রত্যাশা ৷

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো দেখে তো আমি মুগ্ধ হয়ে গেলাম। এক কথায় অসাধারণ ছিল আপনার ফটোগ্রাফি গুলো। আপনি ঠিকই বলেছেন গ্রামের মানুষেরা নদী কিংবা অন্য কোন ডোবা বা নালা থেকে যখন পানিটা স্রোত করে৷ তখন এই বাশেঁর বেড়া দিয়ে তার উপরে জাল বিছিয়ে খুঁটি উপর এটি বিছানো হয়৷

 2 years ago 

জি ভাই আমার প্রতিটি ফটোগ্রাফি ছিল গ্রামের পরিবেশ থেকে তোলা ৷ বাশের ধারা দিয়ে জাল বিছিয়ে মাছ ধরে ৷
ধন্যবাদ সুন্দর মতামতের জন্য ৷

 2 years ago 

ফটোগ্রাফ গুলো বেশ ভালই হয়েছে।ফুল,ডোবা এবং পুকুরের ছবিটি গুলো বেশ দৃষ্টিনন্দন।মাছ ধরার ছবিটি দেখে গ্রামে যখন ছিলাম সে সময়ের কথা মনে পড়ে গেল।জমির আইলে এভাবে জাল পেতে অনেক মাছ ধরেছি।ধন্যবাদ দাদা সুন্দর ফটোগুলো শেয়ার করার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই খুব সুন্দর মন্তব্য করেছেন ৷

 2 years ago 

ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর ছিল ভাই।এবং ঠিকি বলেছেন আপনি এটা আমাদের পরিবার অনেক দারুন ফটোগ্রাফি এবং উপস্থপনা করেছেন শুভ কামনা।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনার মতামতের জন্য

 2 years ago 

প্রকৃতির সৌন্দর্যে ভরপুর একটি ফটোগ্রাফী পর্ব শেয়ার করেছেন যার সবগুলো ছবি অনেক সুন্দর হয়েছে। সবশেষে মাছ ধরার যে অভিনব কৌশলটি সেটা অনেক সুন্দর ছিল ভাইয়া। সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

ঠিক বলেছেন মাছ ধরার অভিনব কৌশলটি সত্যি আমার কাছে ও ভালো লাগছে ভাই৷
ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.14
JST 0.028
BTC 59305.10
ETH 2602.12
USDT 1.00
SBD 2.44