ফটোগ্রাফি পোষ্ট 📸 রেনডম ছবি|| @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার বাংলা ব্লগ


সবাইকে স্বাগতম" 🥀
💞 "ভালোবাসি স্টীমিট প্লাটফর্ম" 💞


নমস্কার- আদাব
মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর এপার ওপার সকল সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন। আমি ঈশ্বরের কৃপায় ভালোই আছি ৷ তবে গত দুইদিন ধরে বেশ অসুস্থ জ্বর মাথাব্যথা সর্দি সব মিলে খুব একটা ভালো নেই ৷ তবুও নিজের কাজকে কখনো ফেলে রাখতে চাই না ৷ যেমনটা শুভ দাদা প্রতিনিয়ত বলে থাকে৷ যেহেতু এই প্ল্যাটফর্মে একটা আমি কাজে নিয়োজিত তাই সকল বাধা বিপত্তি ফেলেও চেষ্টা করি নিজের কাজটুকু করে যাওয়া ৷ যাহোক গত দুই এক সপ্তাহ ধরে ভালোই চলছে আমার বাংলা ব্লগের এক দিকে পুজো তার সাথে কনটেস্ট এছাড়াও প্রতিযোগিতার আয়োজন৷ সব মিলিয়ে বেশ জাকজমকপূর্ণভাবে চলছিল ৷ এদিকে দেখতে দেখতে পুজোর আমেজ চলে গেল৷ গত কয়েকদিন ধরে পুজোর ঢাক ঢোল বাজনা সব মিলিয়ে বিরক্তিকর লেগেছিল আবার আরেক দিকে ভালোই লেগেছিল ৷এখন প্রায় আগের চেয়েও অনেকটা স্বাভাবিক লাগতেছে যদিও শরীরটা খুব একটা ভালো নেই ৷ যাহোক সবকিছু পড়ো আপনাদের মাঝে হাজির হলাম আপনাদের ভালবাসায় প্রতিনিয়ত আপনাদের সাথে থাকতে চাই এমনটাই প্রত্যাশা করি ৷ তো প্রতিদিনের মতো আজকে আপনাদের মাঝে একটি নতুন ইউনিক ব্লগ নিয়ে হাজির হয়েছি৷ অনেকদিন ধরে কোন ফটোগ্রাফি পোস্ট করা হয় না৷ তাই আজকে ভাবলাম যে আপনাদের মাঝে একটা ফটোগ্রাফি পোস্ট শেয়ার করি৷ আর ফটোগ্রাফি করতে বেশ ভালই লাগে যদিও আমার ফোনের ক্যামেরা খুব একটা ভালো না৷ তবুও দুচোখে যেগুলো ভালো লাগে সেগুলোই ফটোগ্রাফি করার চেষ্টা করি তো সেই দিক থেকেই আজকে আপনাদের মাঝে কয়েকটি ফটোগ্রাফি শেয়ার করেছি ৷ আশা করছি আপনাদের সবার ভালো লাগবে এমনটাই কামনা করি ৷
ফটোগ্রাফি-০১

IMG20221006173943.jpg

IMG20221006173949_01.jpg

প্রকৃতির রূপ সত্যিই বোঝা বড় মুশকিল প্রতিনিয়ত আমাদের প্রকৃতি অনেক কিছু দিয়ে যাচ্ছে যা আমরা শুধু উপভোগ করছি ৷ গতকাল গোধূলি বিকেলে আকাশের মেঘ গুলো যেন নিচে পড়ছে এমনটাই মনে হচ্ছে ৷ সূর্যের আলোর রশি দিয়ে মেঘ গুলোকে আবার নতুন করে রূপ দিচ্ছে৷ দেখে মনে হয় হাত হাতে ছোঁয়া যাবে এমন লাগে৷ এই বুঝি নিচে পড়ছে কাছে গিয়ে দেখি সে আকাশ অনেক দূরে ৷বাংলায় একটা কথা শুনেছিলাম যে ভালো জিনিস কে শুধু দেখায় যায় ৷কিন্তু হাত দিয়ে কখনো স্পর্শ বা ধরা যায় না ৷ঠিক যেমনটা মেঘ গুলোকে দেখে মনে হয়৷


ফটোগ্রাফি-০২

IMG20221007164003_01-01.jpeg

IMG20221007163954-01.jpeg

এটি একটি জঙ্গলি ফুল৷ আসলে যে প্রকৃত পক্ষে ফুল কিনা সেটাও আমার জানা নেই ৷ তবে দেখতে তো ফুলের মতোই ৷ যা হোক আমার কাছে ভালো লেগেছে বলে ছবি তুলি ৷ তবে নাম কী এটা বলতে পারবো না ৷ তবে দেখতে সাদা রঙের হয়তো আর কয়েকদিন পরে ফুল ফুটবে ৷ আমি আজ রাস্তার ধারে দেখতে পেয়ে ফটোগ্রাফি করি ৷ কেউ যদি নাম জানেন তাহলে মন্তব্য করে জানাবেন ৷


ফটোগ্রাফি-০৩

IMG_20221007_182055.jpg

এই ফুল টিকে আবার কে না চিনে ৷ এমন কোনো মানুষ কে খুঁজে পাওয়া যাবে না ৷ যে এই ফুল টাকে চিনে না বা জানে না ৷ গাঁদা ফুল তবে গ্রামের অধিকাংশ মানুষই গেন্দা ফুল বলে থাকে ৷ ফুল টির রং অনেক রঙ আছে তবে আমার কাছে হলুদ রঙ টি বেশ ভালোই লাগে৷ কয়েকদিন আগে নার্সারি হতে ঝগড়া করেছিল এখনো যে গাদা ফুল ফুটে তা আমরা যানা ছিল না ৷


ফটোগ্রাফি-০৪

IMG20221007164209_01-01.jpeg

IMG20221007164225_01-01.jpeg

এই ফুলটির নাম হলো জবা ফুল৷ কার কাছে কি রকম লাগে তা জানি না৷ তবে আমার কাছে জবা ফুল অনেক পছন্দের একটি ফুল ৷ জবা ফুল ও অনেক রঙের হয় এর আগে আমি হলুদ রঙের টা দিয়েছিলাম ৷ কিন্তু এটা লাল রঙের ফুলটি মাঝখানের শীর্ষক টী অনেক ভালো লাগে৷ আমার বাড়ির কাছে একটি গাছ আছে যদিও কদিন আগে ফুল ছিল না ৷ তবে এখন নতুন করে ফুটেছে ৷


ফটোগ্রাফি-০৫

IMG20220906174030_01.jpg

IMG20220906174026_01.jpg

রাস্তার ধারে রাজ হাঁসটি সবুজ ঘাস খাচ্ছে ৷ রাসহাঁস আবার দেখতে বেশ ভালোই লাগে ৷ বেশ বড় গলাটা কতটা লম্বা সাদাকালো ভরা শরীর ৷ তবে রাজহাঁসের ডাক টা অনেক ভালো লাগে ৷


ফটোগ্রাফি-০৬

Picsart_22-10-07_19-33-05-935.jpg

Picsart_22-10-07_19-30-58-175.jpg

কচুরিপানার ফুল আসলে কুচুরিপানা ফুলও অনেক ধরনের হয়ে থাকে৷ একটি কুচুরিপানার ফুল গাছে দেখতে বেশ লম্বা৷ আবার আরেকটি কুচুরিপানা আছে যেটা ফুল হয় না৷ আবার যেটা দেখতে পাচ্ছেন এটা আরেকটি কুচুরিপানার ফুল ৷ এই ফুল গুলো আবার ঘাস ফুলও বলা যায় ৷ এগুলো বেশির ভাগ সময় নদীর ধারে হালকা পানিতে বা জমির আলের পাশে বেশি দেখা যায় ৷ যা হোক দেখতে বেশ ভালোই লাগছিল গোলাপ ফুলের মতো ৷


ফটোগ্রাফি-০৭

IMG20221006172417_01.jpg

IMG20221006172406_01.jpg

IMG20221006172352_01.jpg
বিকেলের শেষে সন্ধ্যার আগের মুহূর্তে সূর্য ঢুকবে ঠিক এমন অবস্থায় চমৎকার একটি দৃশ্য ধারণ করে৷ তখন দেখতে লাল টকটকে লাভার মতো জ্বলে উঠেছে ৷ প্রায় কয়েকদিন আগে দেবিগঞ্জ শহর থেকে আসার পথে করোতোয়া ব্রিজ থেকে এই ফটোগ্রাফিটি করেছিলাম৷ তার সাথে ইয়া বড় বৈদ্যুতিক খুঁটি এবং গাছটি দেখতে বেশ ভালো লেগেছিল ৷



তো বন্ধুরা আজকের আমার ব্লগ এতো টুকুই৷ আজকে আমি আপনাদের মাঝে সাতটি ছবি শেয়ার করলাম ৷আশা করবো আপনাদের সবাইরে ভালো লাগবে ৷আর আসলে ফটোগ্রাফি করতে আমার অনেক ভালো লাগে ৷তাই যে জিনিস টাই ভালো লাগে সেটাই ক্যামরা বন্দি করার চেষ্টা করি ৷যদিও আমার কোনো ক্যামরা নাই তবুও আমার মোবাইল ফোন দিয়েই ফটোগ্রাফি করার চেষ্টা করি ৷
আজ এখানেই আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি ৷আবারও হাজির হবো অন্য কোনো ব্লগ নিয়ে ৷

পরিশেষে বলবো সবাই ভালো থাকুন সুস্থ থাকুন ও নিরাপদে চলুন ৷

কমিউনিটি আমার বাংলা ব্লগ
-----
ফটোগ্রাফার@gopiray
লোকেশনhttps://w3w.co/

@gopiray

🇧🇩🇧🇩ধন্যবাদ🇧🇩🇧🇩

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9ms6NJyqDC7SoahBpoJnjzoXmRuaVTHyxffJTSjt3HCAJgZmTWQYSXVqA6yXF9TSJcoosKhzkudZxYGzUmXmso6pY5QuuDF.gif

Sort:  
 2 years ago 

আসলে ঠান্ডা গরম আবহাওয়াতে সকলেই মোটামুটি অসুস্থ হয়ে পরেছে।আজকে কেমন জানি সর্দি সর্দি ভাব আর মাথাটা ব্যথা করছে।যাই হোক আপনার সবগুলো ছবিই বেশ সুন্দর। আকাশ সূর্য ফুল ও হাঁস সব মিলিয়ে অসাধারণ। ধন্যবাদ

 2 years ago 

হুম একদম ঠিকই বলেছেন আবহাওয়ার কোন ঠিক নেই ৷ আর বিশেষ করে কখনো ঠান্ডা বা কখনো বা গরম৷ আর যার কারণেই সর্দি জ্বর অসুস্থ অনেকেই হচ্ছে ৷
আপনি খুব তাড়াতাড়ি ওষুধ খেয়ে নেবেন তাহলে হয়তো সর্দি বা জ্বরটা বাড়বে না৷
ধন্যবাদ

 2 years ago 

ভাইয়া আপনার সবগুলো ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। কচুরপানা ও জঙ্গলি ফুলের ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। আকাশের সুন্দর কিছু মূহুর্তে ক্যামেরাবন্দী করেছেন।আপনার জন্য অনেক শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

ধন্যবাদ আপু সবগুলো ফটোগ্রাফি ভালো লেগেছে শুনে খুশি হলাম ৷ আপনার জন্যও শুভকামনা অবিরাম

 2 years ago 

ঠিক বলেছেন ভাই আপনি প্রকৃতির রূপ সত্যিই বোঝা বড় মুশকিল আমিও এই বিষয়ে চিন্তাভাবনা করি প্রতিনিয়ত। সত্যি বলতে ভাইয়া আমিও বিভিন্ন ধরনের কচুরিপানা ফুল দেখেছি আপনার শেয়ার করা কচুরিপানা ফুল দেখতেও সত্যি অনেক সুন্দর লেগেছে আমার কাছে। আমারও জানা নেই ভাই প্রথমের ওই ফুলের নামটা কি আর ওটা জঙ্গলি ফুল কি না।

 2 years ago 

ধন্যবাদ ভাই গুছিয়ে খুব সুন্দর করে মন্তব্য করেছেন ৷আসলে প্রকৃতির লীলা বড়ই চমৎকার৷
ভালো থাকবেন সবসময় এমনটাই প্রত্যাশা

 2 years ago 

অনেক দারুন ছিল আপ্পনার সব গুলো ফটোগ্রাফি সুন্দর ভাবে প্রকৃতিকে ফুটিয়ে তুলেছেন ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago (edited)

সুন্দর মতামতের জন্য ধন্যবাদ

 2 years ago 

ফটোগ্রাফি করাটা শখের একটি বিষয়। আপনি অনেক সুন্দর কিছু প্রকৃতির ফটোগ্রাফি করেছেন। গোধুলির আকাশের ছবি খুবই চমৎকার হয়েছে। হাসের ছবিগুলোও খুব ভাল হয়ছে। ফুলের মধ্যে গাধা ফুলের ফটোগ্রাফি আমার বেশি ভাল লেগেছে। ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই যে আমার ফটোগ্রাফি গুলো দেখে আপনার কাছে ভালো লেগেছে শুনে আমাকেও অনেক ভালো লাগলো ৷
এভাবেই পাশে থাকবেন এমনটাই কামনা ৷

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.033
BTC 64143.01
ETH 3154.83
USDT 1.00
SBD 3.86