ফটোগ্রাফি পোষ্ট 📸 || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago


হ্যালো বন্ধুরা.. সবাইকে স্বাগতম,
আমার বাংলা ব্লগে

আজ বুধবার ২৬ অক্টোবর ২০২২ ইং
বাংলা ১১কার্তিক ১৪২৯ বঙ্গাব্দ



নমস্কার,

হ্যালো, আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি নতুন পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে ৷

প্রিয় বন্ধুরা আজকে সারাদিনের খুবই ব্যস্ততার কারণে ভালোভাবে একটিভ থাকতে পারি নি ৷ তো যা হোক এই ব্যস্ততা সময় কাটানোর পরেই আপনাদের সাথে হাজির হলাম৷ যেহেতু আজকের সপ্তাহের শেষ দিন অর্থাৎ বুধবার এই সাপ্তাহিক হিসেবে ধরা হয়৷ আর আমি প্রতি সপ্তাহে একটি করে ফটোগ্রাফি পোস্ট তুলে ধরার চেষ্টা করি৷ তো সে দিক থেকে আজকের নতুন একটি ইউনিক ফটোগ্রাফি পোস্ট আপনাদের মাঝে উপস্থাপন করবো৷ যদিও আমি বরাবরই জেনারেল পোস্ট লিখতে সবচেয়ে বেশি পছন্দ করি ৷ কারন এই জেনারেল পোস্টে নিজের মনের অনুভূতিগুলো বা যে কোনো বিষয় নিয়ে তুলে ধরার বিশ্লেষণ করাই আমার সবচেয়ে বেশি ভালো লাগে ৷ তো যা হোক আর কথা না বলে শুরু করি আজকের আমার সাধারণ কিছু ফটোগ্রাফি৷ যেগুলো আমি আমার গ্রামের থেকেই তুলেছি৷ আর গ্রামের প্রতিটি জায়গায় যেন সুখ সমৃদ্ধি ভরা আর সেদিক থেকেই আজকের ফটোগ্রাফি হবে আমার গ্রামের আশেপাশের কিছু আলোচিত্র ৷ যা আপনাদের মাঝে এখন উপস্থাপন করবো৷ আশা করি সবার ভালো লাগবে এমনটাই প্রত্যাশা ৷


ফটোগ্রাফি:

IMG20221023082056_01.jpg

IMG20221023082111_01.jpg

ছবিঃ @gopiray
ক্যামেরাঃ realme C12
লোকেশনঃ https://w3w.co/slotted.inward.quartered


এটি একটি সবজি ফুলের ফটোগ্রাফি বলতে গেলে ঝিঙ্গা তো সবাই চেনেন এটি হলো সেই ঝিঙা ফুলের ছবি৷ অর্থাৎ প্রতিটি সবজির ওই ফল হওয়ার আগেই এই ধরনের ফুল ফোটে আর ফুল থেকেই ফল হয়৷ আমি এই ঝিঙ্গা ফুলটিকে আমি আকাশের সাথে ছবি তোলার চেষ্টা করেছিলাম ৷ তো ছবিটি আমার কাছে বেশ ভালো লেগেছে ৷তাই আপনাদের মাঝে শেয়ার করে নিলাম৷

ফটোগ্রাফি :

Picsart_22-10-26_19-37-48-221.jpg

Picsart_22-10-26_19-36-13-956.jpg

ছবিঃ @gopiray
ক্যামেরাঃ realme C12
লোকেশনঃ https://w3w.co/slotted.inward.quartered


জাল দিয়ে মাছ ধরার মুহূর্তে আমার বাড়ির পাশে নদী থেকে গ্রামের এক মানুষ যার ফেলে মাছ ধরছে বিকেলবেলা নদীর ধারে গিয়ে দেখতে পেয়েই ফটোগ্রাফি টি করা৷ যদিও এখন আর তেমন কোনো জল নেই অল্প একটু জল৷ এখন শীতকাল আর শীতকাল এলেই নদীতে পানি শুকিয়ে যায়৷

ফটোগ্রাফি :

Picsart_22-10-26_19-39-30-167.jpg

Picsart_22-10-26_19-41-22-880.jpg

ছবিঃ @gopiray
ক্যামেরাঃ realme C12
লোকেশনঃ https://w3w.co/slotted.inward.quartered


এটি একটি ফুলের ফটোগ্রাফি ৷ যদিও ফুলটির নাম জানি না তবে ফুলটি রাস্তার ধারে একটি গাছে বেশ সুন্দরভাবে ফুটেছিল৷ আর আমি দেখতে পেয়ে ফুলটিকে হাতে ধরে ছবি তোলার চেষ্টা দেখতেও বেশ লাল টকটকে রঙের ৷ যদি কেউ ফুলটি নাম জেনে থাকেন তাহলে অবশ্যই কমেন্ট বক্সে জানাবেন৷

ফটোগ্রাফি :

IMG20221023081745.jpg

IMG20221023081838.jpg

ছবিঃ @gopiray
ক্যামেরাঃ realme C12
লোকেশনঃ https://w3w.co/slotted.inward.quartered


গত দুইদিন ধরে ঘূর্ণিঝড়ের কারণে আবহাওয়া বেশ মেঘলা এবং কি বৃষ্টি হয়েছিল ৷ তবে সে দিক থেকে আজ একটু ভিন্ন ৷ আজ ঝলমলে রোদ তার সাথে নীল আকাশে সাদা মেঘ সুপারি গাছ গুলোর সাথে বেশ সুন্দর লাগছে৷

ফটোগ্রাফি :

IMG20221008163736_01.jpg

ছবিঃ @gopiray
ক্যামেরাঃ realme C12
লোকেশনঃ https://w3w.co/slotted.inward.quartered


এই ফটোগ্রাফি দেখুন হয়তো সবারই এই ফটোগ্রাফি যদি চেনার কথা৷ যেহেতু আমরা কম বেশি সবাই গ্রাম থেকে উঠে এসেছি ৷ আসলে এটি কয়েকদিন আগে জমির আলের সাথে মুশারি জাল বেঁধে মাছ ধরার এক পদ্ধতি ৷ আর ছোটবেলায় আমিও ঠিক একই ভাবেই মাছ ধরেছিলাম ৷ আমার কাছে সত্যিই অনেক অনেক ভালো লেগেছে৷

ফটোগ্রাফি :

IMG20221021181632.jpg

ছবিঃ @gopiray
ক্যামেরাঃ realme C12
লোকেশনঃ https://w3w.co/slotted.inward.quartered


এটি একটি পার্কের ছবি৷ কয়েকদিন আগে দেবগঞ্জ শহর যাওয়ার পথে করতোয়া ব্রিজের সাথে এই পার্কটি৷ যদিও এর আগে পার্কটি আপনাদের মাঝে পোস্ট লিখেছিলাম ৷ তো রাস্তা থেকেই এই সুন্দর রাতের দৃশ্যটি ফটোগ্রাফি করেছি৷

ফটোগ্রাফি :

IMG20221024174200_01.jpg

IMG20221024174141_01.jpg

ছবিঃ @gopiray
ক্যামেরাঃ realme C12
লোকেশনঃ https://w3w.co/slotted.inward.quartered


ঘূর্ণিঝড়ের দিনের ঘটনা আসলে সেদিন সূর্যগ্রহণ হওয়াতে এমন রূপ নিয়েছে আকাশটি৷ আর এ দৃশ্য দেখে আমি অবাক হয়েছিলাম৷ দেখতে লাল টকটকে রক্তের মতো ৷

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ.png
তো বন্ধুরা এই ছিল আমার আজকের এলোমেলো কিছু ফটোগ্রাফি ৷ তার সাথে আমি আমার মতো করে বিশ্লেষণ করার চেষ্টা করেছি৷ আশা করি আপনাদের সবার ভালো লাগবে ৷ এবং কি সবার কাছে ফটোগ্রাফি গুলো কতটা ভালো লেগেছে৷ তা অবশ্যই মন্তব্য করে জানাবেন ৷ এতে আমি অনেক উৎসাহ পেয়ে আবার নতুন কোন ইউনিক ফটোগ্রাফি আপনাদের মাঝে উপস্থাপন করতে পারবো ৷কারণ আপনাদের একটি মাত্র কমেন্টে আমাকে অনেক অনুপ্রেরণা যোগাবে ৷

তো আজকের মত আপনার কাছ থেকে এখানেই বিদায় নিচ্ছি ৷ আগামী সপ্তাহে আবারো নতুন একটি ইউনিক ফটোগ্রাফি ব্লগ নিয়ে আপনাদের মাঝে হাজির হবো ৷ এমনটাই আশা আশঙ্কা প্রত্যাশা রেখে আজকের মতো আপনাদের কাছে এখানেই বিদায় নিচ্ছি৷

ভুল ত্রুটি ক্ষমার দৃষ্টি দেখবেন!!

অভিবাদন্তে: @gopiray

♥ধন্যবাদ♥

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPmR3C8Fg3QT9iRz7mwVsTZZpendjwKtuitxb6QVkhPwUVPETtkbK9A1G2NvA6...9jU8mh7Mgevyq4t5hFmNHNoM2EQoSoKr5GMud2bMqjcwNqPhSPuNcjShfbZpjV4AvwCNhYi8NMN7pYMXATCqV93t5bGwR69NoBAsaaLVm6MySCNDe4Bj8EZPRo.gif

Sort:  
 2 years ago 

ভাই আপনি খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করলেন। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাই এতো সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

স্বীকার করতেই হবে আপনার ফটোগ্রাফিতে দারুন দক্ষতা আছে।আপনার সাবজেক্ট চয়েজ গুলোও আজকে বেশ হয়েছে।সব গুলো আলোকচিত্রই আমার ভাল লেগেছে।ধন্যবাদ দৃষ্টিনন্দন ফটোগ্রাফ গুলো শেয়ার করার জন্য।

 2 years ago 

দক্ষতা আছে কি না জানি না ৷ তবে ভালো লাগলে ফটোগ্রাফি করার চেষ্টা করি ৷ ধন্যবাদ দাদা আপনার সুন্দর তম মতামতের জন্য ৷

 2 years ago 

বেশ ভালোলাগা কিছু ফটোগ্রাফি নিয়ে আপনার আজকের অ্যালবাম আমাকে মুগ্ধ করেছে। আপনার আজকের এই ফটোগ্রাফির মধ্যে উঠে এসেছে মাছ ধরার পুরাতন ঐতিহাসিক কৌশল। এদিকে সুপারি গাছের দৃশ্য। হাতে ধরে দু একটি ফুলের ফটোগ্রাফি করেছেন। এছাড়া আকাশের দৃশ্য সব মিলিয়ে বলতে পারি খুবই ভালোলাগা একটা পোস্ট আপনি আমাদের মাঝে সৃষ্টি করেছেন।

 2 years ago 

জি ভাই আপনি যে প্রতিটি ফটোগ্রাফি মনযোগ দিয়ে দেখেছেন ৷ তা আপনার মন্তব্য পড়ে ভালো করে বুঝতে পারছি ৷ ধন্যবাদ ভাই
ভালো থাকবেন

 2 years ago 

বরাবরের মতই আমার কাছে ফুলের ফটোগ্রাফি এবং প্রাকৃতিক দৃশ্য গুলো সবচেয়ে বেশি ভালো লাগে। আপনার ফটোসেশন গুলো চমৎকার ছিল। মনোমুগ্ধকর ভাবে ফটোগ্রাফি করেছেন। ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর কিছু ছবি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার করা প্রাকৃতিক দৃশ্য গুলো আপনার ভালো লেগেছে শুনে খুবই খুশি হলাম ৷ আপনাকেও অনেক ধন্যবাদ ভাই

 2 years ago 

ভাইয়া আপনার পোষ্টে জাল দিয়ে মাছ ধরার দুইটি ফটোগ্রাফি দেখলাম। যে গুলো দেখে গ্রামের আগের দিনের কথা মনে পড়ে গেল। এক সময় আমাদের বাড়ির পাশে এমন করে মাছ শিকার করতো। তবে এখন আর পানি আসে না। তাই এমন দৃশ্যও আর চোখে পড়ে না। শেষের ছবিটা মুশারি জাল বেঁধে মাছ ধরার এক পদ্ধতি। যেটা আমরা ফেলে এসেছি। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

মুশারি জাল দিয়ে মাছ ধরার কৌশল টি এখনো আছে ভাই ৷যেটা কয়েকদিন আগে আমার গ্রামে হতে তুলেছি ৷ তবে ছোট বেলায় বেশি করে মাছ ধরতাম ৷
ধন্যবাদ ভাই

 2 years ago 

ঝিঙেফুল গুলো আমি অনেক দেখেছি কিন্তু এটা যে এই সবজিটির ফুল তা আমি জানতাম না। আপনার ফোনে কিন্তু আকাশের ছবি গুলো বেশ চমৎকার হয়ে থাকে, আপনার আকাশের প্রত্যেকটা ছবি আমার কাছে খুব ভালো লেগেছে।

 2 years ago 

আসলে সে দিন প্রচুর পরিমানে রোদ ছিল আর আকাশটা সাদা মেঘে নীল রঙে ভরে ছিল ৷ তখন ছবিটি তুলেছি ৷
ধন্যবাদ ভাই মন্তব্য করার জন্য ৷

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো দেখতে অসম্ভব ভালো লাগলো আমার। বিশেষ করে জাল দিয়ে মাছ ধরার দৃশ্যগুলো অসাধারণ লাগলো। আগের মত এভাবে এখন মাছ ধরা দেখতে পাই না। অনেক সুন্দর করে সাজিয়ে আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। এবং আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে শুনে অনেক ভালো লাগলো ৷ আসলেই আমার কাছে ও সেরা ছবি ছিল ৷ মাছ ধরার দৃশ্য টি ধন্যবাদ আপু এভাবেই পাশে থাকবেন ৷

 2 years ago 

ঝিঙেফুলটা দেখে কাজী নজরুল ইসলামের লেখা ঝিঙেফুল কবিতাটির কথা মনে পড়ল। আর আকাশে মেলে ধরার জন্য, আকাশের নীল এবং ফুলের হলুদ যেন মিলে মিশে একাকার হয়ে গেছে।আর জাল দিয়ে মাছ ধরার পদ্ধতিও আমি প্রথমবার দেখলাম। অসাধারণ ব্যাপার। ফটোগ্রাফি তে প্রাণ আছে বেশ।

 2 years ago 

ঝিঙেফুল কবিতাটি সত্যি কিন্তু অনেক সুন্দর একটি কবিতা ৷ আমার করা আলোকচিত্র ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে শুনে খুশি হলাম ৷
ধন্যবাদ দিদি ৷

 2 years ago 

ভাইয়া আপনার ফপো গ্রাফি গুলো আমার কাছে বেশ ভালো লেগেছে। এখনও এভাবে গ্রাম বাংলাই জালদিয়ে মাছ ধরে। আমাদের গ্রামের অনেকেই আছেন নদির পানি বারলে জাল তৈরিতে বেস্তহয়েজান বিশেষ করে ইলিশ মাছ ধরার জন্য। যাইহোক আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে আপনার তোলা ফটোগুলো শেয়ার করেছেন ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64349.87
ETH 2775.11
USDT 1.00
SBD 2.65