||সন্ধা মালতি ফুলের আলোকচিত্র|| [10% ʙᴇɴᴇғɪᴄɪᴀʀɪᴇs ғᴏʀ @sʜʏ-ғᴏx🦊]

in আমার বাংলা ব্লগ2 years ago

Picsart_22-06-16_18-12-33-626.jpg

হ্যালো বন্ধুরা..
সবাইকে স্বাগতম আমার বাংলা ব্লগে

আজ রবিবার ২৮ই আগস্ট ২০২২ ইং



নমস্কার,

আমার বাংলা ব্লগের বন্ধুরা আশা করি সবাই ভালো আছেন৷ আমিও ঈশ্বরের কৃপায় ভালই আছি ৷

সময় বড় অদ্ভুত সময়টা আসলেই কারো জন্য অপেক্ষা করে না ৷সময় চলে তো আর আপন গতিতে আর যে সময়ের মূল্য দিয়ে কাজ করবে ৷একটা সময়ের একপর্যায়ে সেই প্রতিষ্ঠিত হতে পারবে যেমনটা আমরা প্রতিনিয়ত শুনে আসছি ৷


আসলে বন্ধুরা এবার আসবো আসল কোথায় ৷ আমার বাড়ির ঘরের কোণে থাকা ছোট্ট একটি ফুল যার নাম নাকি সন্ধ্যা মালতি ৷ যদিও একটা সময় ফুলটি বেশ ছোট ছিল৷ আর আমি নিজেও কখনো ফুলগাছটির কোন যত্ন নিতাম না৷ বলতে গেলে তেমন কোন গুরুত্ব ছিল না৷ কিন্তু সময় যে বড় পরিবর্তন একটা সময় ফুলগাছটি বেশ বড় হয়ে গেল৷ এবার নিজের বিবেকের কাছে একটুখানি প্রশ্ন? যে ফুল গাছটি কে আমি কোন গুরুত্ব দেইনি সেই ফুলগাছ থেকে আজ অনেক বড় হয়েছে দেখতেও বেশ চমৎকার৷ এবার সিদ্ধান্ত নিলাম যে গাছটির যত্ন নিবো ৷ তারপর বেশ কয়েকদিন আগে বাশের বেড়া দিয়ে বেশ সুন্দর করে চারদিকে ঘেরা দিলাম৷ যাতে ছাগল বা গরু কোন কিছু ক্ষতি করতে না পারে৷ তারপর প্রতিদিন সকালবেলা ঘুম থেকে উঠেই সেই সন্ধ্যা মালতি ফুল গাছের যত্ন নেয়া একটা পর্যায়ে একটি গাছ থেকে অনেকগুলো চারা জন্ম নিল ৷ প্রতিদিন হাজারো ব্যস্ততার সময়ের মাঝেও একবার হলেও গাছগুলোর দিকে দৃষ্টি দিতাম ৷

IMG20220810082301_01.jpg

IMG20220810082238_01.jpg

তারপর হঠাৎ একদিন সকাল বেলা দেখলাম গাছগুলো তে থেকে ফুল ৷কিন্তু ফুলগুলো ফুটেনি ৷ আবার তারপর দিন সকালে উঠে দেখলাম ফুল আছে কিন্তু ফুটেনি । বিষয়টা আমার কাছে একটু অদ্ভুত লাগছিল যে ফুল আছে কিন্তু ফুটে নি ৷ এভাবেই ভাবতে ভাবতে মাকে জিজ্ঞাসা করলাম যে ফুল আছে কিন্তু ফুটেনি কেন ? উত্তরে মা বলল আরে বোকা ছেলে এই ফুলগুলো তো সকালে ফোটে না। এই ফুলগুলো ফোটে ঠিক বিকেলের পর অর্থাৎ সন্ধ্যার মাঝামাঝি ৷ তখন আমি আবার বললাম যেটা আবার কেমন ফুল যেটা কিনা বিকালের পর ফোটে ৷

IMG20220813163743.jpg

IMG20220813163734.jpg
তারপর ঠিক ওই দিনই দুপুরবেলা খাওয়া দাওয়া করার পর ৷ ঠিক বিকেল পাঁচটার দিক ঘর থেকে বের হয়ে ফুল গাছগুলোর দিকে তাকালাম৷ ওমা দেখি সত্যি তাই প্রতিটি ফুল যেন জ্বলজ্বল করে ফুটে উঠেছে৷ সত্যি বলছি আমি অবাক হয়ে গিয়েছিলাম যে এত সুন্দর ফুল ফোটে৷ সত্যি বলতে এত যে ভালো লাগছিল আর নিজেকে প্রশ্ন করছি যদি এই কাজগুলো যন্ত্রনা নিতাম তাহলে হয়তোবা আজ এরকম একটি সুন্দর দৃশ্য দেখতে পেতাম না সময়টা সত্যিই বড় অদ্ভুত ৷ আর ঠিক তখনই বুঝলাম যে এই ফুলগুলোকে কেন সন্ধ্যা মালতি ফুল বলা হয় ৷ কারণ এই ফুলটি বিকেলের পর ঠিক সন্ধ্যার আগে আগে ফুটে আর যার কারণেই এর নাম হয়তো সন্ধ্যা মালতি বলা হয় ৷

ফুলের কিছু আলোকচিত্র

Picsart_22-07-29_23-37-28-374.jpg

IMG20220530173145_01.jpg

IMG20220530173202_01.jpg

IMG20220530173416_01.jpg

IMG20220530173110_01.jpg

ফুলগুলো দেখতে যে এত সুন্দর ফুল গুলো দুই রঙের লাল আর হলুদ ৷আবার কিছু ফুল একসাথে দুই রঙের ৷
আর আমি যে কত খুশি হয়েছি তা বলে বোঝাতে পারবো না৷ হয়তো সেদিন গাছগুলোকে যত্ন নিয়েছি বলেই আজ এত সুন্দর ফুল ফুটেছে ৷আর এই ফুল ফুটার কারণ কি এর নাম কেন সন্ধ্যামালতী সবই জানতে পারলাম ৷না হলে হয়তো কখনো জানতামই না চেষ্টা করলে হয়তো পারতাম কিন্তু বাস্তব এভাবে প্রমাণ পেতাম না ৷


তো বন্ধুরা আজকের ব্লগ ছিল আমার এতটুকুই ৷আসলে গতকাল বিকেলবেলা আমার বাড়ি ঘরের কোণে থাকা ফুল গাছগুলো থেকে কিছু ছবি তুলি ৷যদিও আগে খুব একটা যত্ন করিনি তবে কিছুদিন যত্ন করার পর যে এত সুন্দর একটি পরিবেশ দেখতে পারবো স্বপ্নেও ভাবিনি ৷তাই আজ এই সুন্দর অনুভূতি থেকে আপনাদের মাঝে শেয়ার করলাম৷

ভুল ত্রুটি মার্জনীয়

@gopiray

কমিউনিটি আমার বাংলা ব্লগ
---
ফটোগ্রাফার@gopiray
লোকেশনhttps://w3w.co/

🇧🇩🇧🇩ধন্যবাদ🇧🇩🇧🇩

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPmPayXPfM22kXaj3xKw37oQ9tua3JfrnuMRWWqGHfhuyA1UYheY5qjiFbP3BW...uocepuhthjpwhGDzN6BQpNuyvctwmWpcG7n5KM7iFfRvZgwhvLH9LuW5XCyNFxmfsRpYTSN33VAtN6QVQZR5uDiSFQSjbTos9CGPrXoJtVDUShzqEVyhxRQYCN.png

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqrf34HjxzTBwd5QJGyqdQY8A11RQzikZs8yW4XDM5r6eQdDBWjCmrq32mrezSEaBPLRLDBD18.png

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqrjQand7WCvSMdpkWLGo2HN4r2QTkKn7mf9s1U3ACjE6687rutTzwxcUm1Kw7bR6nn4Asb34a.png

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqrf34HjxzTBwd5QJGyqdQY8A11RQzikZs8yW4XDM5r6eQdDBWjCmrq32mrezSEaBPLRLDBD18.png

Sort:  
 2 years ago 

সন্ধা মালতি ফুলের ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। অসাধারণ ভাবে আপনি ফটোগ্রাফি গুলো করেছেন এবং ফটোগ্রাফি সম্পর্কে খুবই সুন্দরভাবে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করার জন্য ৷

 2 years ago 

খুবই সুন্দর হয়েছে ভাইয়া আপনার সন্ধ্যা মালতি ফুলের আলোকচিত্রটি।আসলে ঠিকই বলেছেন ভাই, আমাদের বাড়ির কাছে ও অনেক সুন্দর কিছু থাকতে পারে। আমরা সেগুলো লক্ষ্য করি না।সেগুলো যদি একটু যত্ন নেই। তবে তা থেকে খুব ভালো কিছু পেতে পারি। অসংখ্য ধন্যবাদ ভাই, এত সুন্দর একটি সন্ধ্যা মালতি ফুলের আলোকচিত্র আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

সন্ধ্যা মালতী ফুল আমার কাছে ভীষণ ভালো লাগে। এর ফটোগ্রাফি করলে ভীষণ ভালো দেখায়। আপনি তো দেখছি বেশ দারুন দারুন ফটোগ্রাফি করেছেন সন্ধ্যা মালতি ফুলের। আমি তো দেখেই মুগ্ধ হয়ে গেলাম। এই ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে তুলে ধরার জন্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ফুল গুলো দেখে আপনি মুগ্ধ হয়েছেন ৷যা শুনে খুব ভালো লাগলো

 2 years ago 

আপনি সন্ধা মালতি ফুলের আলোকচিত্র করেছেন। ফুল গুলো দেখতে কালার অসাধারণ। এবং আপনি অনেক সুন্দর করে ফটোগ্রাফি করেছেন। খুব সুন্দর করে সাজিয়ে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর করে উৎসাহিত মন্তব্য করার জন্য ৷আপু আসলে ফুল গুলো অনেক ভালো

 2 years ago 

সন্ধ্যা মালতী ফুল অনেক পছন্দের আমার। একই ফুলে দুই রং কি অপূর্ব লাগে। আমার বাড়িতেও এর গাছ আছে।

 2 years ago 

হুম দিদি সন্ধা ফুলটি অনেক সুন্দর আর ভালো লাগে ৷আপনার বাড়িতেও আছে শুনে খুব ভালো লাগলো

 2 years ago 

এই ফুলে দুই কালার দেখে অবাক হলাম কিছুটা। এই ফুল আমি আগে কখনো দেখি নাই। আবার হয়তো দেখছি খেয়াল করি নাই। আপনার ফটোগ্রাফি প্রশংসার দাবিদার।

 2 years ago 

আপনি এই দুই রঙের ফুলটি দেখেন নি ৷আমার পোষ্টে দেখলেন যা আমার খুব ভালো লাগলো ৷

 2 years ago 

সন্ধ্যামালতী ফুলের অনেক চমৎকার কিছু ফটোগ্রাফি আপনি তুলে ধরেছেন আমাদের মাঝে আমাদের বাসায় এরকম একটি ফুল গাছ ছিল কিন্তু হঠাৎ করেই গাছটা মরে গিয়েছে খুবই দুঃখ লেগেছিল সেদিন। ফুল দেখে সেই গাছের কথা খুবই মনে পড়ছে এখন।

 2 years ago 

ভাই খুব খারাপ লাগলো যে আপনাদের বাসার গাাছটি মারা গেছে ৷ভাই আবার নতুন করে লাগাবেন

 2 years ago 

সন্ধ্যামালতি ফুলের অসাধারণ কিছু আলোচিত্র আমাদের মাঝে তুলে ধরেছেন খুবই ভালো লাগলো আপনার ফটোগ্রাফি গুলা দেখেন।। তবে আফসোসের পরিমাণটাই বেশি হচ্ছে কেননা কয়েকবার করে আমার বাগানের সন্ধ্যামালতি ফুলের চারা রোপণ করেছি একবারও ফুল ধরে নি ফুল ধরার আগেই গাছগুলা মরে গিয়েছে আসলে কি জন্য মারা গিয়েছে সেটাও বুঝতে পারিনি।।

 2 years ago 

ভাই আপনি ভালো করে যত্ন নিবেন ৷তাহলে আর মরবে না

 2 years ago 

ওয়াও ভাইয়া সন্ধ্যামালতী ফুলের চমৎকার ফটোগ্রাফি করেছেন। সন্ধ্যা মালতী ফুল আগে আমি গোলাপী কালার দেখেছি । কিন্তু হলুদ আর গোলাপী একসাথে দুটো কালারের আগে কখনো দেখা হয়নি। আপনার ফটোগ্রাফির মাধ্যমে দেখতে পেলাম। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 68559.31
ETH 2695.07
USDT 1.00
SBD 2.73