||প্রথম মোবাইল ফোন হাতে পাওয়ার অনুভুতি ||[10%shy-fox এর জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আজ- ১৪ই,ভাদ্র , | ১৪২৯ , বঙ্গাব্দ | শরৎকাল |


নমস্কার। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর এপার ওপার সকল সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন। আমি ঈশ্বরের কৃপায় ভালোই আছি ৷


আজ আমি আপনাদের সাথে জীবনে প্রথম মোবাইল হাতে পাওয়ার অনুভূতি শেয়ার করব।



IMG_20220829_192810.jpg
লোকেশন

হ্যালো বন্ধুরা আজকে আমি আপনাদের মাঝে প্রথম মোবাইল হাতে পাওয়ার অনুভূতিটি শেয়ার করছি৷ আশা করি আপনাদের সবার ভালো লাগবে ৷
সত্যি বলতে সময় যে কখন চলে যায় তা কেউ বলতে পারে না৷ এইতো কয়েকদিন আগে যখন প্রথম একটি বাটন ফোন নিয়েছিলাম৷

যখন একটা সময় ফোন করার জন্য আমরা বাজারে কিংবা কোন কল সেন্টারে গিয়েছিলাম আর সেখানে গিয়ে টাকা বা পয়সার মাধ্যমে ফোন করে কথা আদান-প্রদান করতাম ৷কিন্তু সময়ের পরিসরে অনেকটা পরিবর্তন হতে হতে আমাদের হাতে আসলো মোবাইল ফোন৷ যাইহোক বন্ধুরা এখন আসবো মেইন কোথায় সত্যি বলতে প্রথম হাতে পাওয়া মোবাইল ফোনটি পেয়ে কতটা যে ভালো লেগেছিল তা আসলে বলে প্রকাশ করা সম্ভব নয় ৷ আমার খুব ভালোভাবে মনে পরছে যখন আমি ক্লাস এইটে পড়ি৷২০১৭ সালে ঘটনা আমাকে পরিবার থেকে কখনোই ফোন কিনে দেবে না এমনটা প্রতিদিনই বলে থাকে৷ আর আমি ফোন নেওয়ার জন্য নানা রকম তালবাহানা করেছিলাম৷ যদিও তখন আমার বয়সটা ছিল বেশি উত্তীর্ণতায় একটু চঞ্চলতা ৷ আর মোবাইল ফোন কিনে দেবে না বলে আমি স্কুলে যেতাম না ৷ একটা পর্যায়ে খাবার পযন্ত ছেরে দিয়েছিলাম ৷ তারপর আর কি করার ফোন কেনার জন্য মাত্র এক হাজার টাকা দিয়েছিল তাও আবার মা চুপ করে দিয়েছিল যেটা বাবাকেও জানায় নি৷ আর এক হাজার টাকা দিয়ে কি মোবাইল ফোন কেনা যায়৷ মাকে বললে মা বলে আমার কাছে আর কোন টাকা নেই৷ তারপর কি করার এক হাজার টাকা নিয়ে গ্রামের এক বড় ভাইকে নিয়ে গেলাম ফোন কিনতে ৷

IMG20220829153947_01.jpg
লোকেশন
কিন্তু আমি যে ফোনটা কিনতে চেয়েছিলাম সেটা এক হাজার টাকা দিয়ে পাওয়া সম্ভব নয় ৷ সত্যি বলতে ওই সময়টাতে তখন এতটা মন খারাপ লাগছিল ৷ কি করার আবার ফোন না নিয়ে বাড়ির পথে রওনা ৷ মা বলল কিরে ফোন নিস নাই ৷তারপর তো একটু রাগ করেই বললাম এক হাজার টাকা দিয়ে কি ফোন পাওয়া যায় ৷তোমাদের এক হাজার টাকা তোমরাই নেও এমন টা করে টাকা শুরে ফেললাম ৷ তারপর এক পর্যায়ে সিদ্ধান্ত নিলাম ফোন কি না দিলে আর স্কুলে যাব না ৷ তারপর প্রায় এক সপ্তাহ এভাবেই গেল ৷মাস শেষে প্রাইভেটের টাকা দিতে হবে তখন আমি প্রাইভেট পড়েছিলাম মাস ৩০০ টাকা ৷ তারপর বাবাকে বললাম মাস শেষ হয়েছে প্রাইভেটের টাকা দিতে হবে ৷ বাবা বলল কত আমি বললাম যে ৩০০ টাকা আর একটা নোট বই কিনতে হবে মোট ৫০০ টাকা এর মতো লাগবে ৷ আসলে আমরা বাবা ছিলেন একজন কৃষক আর বাবার পক্ষে আমাকে মোবাইল কিনার জন্য টাকা দেওয়াটা খুব একটা সম্ভব ছিল না ৷ আসলে তখন তো আর তেমন জ্ঞান বা বিবেক ছিল না শুধু আবেগের বসে এসব করেছিলাম ৷ তারপর প্রাইভেট ও বই কেনার টাকা না দিয়ে মায়ের কাছে এক হাজার টাকা নিয়ে মোট ১৫০০ টাকা নিয়ে ৷আবার গ্রামের বড় ভাই কে নিয়ে গেলাম ফোন কিনতে ৷ফোন কিনলাম আইটেল ফোন দাম ১২৫০ টাকা দিয়ে ৷আর বাকি টাকা একটা বই কিনলাম ৷

IMG20220829154006_01.jpg
লোকেশন
ফোন হাতে পেয়ে কি যে আনন্দ তা আসলে বলে বোঝাতে পারবো না ৷তারপর দুঃখের বিষয় ফোন কেনার এক মাস পর বাজারে ফোনটি হারিয়ে ফেলি৷তারপর মনে ভয়ে বুকটা ঢোল বাজতেছে ৷এখন মা যদি দেখে মোবাইল কই তখন আমি কি বলবো ৷আর আরেক দিকে দুই চোখে লাল টকটকে হয়ে জল পড়ছে ৷বাড়ি এসে মাকে সত্যি ঘটনা বললাম যে হারিয়ে ফেলেছি ৷মা আমাকে আদর করে বুকে জরিয়ে নিয়ে বলে কাদিস না ৷ এপার আগে পরীক্ষা মনযোগ দিয়ে দে আগামী বছরে ভালো ফোন কিনে দিব ৷
তারপর মনে একটা কষ্ট নিয়ে মনযোগ দিয়ে পড়ালেখা করতে থাকি ৷আর চিন্তা ছিল আমাকে ভালো করে পরীক্ষা দিতে হবে ৷আসলে তখন আমি ফোন কেনার জন্যই ভালো ভাবে পরীক্ষা দিয়েছিলাম ৷আর ঠিক পরীক্ষার পর আবার বাবা নিজ হাতে ফোন কিনে দিয়েছিল ৷যদিও সেই ফোনটি ও এখন নষ্ট হয়ে গেছে কবেই ৷



তবে এখন ভাবছি প্রথম মোবাইল হাতে পাওয়ার আনন্দটা সত্যি আজও মনে পড়ছে ৷ফোন নেওয়ার জন্য কত কিছু করেছিলাম ৷স্কলে যাই নি খাবার খাই নি ৷ কিন্তু দিনশেষে আজ আমার বাংলা ব্লগে আজ বন্ধুদের সঙ্গে শেয়ার করতে পারলাম ৷আজকে আমি সত্যি অনেক আনন্দিত ৷ ধন্যবাদ জানাই আমার বাংলা ব্লগ কে এতো সুন্দর একটি প্রতিযোগিতার আয়োজন করার জন্য ৷

ভুল ত্রুটি ক্ষমা দৃষ্টিতে দেখবেন

সমাপ্ত

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPmPayXPfM22kXaj3xKw37oQ9tua3JfrnuMRWWqGHfhuyA1UYheY5qjiFbP3BW...uocepuhthjpwhGDzN6BQpNuyvctwmWpcG7n5KM7iFfRvZgwhvLH9LuW5XCyNFxmfsRpYTSN33VAtN6QVQZR5uDiSFQSjbTos9CGPrXoJtVDUShzqEVyhxRQYCN.png

99pyU5Ga1kwqSXWA2evTexn6YzPHotJF8R85JZsErvtTWY3VVxYro9QwSgYBVma2r6zMsUCfiScNG3aceJ1PNdabrBYVxvV9UcUsf85FyULtJ9cFP8hHoivRJNEz2dc5Wn.png

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD (1).gif

Sort:  
 2 years ago 

প্রথম মোবাইল অনুভূতি পড়ে খুব ভালো লাগলো ।আপনি খুব সুন্দর করে অত্যন্ত চমৎকারভাবে আপনার অনুভূতিগুলো আমাদের মাঝে শেয়ার করেছেন। এত চমৎকার পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করে মন্তব্য করার জন্য৷

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59705.02
ETH 2619.44
USDT 1.00
SBD 2.39