গত পুজোতে কাটানো মুহূর্তগুলো ও আলোকচিত্র|| [10% shy-fox এর জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার বাংলা ব্লগ


সবাইকে স্বাগতম" 🥀
💞 "ভালোবাসি স্টীমিট প্লাটফর্ম" 💞



নমস্কার- আদাব।
মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর এপার ওপার সকল সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন। আমি ঈশ্বরের কৃপায় ভালোই আছি ৷

সময় কত দ্রুত চলে যায় তাই না দেখতে দেখতে একটি বছর কেটে গেল সামনে আবার চলে এলো দুর্গাপূজো৷ প্রিয় বন্ধুরা আজকে আমি আপনাদের মাঝে হাজির হয়েছি গত দূর্গা পূজাতে কাটানো মুহূর্তগুলো৷ যদিও গত বছর আমি এই আমার বাংলা ব্লগের সাথে কোন সংযুক্ত ছিলাম না৷তাহলে হয়তো গত বছরে আপনাদের মাঝে এই সুন্দর মুহূর্তে পূজার দিনগুলো আপনাদের মাঝে উপস্থাপন করতাম৷ যাই হোক জানিনা আজকে কেন যেন গত বছর অর্থাৎ গত পুজোতে কাটানো মুহূর্তগুলো খুব মনে পড়েছিল ৷বিশেষ করে আজকে সেই পুরনো ছবিগুলো দেখে খুবই ইচ্ছে করছে আপনাদের মাঝে শেয়ার করি৷ যদিও আর মাত্র কয়েকদিনের অপেক্ষা সবচেয়ে বড় শারদীয় দুর্গোৎসব৷ সত্যি বলতে সময় গুলো যে কিভাবে এত দ্রুত সময় চলে আসলো তা নিজেও বলতে পারছি না৷ সামনে আবার পূজো আসতেছি এখন থেকে মনটা খুব আনন্দ উল্লাসে মেতে উঠতেছে ৷ এবার হয়তো গত পুজোর চেয়ে এবার পুজো হয়তো আরো অনেক আনন্দ উল্লাসে উদযাপন করতে পারবো৷ তো চলুন বন্ধুরা দেখে আমার গত বছর পূজোতে কাতারের মুহূর্তগুলো ও তার সাথে সুন্দর সুন্দর কিছু আলোকচিত্র৷

IMG20211014222615_01.jpg
লোকেশন

সেদিন ছিল পুজোর তৃতীয় দিন অর্থাৎ শেষ দিনে আমাদের এলাকার সবচেয়ে বড় দুর্গা উৎসব দেবিগঞ্জ উপজেলা থানা পর্যায়ে এই মন্দিরটি স্থাপনা হয়েছিল৷ আর আমাদের সম্পূর্ণ দেবিগঞ্জ থানার মধ্যে সবচেয়ে বড় মন্দির৷ আর যার জন্য এখানে পুজোটা বেশ জাঁকজমকপূর্ণ বড় ধরনের উৎসব ও পরিণত হয়৷ আসলে সেদিন পুজোর শেষ দিন তাই প্রচুর পরিমাণে মানুষ এসেছে বলতে গেলে পা টা ফেলার মত জায়গা খুঁজে পাওয়া খুব মুশকিল বিষয়৷ মন্দির বাহির তো চারদিকটা যে এত সুন্দর লাইটিং তা আসলে বলে বোঝানো সম্ভব না৷ আর সবচেয়ে গেট৷ সামনের গেটটা দেখতে পুরোপুরি ফ্লাট বাড়ির মতো দেখতে৷

Picsart_22-09-04_18-49-02-741.jpg

লোকেশন

ঘোরাফেরার পর মন্দিরে ভেতরে প্রবেশ করলাম এরপর মা দুর্গা ও তার সাথে তার পুত্র কার্তিক গণেশ লক্ষ্মী সরস্বতী সবার মূর্তিগুলো দেখলাম এবং কি দু হাত ভরে প্রণাম জানালাম। ঠাকুর গুলো দেখতে এত সুন্দর আর বেশ চমৎকার করে বানিয়েছে তার সাথে রাতের বেলা আলোকসজ্জা বাজনা তালে তালে লাইটিং সব মিললে অনেক সমৃদ্ধ লাগছিল৷ এবং তারই একটি ভিডিও আপনাদের মাঝে উপস্থাপন করছি ৷

Picsart_22-09-04_18-50-21-716.jpg
লোকেশন

সেদিন আমরা আমার দুটো ভাই সাথে আরো অনেক বন্ধু সবাই মিলে সারারাত ঘুরেছি এক মন্ডপ থেকে আরেক মণ্ডপে এভাবেই চলছিল সারারাত ঠাকুর দেখেছিলাম ৷ তার সাথে ছবি তোলা চারদিকে ঘোরাফেরা আনন্দ উল্লাস সব তখন নিজেকে উজাড় করে দিয়ে উল্লাসে মেতে উঠেছিলাম৷ আর মন্ডপের সামনে যে গিয়েছে গেটের সামনে ছবি তোলার কিছু মুহূর্ত ৷

IMG20211014215941.jpg

IMG20211014220500_01.jpg
লোকেশন


সারারাত ঘুরাঘুরি করার পর তারপরের দিন বিজয়া দশমী অর্থাৎ বিদায় জানানোর দিন সকালে উঠে স্নান করি বাড়ির পাশের ছোট্ট মন্দির যেটা আমরা সবাই চাঁদা তুলে পূজা করে থাকি ৷ পুষ্পাঞ্জলি দেওয়া পর প্রসাদ বিতরণ অনেক ভক্ত সজ্জন সারি সারি ভাবে বসে প্রসাদ খাওয়া ৷সকাল বেলাটা ও বেশ চমৎকার মুহূর্ত যেগুলো আজ খুব মনে পরছে ৷

IMG20211013093546_01.jpg

IMG20211013093838_01.jpg
লোকেশন

সব মিলিয়ে অনেক আনন্দ হয়েছিল ৷যদি ও আরো অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো ছিল ৷কিন্তু সব ছবিগুলো আমার কাছে নেই যার কারণে শুধু পুজোর তৃতীয় দিনে রাতের বেলার কিছু ফটোগ্রাফি ও সকাল বেলা পুজোর শেষে প্রসাদ এর কিছু আলোচিত্র ছিল সেগুলো আপনাদের মাঝে উপস্থাপন করার চেষ্টা করলাম ৷

তো বন্ধুরা এই ছিল আমার আজকের মতো৷গত বছর পুজোতে কাটানো কিছু মুহূর্ত ও কিছু আলোকচিত্র আপনার মাঝে শেয়ার করলাম৷ সামনে আসছে আবার পুজো এবার হয়তো আপনাদের মাঝে আরো ভালো ভালো কিছু ইউনিক ব্লগ নিয়ে হাজির হব ৷এই প্রত্যাশা রেখে আজকের মত আপনাদের কাছ থেকে এখানে বিদায় নিচ্ছি৷ সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন নিরাপদে চলবেন ৷
এবং পরিশেষে সবাইকে জানাই অগ্রিম শারদীয় দুর্গাপূজার শুভেচ্ছা ও অভিনন্দন৷

ভুল ত্রুটি মার্জনীয়!!

@gopiray
🇧🇩 সবাইকে ধন্যবাদ🇧🇩