এলোমেলো ফটোগ্রাফি!! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago


হ্যালো বন্ধুরা সবাইকে স্বাগতম,
আমার বাংলা ব্লগে

আজ সোমবার ১২ই ২০২২ ইং
বাংলা ২৭শে কার্তিক ১৪২৯ বঙ্গাব্দ



প্রিয় আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি নতুন পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে৷

সুপ্রিয় আমার বাংলা ব্লগের সকল সদস্য ভাই বোন বন্ধুগন৷ আশা করি আপনারা সবাই ভাল আছেন সুস্থ আছেন এবং নিরাপদে আছেন৷ তো যা হোক প্রতিদিনের মতো আজকেও আপনাদের মাঝে আমি হাজির হয়েছি নতুন একটি ব্লগ নিয়ে ৷ যদিও সময়টা আমার খুব একটা ভালো যাচ্ছে না অনেক ব্যস্ততা সময়ের আপনাদের সাথে থাকতে পারছি ৷ আসলে এটা কোন কমিউনিটি নয় বরং পরিবার ৷ আর সেটা প্রতিবার আমরা সবাই বলে থাকি৷ আর এই পরিবারের টানেই প্রতিনিয়তই শত ব্যস্ততার মাঝেও উপস্থিত হতে পেরে নিজেকে আমি অনেকটাই ধন্য মনে করি ৷ আর এভাবেই এ পরিবারের সাথে সুখে-দুখে প্রতিটি সময় সবার সাথে মিলেমিশেই থাকতে চাই এমনটাই প্রত্যাশা করি ৷ আর নিশ্চয়ই আপনারা ঠিক আমার মতই সবারই মনোভাব একই কথা বলছে ৷ আজকে আপনাদের মাঝে আমি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করবো ৷ যদিও ফটো আমার এলোমেলো কিছু ফটোগ্রাফি বলতে গেলে প্রায় দু একদিন আগেরও কিছু তোলা আজ আপনাদের মাঝে শেয়ার করবো আশা করি আপনাদের ভালো লাগবে ৷

ফটোগ্রাফি :

Picsart_22-11-10_19-12-59-695.jpg

Picsart_22-11-10_19-14-08-858.jpg

এই ফটোকপি করেছিলাম গত দুইদিন আগে ৷ বলতে গেলে এটি একটি জলজ উদ্ভিদের ফটোগ্রাফি ৷ মূলত এই জলজ উদ্ভিদ গুলো আপনা আপনি হয়ে থাকে৷ সেদিন বিকেল বেলা নদীর ধারে দেখতে পেয়ে ৷ অনেক ভালো লাগছিল আর তাইতো কাছে গিয়ে ফটো তোলার চেষ্টা৷ উদ্ভিদ টি সত্যি অনেক সুন্দর ৷


ফটোগ্রাফি :

Picsart_22-11-12_19-16-52-859.jpg

Picsart_22-11-12_19-18-27-043.jpg

এই ফুল টিকে তো সবার চেনার কথা ৷ কলমী শাখের ফুল কলমী শাখ কিন্তু গ্রামের কমবেশি সবাই খায় ৷ ৷ যাই বলুন ফুলটি দেখতে সত্যি অসাধারণ ৷ সাদা ফিট ফিটে৷ আমার মনে হয় যে কেও হঠাৎ করে দেখে বলবে যে এটা ফুলের নাম কী ৷ কিন্তু আসলে এটি একটি কলমী শাখের ফুল ৷


ফটোগ্রাফি :

Picsart_22-11-12_19-20-48-492.jpg

Picsart_22-11-12_19-23-38-431.jpg

এটিও একটি বুনো ফুল ৷ বলতে গেলে গ্রামের যেখানে সেখানে এ শীতের সময় টাতে এই ধরনের কিছু ফুল দেখা যায় ৷ আজকে বিকেল রাস্তার ধারে দেখতে পেয়ে কাছে গিয়ে দেখলাম ছোট্ট একটি প্রজাপতি বসেছে ৷ দেখতে বেশ ভালোই লাগছিল ৷ আর তাই তো সাথে সাথেই ক্যাপচার করলাম ৷


ফটোগ্রাফি :

Picsart_22-11-12_19-28-23-669.jpg

IMG20221108163332_01.jpg

এই ফুলটি হলো লাউ শাখের ফুল ৷ বলা যায় এই ফুল টি ও উদ্ভিদ জাতীয় ফুল ৷ লাউ গাছে ফল দেওয়ার আগে এই সুন্দর তম ফুলটি ফুটে ৷ তবে দেখতে সত্যি অনেক সুন্দর একটি ফুল ৷


ফটোগ্রাফি :

IMG20221023082128_01.jpg

IMG20221023082131_01.jpg

ঝিঙ্গে ফুল এই ফুলটিও উদ্ভিদ জাতীয় ফুল ৷ আর আজকে দেখি আমার বাড়ির পাশে অনেক গুলো ঝিঙ্গা ফুল ফুটেছে ৷ আর তখন আকাশ পানে ফটো ক্যাপচার ৷ আকাশের সূর্যের রোদের তাপে অনেক সুন্দর লাগছিল ৷


ফটোগ্রাফি :

Picsart_22-11-12_19-15-29-558.jpg

ছোট্ট একটি বুনো ফুল ৷ আসলে এটিকে ফুল বলা যায় না ৷ একটি জঙ্গলি গাছ ৷ তবে ছোট সাদা রঙের বেশ সুন্দর দেখা যাচ্ছে ৷ যেগুলো অনেকটা ফুলের মতো লাগে ৷


ফটোগ্রাফি :

IMG20221027174541_01.jpg

আজকের ব্লগের শেষ ফটোগ্রাফি ৷ কয়েকদিন আগে মেলাতে গিয়েছিলাম আর তখন এই কাবলি ওয়ালা দোকানের ছবি তুলি ৷ তবে কেউ কেউ বারো ভাজা বলে ৷ আর আমিও ২০ টাকার বারো ভাজা তেল আর মরিচ দিয়ে মেখে খেয়েছিলাম ৷ আর ঝাল যে হয়েছে অনেক ৷
তো বনে এই ছি

4HFqJv9qRjVeVQzX3gvDHytNF793bg88B7fESPieLQ8dxJ1u1MnMCrBHJPaKWJH15N5uPA8NFVHUQntxLoceGnpf5jhZxLp5DW6yvbpM3YtKMLnzzzqQUoDA5kpN3DWHtWXGDib2pMcuXQKYhGzgXL1bA79tXS51jRo.jpeg

তো বন্ধুরা এই ছিল আমার এলোমেলো ফটোগ্রাফি ৷ আসলে ফটোগ্রাফি এমন একটি জিনিস ৷ যেখানে সেখানে যেটা ভালো লাগে ৷ ফটোগ্রাফি করে ফেলি ৷ আর আসলে ফটোগ্রাফি গুলো পড়ে দেখলে অনেক ভালো লাগে ৷ আর তখন ওই সময়টার কথা মনে পড়ে যায় ৷

তো আজকে আপনাদের কাছে এখানে বিদায় নিচ্ছি ৷ আবার নতুন কোন ইউনিক ব্লগ নিয়ে হাজির হবো৷ এমন প্রত্যাশা আশা আকাঙ্ক্ষা রেখে এখানেই শেষ করছি৷

ভুল ত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবেন!!





পোষ্টের বিবরন

ছবিঃ @gopiray

ক্যামেরাঃ realme C12
লোকেশনঃ https://w3w.co/slotted.inward.quartered

99pyU5Ga1kwqSXWA2evTexn6YzPHotJF8R85JZsErvtTWYkyKeo7WZ5pj4rqvB8tVpZDasBRWCHK2x5ypqFwfN1D8p81WDDV6scLwBrtCPzCbAdiJA3x7EZXJSCxDZ188M.gif

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ.png

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8TG2URyGVeS9wfGC6bbv9GSFJJ7cs9hhhzg9bBWB2YWdJJwcvoKQM9J4d27PR...KPKF6zqAovEmYL1T3UophX8h4Vurjb89ULGf4rkgt5dtawbAQzfqC1a6RfjNVLwj8U29EuYyYkv5jrrkhKTV7iz4S2EEfCFWVMc9QFV9HDhKqYRqgectoFAwRP.gif

Sort:  
 2 years ago 

আসলে সুন্দর দৃষ্টি নন্দন দৃশ্য ফটোগ্রাফি করতে মনে অজান্তে ভালো লাগে। আপনি কিছু সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে সত্যি খুব ভালো লাগলো। বিশেষ করে জলজ উদ্ভিদের আলোকচিত্র আমার কাছে অনেক ভালো লেগেছে‌। এত দুর্দান্ত ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনার সুন্দর মতামতের জন্য ৷

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো খুব সুন্দর হয়েছে। আমার কাছে বিশেষ করে জল উদ্ভিদের ফটোগ্রাফি টা দারুন লেগেছে। এটা আমি এর আগে কখনো দেখিনি। ধন্যবাদ আপনাকে এই সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলেই ভাই জলজ উদ্ভিদের ফটোগ্রাফি দারুন ছিল ৷ সেটা আমারও কাছে ভালো লেগেছে ৷

 2 years ago 

ভাইয়া আপনার প্রথম ফটোগ্রাফির জলজ উদ্ভিদ টি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে । এছাড়াও কলমি শাকের ফুল টি দেখতেও অসাধারণ । বুনো ফুল যেগুলো একা একাই হয়ে থাকে সে ফুলগুলো সামনাসামনি খুব কাছ থেকে দেখলে সৌন্দর্যটা উপলব্ধি করা যায় । আর সেগুলো আপনি ক্যামেরায় বন্দি করার পর সত্যিই দারুন লাগছে দেখতে । ধন্যবাদ আপনাকে ।

 2 years ago 

হুম আপু ঠিক বলেছেন বুনো ফুল গুলো সামনা সামনি দেখতে অনেক সুন্দর ৷ ধন্যবাদ আপু মন্তব্য করার জন্য ৷

 2 years ago 

সময়টা আসলে সবারই এভাবে যাচ্ছে। আমার ও অনেক ব্যস্ত সময় যাচ্ছে।আপনি যে ফুলের ফটোগ্রাফি গুলো করেছেন আসলে তা আমরা সব সময় দেখতে পাই কিন্তু আপনার ফটোগ্রাফিতে অনেক বেশি দারুণ লাগতেছে।বিষয়টা হচ্ছে কে ফটোগ্রাফিতে কতটুকু দক্ষ তা বুঝা যায়।আপনার ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে।

 2 years ago 

শুনে অনেক ভালো লাগলো যে আপনি প্রতিটি ফটোগ্রাফি দেখে উপভোগ করেছেন ৷ আর সুন্দর মন্তব্যের জন্য ৷

 2 years ago 

ফটোগ্রাফি গুলো খুব সুন্দর ছিল।বিশেষ করে বুনো ফুল আর ঝিঙে ফুলের ফটোগ্রাফি টি বেশি সুন্দর ছিল।আর ফটোগ্রাফির সাথে আপনার বর্ননাও সুন্দর ছিল।

 2 years ago 

ধন্যবাদ মতামতের জন্য এভাবেই পাশে থাকবেন এমনটাই প্রত্যাশা ৷

 2 years ago 

আপনি একদম ঠিক কথা বলেছেন আমার বাংলা ব্লগ এমনই একটা পরিবার যেখানে শত ব্যস্ততার মধ্যেও ফিরে আসতে ইচ্ছে করে।

চমৎকার কিছু ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্যে থেকে আমার কাছে জলজ উদ্ভিদের ফটোগ্রাফিটি এবং বনফুলের উপর প্রজাপতি বসে থাকার ফটোগ্রাফিটি খুবই ভালো লেগেছে।

 2 years ago 

জি ভাই শত ব্যস্ততার পরেও ফিরে আসতে ইচ্ছে করে ৷ আর আপনার মতো সবাই জলজ উদ্ভিদের কথাই বলেছে ৷
ধন্যবাদ ভাই

 2 years ago 

আপনার ফটোগ্রাফিগুলো তো অসাধারণ ছিল। আপনার প্রথম জলজ উদ্ভিদের ফটোগ্রাফিটি আমার কাছে একটু বেশি ভালো লেগেছে। খুবই সুন্দরভাবে প্রত্যেকটি ফটোগ্রাফি ফুটে উঠেছে যা দেখে আমি মুগ্ধ। প্রকৃতির মাঝে ঘুরতে বের হলেই ফটোগ্রাফি করতে মন চায়।

 2 years ago 

মুগ্ধ হয়েছেন শুনে খুশি না হয়ে কী উপায় আছে ৷
ধন্যবাদ ভাই

 2 years ago 

জলজ উদ্ভিদের সৌন্দর্য আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে তবে যদি নামটা জানতে পারতাম তাহলে আরো বেশি ভালো হতো। যাইহোক আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো অসাধারণ সুন্দর ছিল ভাইয়া। এমন নিখুঁত ফটোগ্রাফি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমিও দুঃখীত ভাই নামটি জানি না ৷ ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে শুনে খুশি হলাম ৷

 2 years ago 

চমৎকার কিছু ফটোগ্রাফি করেছেন আপনি। ফটোগ্রাফি গুলো আমার কাছে খুবই ভালো লেগেছে। সবগুলো ফটোগ্রাফি আমার কাছে ভালো লেগেছে। তবে বিশেষ করে জ্বলন্ত উদ্ভিদের সৌন্দর্য। কলমি ফুলের ফটোগ্রাফি এবংবুনো ফুলের ফটোগ্রাফিটি বেশ ভালো লেগেছে অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

জি কলমি শাখের ফুলটি দেখতে অনেক চমৎকার ছিল ৷ আপনি প্রতিটি ফটোগ্রাফি দেখে উপভোগ করেছেন তা আসলে বোঝা যাচ্ছে ৷
ধন্যবাদ আপু

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60752.38
ETH 2453.49
USDT 1.00
SBD 2.63