চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি ||(10% beneficiaries to shy-fox 🦊 or 5% abb-school)||

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার বাংলা ব্লগ

বাংলাদেশ 🇧🇩

.
শখের ফটোগ্রাফি

IMG_20220417_105725.jpg

হ্যালো,

আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল বন্ধুরা আপনার সবাই কেমন আছেন?আশা করছি সবাই ভালো আছেন সুস্থ আছেন ৷আমি ঈশ্বরের কৃপায় ভালো আছি৷আমি @gopiray বাংলাদেশ থেকে ৷

আজ -৪ বৈশাখ|১৪২৯ বঙ্গাব্দ| রবিবার| গ্রীষ্মকাল|

প্রিয় বন্ধুরা আজকে আমি আবারও আপনাদের হাজির হয়েছি একটি নতুন ব্লগ নিয়ে ৷ বন্ধুরা আজকে আমি কিছু ফুলের ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি ৷ফুল ভালোবাসে না এমন মানুষ খুজে পাওয়া খুবই কম ফুল হলো ভালোবাসার প্রতীক বা শ্রদ্ধার প্রতীক ৷আমরা ফুলকে সবাই কমবেশি সবাই ভালোবাসি ৷আসলে বারো মাসে বা সারা বছরে অনেক ধরনের ফুল ফুটে ৷যেগুলোর নাম আমরা সবাই হয়তো বা জানি না ৷বন্ধরা আজকে আমি যেগুলো ফুলের ফটোগ্রাফি শেয়ার করবো ৷সেগুলো সব ফুলের নাম আমিও জানি না তবে কিছু ফুলের নাম জানি ৷ আমি এই ফুলগুলো আমার বাড়ির আশ পাশ থেকে তুলেছি ৷আশা করছি আপনাদের ভালোই লাগবে ৷

চলুন তাহলে দেখা যাক ফুলের ফটোগ্রাফি গুলো:

ফটোগ্রাফি-০১

Picsart_22-04-16_19-24-16-310.jpg
এই ফুলটিকে চিনে না বা জানে এমন মানুষ খুজে পাওয়া খুবই কম ৷ফুলটির নাম গোলাপ দেখতে অনেক সুন্দর ৷আসলে গোলাপ অনেক রকমের হয় লাল আছে সাদা আছে অনেক ধরনের ৷এই গোলাপ ফুলটিও দেখতে অসাধারণ ৷ফুলটি আমার অনেক প্রিয় ফুল

ফটোগ্রাফি-০২

Picsart_22-04-16_19-25-39-043.jpg
এই ফুলটিও দেখতে অনেক অসাধারণ ৷যদিও ফুলটির নাম আসলে কি ঠিক জানি না ৷ফুল গুলো সবগুলো ভালো ভাবে ফুটে নি ৷ ফুলটি বেশ বড় আসলে সবগুলো ফুল ফুটলে বড় দেখা যায় ৷যাই হোক ফুলটি আমার কাছে অনেক ভালো লেগেছে ৷

ফটোগ্রাফি-০৩

Picsart_22-04-16_19-31-17-734.jpg
এই ফুলটির নাম ঢেড়স ফুল ৷দেখতে অসাধারণ যা বলে বোঝাতে পারব না ৷ফুলটির রং হলুদ ফুলটি ঢেড়স হওয়ার আগে ফুলটি ফুটে ৷ গ্রামের জমিতে কৃষক ঢেড়স চাষ করে থাকে তখন এই ফুল ফুটে ৷এই ছবিটি আমার গ্রামের এক কৃষকের জমি হতে দেখে ভালো লেগেছে ৷তাই তুলেছি

ফটোগ্রাফি-০৪

Picsart_22-04-16_19-27-10-127.jpg
এটি একটি ছোট জাতীয় ফুল ৷ফুলটির নাম নাম আসলে জানি না তবে ফুলটি লজ্জাপতির ফুল ৷যে গাছটির পাতা হাত দিয়ে স্পর্শ করলেই পাতাগুলো চুপসে যায় ৷ফুলটি ছোট কিন্তু দেখতে অসাধারণ ৷ফুলটি রাস্তার ধারে ধারে বেশি দেখা যায়

ফটোগ্রাফি-০৫

Picsart_22-04-16_19-28-46-992.jpg
এই ফুলটিও দেখতে অনেক সুন্দর যদিও ফুল টির নাম আমরা ঠিক জানা নেই ৷তবে ফুলটির নাম মনে হয় স্বেত কণীকা ফুলটি রং সাদা ও বেশ বড় দেখতে আর চারপাশটা গোল ৷জানি না আপনাদের কতটা ভালো লাগবে ৷তবে আমার কাছে ফুলটি অনেক ভালো লেগেছে ৷



বন্ধুরা আজকে এই ছিল আমার কিছু চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি ৷আর সত্যি বলতে ফুল আমার অনেক প্রিয় ৷সেটা যে রকমের ফুলই হোক না কেন ৷আর আমি বলবো যে ফুলকে ভালোবাসে সত্যি বলতে তার একটা সুন্দর মন আছে ৷আর তার মনে আছে প্রেম আছে ভালোবাসা কারন ফুল হলো সুন্দর বা শ্রদ্ধার প্রতীক যেটা দিয়ে আমরা সবাই ভালোবাসা বা শ্রদ্ধার সাথে প্রকাশ করি ৷তাই আসুন আমরা সবাই ফুল কে ভালোবাসি ৷আর বেশি করে নিজের বাড়ির কোনো জায়গায় বাগান লাগাই ৷

  • তো বন্ধুরা এই ছিল আমার সাধারন কিছু ফুলের ফটোগ্রাফি নিয়ে আপনাদের মাঝে শেয়ার করলাম ৷জানি না আপনাদের কতটা ভালো লাগবে তবে আশা করছি সবাইরে ভালো লাগবে ৷
  • পরিশেষে বলবো সবাই ভালো থাকুন সুস্থ থাকুন ও নিরাপদে চলুন ৷

@gopiray

ফটোগ্রাফি বিবরন

মোবাইলফটোগ্রাফি
ডিভাইসrealme C12
ছবি লোকেশনhttps://w3w.co/
তারিখ১৭ /৪/ ২০২২ইং
ফটোগ্রাফার@gopiray

🌼🌼অসংখ্য ধন্যবাদ🌼🌼

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH81TbQ2118FZiUiRWrqBpbVTAosXdnWwQdGDEqp68e6R3FHY9kjbpJrRwo359CBif1drQstHigS4okPch22toxYkJvKXT1G (1).png

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD (1).gif

Sort:  
 2 years ago 

image.png


ফুলের আলোকচিত্রগুলো দেশের বাজাচ্ছে আপনি একজন দক্ষ ফটোগ্রাফার। আপনার ফটোগ্রাফি করা ফুলের আলোকচিত্র গুলো দারুন ছিল। ফুলের ফটোগ্রাফি পোস্ট আমাদের সঙ্গে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ এবং শুভকামনা রইল আপনার জন্য।


image.png

 2 years ago 

ওয়াও কী অপূর্ব সুন্দর ফুলের ফটোগ্রাফি। আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনার এই ফুলের ফটোগ্রাফি গুলো খুবই আকর্ষনীয় হয়েছে।ঢ়েড়স ফুলটি আমার খুব ভালো লেগেছে। আপনার এই ফটোগ্রাফী গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে শুনে খুশি হলাম

 2 years ago 

আপনি অনেক সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন ভাইয়া। আপনার তোলা প্রতিটি ফুল দেখতে অনেক সুন্দর লাগছে। বিশেষ করে আমার কাছে গোলাপ ফুল ও ঢেঁড়স ফুলটি অনেক ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 2 years ago 

আপু অসংখ্য ধন্যবাদ এতো সুন্দর করে মন্তব্য করার জন্য

 2 years ago 

ঢেঁড়সের ফুলের মধ্যে এত সৌন্দর্য লুকিয়ে আছে আজ আপনার পোস্টে না আসলে বুঝতে পারতাম না। আপনার প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে বিশেষ করে লজ্জাবতী গাছের ফুলের ফটোগ্রাফি আমার কাছে বেশি ভালো লেগেছে। এই ফুলটি আমি আজ প্রথম দেখলাম আর সেকারণে ভালোলাগাটা একটু বেশি। শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ ধন্যবাদ ভাইয়া মন্তব্য করার জন্য

 2 years ago 

আপনার তো ফটোগ্রাফি দেখে আমার খুবই ভালো লেগেছে। দারুণ অভিজ্ঞতা রয়েছে আপনার। খুব সুন্দর বর্ণনা করেছেন আপনি। এত অসাধারন একটি ফটোগ্রাফিক আমাদের শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

হুম ভাইয়া ধন্যবাদ আপনার প্রসংশা শুনে ভালো লাগলো ৷শুভকামনা ভাই

 2 years ago 

ফুলের ফটোগ্রাফি বাস্তবের চেয়ে বেশি সুন্দর করে ফুটিয়ে তুলেছেন আপনার এই পোস্টে। যদিও অনেক ফুলের নাম জানিনা কিন্তু ফুলগুলোর সাথে কেন জানি মনে হচ্ছে অনেক দিনের সখ্যতা আমার। এবং ফটোগ্রাফির সাথে খুব সুন্দর বর্ণনা দিয়েছেন সত্যিই দারুণ ব্যাপার।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর করে মন্তব্য করার জন্য

 2 years ago (edited)

ফুল ভালোবাসে না এমন মানুষ খুব কমই দেখা যায়। এই জন্য আমাদের ফুল দেখলেই ফটোগ্রাফি করতে বেশ ভালো লাগে। আমি নিজেও ফুলের ফটোগ্রাফি করতে বেশি পছন্দ করি। আপনি অনেক সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন। আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

জাস্ট অসাধারণ হয়েছে আপনার ফটোগ্রাফি গুলো। আমার কাছে খুবই ভালো লেগেছে প্রত্যেকটি ফটোগ্রাফি। মুগ্ধ হয়ে গেলাম আপনার ফটোগ্রাফি গুলো দেখে। ছোট ছোট ফুল গুলোকে খুব সুন্দর ভাবে ক্যাপচার করে আকর্ষণীয় করে তুলেছেন। ধন্যবাদ সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য। শুভেচ্ছা রইল।

 2 years ago 

এত সুন্দর ফুলের ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। প্রত্যেকটি ফটোগ্রাফি হয়েছে খুব খুব সুন্দরভাবে। দক্ষতার সাথে ফটোগ্রাফিক করেছেন।

 2 years ago 

খুব সুন্দর কিছু রেনডম ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন এবং খুব চমৎকারভাবে বর্ণনা দিয়েছেন। ধন্যবাদ আপনাকে আশা করি সামনে আরও ভাল ভাল ফটোগ্রাফীর আমাদেরকে উপহার দেবেন। ভাল থাকবেন সুস্থ থাকবেন ফ্যামিলির সবাইকে নিয়ে সব সময় এই কামনা করি।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.026
BTC 59640.10
ETH 2860.45
USDT 1.00
SBD 2.26