কবিতা আবৃত্তি ক্ষুদ্র প্রয়াস!!! ( 10% shy-fox এর জন্য)

in আমার বাংলা ব্লগlast year

নমস্কার - আদাব



হ্যালো, আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি নতুন পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে ৷

IMG20230213171659.jpg

প্রিয় আমার বাংলা ব্লগবাসি সবাইকে বসন্তের আবারও শুভেচ্ছা ও অভিনন্দন৷ সবার এই বসন্তের ফাল্গুনে প্রতিটি সময় প্রতিদিন মুহূর্ত ভালো কাটুক এমনটাই আশা প্রত্যাশা রেখে শুরু করছি আমার আজকের ব্লগ৷ সময় কত দূর দূরে চলে যায় তাই না !!যেমনটা ঠিক দেখতে দেখতেই এই শীতের মৌসুমটা যেন চোখে নিমিশে চলে গেল৷ শীত যেতে না যেতেই শুরু হলো বসন্তের আগমন৷ যেখানে দখিনা বাতাস রোদেলা দুপুর মনে এক নতুন প্রেমের উদ্দিপনা জোগায় ৷ বেঁচে থাকার এক নতুন স্বপ্ন৷

আশা করি গতকাল সেই সুন্দর শুভক্ষণ দিনটি সবাই অনেক জমিয়ে আনন্দ করেছেন ৷ সেই সাথে প্রিয় মানুষ নিয়ে পার্ক কোথাও ঘুড়তে যাওয়া সব মিলে নিশ্চয়ই অনেক সুন্দর সময় অতিবাহিত করেছেন ৷

যা হোক সবাই আনন্দ করলেও আমি তেমন কিছুই করি নি ৷ সারাদিন ছিল এক ব্যস্ততার মধ্যে ৷ কারন টা আমি গতকাল পোষ্ট দেখেছেন ৷ আজ ফাল্গুনি পূর্ণিমা রাতে চল পলায়ে যাই৷ হঠাৎ করেই পরশুদিন মামা তো ভাই ভেসে যায় ৷তাই সেখানেই ব্যস্ত ছিলাম ৷

আর তাছাড়াও ওই ব্যস্ততা না থাকলেও অনেকটা ফ্রিতেই কাটিয়ে দিতাম ৷ যেহেতু আমার কোন ইয়ে নাই ৷ ছিল এক সময় কিন্তু এখন একা ৷ তাই ভালোই আছি ৷ তবে মাঝেমধ্যেই মনের মাঝে মনের মধ্যে উকি দিয়ে ওঠে সেইসব চিন্তা ভাবনা৷
জানিনা আসলে কেন এরকম হয়??? যাহোক এসব বিষয় না যাওয়াই ভালো ৷

যা হোক প্রতিদিনের মতো আজ আপনাদের মাঝে হাজির হলাম নতুন একটি ইউনিক ব্লগ নিয়ে৷ আমি প্রতিনিয়ত চেষ্টা করি ভিন্ন ভিন্ন ব্লগ উপস্থাপন করার৷ সেই ধারাবাহিকতায় আমি প্রতি সপ্তাহে একটি করে কবিতা, কোন জেনারেল পোস্ট এবং কি ফটোগ্রাফি সাথে আরও অন্যান্য কিছু তুলে ধরার চেষ্টা করি৷ তবে আজকে আরেকটু ভিন্নধর্মী নিয়েই উপস্থাপন. বা হাজির হলাম ৷ কবিতা উপস্থাপন করলেও আবৃত্তি করা খুব একটা হয় না৷ তাই আজকে ইচ্ছে যে একটি কবিতা আবৃত্তি করেই শেয়ার করা যাক৷

সেই সুবাদেই একটি কবিতা আজকে আপনাদের মাঝে উপস্থাপন করছি ৷ জানি না না আসলে কতটা ভালো লাগবে যদিও আমি তেমন কোন পারদর্শী নই ৷ তবে চেষ্টা করেছি সুন্দর করে আবৃত্তি করার ৷



কবি

রুদ্র মুহাম্মদ শহীদুল্লাহ




চলে যাওয়া মানে প্রস্থান নয়



আবৃত্তি

❤গোপী রায়❤

চলে যাওয়া মানে প্রস্থান নয়- বিচ্ছেদ নয়
চলে যাওয়া মানে নয় বন্ধন ছিন্ন-করা আর্দ্র রজনী
চলে গেলে আমারও অধিক কিছু থেকে যাবে
আমার না-থাকা জুড়ে।
জানি চরম সত্যের কাছে নত হতে হয় সবাইকে-
জীবন সুন্দর
আকাশ-বাতাস পাহাড়-সমুদ্র
সবুজ বনানী ঘেরা প্রকৃতি সুন্দর
আর সবচেয়ে সুন্দর এই বেঁচে থাকা
তবুও কি আজীবন বেঁচে থাকা যায়!
বিদায়ের সেহনাই বাজে
নিয়ে যাবার পালকি এসে দাঁড়ায় দুয়ারে
সুন্দর পৃথিবী ছেড়ে
এই যে বেঁচে ছিলাম
দীর্ঘশ্বাস নিয়ে যেতে হয়
সবাইকে
অজানা গন্তব্যে
হঠাৎ ডেকে ওঠে নাম না জানা পাখি
অজান্তেই চমকে ওঠি
জীবন, ফুরালো নাকি!
এমনি করে সবাই যাবে, যেতে হবে…

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPmPayXPfM22kXaj3xKw37oQ9tua3JfrnuMRWWqGHfhuyA1UYheY5qjiFbP3BW...V7eyR4ehZ7HBqvyv657jfHCLMnEAB8MruzVgozd15RWmndU3qYkpqG2zn5qGYM7whsCdMbNHAQvmZR2fhuzTAG6mhHkGfGFPWgrBXuMgB7vsdcpwJZdbYT5Bbk (1).png

প্রিয় বন্ধুরা এই ছিল আমার আজকের ব্লগ ৷ জানি না আপনাদের কবিতা আবৃত্তি টা কতটা ভালো লেগেছে ৷ তবে আশা প্রত্যাশা যে সবার অনেক ভালোই লেগেছে৷ যদিও তেমন কোন আবৃত্তি পারি না তবে অনেকটা সাহস নিয়েই আবৃতি করেছি৷ তাই আপনাদের মতামত একান্তই কাম্য ৷

প্রিয় বন্ধুরা আজকে আপনাদের কাছে এখানে বিদায় নিচ্ছি ৷ আবার নতুন কোন ইউনিক ব্লগ নিয়ে হাজির হবো৷ এমন প্রত্যাশা আশা আকাঙ্ক্ষা রেখে এখানেই শেষ করছি৷

ভুল ত্রুটি ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন৷

♥. ধন্যবাদ সকলকে❤. ♥

5ZJ4Z52ZRyQfNkCWFfXsATSsPtfkBwT3a5k8RVinr673527MWFPCsxERaZquGbUkHMV9WZ5MJwmXkTuv41F5Tq4AiFtFdLYgppcpWVNLwb...45PzVWAMcnH3yQBxf5fXNb4aF4ANTTkpXKaNkmtZGTkGBuPWrd7E3SfVFzVaxiHJgeTsGASc2ZrWcbGiPkcj8D1MPwYnifrMpkxFpyc2eASgEzhaJ8suX7YJTg.png

ij42VfeLLLL7WCxzYedv2KU7aUqHk3RNyfwHxuumhaYnHGG1dsqAWnhgxDavkADTEGBJEwSdb572op7FjANMqWxnMxgRucn6JYEH18dx32zBsGYg8oAuC5Quz1do2uNbdFiF3z6Lk1Hw8qJ8jcr6SQ85SbvCaLy5VUwHxx3SRmPnXqteex2eVHV2cAzT5iwMRSwwYpQBkt5B8W7bPzGLjyAxm.gif

Sort:  
 last year 

অসাধারণ ভাই, আপনার কন্ঠে চমৎকার কবিতা আবৃত্তি শুনে খুব ভালো লাগলো। আপনি খুব সুন্দর কবিতা আবৃত্তি করে থাকেন। আপনার কাছ থেকে প্রতিনিয়ত কবিতা আবৃত্তি শুনতে চাই। আসলে রুদ্র মুহাম্মদ শহীদুল্লাহ কবিতা গুলো বেশ দুর্দান্ত শুনতে খুব ভালো লাগে। এত চমৎকার কবিতা আবৃতি আমাদের মাঝে সুন্দর করে করার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জানাই।

 last year 

জি ভাই চেষ্টা করবো আরও আবৃত্তি করার ৷ আপনার এমন উৎসাহিত মূলক মন্তব্য দেখে অনেক ভালো লাগলো ৷

 last year 

অনেক সুন্দর একটি কবিতা আবৃত্তি করেছে চলে যাওয়া মানে প্রস্থান নয় কবিতাটি বেশ ভালো হয়েছে আবৃত্তি।ঠিক বলছেন আসলে শীতকাল আসতে না আসতে আবার চলে গেল বসন্তের আগমন হল। এভাবে মানুষের দিনগুলো ক্ষণে ক্ষণে চলে যাচ্ছে।আপনার কথাগুলো খুব মূল্যবান ছিল।অনেক ভালো লেগেছে আপনার কন্ঠে কবিতা আবৃত্তি দারুন হয়েছে।

 last year 

অসংখ্য ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্য পেয়ে অনেক ভালো লাগলো ৷

 last year 

খুবি সুন্দর কবিতা লিখেছেন, কবিতাটি পড়ে অনেক ভালো লেগেছে আমার, এই কবিতাটি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ

 last year 

ধন্যবাদ ভাই

আশা করি গতকাল সেই সুন্দর শুভক্ষণ দিনটি সবাই অনেক জমিয়ে আনন্দ করেছেন ৷

কোন আনন্দ হয়নি রে ভাই, সারাদিন কাল ঘরের ভিতরে ঘুমিয়ে ছিলাম। 😭

হঠাৎ ডেকে ওঠে নাম না জানা পাখি
অজান্তেই চমকে ওঠি
জীবন, ফুরালো নাকি!
এমনি করে সবাই যাবে, যেতে হবে…

খুব সুন্দর লিখেছেন এই লাইনগুলো। যদিও পুরো কবিতাটাই আমার কাছে অনেক বেশি সুন্দর লেগেছে।

 last year 

দাদা আপনি আর আমি তো একি তাহলে৷ যাক শুনে ভালো লাগলো ৷

 last year 

ভাই মিউজিকের সাউন্ড টা একটু বেশি লাগছে আমার কাছে,, ওটার জন্য কথা গুলো বলিষ্ঠ হচ্ছিল না। তবে ভালো চেষ্টা ছিল। এই কবিতা আমি আগেও পড়েছি। অদ্ভূত সুন্দর একটা লেখা। আশা করি সামনে আরো ভালো হবে। শুভেচ্ছা রইলো।

 last year 

জি দাদা সাউন্ট টা একটু বেশি হয়েছে৷ আসলে অ্যাপ এ অনেক চেষ্টা করলাম ৷ কিন্তু সাউন্ট কমাতে পরলাম না ৷ তবে এরপর চেষ্টা করবো ৷

 last year 

যেহেতু আপনার কোন ইয়ে নাই তার মানে একা একাই কাটিয়ে দিলেন দিনটা। আসলে আপনার কালকের পোস্ট দেখেছিলাম ভীষণ ভালো লেগেছিল আমার কাছে। যদিও ব্যস্ত ছিলেন তবুও একা একা সময় পার করতে হলো। আজকের কবিতাটি কিন্তু সত্যি ও অসম্ভব ভালো ছিল আমি তো একেবারে মুগ্ধ হয়ে গেলাম পড়ে। কবিতা পড়তে আমি একটু বেশি পছন্দ করি তাইতো কবিতার মাঝে হারিয়ে যাই পড়ার সময়। এক একটি লাইন একেবারে মন ছোঁয়া ছিল।

 last year 

জি ভাই ইয়ে ছিল না ৷ তাই কি করবো কবিতা আবৃত্তি করেছি ৷ ধন্যবাদ এতো সুন্দর করে মন্তব্য করার জন্য ৷

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 59737.47
ETH 3186.24
USDT 1.00
SBD 2.43