গ্রামের ছোট্ট শিশুদের সাথে আনন্দের মুহূর্তে|| [10% shy-fox 🦊 ]

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো..!!!!!
আমার বাংলা ব্লগ পরিবারের সকল সদস্যেরা
আমি বাংলাদেশ থেকে @gopiray
আজ শনিবার আগস্ট ০৬/২০২২

সবাইকে নমস্কার আদাব জানিয়ে শুরু করছি আজকের ব্লগ৷ প্রিয় আমার বাংলা ব্লগের সকল সদস্যদের জানাই আমার অন্তরের অন্তস্থল থেকে ভালোবাসা ও অভিনন্দন ৷ আশা করছি সকলে ভালো আছেন এবং সুস্থ আছেন ৷ আমিও ঈশ্বরের কৃপায় ভালো আছি ৷ বরাবরের মতো আজকেও আপনাদের মাঝে হাজির হয়েছি একটি নতুন ইউনিক ব্লক নিয়ে ৷ আজ আমি আপনাদের মাঝে একটি মজার কাহিনী শেয়ার৷আজ আমি ছোট্ট শিশুদের সাথে দুপুর বেলাটা নদীর পারে স্নান করার আনন্দে কাটিয়েছি ৷তার কিছু কথা ও আলোকচিত্র আপনাদের মাঝে উপস্থাপন করবো ৷ তো চলুন আর দেরি না করে শুরু করি আজ দুপুর বেলা আমার গ্রামের ছোট্ট শিশুদের সাথে স্নান করার মুহূর্ত গুলো ৷

IMG20220625165730_01.jpg

IMG20220625165119_01.jpg

গতকাল থেকে বাড়িতে কেউ নাই মা বাবা ভাই বোন সবাই মামার বাড়িতেই বেড়াতে গেছে ৷আমি একাই বাড়িতে ভালো লাগে না ৷আজ সকালে ঘুম থেকে উঠে নাস্তা করলাম ৷এরপর পাশের বাড়ি কাকিমা ভাত তরকারি এনে দেয় ৷তো কী করবো বাড়িতে একা একা সময়ও কাটে না ৷কিছুক্ষন আবার ডিস্কর্টে ঢুকলাম গান শুনলাম আড্ডা দিলাম ৷এরপর ঠিক দুপর বেলা কারেন্ট চলে গেলো ৷তাই ঘর থেকে একটু বাইরে বের হলাম ৷

বাইরে বের হয়ে দেখলাম আমার গ্রামের ছোট্ট ছোট্ট শিশুরা খেলা করছে ৷দেখে খুব ভালো লাগলো তখন তাদের সাথেই একটু সময় দিলাম ৷বেশ ভালোই লাগছিল অনেক দিন পর শিশুদের আড্ডা বেশ ভালোই লাগছিল ৷খেলতে খেলতে সবাই মিলে বললো নদীতে স্নান করবো ৷আমাকে বলতেছে স্নান করার জন্য ৷আমিও আবার ভাবলাম আসলে অনেক দিন আগে নদীতে স্নান করেছি ৷আজ না হয় একটু করলাম ৷পরিশেষে ভাবলাম যে স্নান করি আজ না হয় সেই ছোট্ট শিশুই হলাম ৷

IMG20220625165557_01.jpg

বাড়ির পাশেই ছোট একটি নদী নদীতে খুব একটা পানি নেই ৷তবে এবার সরকারি বাজেটের মাধ্যমে নদীটি খনন করেছে ৷তাই এবার জল অনেক আর স্রোত খুব ৷আবার গ্রামের শিশু কমবেশি সাতার কাটতে পারে ৷খুব কম শিশু আছে যে সাতার কাটতে পারে না ৷ বেশিরভাগ শিশুই সাঁতার কাটতে অভ্যস্ত তারা ভয় পায় না৷ আমিও সাঁতার পারি কিন্তু যখন বেশি জল আর স্রোত দেখি ভয় লাগে খুব৷ কিন্তু শিশুরা কোন ভয় পায় না ৷ তবুও আজ অনেকদিন পর নদীতে স্নান করা সত্যি খুব মজা লাগছিল৷ তাও আবার সেই ছোট্ট শিশুদের সাথে মনে হয় আমি অনেক ছোট হয়ে গেছি ৷

IMG20220625165607.jpg

IMG20220625165541_01.jpg

IMG20220625165622_01.jpg

IMG20220625165755_01.jpg

IMG20220625165244_01.jpg

IMG20220625165234_01.jpg

IMG20220625165136_01.jpg

IMG20220625165419_01.jpg

IMG20220625165228_01.jpg

IMG20220625165130_01.jpg

আজকের দিনটা আমাকে নিয়ে গেছে সেই আমার শৈশবের মূহুর্তে ৷সত্যি আমি যা বলে বোঝাতে পারবো না ৷আপনারা বিশ্বাস করবেন না ৷ছোট্ট ছোট্ট শিশুরা যে ডুব দিচ্ছে আর এবার থেকে ওপারে তাদের কিছু বেপার না ৷আবার কেউ কেউ সাতরে ওপারে যাচ্ছে৷অথচ আমি ওপারে যাবো বড় ভয় লাগতেছে ৷যাই হোক খুবই আনন্দ লাগছিল তাদের সাথে স্নান করতে ৷প্রায় এক ঘন্টা তাদের সাথে স্নান করা ৷না জানি আজকে না আবার জ্বর সর্দি না হয় ৷

এরপর বাড়িতে এসে ভালো ভাবে স্নান করার পর খাওয়া করলাম ৷সময়টা খুব ভালো কেটেছে পরে ভাবতেছি সত্যি শৈশব জীবনটা অনেক আনন্দের কিন্তু আজ কত বড় হয়েছি ৷মনে হচ্ছে যদি আবার ফিরে পেতাম সেই সময়টা ৷কোনো চিন্তা নেই ভাবনা নেই ৷খেলাধুলা আর মা নিজ হাতে ভালো ভাবে স্নান করিয়ে দেয়া ৷পরে ক্ষনে মনে হলো জীবন তো কখনো থেমে থাকে ৷তারাও একদিন আমার মতো বড় হবে৷তাদেরও মনে চিন্তা ভাবনা আসবে তারাও মিস করবে ওই আগের শৈশবের জীবন টাকে ৷
হয়তো পৃথিবীর নিয়মে তা ৷

>
তো বন্ধুরা এই ছিল আমার আজকের ব্লগ৷আসলে তাদের সাথে সময়টা এতো সুন্দর কাটেছিল না যা বলে বোঝাতে পারবো না ৷খুব মনে পড়লো আমিও তো একদিন এ রকম ছিলাম ৷তাই ভাবলাম যে আপনাদের মাঝে শেয়ার করি ৷ জানিনা আপনাদের ঠিক কিরকম লাগবে তবে আশা করছি সবারই ভালো লাগবে আর এই সময়টা সবাই পার করে আসছি ৷
তো বন্ধুরা আজকের মত আমি এখানেই শেষ করছি আবারো হাজির হব অন্য কোন হাস্যকর বা আনন্দের মুহূর্ত ঘটে যাওয়া কোন ঘটনা নতুন কোন ইউনিট ব্লক নিয়ে আপনাদের মাঝে হাজির হবো ৷এই প্রত্যাশা রেখে আজকের মতো আমি এখানেই বিদায় নিচ্ছি ৷ সবাই ভালো থাকুন সুস্থ থাকুন ও নিরাপদে থাকুন ৷

ভুল ত্রুটি মার্জনীয়
@gopiray

কমিউনিটি আমার বাংলা ব্লগ
ফটোগ্রাফার@gopiray
লোকেশনhttps://w3w.co/

🇧🇩🇧🇩ধন্যবাদ🇧🇩🇧🇩

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPmPayXPfM22kXaj3xKw37oQ9tua3JfrnuMRWWqGHfhuyA1UYheY5qjiFbP3BW...uocepuhthjpwhGDzN6BQpNuyvctwmWpcG7n5KM7iFfRvZgwhvLH9LuW5XCyNFxmfsRpYTSN33VAtN6QVQZR5uDiSFQSjbTos9CGPrXoJtVDUShzqEVyhxRQYCN.png

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

99pyU5Ga1kwqSXWA2evTexn6YzPHotJF8R85JZsErvtTWY3VVxYro9QwSgYBVma2r6zMsUCfiScNG3aceJ1PNdabrBYVxvV9UcUsf85FyULtJ9cFP8hHoivRJNEz2dc5Wn.png

Sort:  

আসলেই ভাই, ছোটবেলার স্মৃতিগুলো অনেক আনন্দের। আমরাও ছোট থাকতে পুকুরে নামলে পুকুরের পানি ঘোলা হয়ে দই এর মত হয়ে যেত। পুকুরের মালিক আমাদের দাবরানি দিয়ে দিয়ে উঠাতো। অনেক সুন্দর করে ছোটবেলাকার স্মৃতি মনে করে দেয়ার মত একটি পোস্ট শেয়ার করেছেন। দেখে ভালো লাগলো। ধন্যবাদ।

 2 years ago 

হুম ভাই ঠিক বলেছেন ৷ছোট্ট বেলার মতো আনন্দ আর নেই ৷ধন্যবাদ খুব সুন্দর করে মন্তব্য করার জন্য

 2 years ago (edited)

অনেক সুন্দর মূহুর্ত কাটিয়েছেন।এই সমস্ত স্মৃতি দেখলে ছোটবেলার কথা মনে পড়ে যায়। আমাদের এলাকায় বন্যা হলে সারাক্ষণ পানির সাথে থাকতাম।এই জন্য বাড়ি থেকে কতো বকা খেয়েছি। তারপরও অনেক মজা হয়েছে। আপনার পোস্ট দেখে স্মৃতিগুলো মনে পড়ে গেল।

 2 years ago 

হুম ভাই আপনার মন্তব্য টা পরে ভালো লাগলো ৷

 2 years ago 

বাড়ির পাশেই ছোট একটি নদী নদীতে খুব একটা পানি নেই ৷

আসলে ভাইয়া নদীতে পানি থাকবে কি করে এ বছর বর্ষাকাল কে দেখে বোঝার কোন উপায় নাই যে এখন বর্ষাকাল চলছে। পরিবেশের অবস্থা দেখে যেন মনে হচ্ছে এখন গ্রীষ্মকাল।

ছোটবেলায় আমিও এভাবে পুকুরের পানিতে কত খেলা করতাম। আপনার এই পোস্টটি দেখে আমার ছোটবেলার কথা মনে পড়ে গেল।

 2 years ago 

হুম ভাই শৈশবের দিনগুলো আসলে খুব মনে পড়ে

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59907.23
ETH 2647.48
USDT 1.00
SBD 2.43