আমার বাংলা ব্লগকে নিয়ে কিছু কথা!!! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

আজ - ২৮ই, কার্তিক |১৪২৯ , বঙ্গাব্দ | হেমন্তকাল |



নমস্কার - আদাব । মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন।

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6HzJaoPE9n3kyXHpVFScAadwSCVJpY84M3wWWzLLzELtQK2rSJtUL9pTj98dwsm1MP47up86HvqkxNUfovt7kXVd7M4Hk9jft.jpeg

হ্যালো, আমার বাংলা ব্লগবাসি আশা করি আপনারা সবাই ভাল আছেন সুস্থ আছেন ও নিরাপদে আছেন ৷ আর আপনারা সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এমনটাই প্রতিনিয়তই কামনা করি ৷ তো যাই হোক আজকেও আপনাদের মাঝে প্রতিনিয়ত এবং নিত্যদিনের মতো আজকেও আপনাদের মাঝে হাজির হয়েছি৷ আজকে সকাল থেকে ভাবছিলাম যে আসলে কি ব্লগ লিখবো৷ যা হোকপরিশেষে সিদ্ধান্ত নিলাম যে আজকে আমার বাংলা ব্লগ নিয়েই কিছু অনুভূতি আপনাদের মাঝে শেয়ার করি ৷ তো শুরু করছি আজকে আমার বাংলা ব্লগ কে নিয়ে কিছু আমার নিজের মনের কিছু কথা ৷

খুব বেশি দিনের কথা নয় ৷ যখন আমি আমার বাংলা ব্লগ কে চিনতামই না বা জানতাম না৷ যে আমার বাংলা ব্লগ নামে কোনো কমিউনিটি আছে৷ বাংলা ব্লকের সাথে কোন পরিচয় ছিল না ৷ আর তখন আমি শুধুই সামান্য কিছু কমিটিতে পোস্ট করেছিলাম ৷ কিন্তু কোন সাপোর্ট বা কোন কিছু পেতাম না৷ তবুও পোস্ট করে যেতাম ধারাবাহিকতায় যদিও হঠাৎ মাঝেমধ্যে কিছু সেন্ড পেতাম৷

আর এরপরে একদিন পরিচিত মূলক ব্লগ পোস্ট করে দিলাম ৷ আর তারপরে শুরু হলো আমার নতুন ব্লগার হিসেবে৷ আর এরপরেই আস্তে আস্তে করে প্রতিটি লেভেল অতিক্রম করে ভেরিভাইড মেম্বার
হলাম৷ সত্যি বলতে আমি যে একজন ভেরিফাইড মেম্বার হবো৷ সেটা আসলে কখনো ভাবি নি ৷ আসলে আমি অনেক ক্লাস মিস করেছিলাম ফাঁকি দিয়েছিলাম ৷ যদিও বলতে একটু লজ্জা লাগছে তবে আজকে সেটা আমার কাছে কোন লজ্জা বোধ নয়৷ সেটা আজকে আমাকে শুধু স্মৃতি হিসেবেই টানছে আর খুব মনে পড়ছে ৷ যে আসলেই আমার বাংলা ব্লগ যে কতটা স্নেহ মমতা ভালবেসেছিল ৷ আর ভালোবাসা থাকলেই এতটা সম্ভব ৷ আজকে আমি প্রতিটি কথাই বলতে খুব স্বাচ্ছন্দ্যবোধ করছি৷ তবে সত্যি বলতে এটা আসলে এখন আমাকে অনেকটাই লজ্জা বোধ করাচ্ছে ৷ এখন ভেরিফাইড মেম্বার হয়ে সেই সময়ের কথা খুবই মনে পড়তেছে ৷ যে আসলে আমাদের মডারেডর ভাইয়েরা কতটা যত্ন সহকারে তাহলে আমাদের শিখিয়ে পরিয়ে এনেছিলেন৷

আমি আজকে সেই মডারেটর বন্ধুগুলোকে আরেকবার মনে করতে চাই ৷ যে সময়টাতে তারা আমাদের প্রতিটি মুহূর্তে পাশে থেকে হাতে-কলমে শিখিয়ে পড়িয়ে৷ আজ এমন একটা পর্যায়ে এনে দাঁড় করিয়েছি৷ আর সর্বোপরি শ্রদ্ধা ভালোবাসা এবং কি সহস্র কোটি প্রণাম জানাই সেই বড় দাদা কে৷ যিনি এত সুন্দর একটি কমিউনিটি তৈরি করেছে বাংলা ব্লগবাসীর জন্য ৷ আর যার জন্য এ বাংলা ব্লগের মাধ্যমেই সারা বিশ্বের কাছে পৌঁছে দিচ্ছ৷আমাদের এই মাতৃভাষাকে নিজের মনের চিন্তা ভাবনা প্রতিটি সৃজনশীলতাতা কে৷

তবে যাই হোক বর্তমান যদিও ওই সময়টাতে মার্কেট অবস্থা খুব একটা ভালো নেই ৷ তবু আমরা প্রতিনিয়ত সবাই আমার বাংলা ব্লগের সাথে থাকবো এমনটাই আশা প্রত্যাশা করি ৷ কারণ এটা শুধু কমিউনিটি নয়, পরিবার যার মাধ্যমে আমরা আমাদের প্রাত্যহিক জীবনে অনেক কিছু করতে পারছি ৷ বলতে গেলে আমাদের অনেক অনেক বন্ধু ইউজারগণ তাদের জীবনকে বা জীবনের জীবিকার তাগিতে এই কমিউনিটিতে কাজ করছে৷ সো এখন হয়তো সময়টা খুব একটা ভালো যাচ্ছে না৷ তবে সেদিন আর বেশি দূরে নয় যেদিন আবারো সেই মার্কেট ভ্যালু চলে আসবে ৷ একটা বার সবাই চিন্তা করে দেখুন যে দাদা আসলে কত কত টাকা এখানে ইনভেস্ট করে রেখেছে ৷ আর আমরা সামান্য একটু কাজের মাধ্যমেই আমাদের নিজের সৃজনশীলতাকে প্রকাশ করার মাধ্যমে৷ আমাদের অনেক অনেক কাজে লাগে তাই আমরা প্রতিনিয়ত এবং কি সবসময়ের জন্য আমার বাংলা ব্লগ পরিবারের সাথেই থাকব এমনটাই আশা প্রত্যাশা করি৷

তো আজকে আপনাদের কাছে এখানে বিদায় নিচ্ছি ৷ আবার নতুন কোন ইউনিক ব্লগ নিয়ে হাজির হবো৷ এমন প্রত্যাশা আশা আকাঙ্ক্ষা রেখে এখানেই শেষ করছি৷

ভুল ত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবেন!!

@gopiray

🙏সবাইকে ধন্যবাদ🙏

99pyU5Ga1kwqSXWA2evTexn6YzPHotJF8R85JZsErvtTWY3VVxYro9QwSgYBVma2r6zMsUCfiScNG3aceJ1PNdabrBYVxvV9UcUsf85FyULtJ9cFP8hHoivRJNEz2dc5Wn.png

Sort:  
 2 years ago 

আমার মনে হয় স্টিমেট জগতে এমন কমিউনিটি পাওয়ার সম্ভব নয়। যেখানে প্রত্যেকটি এডমিন মডারেটর বড় ভাই বোনের মত করে সকলকে দেখে। এতটা যত্ন সহকারে কেউ কোনদিন বিষয়গুলো শেখায় না। আমাদের সকলের উচিত মার্কেট এর অবস্থা যায় হোক না কেন নিজেদের কাজ চালিয়ে যাওয়া।

 2 years ago 

ঠিক ভাই এডমিন মডারেটর সকলে অনেক ভালো মনের মানুষ ৷

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন আমার বাংলা ব্লগ কমিউনিটি হলো আমাদের পরিবার।‌‌ আমার বাংলা ব্লগ কমিউনিটি শুরু থেকেই কাজ করছি ভবিষ্যতে ও কাজ করে এগিয়ে যাবো ইনশাল্লাহ। সবার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

জি ভাই পরিবার জন্য অনেক শুভকামনা রইল ৷ সবাই ভালো কিছু করুক এমনটাই প্রত্যাশা ৷
ধন্যবাদ

 2 years ago 

আসলে আমার বাংলা ব্লগ এমন একটা কমিউনিটি যেটা কিনা, বর্তমানে আমাদের ঘরবাড়ি হয়ে গেছে ‌‌। এটা ছাড়া যেন এখন চলতেই পারি না। আর সত্যিই লেভেলের ক্লাসগুলো করার সময় এডমিন এবং মডারেটর সবাই অনেক বেশি কষ্ট করে আমাদের শেখানোর জন্য। যদিও ফাঁকিবাজি করেছিলেন, কিন্তু আস্তে আস্তে প্রত্যেকটা লেভেলপার করে ভেরিফাইড মেম্বার হলেন। ভেরিফাইড হওয়ার পর এখন তো অবশ্যই বুঝতে পারছেন আমার বাংলা ব্লগের মূল্য কতটা। আর যদি মার্কেটের অবস্থার কথা বলি তাহলে বলবো আমি কখনো মার্কেট উচু নিচু এটা কখনো ভাবি না। বিশেষ করে মার্কেটের অবস্থার কথা চিন্তা করে কখনো কাজ করিনি। এখানে কাজ করা শুধুমাত্র নিজের মন থেকে। কাজের সাথে অনেক বেশি আনন্দ উপভোগ করতে পারি।

 2 years ago 

হুম আপু তখন খুব একটা মনে করি নি ৷ তবে এখন প্রতিটি ধাপ পার হওয়ার অনুভূতি টা বুঝি ৷ আর এডমিন মডারেটর গন অনেক পরিশ্রম করে ৷

 2 years ago 

ভাইয়া আমার বাংলা ব্লগ নিয়ে আপনার মনের অনুভূতি খুব সুন্দর ভাবে শেয়ার করেছেন। আপনার এই পোস্ট পড়ে খুব ভালো লেগেছে। সত্যি বলেছেন ভাইয়া এই কমিউনিটি এখন আমাদের একটা পরিবার হয়ে গিয়েছে। যদি মার্কেটের অবস্থা চিন্তা করে কাজ করতাম তাহলে হয়তো অনেক আগেই চলে যেতাম। আমার এখানে কাজ করা শুধু নিজের ভালো লাগা থেকে।আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার সুন্দর মতামত শুনে অনেক ভালো লাগলো ৷

 2 years ago 

আমার বাংলা ব্লগের ক্লাসগুলো করার পর আমি বুঝতে পারছিলাম এখানে কাজ করতে হলে তাড়াতাড়ি ক্লাসগুলো শেষ করে পাশ করতে হবে নয়তো সবার সাথে তআল মিলিয়ে কাজ করা যাবে না। অবশেষে আমি আমার লক্ষ্যে পৌঁছলাম। আপনার অভিজ্ঞতা শুনেও বেশ ভালো লাগলো।

 2 years ago 

ভালোই লাগলো আপনার আমার বাংলা ব্লগে খুব তাড়াতাড়ি ফেরিফাইড মেম্বার হওয়ার গল্প শুনে ৷

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.034
BTC 63935.74
ETH 2749.19
USDT 1.00
SBD 2.65