এলোমেলো ফটোগ্রাফি !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা সবাইকে স্বাগতম,
আমার বাংলা ব্লগে

আজ সোমবার ৭ই ২০২২ ইং
বাংলা ২২শে কার্তিক ১৪২৯ বঙ্গাব্দ



নমস্কার,

প্রিয় আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি নতুন পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে৷

বন্ধুরা প্রতিদিনের মতো আজকেও আপনাদের মাঝে হাজির হয়েছি ৷ নতুন একখানি ইউনিক ব্লগ নিয়ে ৷ আসলে আজকে আমি আপনাদের মাঝে একটি ফটোগ্রাফি পোস্ট উপস্থাপন করবো৷ প্রায় গত দুই সপ্তাহ ধরে কোন ফটোগ্রাফি পোস্ট করতে পারি না ৷তেমন কোনোসময়ই হয় না আর সবচেয়ে বড় দুঃখের বিষয় যে আমার ফোনে থাকা মেমোরিতে অনেকগুলোই ফটো তোলা ছিল ৷ কিন্তু হঠাৎ করেই কিভাবে যেন সব কিছুই ডিলিট হয়ে গেছে৷ যদি ও একটু মনটা খারাপ ছিল ৷ পরে ভাবলাম আসলে ইলেকট্রনিক জিনিস এখানে তো কিছু করার নেই৷ তাই বাস্তবতা থেকে তো মানতেই হবে৷ তো যাই হোক প্রায় ২-৩ দিন ধরে অনেক ব্যস্ত সময় কাটছিলাম ৷ আজকে হঠাৎ করেই বিকেলবেলা হালকা কিছু এলোমেলো ফটো ক্যাপচার করেছি ৷ জানিনা ঠিক আসলে আপনাদের মাঝে কতটা ভালো লাগবে ৷ তবে যতদূর সম্ভব আমি ভালোভাবে ফটো তোলার চেষ্টা করেছি ৷ তো আর কথা না বারিয়ে সরাসরি চলে যাব আজকে আমার এলোমেলো কিছু ফটোগ্রাফির আলোকচিত্র৷


ফটোগ্রাফি:

IMG20221105164412_01.jpg

IMG20221105164400_01.jpg

গোলাপ ফুল এই ফুলটুকে আবার কে না চিনে ৷ এই গোলাপ ফুলটি প্রায় বারো মাসে ফুটে ৷ এটা আমাদের বাড়ির গাছের ফুল প্রায় কয়েকদিন ধরেই লক্ষ্য করছিলাম ৷ যে ফুলটা টপ ছিল কিন্তু আজকে হঠাৎ করে চোখে পড়লো তিনটি ফুল বেশ সুন্দরভাবে ফুটে উঠেছে ৷ দুটি একসাথে আর আরেকটি পৃথকভাবে৷

ফটোগ্রাফি:

IMG20221030170835_01.jpg

বিকেলের শেষে সূর্যাস্তের ঠিক আগের মুহূর্তে ৷ সূর্যের তির্যক রশ্নি বেশ চমৎকার চমৎকারভাবে এক লাল টকটকে রং এর আভা সৃষ্টি করে৷ এবং সাথে থাকা মেঘগুলোকে অনেকটা পাহাড়ের মত দেখা যায়৷ এটি আজকে বিকেলের শেষে তুলেছি ৷

ফটোগ্রাফি:

Picsart_22-11-07_17-04-17-855.jpg

Picsart_22-11-07_17-05-24-295.jpg

আমাদের ধান ক্ষেত জমিতে দেখতে গিয়ে ছবি তুলেছি৷ আপনি এখন প্রায় সব ধানের রং ধরেছে ৷ হয়তো বা আর কয়েক দিনের মধ্যেই গ্রামের কৃষকরা ধান কাটার জন্য ব্যস্তময় হয়ে পড়বে৷ তবে পাকা ধানের শীষ গুলো দেখতে বেশ সুন্দর লাগছিল৷

ফটোগ্রাফি:

IMG20221105164307-01.jpeg

এই ফুলটিও আমার বাড়ির গাছের ফুল৷ কিন্তু সত্যি বলতে এই ফুলটির নাম ঠিক আমার জানা নেই৷ তাই এই ফুলের বিষয়ে বা সম্পর্কে আমার তেমন কোন ধারণা নেই ৷ শুধু ছবিটি ক্যাপচার করেছি এতটুকুই৷
আশা করি আপনাদের ভালো লাগবে ৷

ফটোগ্রাফি:

Picsart_22-11-03_18-24-10-585.jpg

ছোট্ট একটি বনফুল৷ মূলত এই ফুলগুলো কে ঘাস ফুলও বলা হয়৷ রাস্তার ধারে কিংবা প্রায় ঝাড় জঙ্গলে যেখানে সেখানে এই ছোট্ট জংলি ফুল গুলো ফোটে ৷ দেখতে ছোট্ট হলেও ফুলটি বেশ চমৎকার৷

ফটোগ্রাফি:

IMG_20221107_181533.jpg

চক করলেই হয় না সোনা বলার কারণ ৷ যে এই ফুল গুলো আসলে দেখতে খুব সুন্দর হলেও ৷ আসলে এগুলো বাস্তবে নয় মূলত প্লাস্টিকের তৈরি করা ৷ ফুলগুলো কয়েকদিন আগে মেলায় প্লাস্টিকের ফুলগুলো ফটোগ্রাফি করেছিলাম। দেখতে বেশ ভালোই লাগছিল৷

ফটোগ্রাফি:

IMG20221008164026.jpg

গ্রামের একটি মেঠো পথ৷ যদিও এখন গ্রামের প্রায় কমবেশি সব রাস্তায় পিস ঢালা রাস্তায় পরিণত হচ্ছে৷ রাস্তার দু'পাশে সবুজ প্রকৃতির রূপ আর তাতে যে গ্রামের যে একটি অপূর্ব সৌন্দর্যতা ফুটে উঠেছে৷



তো প্রিয় বন্ধুরা এই ছিল আমার আজকের এলোমেলো কিছু ফটোগ্রাফি ৷ যদিও ছবিগুলো আমার মুঠোফোন নিয়ে তোলা৷ তাই হয়তো খুব একটা ভালো মানের ক্যাপচার আসেনি ৷ তো যা হোক এই মুঠোফোন দিয়ে আমি ফটোগ্রাফি করার চেষ্টা করি ৷ কারণ যেহেতু আমার ক্যামেরা নেই তাই নিজের যতটুকু সম্ভব সাধ্যমত যেভাবে অ্যাঙ্গেল করে ছবি তোলার দরকার ৷ ঠিক সেভাবেই তোলার চেষ্টা করি আশা করছি আপনাদের এই এলোমেলো করা ফটোগ্রাফি গুলো ভালো লাগবে ৷ এবং কি ফটোগুলো দেখে আপনাদের কতটা ভালো লেগেছে তা অবশ্যই মন্তব্য করবেন ৷ এমনটাই আসা প্রত্যাশা রেখে এখানেই শেষ করছি৷



পোষ্টের বিবরন

ছবিঃ @gopiray

ক্যামেরাঃ realme C12
লোকেশনঃ https://w3w.co/slotted.inward.quartered

99pyU5Ga1kwqSXWA2evTexn6YzPHotJF8R85JZsErvtTWYkyKeo7WZ5pj4rqvB8tVpZDasBRWCHK2x5ypqFwfN1D8p81WDDV6scLwBrtCPzCbAdiJA3x7EZXJSCxDZ188M.gif

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ.png

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovfEfMUsxphK2C94MUmPesRzxucV6L5C5WztC1e4L1hqcx2mH3BcV9oEFqiwTsErcMQNvVa4puc9hxr4N1FcnerVs.gif

Sort:  
 2 years ago 

আপনার মোবাইলে থাকা ছবিগুলো ডিলিট হয়ে যাবার ঘটনাটি শুনে খারাপ লাগলো ভাইয়া। যখন আমি নোকিয়া ৭১১০ মোবাইল ব্যবহার করতাম এই ধরনের ঘটনার সাথে খুব বেশি পরিমাণে সম্মুখীন হতাম।

আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্য থেকে সূর্যাস্তের ফটোগ্রাফি এবং ধানক্ষেতের ফটোগ্রাফিটি আমার কাছে খুবই ভালো লেগেছে।

 2 years ago 

আসলে ভাই আমারও অনেক খারাপ লেগেছে ৷ ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে শুনে ভালো লাগলো ৷

 2 years ago 

এলোমেলো হলেও প্রতিটি ছবিই কিন্তু দারুণ। বিশেষ করে ধান ক্ষেত বা ধানগাছের উপর আমআর বিশেষ দূর্বলতা আছে। সেটা বেশ সুন্দর হয়েছে। আর বিকেলের ছবি টাও। সব মিলিয়ে বেশ ভালো।

 2 years ago 

ধান ক্ষেত আর ধান গাছের ফটোগ্রাফি ভালো লেগেছে ৷ অনেক ধন্যবাদ দিদি সুন্দর মতামতের জন্য ৷

 2 years ago 

বাহ্ আপনি তো দেখি গ্রাম্য প্রকৃতি সুন্দর একটি ফটোগ্রাফি করেছেন। ধান ফুল প্রকৃতি রাস্তা সবই ছিল অসাধারণ।

 2 years ago 

ধন্যবাদ আপু এতো সুন্দর করে মন্তব্য করার জন্য

 2 years ago 

আজকে সকাল থেকে যে কয়টা কমেন্ট করছি সবই প্রায় ফটোগ্রাফি। আপনি মুঠো ফোন দিয়ে খুব সুন্দর ফটোগ্রাফি তৈরি করেছেন। আপনার ফটোগ্রাফির মাঝে আমার এই রাস্তাটি খুবই ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু ফটো গুলো ভালো লেগেছে শুনে খুব খুশি হলাম ৷ মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ আপু ৷

 2 years ago 

ভাইয়া, আপনার ফটোগ্রাফি গুলো সত্যিই অসাধারণ হয়েছে। ধান ক্ষেতের দৃশ্য, পথের আর ফুলের ছবি খুব ভাল লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

সুন্দর মতামতের জন্য অনেক ধন্যবাদ ৷

 2 years ago 

ওয়াও ভাইয়া আপনার এলোমেলো ফটোগ্রাফি খুব দারুন হয়েছে।খুব সুন্দর ক্যাপচার করেছেন প্রতিটি ফটোগ্রাফি।আপনার ফোন মেমোরির ছবিগুলো ডিলিট হয়ে গিয়েছে,এতে আপনি ফটোগ্রাফি পোস্ট করতে পারেননি।সত্যি এটা দুঃখের বিষয়।ফুলের প্রতিটি ফটোগ্রাফি দারুন ছিল।অন্যগুলো সুন্দর ছিল।ধন্যবাদ আপনাকে সুন্দর ফটোগ্রাফি পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

প্রিয় আপু খুব সুন্দর মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ ৷

বিগত দুই বছর ধরে আমি যত ফটো তুলেছিলাম তা একটা মেমোরি কার্ডে খুব সুন্দর করে গুছিয়ে রখেছিলাম। কিন্তু হঠাৎ করেই মেমোরি কার্ডটা নষ্ট হয়ে যায়। মানে এত ফটোগ্রাফি ছিল, আর এত সুন্দর সুন্দর পোস্ট করা যেত যে বলে বোঝাতে পারবো না। খুব কষ্ট পেয়েছিলাম, তবে কি আর করা যাবে। আপনার শেয়ার করা প্রত্যেকটা ফটোগ্রাফি অসাধারণ সুন্দর হয়েছে। বিশেষ করে ধানক্ষেতের ফটোটা আমার কাছে খুব সুন্দর লেগেছে।

 2 years ago 

আপনার ও এরকম হয়েছে তাহলে ৷ আপনার মতো আমিও কষ্ট পেয়েছি ৷ কিন্তু কি করার ৷
আমার করা ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে শুনে খুব খুশি হলাম৷

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.034
BTC 64333.84
ETH 2760.35
USDT 1.00
SBD 2.65