আমার কলেজের কিছু আলোকচিত্র ও কলেজ জীবনের কথা||[ 10% shy-fox]

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার বাংলা ব্লগে,সবাইকে স্বাগতম।

আজ বুধবার ,১০ ই ,আগষ্ট, ২০২২।

আমি @gopirayবাংলাদেশ🇧🇩 থেকে

Picsart_22-08-10_17-01-03-228.jpg

নমস্কার

সুপ্রিয় ,আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল সদস্য ভাই বন্ধুদের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি আজকের ব্লগ৷ আশা করছি সবাই ভালো আছেন সুস্থ আছেন ৷আমিও ঈশ্বরের কৃপায় ভালোই আছি৷ নিত্য দিনের মতো আজকে আপনাদের মাঝে হাজির হলাম একটি নতুন ব্লগ নিয়ে৷ আর আজকে আমি যে ব্লগটি আপনাদের মাঝে উপস্থাপন করব৷ আজ অনেকদিন পর কলেজ ক্যাম্পাসে যাওয়া এবং সারাদিন এই মুহূর্তগুলি খুব আনন্দে কেটেছিল৷ কলেজ জীবনের কিছু কথা ও আমার কলেজের কিছু আলোকচিত্র আপনাদের মাঝে উপস্থাপনা করবো৷

প্রায় অনেকদিন ধরে কলেজে যাওয়া হয় না বলতে গেলে প্রায় ঈদের পর থেকেই কলেজ যাওয়া হয় নি ৷ কোথায় বলে না সমস্যা যেন লেগেই থাকে তো ঠিক সেরকম ব্যাপার ঈদের পর থেকেই ব্যাক্তি গত ভাবে কিছু সমস্যার কলেজে যেতে পারি নি ৷ আর প্রায় বেশ কয়েকদিন ধরে অনেক বন্ধুরা ফোন দিতেছে ৷আমি কলেজ যাই না কেন কি হয়েছে প্রাইভেটেও যাই না ৷ আজকে সকালে উঠেই ভাবলাম যে কলেজে যাবো ৷বাড়ি থেকে নয় টা নাকাত বই পত্র নিয়ে বের হই কলেজ যাওয়ার উদ্দেশ্যে ৷ কলেজ টি আমার বাড়ি থেকে আট কিলোমিটার দূরে ৷আমি প্রায় বেশিরভাগ সময় বাসে করে যাই ৷তো আজ আবার সাইকেলে করে গেলাম ৷ গিয়ে সাইকেল রেখে কলেজ মুখে রওনা ৷ কলেজের নাম দেবীগঞ্জ সরকারি কলেজ স্থাপিত ১৯৭২ সালে ৷

Picsart_22-08-10_16-56-28-806.jpg

Picsart_22-08-10_16-59-48-017.jpg

এটি আমাদের কলেজের নতুন একটি ভবন এখানে আইসিটি ক্লাস হয়ে ৷ ভবনটি চারতলা বিশিষ্ট ৷ কলেজে চারপাশের পরিবেশটা বেশ চমৎকার সুন্দর মনোরম ৷ আমি গিয়ে দশটায় একটি ক্লাস করলাম ৷ এরপর বন্ধুর সাথে একটু আড্ডা আসলে যত কষ্ট দুঃখ থাক না কেন ৷কলেজে গেলে বন্ধুদের সাথে আড্ডা আর কোন কিছু খেয়াল থাকে না৷ আমার কলেজের চারপাশে দেয়াল দেওয়া৷ এর ভিতরে ই বড় মাঠ আবার একদিকে গাছপালার বাগান৷বলতে গেলে সবুজ শ্যামলে ভরা ৷

Picsart_22-08-10_16-52-45-137.jpg

Picsart_22-08-10_16-48-12-013.jpg

Picsart_22-08-10_16-36-53-898.jpg

এটা কলেজের ভিতরের রাস্তা মানে কাল়েজের চারিদিকে রাস্তা আছে ৷আর এই রাস্তা দিয়ে যে যার ক্লাশে যায় ৷ রাস্তা দিয়ে দুই পাশে সারি সারি লাগানো গাছ সত্যি অসম্ভব সুন্দর পরিবেশ ৷
অনেকদিন পর কলেজে গিয়ে কলেজের পরিবেশটা আমার কাছে পুরো অন্যরকম লাগছিল মনে হচ্ছে সবকিছু যেন পাল্টে গেছে ৷

যাইহোক এবার আসি কলেজ জীবনের কিছু কথা নিয়ে়

আসলে কলেজ জীবনটা জীবনের সবচেয়ে বড় অধ্যায় যেখান থেকে আমরা জীবনের কিছু করার জন্য বা লক্ষে পৌঁছার জন্য ৷ কলেজে পদার্পণ করা কিন্তু আমরা সবাইকে কলেজের নিয়ম কানুন গুলো মেনে চলি ৷ সেই ছোট্ট থেকে বড় হতে হতে স্কুল থেকে শুরু করে প্রথম এরপর হাইস্কুল হাই স্কুল লেভেল এরপর একপর্যায়ে আমরা বড় হয়ে কলেজে প্রদার্পন ৷ নতুন বন্ধু পুরনো বন্ধু সব মিলিয়ে একটি নতুন একটি নতুন ভালোবাসার সঞ্চয় করে দেয় এবং জীবনের অধ্যায় শুরু করে দেয় ৷ হাসি ঠাট্টা দুষ্টুমি কত কিছুই না৷ আমার মজার কাহিনী বলতে কিছু কলেজের দুষ্টুমি প্রতিদিন স্যারের বকা খাওয়া ৷ স্যারদের সাথে দুষ্টুমি করা যদিও বা স্যারেরা খুব একটা এসব নিয়ে ম্যাটার করে না৷ আবার কিছু নতুন স্যারদের সান্নিধ্যে যাদের মাধ্যমে জীবনের পথ সুগম করা৷
আমার সবচেয়ে মজার কাহিনী বোরিং স্যারের লেকচার শুনতে ভালো লাগে না ৷ আবার কিছু মজাদার স্যারের ক্লাস করতে বেশ ভালই লাগে ৷ বা ক্লাসের দুষ্টুমি একজন ছেলে একজন মেয়ের সাথে দুষ্টুমি কোনদিন পিছনের বেঞ্চে তো কোনদিন ফার্স্ট বেঞ্চে ৷ সব মিলিয়ে কলেজ জীবনটা অনেক রোমাঞ্চকর৷

Picsart_22-08-10_17-03-47-386.jpg

Picsart_22-08-10_16-49-15-582.jpg

Picsart_22-08-10_16-58-37-704.jpg

Picsart_22-08-10_16-57-41-450.jpg

IMG20220810083822.jpg

তো বন্ধুরা আজকের মতো আমি এখানেই শেষ করছি ৷আবারো হাজির হব অন্য কোন হাস্যকর বা আনন্দের মুহূর্ত ঘটে যাওয়া কোন ঘটনা নতুন কোন ইউনিট ব্লক নিয়ে আপনাদের মাঝে হাজির হবো ৷এই প্রত্যাশা রেখে আজকের মতো আমি এখানেই বিদায় নিচ্ছি ৷ সবাই ভালো থাকুন সুস্থ থাকুন ও নিরাপদে থাকুন ৷

ভুল ত্রুটি মার্জনীয়
@gopiray

কমিউনিটি আমার বাংলা ব্লগ
----
ফটোগ্রাফার@gopiray
লোকেশনhttps://w3w.co/

🇧🇩🇧🇩ধন্যবাদ🇧🇩🇧🇩

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPmPayXPfM22kXaj3xKw37oQ9tua3JfrnuMRWWqGHfhuyA1UYheY5qjiFbP3BW...uocepuhthjpwhGDzN6BQpNuyvctwmWpcG7n5KM7iFfRvZgwhvLH9LuW5XCyNFxmfsRpYTSN33VAtN6QVQZR5uDiSFQSjbTos9CGPrXoJtVDUShzqEVyhxRQYCN.png

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD87wn9BXBXJFW8wurjm2tHP6GnSZsViXpLxMmvtUPsU42uYFAjt7FrEGWoTnd7...AzstAaubGFM2fYA5AYF19txzkeiujm7sqwkLserWoBQtMPpKBbofpqvzfKmG3z1aNTr6jdEghcxA9m4zYDiBF1kUiVYWDhkSSWVi4MttieQwaDQnEDLnk5kvs7.gif

Sort:  
 2 years ago 

ভাইয়া আপনার কলেজের পরিবেশটা অনেক সুন্দর। খুব সুন্দর ভাবে ফটোগ্রাফি গুলো করেছেন। আপনার কলেজ জীবনের নানা কথা জানতে পেরে খুব ভালো লাগলো অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দরভাবে কথাগুলো শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপু এতো সুন্দর করে মন্তব্য করার জন্য

 2 years ago 

সত্যি বলতে আপনার কলেজের পরিবেশ অনেক সুন্দর নিরিবিরি পরিবেশ। অনেক সুন্দর সুন্দর গাছ-গাছালি সবুজ মাঠ অসাধারণ ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করার জন্য

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 69076.52
ETH 2742.00
USDT 1.00
SBD 2.72