লেভেল ১ হতে আমার অর্জন ।। আমার বাংলা ব্লগ।।

"আমার বাংলা ব্লগ"

কমিউনিটির সকল মেম্বারদের জানাই নমস্কার,অন্যান্য ধর্মাবলি ভাই-বোনদের জানাই আদাব এবং আমার পক্ষ থেকে আপনাদের প্রতি গভীর ভালোবাসা ও শ্রদ্ধা রইল। কেমন আছেন আপনারা সবাই? আশা করি আপনারা সবাই অনেক ভাল আছেন। আমি অনেক ভালো আছি। শুরুতেই "আমার বাংলা ব্লগ" কমিউনিটির ফাউন্ডার দাদাকে ধন্যবাদ জানাই। আজ তার জন্য আন্তর্জাতিক স্টিমিট প্ল্যাটফর্মে "আমার বাংলা ব্লগ"
কমিউনিটি এর মাধ্যমে আমি বাংলা ভাষায় লেখার সুযোগ পাচ্ছি। আজ আমি শেয়ার করতে চলছি,
২২ তম ব্যাচ এর লেভেল ১ এর লিখিত পরীক্ষা।

IMG_20220809_103703.jpg

প্রশ্নঃ কোন ধরনের পোস্ট এক্টিভিটিস স্প্যামিং বলে গণ্য হয়?

উত্তরঃ স্পামিং হচ্ছে বিরক্ত করা।যেমন কাউকে একটি পোস্টে বারবার মেনশন করা , অর্থাৎ ব্যক্তি একটি পোষ্ট বারবার দেখতে চাচ্ছে না সেখানে সেই ব্যক্তিকে বারবার মেনশন করে পোস্ট নোটিফিকেশন এর মাধ্যমে পৌঁছে দিচ্ছে, এটি স্পামিং এক্টিভিটিস বলে গণ্য করা হয়।

প্রশ্নঃ ফটো কঁপিরাইট সম্পর্কে আপনি কি ধারণা অর্জন করেছেন?

উত্তরঃ কোন ব্যক্তির তৈরি ইন্টেলেকচুয়াল প্রপার্টি বুঝি।ইন্টেলেকচুয়াল প্রপার্টি রক্ষাতে কিছু আইন-কানুন রয়েছে। এসব আইন কানুন হচ্ছে কপিরাইট আইন।
আমরা একটি পোস্ট সবার থেকে আলাদা করার জন্য নানা ধরনের ছবি ব্যবহার করে থাকি। আর ছবি যদি ভালো না হয় তখন আমরা ছবি ওয়েবসাইট থেকে ডাউনলোড করে থাকি। খেয়াল রাখতে হবে ওয়েবসাইটটি যেন কপিরাইট ফ্রি হয়। আর অবশ্যই ছবিটি সোস ব্যবহার করে দিতে হবে।

প্রশ্নঃ তিনটি ওয়েবসাইটের নাম বলুন, যেখানে থেকে কপিরাইট ফ্রি ফটো সংগ্রহ করা যায়।

উত্তরঃ ফটোর কপিরাইট ফ্রি তিনটি ওয়েবসাইটের নাম নিচে দেওয়া হল:

১. https://www.freeimages.com/
২. https://pixabay.com/
৩. https://www.pexels.com/

প্রশ্নঃ পোস্ট করার সময় ট্যাগ কেন ব্যবহার করতে হয় এবং কিসের ভিত্তিতে ট্যাগ নির্বাচন করতে হয় ?

উত্তরঃ পোস্টে ট্যাগ ব্যবহার করা একটি গুরুত্বপূর্ণ বিষয়। অর্থাৎ আপনি কোথাও ঘুরতে গেলেন সেটি পোস্ট করলেন ট্যাগ হিসেবে ব্যবহার করবেন ভ্রমণ, আবার যদি রান্নার রেসিপি পোস্ট করেন ট্যাগ হিসেবে ব্যবহার করবেন রেসিপি। কারণ আপনার এই ট্যাগটি দেওয়ার কারণে কেউ যদি সার্চ করে তাহলে পোস্টটি পাওয়া যাবে, তাই ট্যাগ ব্যবহার করা জরুরী।

প্রশ্নঃ আমার বাংলা ব্লগ কমিউনিটিতে কি কি বিষয়ের উপর পোস্ট লেখা নিষিদ্ধ?

উত্তরঃ আমার বাংলা ব্লগ কমিউনিটিতে নারী নির্যাতন, গরুর মাংস ,শুকরের মাংস, মারাত্মক কোন দুর্ঘটনা ছবি, শিশুশ্রম এ ধরনের পোস্ট করা যাবে না।

প্রশ্নঃ প্লাগারিজম সম্পর্কে আপনি কি জানেন?

উত্তরঃ প্লাগারিজম হচ্ছে কোন ব্যক্তির লেখা ঘুড়িয়ে পেঁচিয়ে লিখে নিজের বলে চালিয়ে দেওয়াকে প্লাগারিজম বলে।

প্রশ্নঃ re-write আর্টিকেল কাকে বলে?

উত্তরঃ re-write আর্টিকেল হচ্ছে ব্যক্তি অথেনটিক সোর্স থেকে তথ্য সংগ্রহ করে নিজের মতো করে লেখাকে, re-write আর্টিকেল বলে।

প্রশ্নঃ ব্লগ লেখার সময় re-write আর্টিকেলে কি কি বিষয় উল্লেখ করতে হবে?

উত্তরঃ ব্লগ লেখার সময় re-write আর্টিকেলে নিজের ভাষা ৭৫% এবং ২৫% অন্যদের নিতে পাবর। যেমন আপনি লিখতে পারেন পৃথিবী থেকে মঙ্গল গ্রহের দূরত্ব কত তারপর সূর্য থেকে পৃথিবীর দূরত্ব কত এসব বিষয় নিয়ে যদি লেখালেখি করেন। নিজের ভাষা দিয়ে ৭৫ % লিখলেন বাকি ২৫ % অন্যের তথ্য অনুযায়ী লিখলেন।

প্রশ্নঃ একটি পোস্ট কখন ম্যাক্রো পোস্ট হিসেবে গণ্য করা হয়?

উত্তরঃ কোন একটি পোস্টে ১০০ টি শব্দর কম ব্যবহার হলে অথবা একটি ছবি ব্যবহার করলে সেটি মাইক্রো পোস্ট হিসেবে গণ্য করা হবে।

প্রশ্নঃ প্রতি ২৪ ঘন্টায় একজন ব্লগার সর্বোচ্চ কতটি পোস্ট করতে পারবে ? [আমার বাংলা ব্লগ কমিউনিটিতে]

উত্তরঃ "আমার বাংলা ব্লগ" কমিউনিটিতে প্রতি ২৪ ঘন্টায় একজন ব্লগার তিনটি পোস্ট করতে পারবে।

কোন ভুলত্রুটি হলে মাফ করে দিবেন। ধন্যবাদ আমার পোস্টটি ভিজিট করার জন্য।



Picsart_22-07-16_13-32-51-453.png

হ্যালো বন্ধুরা আমার নাম গনেশ চন্দ্র রায়। ডাকনাম আরিয়ান। আমার বাসা রংপুর বিভাগের কুড়িগ্রাম জেলায় অবস্থিত। আমি বর্তমান পড়াশোনার জন্য ঢাকায় থাকি। আমি ডিপ্লোমা এন্ড ইঞ্জিনিয়ারিং কম্পিউটার ডিপার্টমেন্টের শেষ বর্ষের ছাত্র। আমার শখ লেখালেখি , ছবি তোলা, ঘোরাঘুরি করা ও নিত্যনতুন নতুন কিছু সৃজনশীলতা

FacebookLinkeDinTwitter

image.png

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeJJwaZsefPk1zN6fEAs7MdkdJfudjGmTTgEGoGzxsz4JfVM6eKjD5LC9K3xQyuVYFwkWACxsp.png

9vWp6aU4y8kwSZ9Gw15LFL3aMdhmgmBBFMpDJregpdP328CzpX9QvbjSPXbrW8KqUMMwTrRCn3xcSQ6EA6R67TcD5gLnqAWu8W41xe41azymkyM19LEXr548bkstuK4YE8RXJKQJWbxQ1hVAD.gif

Sort:  
 2 years ago 

ভাগ্নে তোমার লেভেল ১ এর লিখিত পরীক্ষায় অংশগ্রহণ দেখে খুবই ভালো লাগলো। আর তোমার পোস্ট পড়ে বেশ বুঝতে পারছি লেভেল ১ এর উপর তোমার বেশ ভালো দক্ষতা অর্জন হয়েছে। এভাবেই প্রতিটি লেভেল সাফল্যের সাথে অতিক্রম করো এই প্রত্যাশা করছি। ধন্যবাদ

ধন্যবাদ মামা আমার জন্য প্রার্থনা করেন আমি যেন ভাল কিছু করতে পারি

 2 years ago 

এবিবি স্কুলের লেভেল ওয়ান থেকে আপনি যে টপিক সম্পর্কে ধারণা পেয়েছেন সেগুলো আমাদের মাঝে তুলে ধরেছেন। নিয়মিত ক্লাস করে এভাবে নিত্য নতুন টপিক সম্পর্কে ধারণা পেতে থাকুন আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

ধন্যবাদ ভাইয়া আমার জন্য প্রার্থনা করবেন আমি যেন সফলতা অর্জন করতে পারি

লেভেল ওয়ান এর লিখিত পরীক্ষা দেখে খুব ভালো লাগলো ভাইয়া। বোঝাই যাচ্ছে আপনি লেভেল ওয়ান থেকে অনেক কিছু অর্জন করেছেন।মনোযোগ সহকারে এবিবি স্কুলে নিয়মিত ক্লাস করলে আরো অনেক কিছু শিখতে পারবেন। শুভকামনা রইল ভাইয়া আপনার জন্য এভাবেই এগিয়ে যান সামনের দিকে।

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মতামত দেওয়ার জন্য আমার জন্য প্রার্থনা করবেন আমি যেন সফলতা অর্জন করতে পারি

 2 years ago 

ভেরিফাইড মেম্বার হওয়ার মূল স্টেপ হল লেভেল ওয়ান। লেভেল ওয়ান হতে আপনি অনেক কিছু জানতে ও শিখতে পেরেছেন দেখছি ।এভাবেই এগিয়ে যান দ্রুত ভেরিফাইড মেম্বার হয়ে যাবেন আশা করি।

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মতামত দেওয়ার জন্য আমাকে সবাই সাপোর্ট দিন আমি যেন সফলতা অর্জন করতে পারি শুভকামনা রইল

 2 years ago 

কি কি বিষয়ের উপর পোস্ট করা নিষিদ্ধ?

পলিটিকাল এবং রিলিজিয়াস এফিলিয়েশনের উপর পোস্ট নিষিদ্ধ।

বাদবাকি বিষয়গুলো অল্প কথায় সুন্দর করে তুলে ধরেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে। আজ রাতে ক্লাসে উপস্থিত থেকে মৌখিক পরীক্ষা দেবেন। আপনার জন্য শুভকামনা রইলো।

ধন্যবাদ দাদা বলার জন্য।

 2 years ago 

অল্প কথায় অনেক সুন্দর ভাবে উত্তর গুলো উপস্থাপন করেছো। শুভ কামনা রইলো বন্ধু তোমার জন্য। ❤️

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64867.61
ETH 3451.61
USDT 1.00
SBD 2.55