লেভেল ২ হতে আমার অর্জন।। আমার বাংলা ব্লগ।।

"আমার বাংলা ব্লগ"

কমিউনিটির সকল মেম্বারদের জানাই নমস্কার,অন্যান্য ধর্মাবলি ভাই-বোনদের জানাই আদাব এবং আমার পক্ষ থেকে আপনাদের প্রতি গভীর ভালোবাসা ও শ্রদ্ধা রইল। কেমন আছেন আপনারা সবাই? আশা করি আপনারা সবাই অনেক ভাল আছেন। আমি অনেক ভালো আছি।আজ আমি আপনাদের মাঝে শেয়ার করতে চলছি,
২২ তম ব্যাচ লেভেল ২ এর লিখিত পরীক্ষা।

IMG_20220821_141526.jpg

প্রশ্নঃ Posting key এর কাজ কি ?

উত্তরঃ Posting key এর কাজ হল পোস্টে আপভোট ,ডাউনভোট, কমেন্ট, পোস্টে রেস্টিম করতে, ফলো, আনফলো, পোস্ট আপডেট করতে পোস্টিং কি ব্যবহার করা হয়।

প্রশ্নঃ Active key এর কাজ কি ?

উত্তরঃ এক্টিভ কি হচ্ছে স্টিমেট ওয়ালেট সাইন ইন করার কি। এই কি দিয়ে আমরা লেনদেন করতে পারি। যেমন ট্রান্সফার, পাওয়ার আফ ,পাওয়ার ডাউন, উইটনেস ভোট, sbd steem কনভার্শন, প্রোফাইল সংক্রান্ত কিছু তথ্য পরিবর্তন এক্টিভ কি এর মাধ্যমে করে থাকি।

প্রশ্নঃ Owner key এর কাজ কি ?

উত্তরঃ owner key হচ্ছে মালিকানা বা নিজের একাউন্ট। Owner key এর মাধ্যমে আমার যে স্টিমিট অ্যাকাউন্ট রয়েছে তা এই কি'র মাধ্যমে আমি মালিক এটি প্রকাশ করে। যেমন ধরুন অ্যাকাউন্ট রিকভার করতে পারি, ভোট প্রত্যাখ্যান করতে পারি, পোস্টিং কি, এক্টিভ কি ,এবং ওনার কি রিসেট করতে পারি। এই কি দিয়ে মূলত এগুলো কাজ করা হয়।

প্রশ্নঃ Memo key এর কাজ কি ?

উত্তরঃ মেমো কি হচ্ছে আমি কোন ব্যক্তিকে প্রাইভেট এসএমএস পাঠাতে এবং পেতে চাইলে মেমো কি ব্যবহার করতে হবে। অর্থাৎ এনক্রিপ্ট করা এসএমএস পাঠাতে এবং দেখতে পারব এই মেমো কি এর মাধ্যমে।

প্রশ্নঃ Master password এর কাজ কি ?

উত্তরঃ উপরোক্ত আলোচনায় আমরা পড়েছি পোস্টিং কি , এক্টিভ কি ,ওনার কি ,মেমো কি অর্থাৎ এই কি গুলো নিয়ন্ত্রণ করে একটি পাসওয়ার্ড এই পাসওয়ার্ড কে মাস্টার পাসওয়ার্ড বলে। যেমন ধরুন দাবা খেলায় মন্ত্রীর পাওয়ার সবথেকে বেশি থাকে মন্ত্রী চাইলে সব হাতি, কিস্তির কাজ সে একাই করতে পারে, তেমনি মাস্টার পাসওয়ার্ড এর মাধ্যমে আমার একাউন্টটি সব কিছু নিয়ন্ত্রণ করতে পারব।

প্রশ্নঃ Master password নিরাপদে সংরক্ষণ করার জন্য আপনার প্ল্যান কি?

উত্তরঃ মাস্টার পাসওয়ার্ড যতটা পারি অফলাইনে রাখার চেষ্টা করব। যেমন ধরুন কম্পিউটারের নোটপ্যাড ও ডকুমেন্ট আকারে, গুগল ড্রাইভে , পেনড্রাইভে, স্ক্রিনশট, ফোনের নোট বা ডাইরিতে সংরক্ষণ করে রাখবো।

প্রশ্নঃ পাওয়ার আপ কেন জরুরী?

উত্তরঃ পাওয়ার অফ করা জরুরী কারণ পাওয়ার আপ মাধ্যমে নিজের একাউন্টে ক্ষমতা বৃদ্ধি পায়।অর্থাৎ আমার একাউন্টে আমি যত পাওয়ার আপ করব তত একাউন্টের ক্ষমতা বাড়বে। আমি যদি পাওয়ার আপ বেশি পরিমাণ করি কিউরেশন রিওয়ার্ড পাব। আমার যদি পাওয়ার আপ বেশি থাকে আমার ভোটের পরিমাণ বেশি থাকবে এবং আরসি ক্ষমতা খুব তাড়াতাড়ি ১০০% হবে।তাই পাওয়ার আপ করা অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বিষয়।

প্রশ্নঃ পাওয়ার আপ করার প্রসেস সম্পর্কে আপনি কি জানেন?

উত্তরঃ প্রথমে স্টিমিট ওয়ালেট গিয়ে সাইন ইন করতে হবে। স্টিম ব্যালেন্সে গিয়ে ড্রপডাউন অপশনে ক্লিক করতে হবে। সেখানে অনেক কয়েকটি অপশন পাবো। যেমন ট্রান্সফার , ট্রান্সফার টু সেভিং,পাওয়ার আপ, মার্কেট, ট্রেড। সেখানে পাওয়ার আপ ক্লিক করতে হবে। এরপর একটি ফরম আসবে সেই ফরমে কত এসপি পাওয়ার অফ করব তা লিখে দিতে হবে,তারপর পাওয়ার অফ বাটনে ক্লিক করলে পাওয়ার আপ হয়ে যাবে।

প্রশ্নঃ সেভিংস এ থাকা STEEM অথবা SBD উইথড্র দেওয়ার কতদিন পর ট্রান্সফারেবল ব্যালেন্সে যোগ হয় ?

উত্তরঃ ৩ দিন।

প্রশ্নঃ মেমো ফিল্ড এর কাজ কি?

উত্তরঃ কোন ব্যক্তিকে এনক্রিপ্ট করে এসএমএস পাঠাতে চাইলে মেমো ফিল্ডে এনক্রিপ্ট কোড টি লিখে পাঠাতে হয়।

প্রশ্নঃ ডেলিগেশন ক্যানসেল করার কতদিন পর উক্ত এস.পি নিজের অ্যাকাউন্টে ফেরত আসে?

উত্তরঃ ৫ দিন।

প্রশ্নঃ ধরুন, আপনি প্রজেক্ট @Heroism এ ২০০ এস.পি ডেলিগেশন করেছেন। কিছুদিন পর আরো একশত এসপি ডেলিগেশন করতে চান। এখন ডেলিগেশনের পরিমাণ লেখার সময় আপনাকে কত এস.পি লিখতে হবে?

উত্তরঃ ৩০০ এস.পি লিখতে হবে।

কোন ভুল ত্রুটি হলে মাফ করে দিবেন আমি যথাসম্ভব নির্ভুলে লেখার চেষ্টা করেছি।



Picsart_22-07-16_13-32-51-453.png

হ্যালো বন্ধুরা আমার নাম গনেশ চন্দ্র রায়। ডাকনাম আরিয়ান। আমার বাসা রংপুর বিভাগের কুড়িগ্রাম জেলায় অবস্থিত। আমি বর্তমান পড়াশোনার জন্য ঢাকায় থাকি। আমি ডিপ্লোমা এন্ড ইঞ্জিনিয়ারিং কম্পিউটার ডিপার্টমেন্টের শেষ বর্ষের ছাত্র। আমার শখ লেখালেখি , ছবি তোলা, ঘোরাঘুরি করা ও নিত্যনতুন নতুন কিছু সৃজনশীলতা

FacebookLinkeDinTwitter

image.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPmR3C8Fg3QT9iRz7mwVsTZZpendjwKtuitxb6QVkhPwUVPETtkbK9A1G2NvA6...9jU8mh7Mgevyq4t5hFmNHNoM2EQoSoKr5GMud2bMqjcwNqPhSPuNcjShfbZpjV4AvwCNhYi8NMN7pYMXATCqV93t5bGwR69NoBAsaaLVm6MySCNDe4Bj8EZPRo.gif

9vWp6aU4y8kwSZ9Gw15LFL3aMdhmgmBBFMpDJregpdP328CzpX9QvbjSPXbrW8KqUMMwTrRCn3xcSQ6EA6R67TcD5gLnqAWu8W41xe41azymkyM19LEXr548bkstuK4YE8RXJKQJWbxQ1hVAD.gif

Sort:  
 2 years ago 

আপনাকে অভিনন্দন জানাচ্ছি ভাইয়া লেবেল টু হতে উত্তীর্ণ করার জন্য। আপনার পুরো পোস্টটি পড়ে অনেক ভালো লাগলো। এভাবেই আপনি বাকি ক্লাস গুলো ভালোভাবে করে পরীক্ষা দিন ভাইয়া। আপনার জন্য শুভেচ্ছা রইল

ধন্যবাদ আপনার মূল্যবান মতামতটি দেওয়ার জন্য। প্রার্থনা করবেন আমি যেন সততা ও সৃজনশীলতার মাঝে কাজ করতে পারি।

 2 years ago 

লেভেল টু অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি ক্লাস ।।বিভিন্ন কি সম্পর্কে লেবেল টুতে ক্লাস করানো হয় ।।আপনার পোস্ট পড়ে ভালো লাগলো।।

ধন্যবাদ আপনার মূল্যবান মতামতটি দেওয়ার জন্য। প্রার্থনা করবেন আমি যেন সততা ও সৃজনশীলতার মাঝে কাজ করতে পারি। যেহেতু আমি নতুন সবাই একটু সমর্থন করবেন । ভুল ত্রুটি মাপ করে ধরিয়ে দেবেন।

 2 years ago 

লেবেল টু এর ক্লাস থেকে অনেক কিছু শিখতে জানতে পেরেছেন। যেটা খুব সুন্দরভাবে আমাদের মাঝে তুলে ধরলেন। লেভেল ওয়ান এর ছাত্র-ছাত্রীরা আপনার কাছ থেকে অনেক কিছু জানতে পারবে।

ধন্যবাদ আপনার মূল্যবান মতামতটি দেওয়ার জন্য। প্রার্থনা করবেন আমি যেন সততা ও সৃজনশীলতার মাঝে কাজ করতে পারি। যেহেতু আমি নতুন সবাই একটু সমর্থন করবেন । ভুল ত্রুটি মাপ করে ধরিয়ে দেবেন।

 2 years ago 

লেভেল2 সম্পর্কে খুব ভালো কিছু বুঝেছেন দেখে বোঝা যাচ্ছে। সুন্দর করে উপস্থাপনা করেছেন আপনি। আশা করছি সবগুলোর লেভেল পেরিয়ে সামনের দিকে এগিয়ে যাবেন অতি দ্রুত। শুভকামনা রইল আপনার জন্য।

ধন্যবাদ আপনার মূল্যবান মতামতটি দেওয়ার জন্য। প্রার্থনা করবেন আমি যেন সততা ও সৃজনশীলতার মাঝে কাজ করতে পারি। যেহেতু আমি নতুন সবাই একটু সমর্থন করবেন । ভুল ত্রুটি মাপ করে ধরিয়ে দেবেন।

 2 years ago 

প্রতিটা বিষয় সুন্দরভাবে উপস্থাপন করেছেন সেই সাথে আপনি লেভেল টু থেকে যে জ্ঞান লাভ করেছেন সেটা আমাদের মাঝে তুলে ধরলেন পরবর্তী লেভেলের জন্য অনেক শুভকামনা রইল দাদা।

ধন্যবাদ দাদা আপনার সুন্দর মতামত দেওয়ার জন্য প্রার্থনা করবেন আমি সততা ও সৃজনশীলতার মাঝে কাজ করতে পারি।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64867.61
ETH 3451.61
USDT 1.00
SBD 2.55