ব্যস্ত নগরী ঢাকা শহর।।

"আমার বাংলা ব্লগ"

কমিউনিটির সকল মেম্বারদের জানাই নমস্কার,অন্যান্য ধর্মাবলি ভাই-বোনদের জানাই আদাব এবং আমার পক্ষ থেকে আপনাদের প্রতি গভীর ভালোবাসা ও শ্রদ্ধা রইল। কেমন আছেন আপনারা সবাই? আশা করি আপনারা সবাই অনেক ভাল আছেন। আমি অনেক ভালো আছি। আজ আপনাদের মাঝে আরেকটি নতুন পোস্ট নিয়ে হাজির হলাম আশা করি আপনাদের ভালো লাগবে। আজ আপনাদের মাঝে শেয়ার করতে চলছি ব্যস্ত নগরী ঢাকা শহর।

Picsart_22-10-21_17-38-16-542.jpg

বাসা থেকে ঢাকা আসার বেশ কয়েকদিনেই হইল। আজ সকালে কিছু কাজে শ্যামলীতে গিয়েছিলাম। আজ যেহেতু শুক্রবার তাই অতটা ভিড় ছিল না তবুও ঢাকা তো সবসময়ই ব্যস্ত থাকে এখানকার মানুষেরা। কারণ এ শহরে কেউ বসে থাকার সময় নেই কেউ না কেউ তার কাজে ব্যস্ত থাকেই। আমার কাজ যখন শেষ হয়েছিল তাই ফুটওভার ব্রিজে কিছুক্ষণ ছিলাম। ঠিক তখনই ছবিগুলো তুলেছিলাম ফুটওভার ব্রিজ থেকে।

IMG20221021112847.jpg

IMG20221021112917.jpg

IMG20221021113226.jpg

উপরের ছবিগুলো যেগুলি দেখতে পাচ্ছেন। জায়গাটি অবস্থিত শ্যামলি র ফুট ওভার ব্রিজ। কাজ শেষে যখন ফুটওভার ব্রিজে একটু বসে ছিলাম তখনকার মুহূর্তের ছবি তখন বেঁচে ছিল সকাল সাড়ে দশটা থেকে এগারোটা অতটা ভিড় ছিল না যেহেতু আজ শুক্রবার। তবুও আমি মনে করি ঢাকা কখনো শান্ত হতে পারে না সে সব সময় ব্যস্তই থাকবে।

IMG_20221021_172310.jpg

IMG_20221021_173946.jpg

ফুটওভারের থেকে যে দৃশ্য একটু আগে তুলে ধরেছিলাম সেখানে আমি সেলফিতে আবদ্ধ হই। যেহেতু আমি একা গিয়েছিলাম ফ্লাটে আমার অত সকালে কোন ফ্রেন্ড ঘুম থেকে উঠে না কারণ আজ শুক্রবার। শুক্রবার মানেই ব্যাচেলারের সারাদিন ঘুম কিন্তু কেন জানি আমি লেট করে ঘুমাতেই পারিনা কারণ আমার সকালে ওঠা আগে থেকেই অভ্যাস ছিল বাসায় যখন ছিলাম তখন আমি একটু সকালে হাটাহাটি করতাম সকালবেলার মনোরম পরিবেশ আমার খুব ভালো লাগে। কিন্তু আমি যখন কাজে বেরিয়েছিলাম তখন কিন্তু সাড়ে দশটা থেকে এগারোটা বেজেছিল সকাল বলে না কিন্তু শুক্রবারের জন্য এটিই সকাল।

IMG20221021114423.jpg

IMG20221021114620.jpg

IMG20221021114453.jpg

IMG20221021114441.jpg

বাসা ফিরতে চোখে পরল এই ফুলের নার্সারি ঢাকা শহরে সাধারণত এগুলো কম দেখা যায়। কম দেখা যায় বলে ভুল হবে কিন্তু আমার চোখে প্রথম পড়েছে আর আমি এই জায়গাটায় নতুন উঠেছি। আমি যে জায়গাটি নতুন উঠেছি সে জায়গাটির নাম হচ্ছে আদাবর থানা। জায়গাটি থেকে গণভবন সংসদ ভবন খুব কাছেই। পরের একটি ব্লগে আমি সংসদ ভবন নিয়ে একটি ব্লগ লিখব। আজ এ পর্যন্ত।

Details:

CameraRealme C21
LocationKurigram
Photographer@gansh
Editing Softwarephone edit software

আশা করি আপনাদের ভালো লেগেছে ভালো থাকবেন সুস্থ থাকবেন নিজের যত্ন নিবেন আপনাদের প্রতি আবারও রইল গভীর ভালোবাসা ও শ্রদ্ধা নতুন এক পোস্টে আবারো দেখা হবে।

image.png



Picsart_22-07-16_13-32-51-453.png

হ্যালো বন্ধুরা আমার নাম গনেশ চন্দ্র রায়। ডাকনাম আরিয়ান। আমার বাসা রংপুর বিভাগের কুড়িগ্রাম জেলায় অবস্থিত। আমি বর্তমান পড়াশোনার জন্য ঢাকায় থাকি। আমি ডিপ্লোমা এন্ড ইঞ্জিনিয়ারিং কম্পিউটার ডিপার্টমেন্টের শেষ বর্ষের ছাত্র। আমার শখ লেখালেখি , ছবি তোলা, ঘোরাঘুরি করা ও নিত্যনতুন নতুন কিছু সৃজনশীলতা

FacebookLinkeDinTwitter

image.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPmR3C8Fg3QT9iRz7mwVsTZZpendjwKtuitxb6QVkhPwUVPETtkbK9A1G2NvA6...9jU8mh7Mgevyq4t5hFmNHNoM2EQoSoKr5GMud2bMqjcwNqPhSPuNcjShfbZpjV4AvwCNhYi8NMN7pYMXATCqV93t5bGwR69NoBAsaaLVm6MySCNDe4Bj8EZPRo.gif

9vWp6aU4y8kwSZ9Gw15LFL3aMdhmgmBBFMpDJregpdP328CzpX9QvbjSPXbrW8KqUMMwTrRCn3xcSQ6EA6R67TcD5gLnqAWu8W41xe41azymkyM19LEXr548bkstuK4YE8RXJKQJWbxQ1hVAD.gif

Sort:  
 2 years ago 

আমিও মনে করি ব্যস্ত শহর হচ্ছে ঢাকা শহর। আসলে প্রতিনিয়ত জীবিকার তাড়নায় সবাই ব্যস্ত থাকতে হয়। ঢাকা শহরে, বসে/হেসে খেলে, সময় পার করার মতো লোক খুবই কম রয়েছে।আর আপনার ফুটওভার ব্রিজ থেকে ফটোগ্রাফি গুলো বেশ চমৎকার হয়েছে।এদিক থেকে সকাল বেলায় ওঠার অভ্যাসটা আসলেই ভালো, আমার নিজের ও সকাল বেলায় অটোমেটিক ঘুম ভেঙে যায়। আর আপনি হাঁটা চলাফেরা করেন সেটা স্বাস্থ্যের জন্য অনেক বেশি ভালো।ধন্যবাদ আপনাকে খুব চমৎকার একটি ব্লগ শেয়ার করার জন্য। আগামী পর্বের অপেক্ষায় রইলাম।

ব্যস্ততার মাঝে আমার এখানে একটিভ থাকা হয় না আমি যথাসম্ভব চেষ্টা করব নেক্সট পর্বে দেওয়ার জন্য ধন্যবাদ আপনার সুন্দর মতামত দেওয়ার জন্য শুভকামনা আপনার জন্য

 2 years ago 

এটা ঠিক বলেছেন ব্যস্ততার কারণে অবসর পাওয়া খুবই কঠিন।ধন্যবাদ আপনাকে ফিডব্যাক দেওয়ার জন্য।

 2 years ago 

শুক্রবার বলেই আজ আপনি ঢাকা শহরে লোকজন একটু কম দেখতে পাচ্ছেন। আর এটা ঠিক বলেছেন ঢাকা শহর অনেক ব্যস্ত শহর এখানে লোকজন কখনোই শান্ত হবে না। আর আপনার সকাল সকাল ঘুম থেকে ওঠার অভ্যাস দেখেই আপনি বেলা করে শুয়ে থাকতে পারেননি। এটা ভালো যে আপনার সকাল বেলা উঠে একটু হাটার অভ্যাস রয়েছে। আর ঢাকা শহরের আশেপাশে নার্সারির কোন অভাব নেই। আপনি নতুন এসেছেন বিধায় কেবল একটি চোখে পড়ল এরকম অহরহ নার্সারি ঢাকা শহরে রয়েছে যেটা আমার কাছে ভালোই লাগে।

আপনি ঠিক হয়ে বলেছেন শুক্রবারে লোকজন একটু কম থাকে সবাই বের হয় বিকেলের দিকে ধন্যবাদ আপনার সুন্দর মতামত দেওয়ার জন্য শুভকামনা আপনার জন্য ভালো থাকবেন

 2 years ago 

আসলেই ভাইয়া ঢাকা শহর হচ্ছে ব্যস্ত নগর। যেখানে কেউ থেমে নেই সবাই যার যার মত করে ব্যস্ততাকে কাজে লাগাচ্ছে। তবে আপনি খুব ভোরবেলা ঘুম থেকে ওঠার অভ্যাস কথাটি জেনে আমার অনেক ভালো লাগছে কারণ মানুষ খুব ঘুরিয়ে ঘুম থেকে উঠার কথা ভুলেই গেছে। ঢাকা শহর ব্যস্ত চমৎকার সব ফুলের নার্সারি দেখি আরও বেশি ভালো লাগছে।

ধন্যবাদ আপনার সুন্দর মতামত দেওয়ার জন্য ভালো থাকবেন শুভকামনা আপনার জন্য

 2 years ago 

ঢাকা শহরে কেউ বসে থাকে না সবাই সব সময় ব্যস্ত থাকে। শ্যামলীর ফুট ওভার ব্রিজ থেকে তোলা ফটোগ্রাফিগুলো এবং নার্সারীর ভেতর থেকে তোলা ফটোগ্রাফি গুলো আমার কাছে বেশ ভালো লেগেছে। সত্যি সব মিলিয়ে। এক কথায় অসাধারণ ছিল।

ধন্যবাদ দাদা আপনার সুন্দর মতামত দেওয়ার জন্য ভালো থাকবেন শুভকামনা আপনার জন্য

 2 years ago 

ঢাকা শহরকে যদি শান্ত দেখতে হয় তাহলে ঈদের সময়ের অপেক্ষা করতে হবে। একমাত্র ঈদের সময়ে ঢাকা শহর শান্ত থাকে। আর যদি শুক্রবারে ভিড় দেখতে হয় তাহলে চলে যেতে হবে নিউমার্কেটের সামনে।

ধন্যবাদ আপনার সুন্দর মতামত দেওয়ার জন্য শুভকামনা আপনার জন্য

 2 years ago 

আপনি ঢাকায় এসেছেন আপনাকে স্বাগতম জানাচ্ছি কারন আমিও এই ব্যস্ত ঢাকা শহরে বাস করি। আজ শুক্রবার বলে আপনি শ্যামলী ফাকা পেয়েছেন কিন্তু অন্যদিনগুলোতে এত ফাকা থাকে না। আপনার শেয়ার করা ছবিগুলো সুন্দর লাগছে দেখতে। বিশেষ করে ফুলের ছবিগুলো। ঢাকায় আসলে নার্সারি ছাড়া এরকম ফুলের চারা বা ফুল দেখা দুষ্কর। আরেকটি কথা, ঢাকার জ্যাম দেখে ভয় পাবেন না। ধন্যবাদ ভাইয়া।

ধন্যবাদ আপনার সুন্দর মতামতের জন্য শুভকামনা আপনার জন্য

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64614.75
ETH 3444.80
USDT 1.00
SBD 2.55