দি 'র কোলজুড়ে নতুন এক অতিথি আগমন।। আমার বাংলা ব্লগ।। @shy-fox 10% beneficiary

"আমার বাংলা ব্লগ" কমিউনিটির সকল মেম্বারদের জানাই নমস্কার,অন্যান্য ধর্মাবলি ভাই-বোনদের জানাই আদাব এবং আমার পক্ষ থেকে আপনাদের প্রতি গভীর ভালোবাসা ও শ্রদ্ধা রইল। কেমন আছেন আপনারা সবাই? আশা করি আপনারা সবাই অনেক ভাল আছেন। আমি অনেক ভালো আছি।আজ আপনার মাঝে শেয়ার করতে চলছি আমার জীবনের সবচেয়ে খুশির দিন আজ আমার দি কোলে নতুন এক অতিথির আগমন হয়েছে তাই আপনাদের মাঝে শেয়ার না করে পারলামই না। আশা করি আপনাদের খুব ভালো লাগবে।

আমার ফ্যামিলিতে আমার এক মাত্র বড় বোন রয়েছে। আমার বড় বোনের নাম বিউটি রানী রায় হিন্দু ধর্ম মতে যেহেতু স্বামীর ঘরে গেলে তার টাইটেল চেঞ্জ হয় তাই তার নাম হচ্ছে বিউটি রানী কুন্ডু। আমি যখন সেভেনে পড়ি তখন তার বিয়ে হয়ে যায়। আমার দি আজ নিয়ে দুই সন্তানের জননী হলেন। আজ আমাদের জীবনে একটি শ্রেষ্ঠ আনন্দের মুহূর্ত। একজন মা একটি সন্তান যখন জন্ম দেয় তখন তাকে দীর্ঘ দশ মাস দশ দিন অপেক্ষা করতে হয় তার মাঝে অনেক কষ্ট রয়েছে। মায়েরা এমন তার সন্তান জন্য তাদের কষ্ট নিস্তব্ধে সহ্য করে যায়। তাদের যতই কষ্ট হোক না কেন তারা তাদের সন্তান জন্য জন্ম থেকে নিজের মৃত্যু পর্যন্ত কষ্ট করেই যায়

যখন একটি শিশু জন্ম নেয় তাদের যত কষ্ট এক নিমিষেই ফুরিয়ে যায়। ঠিক তেমনি আমার দি ই তার সন্তানের জন্য অনেক কষ্ট করছে।আমার তা নিজের চোখে দেখা। বিশ্বাস করেন সন্তানটা যখন জন্ম নেয় মার পাশে যখন রাখা হয় তখন যতই কষ্ট হোক না কেন জিজ্ঞেস করে আমার সন্তান কেমন আছে। এদিকে এই কথাটি বলতে আমার অনেক কষ্ট হয় তারপরেও একটি কথা বলার জন্য যতই কষ্ট হোক না কেন তারা কথাটি বলে কেমন আছে আমার সন্তান এবং তার সন্তানের ভালো থাকাটা শুনে নিজে শান্ত হয় আর আমি তার প্রমাণ।

আমার দি যে বাচ্চাটি জন্ম দিয়েছে সেটি হচ্ছে ছেলে সন্তান নাম এখনো রাখা হয়নি কিন্তু আমি তার নাম দিয়েছি গোপিনাথ। গণেশের ভাগ্নে গোপিনাথ। তার জন্মের পর শিশুকে যখন তার ফ্যামিলিকে দেওয়া হয় তখন আমাদের এক প্রথা অনুযায়ী ওই শিশু সন্তান কে যদি তার মামা নেয় সে অনেক সুস্থ থাকে ওই প্রথা অনুযায়ী আমি তাকে কোলে নিয়েছি। সে সময়ের মুহূর্তটা আমি আপনাদের বলে বুঝাতে পারব না আমার চোখের জল এসে গিয়েছিল। ছোট্ট একটা বাচ্চা। যেহেতু আমার ছোট বাচ্চার নেওয়ার অভিজ্ঞতা কম চিনতে পারছিলাম না তবুও তাকে বুকে আগলে রাখতে ছিলাম ।

যখন আমার কোলে ছিল সবাই আমার চোখের জল দেখে সবাই বলতে লাগল তোমার দিই আর বাচ্চা ভালো আছে কেদোনা তুমি। বিশ্বাস করেন আমি এতটা খুশি ছিলাম আমার চোখ দিয়ে জল পড়তেছে আমি টেরও পাইনি শুধু তার দিকে অবাক চাওনি প্রথম ডাকটি ডাকি বাবু । আর তাকে বলি এই সুন্দর পৃথিবীতে তোমাকে স্বাগতম। তোমার মা অনেক কষ্ট করে তোমাকে এই পৃথিবীতে আনছে। এই কথাটা বলার বিশ্বাস করবেন আমার চোখ দিয়ে শুধু জলে পড়তে ছিল। তারপর নার্সকে জিজ্ঞেস করলাম দিদি কেমন আছে তখন নার্স বলল যে দিদি ভালো আছে কিছুক্ষণ পর তাকে বেডে শিফট করা হবে আমি বাবুকে নিয়ে রুমে চলে আসলাম।

IMG_20220820_022533.jpg

IMG_20220820_022707.jpg

IMG_20220820_022409.jpg

IMG_20220820_022132.jpg

IMG_20220820_022314.jpg

IMG_20220820_022250.jpg

কথায় কথায় ভুলে গিয়েছিলাম আমার দিকে যে ক্লিনিকে ভর্তি করা হয়েছিল তার নাম হচ্ছে গ্রীন লাইফ। সেখানে বাবুর জন্ম হয়েছিল ২০ তারিখ রাত্রি একটা তিন মিনিটে জন্ম হয়েছিল যেহেতু বারোটার পর নতুন এক তারিখ পরে সেই হিসেবে ২০ তারিখ তার জন্ম তারিখ। বিশ্বাস করেন আমার কোলে যখন বাবু ছিল তাকে আমি কাঁদতে দেখিনি সে শুধু চারিদিকে দেখতেছে আমি অবাক হয়ে তার দিকে এক দৃষ্টিতে তাকিয়ে ছিলাম আর আমার মুখে একটা হাসি ওই মুহূর্তটা আমার মাঝে কি বইছে আমি যতটা বলব ততটাই কম পড়ে যায়।

নিষ্পাপ শিশু যখন একটি ব্যক্তির কাছে থাকে তখন এই পৃথিবীটা নিষ্পাপ মনে হয় বিশ্বাস করেন আমি যে লিখছি আমি আমার অনুভূতিটা এখনো আপনাদের প্রকাশ করতে পারছি না আমার এতটা আনন্দ। যাই হোক আমি যাকে ভালোবাসি তার সঙ্গে সময় কাটাতে আমার ভালো লাগে বিশ্বাস করেন স্টিম প্ল্যাটফর্মকে এতটা ভালবাসি আমার সুখ দুঃখ ভালোলাগা সব শেয়ার করি তাই এই খুশি শেয়ার না করে থাকতে পারলাম না। এখন রাত্রি ৪টে বাজে আমার এখনো ঘুম আসতেছে না আমার দি যখন প্রথম সন্তান জন্ম দেয় ঠিক এমনই অনুভূতি কাজ করে ছিল এখনো এমনই অনুভূতি কাজ করতেছে।

হয়তো তখন মামনিকে এভাবে বলতে পারিনি। ক্লিনিকটা ছেড়ে আসতে ইচ্ছা করতেছিল না তাই অনেক করে বললাম যে আমি আজ থাকি আমার যেহেতু এক্সাম সামনে তখন মা বলল যে তুমি বাসা যাও কালকে সকালে আসিও আর মা আমাকে একটু বেশি ভালোবাসি আমি কোথায় কষ্ট পাই তা তুমি ভালই বুঝে যেত , আর সবচেয়ে বড় কথা হচ্ছে আমি মার কথা কখনো ফেলি না।আমার বাসা থেকে ক্লিনিক ৫ মিনিটের রাস্তা তাই বাসা পথে রওনা হলাম আজ এই পর্যন্ত।

ডিটেলস:

ক্যামেরা ডিভাইসRealme C21
স্থানগ্রীন লাইফ ক্লিনিক, কুড়িগ্রাম
ফটোগ্রাফারআমার দাদা (বিজয় রায়)
ইডিট সফটওয়্যারফোন ইডিট সফটওয়্যার

আশা করি আপনাদের সবারই ভালো লেগেছে কোন ভুল ত্রুটি হলে মাফ করে দিবেন আর আমার বাবুর জন্য আশীর্বাদ করবেন যেন সে একটি সুন্দর জীবন যাপন করতে পারে ধন্যবাদ আমার পোস্টটি ভিজিট করার জন্য ভালো থাকবেন সুস্থ থাকবেন তোমাদের জন্য আবারও শুভকামনা রইল।



Picsart_22-07-16_13-32-51-453.png

হ্যালো বন্ধুরা আমার নাম গনেশ চন্দ্র রায়। ডাকনাম আরিয়ান। আমার বাসা রংপুর বিভাগের কুড়িগ্রাম জেলায় অবস্থিত। আমি বর্তমান পড়াশোনার জন্য ঢাকায় থাকি। আমি ডিপ্লোমা এন্ড ইঞ্জিনিয়ারিং কম্পিউটার ডিপার্টমেন্টের শেষ বর্ষের ছাত্র। আমার শখ লেখালেখি , ছবি তোলা, ঘোরাঘুরি করা ও নিত্যনতুন নতুন কিছু সৃজনশীলতা

FacebookLinkeDinTwitter

image.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPmR3C8Fg3QT9iRz7mwVsTZZpendjwKtuitxb6QVkhPwUVPETtkbK9A1G2NvA6...9jU8mh7Mgevyq4t5hFmNHNoM2EQoSoKr5GMud2bMqjcwNqPhSPuNcjShfbZpjV4AvwCNhYi8NMN7pYMXATCqV93t5bGwR69NoBAsaaLVm6MySCNDe4Bj8EZPRo.gif

9vWp6aU4y8kwSZ9Gw15LFL3aMdhmgmBBFMpDJregpdP328CzpX9QvbjSPXbrW8KqUMMwTrRCn3xcSQ6EA6R67TcD5gLnqAWu8W41xe41azymkyM19LEXr548bkstuK4YE8RXJKQJWbxQ1hVAD.gif

Sort:  
 2 years ago 

ছোট বাচ্চা দেখতে অনেক ভালো লাগে ।আপনার দিদির কলজুড়ে সুন্দর একটা বাচ্চা এসেছে। আসলেই বাচ্চাটা দেখতে অনেক সুন্দর। দোয়া করি আপনার দিদির বাচ্চাটা যেন সব সময় ভালো থাকে।

ধন্যবাদ আপনার মূল্যবান মতামতটি দেওয়ার জন্য ভালো থাকবেন আপনার জন্য রইল শুভকামনা

 2 years ago 

এটা সত্যি অনেক আনন্দের একটা মুহুর্ত। একটি সন্তান একটা পরিবারের জন্য অনেক গুরুত্বপূর্ণ। পরিবারের সকলের মুখের হাসি বয়ে আনে একটি সন্তান। ভালো লাগলো। আপনার জন্য শুভকামনা রইলো।

ধন্যবাদ আপনার মূল্যবান মতামতটি দেওয়ার জন্য ভালো থাকবেন আপনার জন্য রইল শুভকামনা

 2 years ago 

সত্যি এটা একটা আনন্দঘন মুহূর্ত। আপনার বোনের ছেলে বাবুকে দেখতে ভীষণ কিউট লাগছে। আসলেই যখন ছোট বাবুরা পৃথিবীতে আসে মুহূর্তটা যেন আরো বেশি সুন্দর হয়ে যায়। বাবুর জন্য দোয়া এবং ভালোবাসা রইল।

ধন্যবাদ আপনার মূল্যবান মতামতটি দেওয়ার জন্য ভালো থাকবেন আপনার জন্য রইল শুভকামনা

 2 years ago 

ভাইয়া আপনার দিদির বাবু হয়েছে দেখে অনেক ভালো লাগলো। বাবু সুস্থ ভাবে এই পৃথিবীতে এসেছে দেখে অনেক খুশি হলাম। মা ও বাচ্চার জন্য শুভকামনা রইল ভাইয়া।

ধন্যবাদ আপনার মূল্যবান মতামতটি দেওয়ার জন্য ভালো থাকবেন আপনার জন্য রইল শুভকামনা

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64956.33
ETH 3456.79
USDT 1.00
SBD 2.55