মোবাইল দিয়ে তোলা কিছু প্লাস্টিক ফুলের ফটোগ্রাফি || ১০% বেনিফিট @shy-fox ও ৫% @abb-school এর জন্য |

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ।

সবাই কেমন আছেন আশা করছি সবাই সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক ভালো আছেন । সৃষ্টিকর্তার অশেষ রহমতে আমিও অনেক ভাল আছি।

আমি @firozgazi, আজ আমি আপনাদের সাথে আমার তোলা কিছু ফটোগ্রাফি শেয়ার করব । এটি আমার "আমার বাংলা ব্লগে" নিউ মেম্বার হওয়ার পর প্রথম পোষ্ট । আশা করি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে এবং আমার কোন ভুল ত্রুটি হলে আপনারা সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন ।

IMG20220524175709.jpg

এটি একটি সূর্যমুখী ফুল ‌। এই গুলো দেখতে সত্যিই অসাধারণ সুন্দর । এর পাপড়িগুলো হলুদ এবং কিছুটা লাল হয়ে থাকে এবং এর ভিতরে অংশটা কালো হয়ে থাকে ।

IMG20220524175718.jpg

এই ফুলগুলো মূলত গ্রামে বেশি দেখা যায় । গ্রামের যখন বিল খালি হয়ে যায় তখন ফুলের চাষ করা হয় । কারণ এই ফুলের ভিতরে অংশ দিয়ে সূর্যমুখী তেল তৈরি করা হয় ।

এই ফুলগুলো সব সময় দেখা যায় না । এটি মূলত শীতকালের দিকে বেশি দেখা যায় কারণ এটির চাষ শীতকালে হয়ে থাকে ।

IMG20220524175717.jpg

আমার দেখা মতে এই ফুল গুলোর একটি বিশেষ গুণ হল এই ফুলগুলো দিন হলেই তার পাপড়িগুলো খেলায় সূর্যের দিকে এক নজরে তাকায়ে থাকতো মনে হতো সে তার মনের ভাব সূর্যের সাথে ভাগ করে নিচ্ছে । এবং সন্ধ্যা গড়ায় আসলে অর্থাৎ সূর্য ডুবে গেলে সে তার পাপড়ি গুলো বন্ধ করে সূর্য থেকে মুখ সরিয়ে নিত । আমার মতে এই কারনেই মনে হয় এই ফুলটি কে সূর্যমুখী ফুল বলা হয়ে থাকে ।

IMG20220524175647.jpg

এই ফুলটি আমার খুবই চেনা কিন্তু এই ফুলের নাম টি নাম কিছুতে মনে করতে পারছিনা । এই ফুলটি আমি আগে অনেক দেখেছি কিন্তু নামটি সঠিক মনে করতে পারছিনা ।

IMG20220524175655.jpg

ফুলটি খুবই সুন্দর । আমি খুবই দুঃখিত এই ফুলটির নাম মনে না আসায় এই ফুলটির সম্পর্কে আমি কিছুই বলতে পারলাম না ।

image.png

ফুলগুলো মূলত প্লাস্টিকের ফুল । বিকালে বন্ধুদের সাথে ঘুরতে গিয়ে একটি দোকানে ফুলগুলো দেখতে পাই । দূর থেকে দেখে প্রথমে ভেবেছিলাম যে ফুলগুলো অরিজিনাল কিন্তু এই ফুলগুলোর ধারে গিয়ে আমি ধোঁকা খেয়ে যায় । কারণ এই ফুলগুলো ছিল প্লাস্টিকের ফুল । এই ফুলগুলো দেখে আমার অনেক ভালো লাগে তাই শখের বশে এই ফুল গুলোর কিছু ফটোগ্রাফি তুলতে মন চায় । যে ভাবনা সেই অনুযায়ী কাজ । তাই দেরি না করে প্যান্টের পকেট থেকে ফোন বের করে ফুলগুলোর কিছু ফটোগ্রাফি তুলি ।

"আমার বাংলা ব্লগে" আমার প্রথম পোস্টটি এখানেই শেষ করছি আশা করি আপনাদের আমার ফটোগ্রাফী পোস্টটি ভালো লাগবে । সবাইকে অসংখ্য ধন্যবাদ ।

ছবির বিস্তারিত

প্রশ্নউত্তর
ক্যামেরাঅপু এ-১২
ফটোগ্রাফার@firozgazi
অবস্থানবাংলাদেশ
Sort:  
 2 years ago 

মোবাইল দিয়ে তোলা আপনি কিছু প্লাস্টিক ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার এই প্লাস্টিক ফুলের ফটোগ্রাফি আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে। প্রতিটি ফটো আপনি খুবই চমৎকার ভাবে ক্যাপচার করেছেন। ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আমার পোষ্টটি দেখার জন্য ।

 2 years ago 

ফুলগুলো প্লাস্টিকের হলেও দেখতে বেশ ভালো লাগতেছে আমার কাছে। সেইসাথে আপনি খুব সুন্দর করে ফুটিয়ে তুলেছেন ক্যামেরার মাধ্যমে ছবিগুলো। যা দেখে বেশ ভালো লেগেছে আমার কাছে। ধন্যবাদ ভাই আপনাকে এরকম করে কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টে এত ভালো একটি মন্তব্য করার জন্য ।

 2 years ago 

মাঝে মধ্যে এই ধরনের আর্টিফিশিয়াল ফুল গুলো দেখে আমি অনেকটাই দ্বিধাদ্বন্দ্বের মধ্যে পড়ে যাই। যাইহোক ফুলগুলো দেখে মোটেও মনে হচ্ছে না যেগুলো প্লাস্টিকের। দুর্দান্ত করেছেন ফটোগ্রাফি গুলো।

 2 years ago 

আমার ও প্রথম একটি প্লাস্টিকের ফুল মনে হয় । আমি এটিকে প্রথম এ অরজিনাল ফুল ভেবেছিলাম কিন্তু ফুলটির পাশে যাওয়াতেই বুঝতে পারলাম যে এটা একটা প্লাস্টিকের ফুল । আপনাকে অসংখ্য ধন্যবাদ ।

 2 years ago 

প্রত্যেকটি ফুলের ফোটগ্রাফি অনেক সুন্দর হয়েছে। এভাবেই কাজ করে যান, সফলতা আসবেই।

 2 years ago 

ইনশাআল্লাহ আপু এক দিন না এক দিন সফলতা আসবে । আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ ।

 2 years ago 

প্লাস্টিক ফুলের ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। দেখতে বেশ চমৎকার লাগছে এবং আপনি খুবই সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া ।

 2 years ago 

প্লাস্টিকের ফুল হলেও আপনার ফটোগ্রাফির মাধ্যমে ফুলের সৌন্দর্য অনেক বৃদ্ধি পেয়েছে। আপনি খুব সুন্দর করে প্লাস্টিক ফুলের ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো দেখে মনে হচ্ছে না এগুলো প্লাস্টিকের ফুল।প্লাস্টিক ফুলের ফটোগ্রফি গুলো শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আমার পোষ্টটিতে এতো ভালো একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আসলে ফুলের চিত্রগুলো দেখে বুঝাই যাচ্ছে না এগুলো যে প্লাস্টিকের। আপনার ফটোগ্রাফির কোয়ালিটি আমার কাছে খুবই ভালো লাগলো। আপনার জন্য রইলো অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

হাঁ ভাইয়া এগুলো প্লাস্টিকের হলে ও দেখতে একদম ওরজিনাল ফুলের মতো । ধন্যবাদ ভাইয়া ।

 2 years ago 

আপনার তোলা প্লাস্টিক ফুলের ফটোগ্রাফি গুলো দেখতে অনেক সুন্দর হয়েছে। নিখুঁত ভাবে সব গুলো ফটোগ্রাফি শেয়ার করেছেন। এধরনের ফটোগ্রাফি দেখতে অনেক ভালো লাগে। ধন্যবাদ আপনাকে 🥀

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

মোবাইলে ধারণকৃত প্লাস্টিকের ফুলের ফটোগ্রাফি বেশ দারুন। তবে হ্যাঁ ঠিকই বলেছেন এই ফুল গুলো গ্ৰামে বেশি দেখা যায়। আপনি খুব সুন্দর করে সাজিয়ে গুছিয়ে লিখেছেন। এত সুন্দর সুন্দর প্লাস্টিকের ফুলের ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য, আপনার প্রতি রইল আন্তরি শুভেচ্ছা।

 2 years ago 

হাঁ ভাইয়া এগুলো গ্রামেই বেশি দেখা যায় আর দেখতে ও অনেক সুন্দর লাগে । ধন্যবাদ ভাইয়া ।

 2 years ago 

ভাইয়া প্রথমে মনে করছিলাম এগুলো বাস্তব ফুল, পরে টাইটেল দেখে বুঝলাম এগুলো প্লাস্টিকের ফুল, তবে আপনি অনেক সুন্দর করে প্লাস্টিকের ফুলের ফটোগ্রাফি করেছেন, আপনার প্রতিটি ফটোগ্রাফি অনেক সুন্দর ছিলো, শুভকামনা রইলো আপনার জন্য ভাইয়া।

 2 years ago 

হাঁ এই ফুলগুলো দূর থেকে দেখে সে কেউ এটিকে ওরজিনাল ফুল মনে করবে । কারণ এগুলো একদম ওরজিনাল ফুলের মতো দেখতে । ধন্যবাদ ভাইয়া

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 67706.36
ETH 2616.68
USDT 1.00
SBD 2.72