পড়ন্ত বিকেলে ডুবন্ত সূর্যের একটি দৃশ্য অঙ্কন || ডিজিটাল আর্ট-(৬) ||

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ।

আমি @firozgazi বাংলাদেশের নাগরিক
১০,আগস্ট ,২০২২
বুধবার

সবাই কেমন আছেন আশা করছি সবাই সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক ভালো আছেন । সৃষ্টিকর্তার অশেষ রহমতে আমিও অনেক ভাল আছি।

আজ আমি আবারও একটি ডিজিটাল নিয়ে হাজির হলাম । আজ আমি পড়ন্ত বিকেলে ডুবন্ত সূর্যের একটি দৃশ্য অঙ্কন করলাম । জানিনা কেমন হয়েছে কিন্তু আমি চেষ্টা করেছি এটি ভালো করার । আশা করি আপনাদের ভালো লাগবে । কোন ভুল ত্রুটি হলে সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন ‌।

Screenshot_25.png

JnhEU9gVzZMdMsoD3qB3xs86BHCNXzS9oqxxBCUW45a1N3YZ5TRnotxErPGQ3nvQU4feEP4ZuvWoSmHi7giJZDxE34rS4cfTWmvHc4qNgTshZ838LXxZ9ArJB6QjTm49tK592SYGXA1v3KQjRbry4ir3dNwgcheNGtAPsEKX2BWrJBFTRTcFgF2nk8YZMiBYXYxX4gbJoJi.gif

. কম্পিউটার
. Ms paint software

ধাপ-১

Screenshot_38.png

আমি ড্রইং করার জন্য এমএস পেইন্ট সফটওয়্যারটি রান করলাম এবং একটি পেজ তৈরী করলাম এবং সেই পেজের সাইজ দিয়েছিলাম ৯৮৭ * ৫৫২পিক্সেল।

ধাপ-২

Screenshot_13.png

প্রথমে এটি ৪ টি অংশে বিভক্ত করে নিলাম । বিভক্ত করে নেওয়ার পর ৪টি অংশে ভিন্ন ভিন্ন তিনটি রং দিলাম ।

ধাপ-৩

Screenshot_14.png

এবার এই ৪ টি রং একসাথে মিক্স করার জন্য আমি এর হরিজনটাল ভ্যালু ১ দিয়ে ওকে ক্লিক করলাম ।

Screenshot_15.png

ওকে ক্লিক করার সম্পূর্ণ পেস্টে সাদা হয়ে গেল । তারপর আমি আবার হরিজনটাল ভ্যালু প্রথমে যা নিয়েছিলাম অর্থাৎ ৯৮৭ দিয়ে ওকে তে ক্লিক করলাম ।

Screenshot_16.png

ওকে তে ক্লিক করার পর এই ৪ টি রং একসাথে মিক্সড হয়ে ঠিক এমন হয়ে গেল ।

ধাপ-৪

Screenshot_17.png

এরপর আমি সম্পূর্ণ পেজটির মাঝখান থেকে দুই ভাগে বিভক্ত করে নিলাম ।

ধাপ-৫

Screenshot_19.png

এরপর আমি মাছ বরাবার একটি পাহাড় অঙ্গন করলাম ।

ধাপ-৬

Screenshot_20.png

এরপর পাহাড়ে পিছে একটি সূর্য অঙ্কন করলাম । সূর্যটি ছিল পড়ন্ত বিকালের ডুবান্ত একটি সূর্য ।

ধাপ-৭

Screenshot_21.png

এরপর আমি ডুবন্ত সূর্যের রাশি নদীতে পড়ছে সেটা অঙ্কন করলাম ।

JnhEU9gVzZMdMsoD3qB3xs86BHCNXzS9oqxxBCUW45a1N5WRd72PERhuagTbwkhM1rVaew9yWZoaFWLoMshyMbva51WHbob2xUSHJ3Jei3YZPZt3raCRaXJMzqCt9S8GYugmEmSBfBnogpGwQsEh9hYnrFF16mVXB9V5Xtiedxz2wJDSxcMvXnE6ULkQ3vQkBmedWn8XN3L.gif

Screenshot_25.png

এরপর আমি পড়ন্ত বিকেলের আকাশে কিছু উড়ন্ত পাখি অঙ্কন করলাম । শেষে আমার নাম যুক্ত করে ড্রইংটি সম্পূর্ণ করলাম ।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjdf1DqCg1JFmEM5rEUGj71XE1G1s2zdaLrPmqMiGfAQnnyJs6RnCcTBgQMtvnidXKm8wAaRHQHRe7SxwsFhc934yXi52HAPAtv9G1QJPM9qMGWq4dNJy95PMJvrFKjgJPLXTJssozBAEbZT1JoE57gH8t2Ehe7Ki.png

এই ছিল আমার আজকের ডিজিটাল আর্ট । কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাইকে অসংখ্য ধন্যবাদ ।

Sort:  
 2 years ago 

আপনার ডিজিটাল ড্রইং টি অনেক সুন্দর হয়েছে তবে আপনি আমার বাংলা ব্লগ কমিউনিটি তে নিয়মিত নন। নিয়মিত পোস্ট করেন না এবং অন্যের পোস্ট পড়েন না। আপনাকে একটু নিয়মিত হতে হবে। গত ৭ দিনে ১ পোস্ট করেছেন এবং একটি ও কমেন্ট করেন নি, এমনকি আপনার পোস্টের কমেন্টের ও রিপ্লাই করেন না।

 2 years ago 

আমি খুবই দুঃখিত ভাইয়া আমি একটু ব্যস্ততার কারণে গত সপ্তাহে নিয়মিত হতে পারি নাই। এখন নিয়মিত হবার চেষ্টা করব ।

পড়ন্ত বিকেলের ডুবন্ত সূর্যের একটি দৃশ্য অংকন বেশ অভিজ্ঞতা সাথে আপনি অনেক সুন্দর ভাবে ধাপে ধাপে পড়ন্ত বিকেলে ডুবন্ত সূর্যের একটি দৃশ্য আমাদের মাঝে অঙ্কনের মাধ্যমে ফুটিয়ে তুলেছেন।বিশেষ করে সূর্যের লাল লালিমা আমার কাছে অনেক ভালো লাগছে। অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমি চেষ্টা করেছি এটি ভালো ভাবে ফুটিয়ে তোলার জন্য । আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া ।

 2 years ago 

আপনি খুবই সুন্দর পড়ন্ত বিকেলের ডুবন্ত সূর্যের একটি ডিজিটাল ড্রইং তৈরি করেছেন এটা খুবই সুন্দর হয়েছে, দারুন ছিল উপস্থাপন শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আমার পোষ্টটি দেখে সুন্দর একটি মন্তব্য করার জন্য ‌।

 2 years ago 

দারুন ভাই। প্রথমে ভেবেছিলাম ফটোশপ দিয়ে করেছেন। পরে দেখলাম উইন্ডোজ এর পেইন্ট সফটওয়ার ব্যবহার করেছেন।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া ।

 2 years ago 

পড়ন্ত বিকেলে সূর্যের দারুন ডিজিটাল আর্ট করে আমাদের মাঝে শেয়ার করেছেন তাই আপনাকে অসংখ্য ধন্যবাদ। খুবই দক্ষতার সাথে আপনি এই কাজটি করে আমাদের দেখিয়েছেন। প্রতিটা ধাপ আমাকে মুগ্ধ করেছে। হয়তো অর্জন করতে পারলাম নতুন কিছু আপনার এই পোষ্টের মাধ্যমে।

 2 years ago 

ভাইয়া আমি আমার ডিজিটাল অঙ্কনটি সম্পূর্ণ ধাপে ধাপে উপস্থাপন করার চেষ্টা করেছি । আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া ।

 2 years ago 

পড়ন্ত বিকেলে ডুবন্ত সূর্যের ডিজিটাল আর্ট দেখে খুবই ভালো লাগলো। সত্যিই আপনি অনেক দক্ষতা সহকারে এই ডিজিটাল আর্ট করেছেন তার সাথে শেয়ার করেছেন ‌। এত সুন্দর একটি ডিজিটাল আর্ট আমাদের সকলের মাঝে তুলে ধরার জন্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আমার পোষ্টটি এত ভালো একটি মন্তব্য করার জন্য । আমি শুধু চেষ্টা করেছি ভালো করার জন্য ।

 2 years ago 

পড়ন্ত বিকেলে ডুবন্ত সূর্যের একটি দৃশ্য অঙ্কন ডিজিটাল আর্ট করেছেন। অসাধারণ হয়েছে দেখে মুগ্ধ হয়ে গেলাম নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন আমার কাছে ভীষণ ভালো লেগেছে।সূর্যটা খুবই সুন্দর দেখাচ্ছে প্রতিটি ধাপ আমাদের মাঝে খুব সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন।আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটা পেন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার জন্য শুভকামনা রইলো। 🤲🤲

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া । আমি সব কিছু ধাপে ধাপে সাজিয়ে তুলে ধরার জন্য চেষ্টা করেছি ।

 2 years ago 

কালার গ্রেডিং টা মনে হয় একটু বেশি হয়ে গেছে।সূর্যের থেকে আশেপাশের অংশ গুলো বেশি কালারফুল হয়ে গেছে।তবে যাইহোক সামনে আরো ভালো কিছু প্রত্যাশা করি আপনার কাছ থেকে।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আমার পোষ্টটি দেখে আমার ভুলটা ধরিয়ে দেওয়ার জন্য । আমি চেষ্টা ভালো করার জন্য ।

 2 years ago 

পড়ন্ত বিকালে ডুবন্ত সূর্য চমৎকার এবং মনমুগ্ধকর একটি ডিজিটাল আর্ট করেছেন ভাইয়া। যা দেখে তো আমি রীতিমত মুগ্ধ হয়ে গেছি। ধন্যবাদ জানাচ্ছি আমাদের মাঝে এত সুন্দর একটি ডিজিটাল আর্ট উপস্থাপন করার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া ।

 2 years ago 

আপনার দক্ষতার প্রশংসা না করলেই নয় কারণ পড়ন্ত বিকেলের দারুন একটি ডিজিটাল আর্ট শেয়ার করেছেন। পাখিগুলো উড়ে যাওয়ার দৃশ্যটিও বেশ ভালো ছিল। আপনার জন্য অনেক শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আমার পোষ্টটিতে এত সুন্দর একটা মন্তব্য করার জন্য ।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.034
BTC 66540.93
ETH 3186.50
USDT 1.00
SBD 4.11