ঈদুল আযহার উপলক্ষে কিছু কেনাকাটা ।।

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ।

আমি @firozgazi বাংলাদেশের নাগরিক
০৯,জুলাই ,২০২২
শনিবার

সবাই কেমন আছেন আশা করছি সবাই সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক ভালো আছেন । সৃষ্টিকর্তার অশেষ রহমতে আমিও অনেক ভাল আছি।

আজ আমি আপনাদের সাথে ঈদুল আযহার উপলক্ষে কিছু কেনাকাটার অনুভূতি শেয়ার করব । কেনাকাটা করতে মোটামুটি সবারই ভালো লাগে । আমার ও কেনাকাটা করতে অনেক ভালো লাগে। এমন কম লোক খুঁজে পাওয়া যাবে যে কেনাকাটা করতে পছন্দ করে না । আর যদি এটা কোন উৎসব হয় যেমন ঈদ, পূজা তাহলে তো আর কোন কথাই নাই । সবকিছু থাকতেও কিছু কেনাকাটা না করলে সেই উৎসব ভালোভাবে কাটে না । তাই আমিও ঈদ উপলক্ষে কিছু কেনাকাটা করলাম । চলুন তাহলে শুরু করা যাক .....

IMG20220706193019.jpg

এটা হল জেসি কমপ্লেক্স । এদের অবস্থান শ্যামনগর । এটি মার্কেট করার জন্য শ্যামনগরের সবথেকে বড় একটি শপিং মল । এর ওপর তলায় ইসলামী ব্যাংক এবং নিচ তলায় শপিং মল ।

আমি আর আমার এক চাচাতো ভাই মোস্তাফিজুর কিছু কেনাকাটা উদ্দেশ্যের সন্ধ্যার সময় বাহির হয় । আমরা প্রথমে জেসি কমপ্লেক্সে যায় ।

IMG20220706202214.jpg

আমাদের মূল উদ্দেশ্য ছিল যে আমি একটি শার্ট কিনব এবং ও একটি জুতো কিনবে তারপর কিছুক্ষণ ঘোরাঘুরি করে চলে আসব । সে অনুযায়ী আমরা টাকা নিয়ে বাসা থেকে বাহির হলাম ।

আমরা জেসি কমপ্লেক্সের ঢুকে প্রথমে আমার শার্ট দেখা শুরু করলাম । কিন্তু আমার জুতে কোন শার্ট পছন্দ হচ্ছেনা । মজার কথা যে আমার শার্ট দেখতে দেখতে ওর একটি শার্ট পছন্দ হয়ে গেল কিন্তু আমার পছন্দ হচ্ছে না । এখন ওর শাট কিনবে কিন্তু কিনতে পারছি না কারণ শার্ট কিনলে ও জুতা কেনার আর টাকা থাকবে না । তাই শার্ট টি পছন্দ হওয়া সত্বে ও না কিনে সেই দোকান থেকে বেরিয়ে আসতে হল ।

অনেক ঘোরাঘুরির পর অবশেষে আমার একটি শার্ট পছন্দ হলো । কিন্তু পছন্দ হলে কি করব দাম এ হচ্ছে না । কারণ শার্ট টির দাম তুলনামূলকভাবে বেশি বলছে । তাই শার্ট টি কিনলাম না । তারপর একটা দোকানে গেলাম গিয়ে পছন্দ হওয়া না হওয়া মতো একটি শার্ট কিনলাম । অনেকক্ষণ ঘোরাঘুরির পর এমনিতেই কিছু ভালো লাগছিল না তাই শার্ট টি কিনতে হলো ।

IMG20220706202311.jpg

আমার শার্টটি কেনার পর চলে গেলাম মোস্তাফিজুর এর ওই শার্ট টি কেনার জন্য যেটি ওর পছন্দ হয়েছিল । শার্টটি কিনে সে খুশি তো আবার ভাবতে লাগলো যে এখন জুতা কিনবে কিভাবে ।

আমার শর্ট কেনার পরে আমার কাছে কিছু টাকা ছিল তাই গেঞ্জি কিনতে মন চাইলো । যেটা মন চাইলো সে অনুযায়ী আমরা কাজ শুরু করে দিলাম। অর্থাৎ আমরা গেঞ্জির দেখা শুরু করে দিলাম । দেখতে দেখতে আমরা একটি দোকানে গেলাম । এই দোকানটির নাম ছিল " মনে পড়ে " । এ দোকানটি গেঞ্জি , প্যান্ট , শার্টের দিক দিয়ে শ্যামনগরের মধ্যে একটি বিখ্যাত একটি দোকান । অতঃপর আমরা এই দোকান থেকে একটি গেঞ্জি কিনলাম ।

IMG20220706205544.jpg

‌আমরা শার্ট এবং গেঞ্জি কেনার পরে মুস্তাফিজুরের জন্য জুতা দেখা শুরু করলাম । যেহেতু পকেটে বেশি টাকা ছিল না তবু ও দেখতে থাকলাম । অনেক ঘোরাঘুরি করলাম জুতা ও অনেক পছন্দ হয়েছে কিন্তু পকেটে বেশি টাকা না থাকে কিনতে পারলাম না । তারপর আমরা এম এম প্লাসে চলে আসলাম । আমরা সব প্রথম এখানে আসছিলাম ওর জন্য যদি দেখার জন্য । কিন্তু সে সময় পছন্দ হয় নাই ।

সব জায়গায় ঘোরাঘুরির পর আবার এইখানে আসতে হলো কারণ এর ভেতরে ওর একটা পরিচিত দোকান আছে । এরপর আমরা ওই দোকানে গেলাম । যেও একটা জুতো পছন্দ করলো । কিন্তু আমাদের কাছে দ্রুতটা নেওয়ার জন্য সম্পূর্ণ টাকা ছিল না । তবু আমরা সে জুতাটা বাকি করে নিলাম । আমাদের দুজনের কাছে মিলে যত টাকা ছিল সম্পূর্ণ দিলাম এবং বাকি টাকা বাকি রেখে আসলাম ।

অবশেষে আমাদের কেনাকাটা করা শেষ হলো । এবার আমাদের বাড়ি ফেরার পালা । আমরা ভেবেছিলাম যে আমরা মার্কেট করে এটা রেস্টুরেন্টে ঢুকব । কিন্তু সেটা আর হলো না 😔😔 । আমাদের কাছে বাড়ি আসার পথ খরচটা ও ভালো মতো ছিল না ।

IMG20220708230022.jpg

কেনাকাটা উদ্দেশ্য মার্কেটে ঢুকলে যেটা ভাবা হয় সেটা হয় না। পকেটে যতক্ষণ টাকা থাকে ততক্ষণ কেনাকাটা করতে মন চায় । পকেট খালি না হওয়া পর্যন্ত কেনাকাটা করে মন ভরে না । আমরা আমাদের পকেটে যতক্ষণ টাকা ছিল ততক্ষণ কেনাকাটা করলাম । এরপর আমরা রাত দশটার পরে বাসায় চলে আসলাম ।

এই ছিল আজকের আমার কেনাকাটার কিছু মুহূর্ত । আশা করি আপনাদের ভালো লাগবে আর কোন ভুল ধরতে হলে সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন ।

Sort:  
 2 years ago 

ঈদ মোবারক ভাই।

ঈদ উপলক্ষ্যে বেশ ভালো কেনাকাটা করলেন। যদিও এইবার ঈদে সেরকম কিছুই কেনাকাটা করি নাই। তবে আপনার উৎসাহের সাথে কেনাকাটা করার পোস্ট টা দেখে ভালো লাগল। যাইহোক ধন্যবাদ আপনাকে আমাদের সাথে আপনার শপিং এর মূহুর্ত টা শেয়ার করে নেওয়ার জন্য।।

 2 years ago 

প্রথমেই আপনাকে জানাই ঈদের শুভেচ্ছা, ঈদ মোবারক। খুব ভালো লেগেছে আপনার এই ঈদের কেনাকাটা বিষয়ে পোস্ট দেখে। পরিবার-পরিজনের সাথে খুব এনজয় করলেন।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 62974.52
ETH 2679.49
USDT 1.00
SBD 2.55