বৃষ্টিভেজা রাতে একটি রোমান্টিক দৃশ্য অঙ্কন || ডিজিটাল আর্ট ৮ ||

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ।

আমি @firozgazi বাংলাদেশের নাগরিক
২০,আগস্ট ,২০২২
শনিবার

সবাই কেমন আছেন আশা করছি সবাই সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক ভালো আছেন । সৃষ্টিকর্তার অশেষ রহমতে আমিও অনেক ভাল আছি।

আজ আমি আবারও একটি ডিজিটাল নিয়ে হাজির হলাম । চারদিকে শুধু আর্ট এর ছড়াছড়ি তাই আমি আজ ডিজিটাল আর্টের মাধ্যমে বৃষ্টিভেজা রাতে একটি রোমান্টিক দৃশ্য অঙ্কন করলাম। জানিনা কেমন হয়েছে কিন্তু আমি চেষ্টা করেছি এটি ভালো করার । আশা করি আপনাদের ভালো লাগবে । কোন ভুল ত্রুটি হলে সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন ‌।

gyyigiygku.png

JnhEU9gVzZMdMsoD3qB3xs86BHCNXzS9oqxxBCUW45a1N3YZ5TRnotxErPGQ3nvQU4feEP4ZuvWoSmHi7giJZDxE34rS4cfTWmvHc4qNgTshZ838LXxZ9ArJB6QjTm49tK592SYGXA1v3KQjRbry4ir3dNwgcheNGtAPsEKX2BWrJBFTRTcFgF2nk8YZMiBYXYxX4gbJoJi.gif

. কম্পিউটার
. Ms paint software

ধাপ-১

Screenshot_61.png

আমি ড্রইং করার জন্য এমএস পেইন্ট সফটওয়্যারটি রান করলাম এবং একটি পেজ তৈরী করলাম এবং সেই পেজের সাইজ দিয়েছিলাম ৯০০ * ৫৫০পিক্সেল।

ধাপ-২

Screenshot_124.png

প্রথমে আমি সম্পূর্ণ পেজটির মাঝখান থেকে বিভক্ত করে এক পাশে পাঁচটি অংশে বিভক্ত করলাম । বিভক্ত করে নেওয়ার পর ৫ টি অংশে ভিন্ন ভিন্ন ৫ রং দিলাম ।

ধাপ-৩

Screenshot_125.png

এরপর আমি বুরুশ টুল মাধ্যমে রং গুলো মিক্স করার চেষ্টা করলাম ।

ধাপ-৪

Screenshot_126.png

রংগুলো মেশানোর পরে এই অংশটুকু কপি করে নিলাম । কপি করে নেওয়ার পরে এর বিপরীত অংশে এটি পেস্ট করে দিলাম ।

ধাপ-৫

Screenshot_127.png

এরপর আমি এ রঙ গুলো একসাথে মিক্স করার জন্য এর ভার্টিক্যাল ভ্যালু ৬ দিয়ে ওকে তে ক্লিক করলাম ।

Screenshot_128.png

ওকে তে ক্লিক করার পর ঠিক এমনটি হয়ে গেল । তারপর আমি আবার ভার্টিক্যাল ভ্যালু আগে যা ছিল অর্থাৎ ৫৫০ দিয়ে ওকে তে ক্লিক করলাম ।

Screenshot_129.png

ওকেতে ক্লিক করার পর এই রঙগুলো একসাথে মিক্স হয়ে ঠিক এমন হয়ে গেল ।

ধাপ-৬

Screenshot_130.png

এরপর আমি পেন্সিল টুল ব্যবহার করে একটি কপালের ছবি আঁকি । এবং রাস্তা অংকনের জন্য কিছু রেখা টানি ।

ধাপ-৭

Screenshot_132.png

আর্ট টি বৃষ্টি ভেজা রাতের তাই এরপর আমি একটি ছাতা অঙ্কন করে । এবং রাস্তার আশেপাশে কিছু রং করি ।

ধাপ-৮

Screenshot_134.png

এরপর আমি ব্রাশ টুল ব্যবহার করে রাস্তার দুই পাশে কিছু গাছ অঙ্কন করি ।

ধাপ-৯

Screenshot_135.png

এরপর পেন্সিল টুল ব্যবহার করে সাদা সাদা বৃষ্টির ফোটা অংকন করি । তারপর শেষে আমার নাম যুক্ত করে ড্রইংটি সম্পূর্ণ করলাম

JnhEU9gVzZMdMsoD3qB3xs86BHCNXzS9oqxxBCUW45a1N5WRd72PERhuagTbwkhM1rVaew9yWZoaFWLoMshyMbva51WHbob2xUSHJ3Jei3YZPZt3raCRaXJMzqCt9S8GYugmEmSBfBnogpGwQsEh9hYnrFF16mVXB9V5Xtiedxz2wJDSxcMvXnE6ULkQ3vQkBmedWn8XN3L.gif

gyyigiygku.png

এই ছিল আমার আজকের ডিজিটাল আর্ট । কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাইকে অসংখ্য ধন্যবাদ ।

Sort:  
 2 years ago 

অনেক সুন্দর এবং রোমান্টিক একটি দৃশ্যের চিত্র আমাদের মাঝে প্রদর্শন করেছেন খুবই ভালো লাগলো দেখে বিশেষ করে কালার কম্বিনেশন টা দারুন ভাবে ফুটিয়ে তুলেছেন।।

বৃষ্টিভেজা রাতে একটি রোমান্টিক দৃশ্য অঙ্কন ডিজিটাল আর্ট ধাপগুলো অনেক সুন্দর ছিল ।সত্যিই এত সুন্দর একটি রোমান্টিক আর্ট দেখে আমার দৃষ্টি ফেরাতে পারছি না। ধাপগুলো বেশ অসাধারণ ভাবে আপনি আমাদের মাঝে ফুটিয়ে তুলেছেন ।কালার কমিশনের কথা আর কি বলবো অসাধারণ ছিল ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার ডিজিটাল আর্টটি আপনার ভালো লেগেছে এটি শূন্যে অনেক ভালো লাগলো ‌। আমিও চেষ্টা করেছি সব কিছু ধাপে ধাপে উপস্থাপন করার জন্য । আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া ।

আপনি অনেক সুন্দর করে এমএস পয়েন্ট সফটওয়্যার ব্যবহার করে একটি সুন্দর ডিজিটাল আর্ট করেছে। এই সফটওয়্যারটি সম্পর্কে আমার তেমন কিছু জানা ছিল না। এই ছবিটি দেখতে অসাধারণ সুন্দর হয়েছে। মনে হচ্ছে বাস্তবিকে কোন কাপল বৃষ্টি ভেজা রাতে ঝর্ণার সামনে দিয়ে হেঁটে যাচ্ছে। আপনার ডিজিটাল আর্টটি অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনার সুন্দর ডিজিটাল আর্টের জন্য।

 2 years ago 

আমি ও প্রথম এমএস পয়েন্ট সফটওয়্যার এর অনেক কিছু জানতাম না, চেষ্টা করতে করতে এখন অনেক কিছু পারি । আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

বৃষ্টি ভেজা দিনে অপরূপ সৌন্দর্যময় ডিজিটাল অংকনটি দেখতে পেয়ে মুগ্ধ হয়ে গেলাম। আপনি খুবই সুন্দরভাবে ধাপে ধাপে আমাদের সাথে শেয়ার করলেন।শুভকামনা রইল।

 2 years ago 

অনেক সুন্দর হয়েছে ভাইয়া এক কথায় অসাধারণ একটি চিত্র অঙ্কণ করেছেন, বৃষ্টিভেজা রাতে এমন রোমান্টিক দৃশ্য গুলো সত্যি অসাধারণ হয়, আপনার ডিজিটাল আর্টের তুলনা হয় না ভাইয়া, একদম নিখুঁত ভাবে আর্টি সম্পুর্ন করেছেন, শুভকামনা রইলো আপনার জন্য ভাইয়া।

 2 years ago 

ভাই আপনি যে একজন ক্রিয়েটিভ পারসোন তা আপনার আর্ট দেখেই বুঝতে পারলাম। একদম পারফেক্ট একটি ডিজিটাল আর্ট আমাদের উপহার দিয়েছেন। আপনি চাইলে দাদার আরো একটি কমিউনিটি ট্রন ফ্যান ক্লাবেও কাজ করতে পারেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বৃষ্টি ভেজা রাতের একটি রোমান্টিক দৃশ্য আপনি খুব সুন্দর ভাবে এঁকেছেন, দেখতে খুবই চমৎকার হয়েছে। আপনি প্রতিটি ধাপে ধাপে সুন্দরভাবে বুঝিয়ে দিয়েছেন আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

বৃষ্টিভেজা রাতে একটি রোমান্টিক দৃশ্য অংকন করে আমাদের মাঝে শেয়ার করেছেন । আসলেই আপনার অংকনটি দেখতে অসাধারণ লাগছে। এমন ধরনের অংকন তেমন একটা দেখা যায় না ।এত সুন্দর একটি ডিজিটাল আর্ট আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আমার পোষ্টটিতে এত সুন্দর একটা মন্তব্য করার জন্য ।

 2 years ago 

বৃষ্টি ভেজা রাতে অনেক সুন্দর একটি দৃশ্য অঙ্কন করে শেয়ার করেছেন বিশেষ করে একই ছাতার নিচে দুজন দাঁড়িয়ে থাকার এই দৃশ্য অনেক বেশি রোমাঞ্চকর এবং আকর্ষণীয় ছিল। ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

কোনো এক বৃষ্টিভেজা রাতে এইরকম পাশাপাশি এক ছাতায় পথচলা। কী সুন্দর না ভাবতেই ভালো লাগছে। আপনার ডিজিটাল আর্টটা দারুণ রোমান্টিক ছিল। অনেক সুন্দর লাগছে। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য।।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 65885.06
ETH 3440.60
USDT 1.00
SBD 2.65