পিরামিড অঙ্কন || ডিজিটাল আর্ট-(৭) || ১০% বেনিফিট @shy-fox ও ৫% @abb-school এর জন্য ||

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ।

আমি @firozgazi বাংলাদেশের নাগরিক
১৬,আগস্ট ,২০২২
মঙ্গলবার

সবাই কেমন আছেন আশা করছি সবাই সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক ভালো আছেন । সৃষ্টিকর্তার অশেষ রহমতে আমিও অনেক ভাল আছি।

আজ আমি আবারও একটি ডিজিটাল নিয়ে হাজির হলাম । চারদিকে শুধু আর্ট এর ছড়াছড়ি তাই আমি আজ ডিজিটাল আর্টের মাধ্যমে পিরামিড অঙ্কন করলাম। জানিনা কেমন হয়েছে কিন্তু আমি চেষ্টা করেছি এটি ভালো করার । আশা করি আপনাদের ভালো লাগবে । কোন ভুল ত্রুটি হলে সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন ‌।

fgy.png

JnhEU9gVzZMdMsoD3qB3xs86BHCNXzS9oqxxBCUW45a1N3YZ5TRnotxErPGQ3nvQU4feEP4ZuvWoSmHi7giJZDxE34rS4cfTWmvHc4qNgTshZ838LXxZ9ArJB6QjTm49tK592SYGXA1v3KQjRbry4ir3dNwgcheNGtAPsEKX2BWrJBFTRTcFgF2nk8YZMiBYXYxX4gbJoJi.gif

. কম্পিউটার
. Ms paint software

ধাপ-১

Screenshot_61.png

আমি ড্রইং করার জন্য এমএস পেইন্ট সফটওয়্যারটি রান করলাম এবং একটি পেজ তৈরী করলাম এবং সেই পেজের সাইজ দিয়েছিলাম ৯০০ * ৫৫০পিক্সেল।

ধাপ-২

Screenshot_62.png

প্রথমে এটি ৫ টি অংশে বিভক্ত করে নিলাম । বিভক্ত করে নেওয়ার পর ৫ টি অংশে ভিন্ন ভিন্ন তিনটি রং দিলাম ।

ধাপ-৩

Screenshot_63.png

এবার এই ৫ টি রং একসাথে মিক্স করার জন্য আমি এর হরিজনটাল ভ্যালু ১ দিয়ে ওকে ক্লিক করলাম ।

Screenshot_64.png

ওকে ক্লিক করার সম্পূর্ণ পেস্টে সাদা হয়ে গেল । তারপর আমি আবার হরিজনটাল ভ্যালু প্রথমে যা নিয়েছিলাম অর্থাৎ ৯০০ দিয়ে ওকে তে ক্লিক করলাম ।

Screenshot_65.png

ওকে তে ক্লিক করার পর এই ৫ টি রং একসাথে মিক্সড হয়ে ঠিক এমন হয়ে গেল ।

ধাপ-৪

Screenshot_66.png

এরপর আমি টুল মাধ্যমে সম্পূর্ণ পেজটির নিজ থেকে কিছু অংশ কেটে নিলাম ।

ধাপ-৫

Screenshot_67.png

এরপর নিচে কাটা অংশটুকুতে মাটির রং দিলাম । তার সাথে বুরুশ এর মাধ্যমে আরো কিছু রং করলাম ।

ধাপ-৬

Screenshot_68.png

এই ধাপে আমি তিনটা কাজ একসাথে করলাম । প্রথমে আমি টুল এর মাধ্যমে পিরামিড অঙ্কন করলাম । তারপর একটি চাঁদ অঙ্কন করলাম । এবং তিনটা গাছ অংকন করলাম ।

ধাপ-৭

Screenshot_69.png

এবার ড্রইংটি সৌন্দর্য করার জন্য আকাশে কিছু তারা যুক্ত করল । তারপর শেষে আমার নাম যুক্ত করে ড্রইংটি সম্পূর্ণ করলাম

JnhEU9gVzZMdMsoD3qB3xs86BHCNXzS9oqxxBCUW45a1N5WRd72PERhuagTbwkhM1rVaew9yWZoaFWLoMshyMbva51WHbob2xUSHJ3Jei3YZPZt3raCRaXJMzqCt9S8GYugmEmSBfBnogpGwQsEh9hYnrFF16mVXB9V5Xtiedxz2wJDSxcMvXnE6ULkQ3vQkBmedWn8XN3L.gif

fgy.png

এই ছিল আমার আজকের ডিজিটাল আর্ট । কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাইকে অসংখ্য ধন্যবাদ ।

Sort:  
 2 years ago 

পিরামিড অংকন ডিজিটাল আর্ট অসধারণ ছিল দেখে আমি মুগ্ধ হয়ে গেছি ।আপনার এই পোস্টটি দেখে আমি অনেক উপকৃত হলাম যে।এখন থেকে আমি এভাবে অংকন করতে পারব ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনি আমার পোষ্টটি দেখে উপকৃত হয়েছেন এটি শুনে আমার ভালো লাগলো । আপনি চেষ্টা করলে আপনিও এমন আর্ট করতে পারবেন । আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া ।

 2 years ago 

পিরামিড অঙ্কন ডিজিটাল আর্ট বেশ সুন্দর হয়েছে। তবে কয়েকটা ধাপ দিলে ভালো হত।পিরামিড এর অংশগুলো।ভালো ছিলো।ধন্যবাদ

 2 years ago 

হাঁ আপু আপনি ঠিকই বলেছেন যে আরো কয়েকটি ধাপ দিলে ভালো হতো । আমি পরের বার থেকে চেষ্টা করব । ধন্যবাদ আপু ।

 2 years ago 

ভালই এঁকেছেন।তবে কালার গ্রেডিং এর দিকে আরেক কাজ হলে ভালো লাগতো।ধরুন রাতের আকাশ কালো অথবা হালকা নীল হলে বেশি দারুন লাগতো।

 2 years ago 

ঠিক আছে ভাইয়া আমি পরের বার থেকে কালার কম্বিনেশন এর দিকে খেয়াল করব । আপনাকে ধন্যবাদ ভাইয়া ।

 2 years ago 

বাহ পিরামিড অঙ্কন ডিজিটাল আর্ট তো দারুণ হয়েছে। আপনার আর্ট দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম।ধন্যবাদ আপনাকে এমন সুন্দর আর্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার কাছে আমার আর্টটি ভালো লাগছে এটি আমার অনেক ভালো লাগলো । আপনাকে অসংখ্য ধন্যবাদ ।

 2 years ago 

ডিজিটাল আর্ট গুলো আমার কাছে অনেক ভালো লাগে। আপনি অনেক সুন্দর ভাবে ডিজিটাল করে দেখিয়েছেন এত সুন্দর পিরামিড আঁকা এই প্রথম দেখলাম।
আপনাকে জানাই অনেক অনেক ধন্যবাদ। আপনার জন্য রইল অনেক শুভকামনা।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আমার পোষ্টটি দেখে এত সুন্দর একটা মন্তব্য করার জন্য ।

 2 years ago 

পিরামিড এর ডিজিটাল আর্ট টা চমৎকার হয়েছে। অনেক সুন্দর ভাবে ধাপে ধাপে বিস্তারিত ভাবে উপস্থাপন করে দেখিয়েছেন। খুবই নিখুঁত ভাবে ডিজাইনটি করেছেন যা দেখে বোঝা যাচ্ছে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আমার পোষ্টটি দেখার জন্য ।

 2 years ago 

পিরামিডের খুবই সুন্দর চিত্র প্রস্তুত করেছেন ডিজিটাল আর্টের মাধ্যমে আমার কাছে খুবই ভালো লেগেছে বিশেষ করে কালার কম্বিনেশন টা দারুন ভাবে ফুটেছে

 2 years ago 

আমি অনেক চেষ্টা করছিলাম এটির কালার কম্বিনেশন টা ভালো করার জন্য। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া ।

 2 years ago 

ডিজিটাল আর্টের মাধ্যমে খুব চমৎকারভাবে একটি পিরামিড তৈরি করেছেন এবং সেটি ধাপে ধাপে আমাদের সাথে তুলে ধরেছেন যথাযথ বর্ণনার মাধ্যমে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের সাথে তুলে ধরার জন্য ভালো থাকবেন।

 2 years ago 

আমি সবোর্চ্চ চেষ্টা করেছি সব কিছু ধাপে ধাপে তুলে ধরার জন্য । আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া ।

 2 years ago 

আশা করি এরকম আরো ক্রিয়েটিভ কাজ আমাদের উপহার দেবেন সামনের দিকে ধন্যবাদ আপনাকে

 2 years ago 

বাহ দারুণ মিশরের সেই পিরামিড। দারুণ করেছেন ভাই পিরামিডের ডিজিটাল আর্টটা।। আপনার থেকে এইরকম আর্ট এর আশা রাখি। অনেক সুন্দর ছিল আর্টগুলো।।

 2 years ago 

আমি চেষ্টা করবো ভালো করার জন্য । আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া ।

 2 years ago 

বাহ আপনার পিরামিড তৈরি তো বেশ দারুন হয়েছে ।কালার গ্রেডিং চমৎকার করেছেন । আমার কাছে খুবই ভালো লেগেছে আপনার ডিজিটাল আর্ট । চালিয়ে যান আপনার জন্য শুভকামনা রইল ।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আমার পোষ্টটি দেখার জন্য এবং এতো সুন্দর একটা মন্তব্য করার জন্য ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 62991.12
ETH 2685.43
USDT 1.00
SBD 2.55