রেসিপি।। খাসির মাংস রান্না।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

IMG_20220730_194240_473.jpg

আসসালামু আলাইকুম। আদাব ও নমস্কার। এবং অন্যান্য ধর্মের অনুসারীদের আমার পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা।

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন? আশা করি মহান আল্লাহ তাআলার অশেষ রহমতে আপনারা সবাই ভাল আছেন। আমিও খুব ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে একটি অতি সুস্বাদু রেসিপি নিয়ে চলে আসলাম। আশা করি আমার রেসিপিটি সবার ভালো লাগবে। আমার রেসিপি টি হলো খাসি ছাগলের মাংস রান্না।

প্রয়োজনীয় উপকরণ সমূহ

  • খাসির মাংস ১.৫ কেজি।
  • মরিচের গুঁড়া ২ টেবিল চামচ।
  • হলুদের গুঁড়া ১ টেবিল চামচ।
  • পেঁয়াজ ৬ পিস।
  • রসুন ৬ পিস।
  • লবণ পরিমাণমতো।
  • এলাচ ৫ পিস।
  • তেজপাতা ৪ পিস।
  • রাধুনী মাংসের মসলা ১ পেকেট।
  • সয়াবিন তেল পরিমাণমতো।
  • দারচিনি পরিমাণমতো।

IMG_20220730_172039_486.jpg

প্রথম ধাপঃ

সবার প্রথমে ফ্রিজ থেকে মাংস গুলো বের করে নিলাম। মাংস গুলো ফ্রিজ থেকে বের করে নেয়ার পরে মাংস গুলো পানিতে ভেজাতে দিলাম।

IMG_20220730_193704_046.jpg

দ্বিতীয় ধাপঃ

সব উপাদান গুলো একত্রে গুছিয়ে নিলাম যেমন পিয়াজ,মরিচের গুড়া,হলুদের গুঁড়া,মসলা ও এলাচের ফল,রাধুনী মাংসের মসলা,লবণ,তেজপাতা,সয়াবিন তৈল, জিরা, মাংস,রসুন ইত্যাদি।

তৃতীয় ধাপঃ

রসুন,পিয়াজগুলো খোসা ছাড়িয়ে নিলাম।খোসা ছাড়িয়ে নেওয়ার পরে রসুন ও পিয়াজ গুলো পানিতে ধুয়ে নিলাম ।

IMG_20220730_173633_563.jpg
পিয়াজ গুলো কেটে নিলাম।

IMG_20220730_202811_574.jpg

চতুর্থ ধাপঃ

একটি পরিষ্কার কড়া নিয়ে চুলার ওপরে বসিয়ে দিলাম। এবার মাংস গুলা কড়ার ভিতর দিয়ে দিলাম।

IMG_20220730_173110_895.jpg

পঞ্চম ধাপঃ

কড়ার ভিতরে ছাগলের মাংস গুলো দেয়ার পরে মাংসের সাথে হলুদের গুঁড়া,মরিচের গুড়া, তেজপাতা, দারচিনি, এলাচ,লবণ,সয়াবিন তেল, জির,রাধুনী মাংসের মসলা, পেঁয়াজ, রশুন, মিশিয়ে নিলাম আনলাম।

IMG_20220730_173122_422.jpg

ষষ্ঠ ধাপঃ

মাংস সাথে সবগুলো উপাদান একসাথে মিশিয়ে নেওয়ার পরে মাংস রান্না শুরু করে দিলাম।
IMG_20220730_173849_052.jpg

সপ্তম ধাপঃ

মাংস রান্না শুরু করার পরে মাংসর ভিতরে যে পানি বের হয় সে পানি গুলা শুকিয়ে নিলাম।

IMG_20220730_175954_231.jpg

অষ্টম ধাপঃ

মাংসের ভিতরে পানি গুলা শুকিয়ে নেওয়ার পরে। মাংস গুলা কষানো জন্য পানি দিলাম।

IMG_20220730_183006_582.jpg

নবম ধাপঃ

মাংস কষানো পানি গুলা রান্না করতে করতে শুকিয়ে ফেললাম। মাংসের ঝোল করার জন্য আবার মাংসের ভিতরে পানি দিলাম।
IMG_20220730_182936_089.jpg

দশম ধাপঃ

২০ মিনিট রান্না করার পরে কিছুক্ষণ দমে রেখে তারপর চুলা থেকে কড়া সহ নামিয়ে নিলাম । এখন একটি পাত্রে ঢেলে নিলাম পরিবেশণ করার জন্য।

IMG_20220730_194229_946.jpg

IMG_20220730_194234_363.jpg

আশা করি সবার আমার রেসিপি টি ভালো লাগলো।

ভাল থাকুন সুস্থ থাকুন সুন্দরভাবে জীবন যাপন করুন। ধন্যবাদ সবাইকে খোদা হাফেজ।

Sort:  
 2 years ago 

মামা তোমার পোস্ট দেখে আমার অনেক ভালো লেগেছে। যাইহোক তুমি তো অনেক সুন্দর ভাবে খাসির মাংস রান্না করে আমাদের মাঝে শেয়ার করেছো। আসলে তোমার রেসিপি তৈরি দেখে আমার লোভ লেগে গেছে মামা। যাইহোক এত সুন্দর ভাবে ধাপে ধাপে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ মামা।

 2 years ago 

অনেক সুন্দর ভাবে খাসির মাংস রান্না করেছেন। আপনার রান্নার কালার টা বেশ ভালো লেগেছে। মনে হচ্ছে খেতে ভীষণ ভালো হবে। রেসিপির ছবিটা যদি প্রথমে দিতেন তাহলে পোস্ট আরেকটু বেশি ভালো লাগতো। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া আপনি খুব সুন্দর করে খাসির মাংস রেসিপি করেছেন। খাসির মাংস আমার খুবই পছন্দ। আপনার খাসির মাংস রেসিপিটা দেখে খুব খেতে ইচ্ছে করছে। খাসির মাংস রেসিপি খুবই সুস্বাদু হয়। তাই আমার কাছে খুব ভালো লাগে।

 2 years ago 

খাসির মাংস খেতে বেশ ভালোই লাগে আমার কাছে। তবে অনেকদিন পর খাসির মাংস খাওয়া হয়না। আপনার রেসিপি দেখে জিভে জল চলে আসলো। শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

মামা তোমার পোস্ট দেখে আমার অনেক ভালো লেগেছে। যাইহোক তুমি তো অনেক সুন্দর ভাবে খাসির মাংস রান্না করে আমাদের মাঝে শেয়ার করেছো। আসলে তোমার রেসিপি তৈরি দেখে আমার লোভ লেগে গেছে মামা। যাইহোক এত সুন্দর ভাবে ধাপে ধাপে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ মামা।

 2 years ago 

খাসির মাংসের খুব চমৎকার একটি রেসিপি তৈরি করেছেন আপনি। আপনার রেসিপিটা দেখে খুবই ভালো লেগেছে। খুব চমৎকারভাবে উপস্থাপন করেছেন আপনি । কিন্তু উপরের ছবিটা যদি রান্না করার পর একটি ছবি দিতেন তাহলে দেখতে আরো ভালো লাগতো।

 2 years ago 

খাসির মাংসের রেসিপি দেখে মনে হচ্ছে খেতে বেশ ভালো হয়েছে। আপনি অনেক সুন্দর ভাবে খাসির মাংসের এই রেসিপি তৈরি করেছেন। কালার দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছিল। ধন্যবাদ আপনাকে মজার এই রেসিপি তৈরি করে শেয়ার করার জন্য।

 2 years ago 

মজাদার ও সুস্বাদু খাসির মাংসের রেসিপি দেখে ইচ্ছে করছে এখনই খেয়ে নিতে। রেসিপি দেখে বোঝা যাচ্ছে খেতে কতটা সুস্বাদু হয়েছে। রেসিপি তৈরি প্রতিটি ধাপ অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

লোভনীয় খাসির মাংসের রেসিপি দেখেই জিভে জল জল চলে আসলো ইচ্ছে করছে তুলে খেতে শুরু করি আসলে মাংস আমার খুবই ফেভারিট স্পেশালি খাসির মাংস হলে তো কোন কথাই নেই। রন্ধন প্রণালী সুন্দর উপস্থাপনা করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

খাসির মাংস আমার খুবই পছন্দের আর আমি অনেক বেশি পছন্দ করি। আপনি আজকে যেই পদ্ধতিতে খাসির মাংস রান্না করেছেন বোঝাই যাচ্ছে যেটা খেতে খুব মজা হবে। আর কালার টা খুবই লোভনীয় আসছে

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.029
BTC 67232.91
ETH 3240.43
USDT 1.00
SBD 2.64