বন্ধুত্বের স্মৃতি।

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম

হ্যালো গাইস

সবাই কেমন আছেন? আশা করি মহান আল্লাহ তায়ালার অশেষ মেহেরবানীতে সবাই অনেক ভাল আছেন। আমিও অনেক ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে 24 তম প্রতিযোগিতা চলতেছে সেই প্রতিযোগিতা আপনাদের মাঝে লিখে শেয়ার করব। আশা করি আমার লেখাগুলো আপনাদের সবার ভালো লাগবে। তো চলুন শুরু করা যাক

IMG_20211218_210712_181.jpg
লোকেশন
সময়টা হল ডিসেম্বর মাসের 25/12/2021 তারিখ রাত্রি 11 টার সময় বন্ধুদের সাথে একসাথে মিলে আমাদের এলাকার একটি গাছের রস খাওয়ার কিছু মুহূর্ত

IMG_20211216_120700.jpg
লোকেশন
এই পিকটি একুশে ফেব্রুয়ারির বন্ধুদের সাথে একসাথে স্কুল থেকে আসার পথে একসাথে বসে বিরানি খাওয়ার কিছু সময়।

বন্ধুত্ব এমন একটা শব্দ যার কোন সীমা থাকবেনা। প্রত্যেকটা সমস্যার সমাধানের জন্য বন্ধুরা যথেষ্ট। আর কাউকে লাগেনা। আমার একটা প্রিয় বন্ধু আছে যাকে আমি কিছু বলার আগেই সে বোঝা যায় আমি তাকে কি বলতে চাচ্ছি।

বন্ধু মানে হলো চলার পথের সঙ্গী,বন্ধু মানেই বিনোদন এই বিনোদন টা সবাই দিতে পারে না বন্ধু ছাড়া । বন্ধু মানে মন ভালো করা ওষুধ। আমি সেই কথাটা নিজের পরিবারকে শেয়ার করতে পারিনি এই কথাটা আমি একটা বন্ধুর কাছে শেয়ার করতে পারি।

একটা মানুষের জীবনে বন্ধু থাকা খুবই জরুরী। একটা প্রেম করতে গেলে সবার আগে দরকার বন্ধু কারণ সেই মেয়েকে প্রপোজ করলে যদি কেউ পিটুনি দেয় বন্ধুরা মাইর খায়। আর একবারও বললে না যে তোর জন্য আমি মার খাইছি।মার খাওয়ার পরে হাসতে হাসতে বলে মামা টেনশন নিস না ও প্রেম করেনি তো কি হয়েছে আরেকটা আসবে। পরে আবার আর একটার সাথে প্রেম করাই দেয়।

আমি খুব মিস করি ক্লাস নাইন এবং টেন।
না জানি সেই সময়টা কত সুন্দর হইল। বন্ধুদের সাথে একসাথে স্কুলে আড্ডা ক্লাসের পড়া না হলে একসাথে দাঁড়িয়ে থাকা।

IMG_20220509_115828_621.jpg
লোকেশন
স্কুল ফাঁকি দিয়ে পার্কের ভিতর বসে থাকা। স্কুল ফাঁকি দিয়ে রফিক মামার টং এর দোকানে চা খাওয়া এবং ক্রাম বোর্ড খেলা কতইনা ভাল লাগত। ক্লাস রুমের ভিতরে একসাথে বসে সবাই মিলে গান গাও বান্ধবীদের সাথে আড্ডা দেয়া।

প্রত্যেক বৃহস্পতিবার এ বন্ধুদের সাথে একসাথে হেড স্যারের কাছ থেকে ছুটি নিয়ে একসাথে মিলে ফুটবল খেলা খেলা অনেক সুন্দর লাগছে তখন। বন্ধুদের সাথে স্কুল ছুটির পরে একসাথে আড্ডা দিতে দিতে একসাথে বাড়ি আসা। বাড়িতে আসার পরেই গোসল করে খাওয়া দাওয়া করে আবার বন্ধুদের সাথে একসাথে স্কুল মাঠে খেলা খেলা এবং আড্ডা দেওয়া দেওয়া অনেক মিস করি। হয়তোবা আর হবেনা এই হবে একসাথে। সবাই পড়ে যাবে তার ব্যস্ততার মাঝে হারিয়ে যাবে অনেক বন্ধুত্ব ফুরিয়ে যাবে তাদের কাছে সময় হবে না আর সে আড্ডা হবেনা রফিক মামার চায়ের টং এর দোকানে আর আড্ডা।
IMG_20220728_132555_195.jpg
লোকেশন
আজকের মত আমার লেখা এখানেই শেষ করলাম।সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন আমার জন্য অনেক অনেক দোয়া করবেন যেন সামনে আমার পরীক্ষা আমি ভালো ভাবে পরীক্ষা দিতে পারি।

আল্লাহ হাফেজ

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58067.54
ETH 2469.39
USDT 1.00
SBD 2.40