সুস্বাদু নুডুলস এর রেসিপি। 10% প্রিয় লাজুক শেয়ালের জন্য।

in আমার বাংলা ব্লগ3 years ago

আজ- ১ লা মাঘ | ১৪২৮ , বঙ্গাব্দ | শনিবার | শীতকাল |


আসসালামু-আলাইকুম।

কেমন আছেন বন্ধুরা। আশা করি সবাই ভাল আছেন। আজ আমি আপনাদের সঙ্গে শেয়ার করব নুডুলসের সাধারণ কিন্তু সুস্বাদু একটি রেসিপি। নুডুলস যদিও কোনো বাঙালি খাবার নয় তারপরেও প্রতিদিনের নাস্তায় এটি আমাদের এখন অতি পরিচিত একটি খাবার। বাচ্চা থেকে বড় সব বয়সী মানুষই এ খাবারটি ভীষণ পছন্দ করে থাকে।স্বাস্থ্যসম্মত এই খাবারটি তৈরি করা যেমন সহজ তেমনি পুষ্টিও আছে অনেক। আসুন তাহলে শুরু করা যাক ডিম আর আলু দিয়ে তৈরি সুস্বাদু নুডুলস রান্না।

20220114_194917.jpg

প্রয়োজনীয় উপকরণ

উপকরণের নামপরিমাণ
স্টিক নুডলস১ প্যাকেট
পেঁয়াজ কুচি১.৫ কাপ
কাঁচা মরিচ৫/৬ টি
ডিম৪ টি
টমেটো৩ টি
আলুমাঝারি ২ টি
লবণপরিমাণমতো
সয়াবিন তেলআধা কাপ

20220114_190403_mfnr.jpg

20220114_185917_mfnr.jpg

20220114_192214_mfnr.jpg

প্রস্তুত প্রণালী

ধাপ ১ঃ

প্রথমেই টমেটো, আলু, পেঁয়াজ এবং মরিচ সুবিধামতো কুচি করে কেটে নেই।

20220114_190400_mfnr.jpg

ধাপ ২ঃ

একটি পরিষ্কার পাত্রে 1 লিটার পরিমাণ পানি নিয়ে ভালোভাবে ফুটাই। পানি ফুটতে শুরু করলে প্যাকেটের নুডলসগুলো পানিতে ছেড়ে দেই। সিদ্ধ হওয়া পর্যন্ত অপেক্ষা করি।

20220114_190802_mfnr.jpg

ধাপ ৩ঃ

নুডুলস গুলো সিদ্ধ হয়ে গেলে একটি ঝুড়ির মধ্যে ঢেলে দিয়ে পানি ঝড়িয়ে ফেলি। একই সঙ্গে ঠান্ডা পানি দিয়ে নুডুলস গুলো ধুয়ে ফেলি। ফলে রান্নার সময় নুডলসগুলো দলা পাকিয়ে যাবেনা।

20220114_191507_mfnr.jpg

ধাপ ৪ঃ

এবার একটি করাই বা ফ্রাইপ্যানে আধা কাপ তেল দিয়ে গরম করি।

20220114_192000_mfnr.jpg

ধাপ ৫ঃ

তেল গরম হয়ে গেলে পেঁয়াজ কুচি এবং কাঁচামরিচগুলো তেলের মধ্যে ছেড়ে দেই আর আস্তে আস্তে নাড়তে থাকি।

20220114_192025_mfnr.jpg


20220114_192422_mfnr.jpg

ধাপ ৬ঃ

পেঁয়াজকুচি গুলো বাদামী বর্ণের ধারণ করলে আগে থেকে কেটে রাখা টমেটো, আলু এবং ডিমগুলো একে একে দেই এবং আস্তে আস্তে নাড়তে থাকি। যেন সবকিছু ভালোভাবে মিশে যায়।

20220114_192457_mfnr.jpg


20220114_192614_mfnr.jpg


20220114_192729_mfnr.jpg

ধাপ ৭ঃ

সবশেষে সিদ্ধ করা নুডলসগুলো এবার দিয়ে দেই। প্রয়োজনে হালকা তেল দিয়ে নারতে থাকি যেন সমস্ত উপকরণ গুলো মিশে যায়। এবার পরিবেশনের পালা। আপনারা চাইলে ডিমের সঙ্গে চিংড়ি মাছ বা মাংস দিয়েও রান্না করতে পারেন। সে ক্ষেত্রে নুডুলস এর সাদ আরও বেড়ে যাবে।

20220114_192802_mfnr.jpg


20220114_193119_mfnr.jpg


20220114_194210.jpg

আজকের মত এ পর্যন্তই। আবার কথা হবে অন্য কোন বিষয় নিয়ে। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনায় আজকের মতো এখানেই শেষ করছি।
Photographer@ferdous3486
DeviceSamsung M21
Sort:  
 3 years ago 

নুডলস আমার খুবই পছন্দের। এটা খেতে আমার কাছে বরাবরই খুবই ভালো লাগে। আর আপনি খুবই লোভনীয় করে নুডুলস রান্না করেছেন। আর বিশেষ করে আপনার পরিবেশন টা অনেক সুন্দর হয়েছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

আমার পোস্টে মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

আসলেই নুডুলস রেসিপি দেখলে আমার খুবই লোভ লাগে সত্যি কথা এটা। কারণ নুডুলস আমার অনেক পছন্দের একটা খাবার। আমি প্রায় সময় নুডুলস রান্না করে খেয়ে থাকো। আসলেই আপনার রেসিপিটা অনেক সুন্দর হয়েছে। আমার কাছে রেসিপি টা দেখে খুবই ভালো লাগলো কারন সেটা নুডুলস রেসিপি। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 3 years ago 

আপু আপনার মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

নুডুলস তো সব সময়ের প্রিয় একটি খাবার। তো আপনি খুব সুন্দর ভাবে নুডুলস রেসিপি করেছেন। দেখতে তো ভীষণ ভালো লেগেছে। মনে হচ্ছে খেতে অনেক মজা হয়েছে। আপনি খুব সুন্দর ভাবে রেসিপিটি উপস্থাপন করেছেন। অনেক ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপু আমার পোস্টে আপনার মতামত জানানোর জন্য অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

নুডলস আমার পছন্দের তালিকার প্রথম খাবার,আমি রান্না করা শিখছিই নুডলস দিয়ে। এখন অনেক ভালো রান্না করতে পারি। আপনার এই রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ, শুভ কামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আমারও নুডুলস অনেক পছন্দ। মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

নুডুলস পছন্দ করে না এমন মানুষ খুঁজে পাওয়া যাবে না । নুডুলস আমার খুব পছন্দের। তবে সবজি নুডুলস বেশি ভালো লাগে ।আপনার নুডুলস রেসিপি অসাধারণ ছিল। ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপন করেছেন যা বুঝতে সুবিধা হয়েছে ।শুভকামনা রইল।

 3 years ago 

আপনার মতামত জানতে পেরে অনেক ভালো লাগলো।শুভকামনা আপনার জন্য।

 3 years ago 

➡️সুস্বাদু নুডুলস কার না ভালো লাগে। বিশেষ করে আমার খুবই পছন্দের। প্রায় সময় এটি না খেলে খুবই খারাপ লাগে। আমার অসম্ভব প্রিয় নুডুলস। আপনি তো শুরু থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর করে বর্ণনা করেছেন। আমার কাছে অসম্ভব ভাল লেগেছে আপনার বর্ণনা দেখে। শুভকামনা রইল আপনার জন্য ।
 3 years ago 

ঠিকমতো রান্না করতে পারলে নুডুলস আসলেই অনেক মজার খাবার। আপনার মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

আপনার তৈরি করা নুডুলস রেসিপি দেখতে খুবই চমৎকার হয়েছে। আমি ব্যক্তিগতভাবে নুডুলস খেতে খুবই ভালোবাসি বিশেষ করে বিকেল টাইমে আমি নুডুলস প্রায় খেয়ে থাকি । ধন্যবাদ আপনাকে এমন সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68221.63
ETH 3277.70
USDT 1.00
SBD 2.66