এসো নিজে করি (কাগজের তৈরি মিকি মাউস)। ১০% শতাংশ লাজুক শেয়ালের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

আজ- ২২ মাঘ | ১৪২৮ , বঙ্গাব্দ | শনিবার | শীত-কাল |


আসসালামু-আলাইকুম। আশা করি সবাই ভাল আছেন। আমি ফেরদৌস আহমেদ। আমার ইউজার আইডি @ferdous3486। গত বৃহস্পতিবার আমার জন্য ছিল একটি বিশেষ দিন। আমার বাংলা ব্লগে প্রায় চার মাস কাজ করার পর বেশ কয়েকটি ধাপ পেরিয়ে এ সপ্তাহে প্রথম সুপার একটিভ লিস্ট টায়ার 1 এ অন্তর্ভুক্ত হতে পেরেছি। যা আমার জন্য একটি বিশাল অর্জন। আমি মনে করি প্রতিটি কাজের পেছনে পরিশ্রম আর ডেডিকেশন থাকলে সফলতা একসময় আসবেই। যাইহোক এজন্য আমার বাংলা ব্লগ কমিউনিটির প্রতিষ্ঠাতা সহ সকলকে জানাই আমার আন্তরিক শুভেচ্ছা। আজ আমি আপনাদের সামনে হাজির হয়েছি কাগজের তৈরি ছোট্ট একটি মিকি মাউস নিয়ে। কিভাবে বানানো যায় এই মিকি মাউস তা আমি আপনাদের ধাপে ধাপে দেখাবো। আশা করি সবার ভালো লাগবে।

20220204_233714.jpg

প্রয়োজনীয় উপকরণঃ


  • রঙিন কাগজ
  • আঠা
  • কাঁচি
  • স্কেল
  • ছুরি

20220204_230059.jpg


প্রস্তুত প্রণালীঃ


ধাপ-১ঃ

একখণ্ড গোল নীল কাগজ নিয়ে যেকোনো এক পাশ থেকে মাঝখান পর্যন্ত কাটি। কাটা অংশের এক পাশের সঙ্গে আঠা লাগিয়ে কিছুটা টেনে অন্যপাশের সঙ্গে জোড়া লাগাই। এটা মাউসের দেহ হিসেবে কাজ করবে।

20220204_230237.jpg20220204_230433.jpg
20220204_230557.jpg20220204_230718.jpg

ধাপ-২ঃ

৩×৩ ইঞ্চি সাইজের একখণ্ড নীল কাগজ নিয়ে হার্ট এর আকৃতিতে কেটে নেই। এটি মাউসের মাথা হিসেবে ব্যবহৃত হবে।

20220204_230824.jpg20220204_230943.jpg20220204_231133.jpg

ধাপ-৩ঃ

2 খন্ড লাল কাগজ কেটে চিত্রের মত করে কান বানাই। সাদা কাগজ দিয়ে চোখ এবং কালো কাল কাগজ দিয়ে চোখের মনি বানিয়ে আঠা দিয়ে মাথার সঙ্গে লাগিয়ে দেই।

20220204_231407.jpg20220204_232010.jpg

ধাপ-৪ঃ

এবার ছোট্ট একখণ্ড কালো কাগজ খুবি পাতলা পাতলা ফালি করে কাটি যা দিয়ে আমরা মাউসের গোফ বানাবো।

20220204_232200.jpg20220204_232517.jpg

ধাপ-৫ঃ

গোঁফ গুলো মাউসের মুখের নিচের দিকে চিত্রের মত করে লাগিয়ে দেই। আর মাঝখানে একটি লাল ছোট গোল কাগজ আঠা দিয়ে বসিয়ে দেই।

20220204_232805.jpg20220204_232927.jpg

ধাপ-৬ঃ

মাউসের বডির সাথে মাথাটা এবার আঠা দিয়ে চিত্রের মত জুড়ে দেই।

20220204_233102.jpg

ধাপ-৭ঃ

সর্ব শেষ ধাপে পাতলা এক ফালি সবুজ কাগজ কেটে পেন্সিল এর সাহায্যে কিছুটা পেচিয়ে লেজের মত বানাই এবং মাউস এর দেহের সঙ্গে আঠা দিয়ে লাগিয়ে দেই। হয়ে গেল আমাদের ছোট্ট মিকি মাউস।

20220204_233254.jpg20220204_233321.jpg20220204_233541.jpg

20220204_233514.jpg

আজকের মতো এতোটুকুই। আবার আপনাদের সামনে হাজির হবো অন্য কোন বিষয় নিয়ে। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনায় আজকের মত এখানেই শেষ করছি।।

Photographer@ferdous3486
DeviceSamsung M21
Sort:  
 2 years ago 

ভাইয়া রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দর একটি মিকি মাউস তৈরি করেছেন। এই মিকি মাউসটি আমি একবার তৈরি করেছিলাম। আসলে এটি তৈরি করার পর দেখতে এতো কিউট লাগে যে কি আর বলবো।
সুপার একটিভ লিস্টের টায়ার 1 এ আসার জন্য আপনাকে অভিনন্দন।

 2 years ago 

আপু আপনাকেও অসংখ্য ধন্যবাদ মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য

 2 years ago 

আপনি রঙ্গিন কাগজ দিয়ে খুব চমৎকারভাবে মিকি মাউস তৈরি করেছেন । মিকি মাউস এই ক্যারেক্টার টা আমি অনেক পছন্দ করি ছোটবেলা থেকেই এই কাটুন টা খুবই দেখতাম এবং এখনও এর প্রতি ভালোবাসাটা রয়ে গেছে। আপনি মিকি মাউস তৈরি করাতে রঙ্গিন কাগজ ব্যবহার করেছেন বলে দেখতে অনেক আকর্ষণীয় লাগছে। আপনার এই পোস্টটি দেখে মিকি মাউস এর কথা পুনরায় আবার মনে পড়ে গেল। ধন্যবাদ আপনাকে এমন সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য । আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ইমন ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর একটি মিকি মাউসের অরিগামি তৈরি করেছেন। এরকম অরিগামি গুলো দেখতে খুবই সুন্দর দেখায়। ছোট বাচ্চাদের খেলনা হিসেবে এগুলো কিন্তু বেশ দারুন। অনেক ভালো লাগলো আপনার আজকের পোস্ট। আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

সত্যি বলতে কি আপু গতকাল তেমন সময় ছিল না হাতে। তাই অল্প সময়ের মধ্যে বানিয়েছিলাম এই মিকি মাউস। মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া আপনার মিকি মাউস টি দেখতে সত্যিই অনেক চমৎকার হয়েছে ।দারুণ লাগছে কিন্তু দেখতে ।খুব সুন্দর করে আপনি মিকি মাউস কে তৈরি করেছেন। রঙিন কাগজ দিয়ে বিভিন্ন জিনিস বানাতে আমার কাছেও বেশ ভালই লাগে। প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে আমাদের সামনে উপস্থাপন করেছেন যেটা আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে ।আর আপনাকে অনেক অনেক অভিনন্দন যে আপনি এই প্রথম সুপার এক্টিভ লিস্টের টায়ার 1 এ আসতে পেরেছেন। আশা করছি আপনি এই ধারাবাহিকতা বজায় রাখার চেষ্টা করবেন ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অনেক চেষ্টার ফলে আজ এতোটুকু আসতে পেরেছি। দোয়া করবেন যেন অবস্থানটি ধরে রাখতে পারি। পাশে থাকার জন্য ধন্যবাদ।

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে আপনি অনেক চমৎকার ভাবে একটি মিকি মাউস তৈরি করেছেন। আপনার তৈরীকৃত এই রঙিন কাগজের মিকি মাউস দেখতে অসম্ভব সুন্দর লাগছে। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক চমৎকার ভাবে মিকি মাউস তৈরির দৃশ্যটি আমাদের সকলের মাঝে অনেক সুন্দরভাবে ধাপে ধাপে শেয়ার করেছেন যার মাধ্যমে আমাদের বসতে অনেক সুবিধা হয়েছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মিকি মাউস আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ওয়াও ভাইয়া আপনি রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর একটি মাউস তৈরি করেছেন। যা দেখে খুবই ভালো লাগলো আমার। আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। আর তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

আমার পোষ্টে মন্তব্য করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

আপনার মিকি মাউস তৈরি খুবই অসাধারণ হয়েছে। আপনি খুব সময় নিয়ে দক্ষতা সহকারে রঙ্গিন কাগজ দিয়ে মিকি মাউস তৈরি করেছেন। এবং আমাদের মাঝে খুব চমৎকার ভাবে উপস্থাপন করেছেন। আপনার কারুকাজ টি আমার কাছে খুব ভালো লেগেছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল । ধন্যবাদ, ভালো থাকবেন।

 2 years ago 

আপনার ভালো লেগেছে জেনে সত্যিই আমি আনন্দিত। পাশে থাকার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া,প্রথম সুপার একটিভ লিস্ট টায়ার 1 এ অন্তর্ভুক্ত হতে পেরেছেন এইজন্য আপনাকে অভিনন্দন।পরিশ্রম করলে সফলতা আসবে।
অও,মিকি মাউসটি খুবই কিউট দেখতে হয়েছে ভাইয়া।আসলে আমাদের বাড়িতে অনেকগুলি দুষ্ট ইঁদুর আছে,খুবই উৎপাত করে।তাই আপনিও এটির থেকে সাবধানে থাকবেন😊😊

 2 years ago 

আপু আমি মনে করি একজন ভাল ব্লগার এর বৈশিষ্ট্য হচ্ছে সে অন্যের পোস্ট মনোযোগ দিয়ে পড়ে। আর আমি আপনাকে কখনোই ওই দলে ফেলিনা যারা শুধু মাত্র কমেন্টসের সংখ্যাই বাড়ায়। অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া, শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

  • খুব সাধারণভাবে আপনি এটি তৈরি করেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে এটি দেখতে। কাগজের তৈরি মিকি মাউস খুব চমৎকার ভাবে ফুটিয়ে তুলেছেন। এত অসাধারন একটি মিকি মাউস তৈরি করার জন্য এবং শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য
 2 years ago 

মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.031
BTC 67626.56
ETH 3806.42
USDT 1.00
SBD 3.76