আমার সবচাইতে পছন্দের একটি গেম রিভিউ। 10% লাজুক শেয়ালের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

আজ- ১০ চৈত্র /২৪ মার্চ| ১৪২৮, বঙ্গাব্দ/২০২২ খ্রিস্টাব্দ| বৃহস্পতিবার | বসন্তকাল |


আসসালামু-আলাইকুম।

Screenshot_20220324-201943_Chrome.jpg
স্ক্রীনশট নেয়া হয়েছে

কেমন আছেন বন্ধুরা। আশা করি সবাই ভাল আছেন। আজ আমি আপনাদের সামনে হাজির হয়েছি একটি গেমস রিভিউ নিয়ে। এ যুগের মানুষ হয়ে মোবাইলে বা কম্পিউটারে গেম খেলেন নি এমন মানুষ পাওয়া যাবে না। কম্পিউটারে গেমস খেলা অনেকটা নেশার মত। ছোটবেলায় আমি কম্পিউটারে প্রচুর গেমস খেলতাম। আমার বাসায় এখনও শতশত গেমস এর সিডি পড়ে আছে। অনেক অনেক গেমসের ভিড়ে যে গেমসটি আমার ভীষণ ভাল লেগেছিল, তার নাম Age of Mythology। এই গেমসটি ডেভেলপ করে Ensemble Studios এবং প্রকাশ করে Microsoft Game Studios। Real-time_strategy ভিত্তিক এই গেমসটি মুক্তি পায় 2002 সালে।

Link

20220324_201157.jpg

কাহিনী সংক্ষেপেঃ

গেমটির কাহিনী গড়ে উঠেছে হারিয়ে যাওয়া সভ্যতা আটলান্টিসের এক বীর Arkantos কে নিয়ে। Greeks, Egyptians ও Norse এই তিন সভ্যতার প্রচলিত লোক-কাহিনীর ওপর ভিত্তি করে গেমস এর কাহিনী এগিয়ে গেছে। শুরুতে আটলানটিয়ান বীর Arkantos কে দেখানো হয় ট্রয়ের যুদ্ধে যোগদান করতে। একে একে 30 টি ধাপ অতিক্রম এর মাধ্যমে কাহিনীর পূর্ণতা পায়। প্রতিটি ধাপে গেমারকে একটি করে বসতি তৈরি করতে হবে। সেইসঙ্গে কাঠ, পাথর এবং সোনা সংগ্রহের মাধ্যমে প্রতিনিয়ত সেটেলমেন্ট এর উন্নতি করতে হবে। তবে প্রতি ধাপের মূল কাজ হচ্ছে বহিঃশত্রুর আক্রমণ থেকে নিজের বসতি রক্ষা করা। সেই সঙ্গে নিজস্ব সৈন্য বাহিনী তৈরি ও আপডেট করে শত্রু সেটেলমেন্ট ধ্বংস করা। শত্রু হিসেবে প্রতি ধাপে রয়েছে বিভিন্ন রকম কাল্পনিক প্রাণী, মানুষ ও ৩ সভ্যতার বিভিন্ন দেবদেবী। গেমসটি শেষ করতে হলে নায়ককে গ্রিক, ইজিপ্ট ও নর্স সভ্যতার 30 টি লেভেল জিততে হবে। ট্রয় যুদ্ধে যোগদানের মাধ্যমে প্রথম পর্বে যে কাহিনীর সূচনা হয় শেষ ধাপে সেই কাহিনীর সমাপ্তি হয় নায়কের জন্মভূমি আটলান্টিস সাগরের গর্ভে হারিয়ে যাওয়ার মাধ্যমে।

20220324_201530.jpg

ব্যক্তিগত রেটিংঃ ৭/১০

নিজস্ব মতামতঃ

আমার কাছে গেমসটি ভালো লাগার মূল কারণ এর অসাধারণ গল্প। কাহিনীটা জানার আগ্রহ থেকেই কোথা দিয়ে আপনি গেমস শেষ করে ফেলবেন বুঝতেই পারবেন না। ওই সময়ের গ্রাফিক্স এর তুলনায় গেমটির গ্রাফিক্স খুবই চমৎকার ছিল। যারা যুদ্ধকৌশল ভিত্তিক গেম খেলতে পছন্দ করেন তাদের জন্য এটি একটি আদর্শ গেমস। যা আপনাকে প্রাচীনকালের যুদ্ধের অভিজ্ঞতা এনে দেবে।

আজকের মতো এতোটুকুই। আবার কথা হবে অন্য কোন বিষয় নিয়ে। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনায় আজকের মত এখানেই শেষ করছি।

Photographer@ferdous3486
DeviceSamsung M21
Sort:  
 2 years ago 

মোবাইল ফোনে গেমস তেমন একটা খেলা হয় না।আর আমি ফোনে গেমস খেলা আমি খুব একটা পছন্দ করি না। যদিও আগে অনেক খেলেছি।এজন্য এই ধরনের পোস্ট গুলোর প্রতি তেমন একটা আগ্রহ নেই। সুন্দরভাবে গেমস এর রিভিউ আমাদের সঙ্গে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

এই গেমটি কম্পিউটারে খেলতে হয়। আমিও আপনার মত আগে অনেক গেম খেলতাম এখন আর খেলিনা। সুন্দর একটি মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমার বাংলা ব্লগে গেমস রিভিউ পোস্ট খুবই বিরল। আমি নিজেও গেমস খেলতে অনেক ভালোবাসি। এই গেমসটা যখন মুক্তি পেয়েছে আমি সেইবছরই জন্মগ্রহণ করি হা হা। গেমসটা খেলা হয়নি। তবে গেমসটা নির্মাণের প্রেক্ষাপট টা বেশ দারুণ । ধন্যবাদ আমাদের সাথে গেমস এর রিভিউ টা শেয়ার করার জন্য।।

 2 years ago (edited)

😆😆 খেলে দেখতে পারেন। প্রাচীনকালের যুদ্ধ আর পৌরাণিক গল্প কাহিনী নিয়ে তৈরি গেম। আমার কাছে খুব ভালো লেগেছিল। আশা করি আপনার কাছেও লাগবে। আমি গেমটি খেলেছি 2006 কিংবা ২০০৭ সালে। কবে মুক্তি পেয়েছে সেটা জেনেছি ওয়েবসাইট থেকে।

Coin Marketplace

STEEM 0.13
TRX 0.12
JST 0.024
BTC 51367.14
ETH 2266.57
USDT 1.00
SBD 2.01