বর্ষপূর্তি উপলক্ষে আয়োজিত বিশেষ প্রতিযোগিতায় আমার অংশগ্রহণ। 10% লাজুক শিয়ালের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

আজ- ২৭ জ্যৈষ্ঠ /১০ জুন | ১৪২৯, বঙ্গাব্দ/২০২২ খ্রিস্টাব্দ| শুক্রবার | গ্রীষ্মকাল |


আসসালামু-আলাইকুম।

কেমন আছেন বন্ধুরা। আশা করি সবাই ভাল আছেন। আজ আমি আপনাদের সঙ্গে শেয়ার করব আমাদের কমিউনিটির এডমিন হাফিজুল্লাহ ভাইয়ের একটি কবিতার আবৃতি। রাত পোহালেই আমার বাংলা ব্লগের বর্ষপূর্তি উদযাপিত হতে যাচ্ছে। দেখতে দেখতে একটি বছর পূর্ণ করে ফেলল আমাদের সকলের ভালোবাসার আমার বাংলা ব্লগ। এ উপলক্ষে আয়োজিত হয়েছে বিশেষ প্রতিযোগিতা। প্রতিযোগিতার মাধ্যমে একদিকে যেমন কমিউনিটির পরিবেশ চাঙ্গা হয়ে ওঠে ঠিক তেমনি সদস্যদের সৃজনশীলতার বিকাশ ঘটার ও একটা সুযোগ করে দেয়। যোগদানের পর হতে আমার বাংলা ব্লগ আয়োজিত প্রায় সবগুলো প্রতিযোগিতায় আমি অংশগ্রহণের চেষ্টা করেছি। আমার কাছে প্রতিযোগিতায় বিজয়ী হবার চাইতে অংশগ্রহণ করাটাই বড় কথা। "সাধ্য অনুযায়ী যার যার সর্বোচ্চ চেষ্টা করতে হবে বাকি সব ওপরওয়ালার হাতে" আমি এই নীতিতে বিশ্বাসী। যাই হোক বছর পূর্তি উপলক্ষে সকলের জন্য রইল অগ্রিম শুভেচ্ছা। সেইসঙ্গে এই কমিউনিটির প্রতিষ্ঠাতা এবং দিকনির্দেশক @rme দাদার জন্য রইল আন্তরিক ভালোবাসা। প্রার্থনা করি সকলের আন্তরিক প্রচেষ্টায় যেন আমাদের এই কমিউনিটি যুগের পর যুগ সর্বোচ্চ আসনে অধিষ্ঠিত হয়ে টিকে থাকতে পারে।

কবিতাটি আবৃত্তি শুরু করার পূর্বে একটা কথা না বললেই নয়। কমিউনিটিতে হাফিজুল্লাহ ভাইয়ের কাব্যচর্চার শুরু থেকেই আমি প্রায় তার প্রতিটি কবিতা পড়েছি। আমার দৃষ্টিতে তার লেখা এ যাবত কালের অন্যতম সেরা কবিতা হয়েছে এটি। আমি কবিতা আবৃত্তিতে অতটা পটু নই। বিধায় কোন ভুল-ভ্রান্তি হয়ে থাকলে আগেই ক্ষমা প্রার্থনা করছি।

কবিতার নামঃ আমার বাংলা ব্লগ

লিখেছেনঃ হাফিজুল্লাহ

আমি মুগ্ধ, বিস্মিত, নির্বাক
আমি বিহ্বল, বিবশ, সবাক
আমি চমৎকৃত, সকলের উষ্ণ সংস্পর্শে
আমি আত্মহারা, পারস্পরিক বিস্তৃত সম্পর্কে।

আমি উন্মুখ, উদ্যত, তৎপর
আমি নিপুণ, উদ্যমী, অস্থির
আমি উত্তোলিত, নতুন চেতনায় রঞ্জিত
আমি দুর্দম্য, নিজের স্বরূপে উদ্ভাসিত।

আমি যথার্থ, বাস্তব, নির্ভুল
আমি সাহসী, ভয়হীন, নির্ভীক
আমি প্রকৃত, বাস্তবিক সততায় অবিচল
আমি সপ্রতিভ, ন্যায়ের পথে নিশ্চল।

আমি চলিষ্ণু, বঙ্গদেশীয়, বাঙালী
আমি প্রগতিধর্মী, তারুণ্য, সংগ্রামী
আমি গতিশীল, ক্ষিপ্ততায় সর্বদা আপোষহীন
আমি বিষম, প্রসারিত লড়াইয়ে ব্যর্থহীন।

আমি উদার, শ্রীসম্পন্ন, উন্নত
আমি মহৎ, শ্রেষ্ঠ, উত্থিত
আমি উন্নতশির, সগৌরবে সর্বদা মহীয়ান
আমি উন্নতচিত্ত, উৎপীড়কের লয়ে গরীয়ান।

আমি বিধ্বংসী, বিনাশক, অন্তক
আমি উত্তপ্ত, উত্তল, সংহারক
আমি বিক্ষুব্ধ, বিজয়ের নেশায় উত্তেজিত
আমি বিজেতা, জয়োৎসবে হৃদয় আলোকিত।

আমি অদম্য, বিদ্রোহী, স্পর্ধিত
আমি অবাধ্য, বিক্ষুব্ধ, আলোড়িত
আমি বিপ্রতীপ, পরাধীনতার শিকল ভাঙ্গি
আমি বিল্পবী, স্বকীয়তায় স্বাধীন জাতি।

আমি প্রিয়, প্রণয়ী, প্রেমিক
আমি বন্ধু, সুহৃদ, প্রায়োগিক
আমি মিষ্টভাষী, হৃদয়ের বংশী বাজাই
আমি বাকপটু, ভালোবাসার ফুল ফোটাই।

আমি নিশ্চল, নিরব, নিথর
আমি চঞ্চল, স্পন্দন, সরব
আমি আর্দ্রীকৃত, জাগ্রত ভালোবাসার আবেগ
আমি অভিভূত, সুভাসিত আমার বাংলা ব্লগ।

ধন্যবাদ সবাইকে।

Sort:  

We found STEEM in your post, upvoted and resteemed

 2 years ago 

ঠিকই বলেছেন ভাইয়া একটি প্রতিযোগিতার মাধ্যমে যেমন কমিউনিটির পরিবেশ চাঙ্গা হয় তেমনি মানুষের প্রতিভার বিকাশ ঘটে। আপনার আবৃত্তিটা অনেক ভালো হয়েছে ভাইয়া আপনার কন্ঠটা অনেক সুন্দর। আপনারা সব সময় আবৃত্তি করেন আপনাদের শুনতে অনেক ভালো লাগে। শুভকামনা রইল ভাইয়া আপনার জন্য।

 2 years ago 

প্রশংসা শুনে সত্যিই অনেক ভালো লাগলো আপু। বললে বিশ্বাস করবেন কিনা জানিনা, এটা ছিল আমার দ্বিতীয় আবৃত্তি। তবে এখন থেকে চেষ্টা করবো মাঝে মাঝে আবৃত্তি করার। ধন্যবাদ

 2 years ago 

বর্ষপূর্তি উপলক্ষে আয়োজিত বিশেষ প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য আপনাকে অভিনন্দন জানাচ্ছি। শ্রদ্ধেয় এডমিন হাফিজুল্লাহ ভাইয়ের স্বরচিত কবিতা টি আপনার কন্ঠে আবৃত্তি শুনে আমার খুব ভালো লাগলো। কনটেস্টে অংশগ্রহণের উদ্দেশ্যে আপনার কবিতার আবৃত্তি অসাধারণ হয়েছে। আশা করছি ভালো কিছু হবে। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাদের শুভ কামনাযই আমার জন্য যথেষ্ট। ভালো কিছু না হলেও কোন ক্ষতি নেই। আসলে কবিতা আবৃত্তি করলাম শুধুমাত্র সখের বশে। ধন্যবাদ ভাই

 2 years ago 

ভাইয়া আপননি আজকে চমৎকার কবিতা আবৃত্তি করেছেন। কবিতা আবৃত্তি শুনতে আমার ভীষণ ভালো লাগে। আপনার কন্ঠে কবিতা আবৃত্তি শুনে ভালো লাগলো। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

উৎসাহ দেবার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া। ভালো থাকবেন। আশাকরি এভাবেই আপনাকে পাশে পাব সবসময়।

 2 years ago 

এই প্রথম আপনার কবিতা আবৃতি শুনলাম ভাই। এক কথায় অসাধারণ। হাফিজ ভাইয়ের কবিতার মত আপনার কবিতা আবৃতি অনেক ভালো হয়েছে ভাই।খুব সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

কবিতা আবৃত্তি আসলে আমার জন্য নয়। কন্ঠ খুব মোটা হবার কারণে সব কবিতা আবৃত্তি করাও আমার পক্ষে সম্ভব নয়। তবুও আপনার ভালো লেগেছে জেনে সত্যিই আনন্দিত হলাম। ধন্যবাদ ভাই

 2 years ago 

আমার বাংলা ব্লগ এর বর্ষপূর্তি উপলক্ষে হাফিজুল্লাহ ভাইয়ের এত সুন্দর কবিতাটি আবৃত্তি করে আমাদের কে এতটাই মুগ্ধ করেছেন যা সত্যিই অকল্পনীয়। আপনি এত সুন্দর কবিতা আবৃত্তি করতে জানেন সেটা তো জানতাম না দারুন ছিল। এত কঠিন কবিতাটি আপনি অনেক সহজ করে আবৃত্তি করেছেন। আপনি ঠিকই বলেছেন প্রতিযোগিতা যেতার জন্য নয় প্রতিযোগিতা অংশগ্রহণ করার অর্থই হচ্ছে মেধাবিকাশ করি। আমার বাংলা ব্লগ কবিতাটি আবৃত্তি করে আমাদেরকে আনন্দ অনুভূতি দেওয়ার জন্য, আপনার প্রতি রইল প্রাণঢালা অভিনন্দন।

 2 years ago 

আপনার এত সুন্দর কমেন্ট পড়ে মনে হচ্ছে আমি যেন সত্যিই একজন পেশাদার আবৃত্তিকার হাহাহাহা। আসলে তো কিছুই পারি না। আপনারা আছেন বলেই উৎসাহ টুকু পাই। ধন্যবাদ ভাই

 2 years ago 

আপনি খুব সুন্দর করে কবিতাটি আবৃত্তি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার কন্ঠ বেশ দারুন এবং খুব সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করেছেন‌ এভাবে চালিয়ে যান।

 2 years ago 

জি ভাই এখন থেকে চেষ্টা করবো মাঝে মাঝে আবৃত্তি করার। শুভ কামনার জন্য অসংখ্য ধন্যবাদ। ভাল থাকবেন

 2 years ago 

একদম ঠিক ভাইয়া হাফিজুল্লাহ ভাইয়ের এ যাবত কালের সেরা কবিতা ছিল এটি। আপনার সাউন্ড কোয়ালিটি অসাধারণ। একদম মানিয়েছে কবিতাটি আপনার গলায়।

 2 years ago 

আমার কন্ঠ অনেক মোটা হওয়ায় চাইলেও সব কবিতা আবৃত্তি করতে পারিনা। শুধুমাত্র মোটা গলায় যে কবিতা গুলো আবৃত্তি করা যায় সেগুলোই চেষ্টা করি। ধন্যবাদ

 2 years ago 

এতদিন মিথ্যা বলেছেন যে আপনি আবৃত্তি করতে পারেন না। কেন ? কঠিন কঠিন অবশেষে শুনতে পেলাম আপনার কবিতা।অপেক্ষায় ছিলাম সত্যি আপনার কবিতা শোনার। দারুন হয়েছে ভাই দারুন। ধন্যবাদ ভাই আপনাকে।

 2 years ago 

ভাই আর ফোলাবেন না। শেষে কিন্তু বেলুনের মত আকাশে উড়ে যাব হা হা হা। মন্তব্যটি পড়ে আসলেই অনেক ভালো লাগলো। ধন্যবাদ ভাই

 2 years ago 

ভাইয়া আপনার কবিতা আবৃত্তি ভিডিও মাধ্যমে খুব মনোযোগ দিয়ে শুনছিলাম। আপনার আবৃত্তি শুনতে সত্যি অনেক ভালো লেগেছে। খুব সুন্দর করে আপনি বর্ষপূর্তি উপলক্ষে হাফিজুল্লাহ ভাইয়ার লেখা কবিতাটি আবৃত্তি করেছেন। ধন্যবাদ ভাইয়া এত কঠিন কবিতা এত সহজে সুন্দর ভাবে আবৃত্তি করার জন্য। আপনার জন্য একটা রইল।

 2 years ago 

বাংলাব্লগের কাছে আমি কৃতজ্ঞ। আমার কবিতা আবৃত্তি ও যে কত মানুষ শুনবে এটা কখনো চিন্তাও করিনি। অসংখ্য ধন্যবাদ আপু আপনার মূল্যবান সময় ব্যয় করে আমার আবৃত্তি শোনার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 62817.54
ETH 2573.14
USDT 1.00
SBD 2.74